Bartaman Patrika
অন্দরমহল
 

নিউ ইয়ারের ইংলিশ মেনু 

চিকেন পাই
উপকরণ: বোনলেস চিকেন ৫০০ গ্রাম, সেলারির ২টি ডাঁটা, পেঁয়াজ ২টি (বড়), গাজর ২টি (মাঝারি সাইজের), রসুন কোয়া ১০টি, পার্সলে পাতাকুচি ১ টেবিল চামচ, গোলমরিচগুঁড়ো স্বাদমতো, ক্রিম  কাপ, আদাকুচি ২ চা চামচ, ক্যাপসিকাম ১টি (লম্বা করে কাটা), ময়দা ৩ টেবিল চামচ, মাখন  কাপ+ ১ টেবিল চামচ, ডিম ১টি, চিজ কিউব ১টি, পাইয়ের জন্য ময়দা ১ কাপ।
প্রণালী: বোনলেস চিকেন বড় টুকরো করে কেটে নিন। একটি গাজর ও পেঁয়াজ লম্বা করে কেটে নিন। অর্ধেক পরিমাণ রসুন কুচিয়ে নিন। সেলারির পাতা বাদে শুধু ডাঁটা টুকরো করে কেটে নিন। দুই কাপ জলে নুন মেশান। এবার জলে চিকেন, আদা, রসুন, পেঁয়াজ, সালারি, ক্যাপসিকাম ও গাজরের টুকরো দিয়ে ফুটতে দিন। ফুটতে শুরু করলে আঁচ কমিয়ে ঢাকা দিয়ে আধ ঘণ্টা মতো রাখুন। এর থেকে চিকেনের পিস তুলে নিন। এবার ছাঁকনি দিয়ে ছেঁকে ক্লিয়ার স্টক বের করে নিন। প্যানে মৃদু আঁচে মাখন গলিয়ে তাতে বাকি পেঁয়াজ কুচি ভাজুন। প্রায় নরম হলে রসুনবাটা যোগ করুন। গাজর ছোট করে টুকরো করে রসুন, পেঁয়াজের সঙ্গে নাড়াচাড়া করুন। স্বাদমতো নুন যোগ করুন। স্টক দিয়ে ফুটতে দিন। চিকেন ছোট করে কেটে যোগ করুন। ময়দা অল্প জলে গুলে ঢেলে দিন। ঘন হতে শুরু করলে ক্রিম যোগ করুন। গোলমরিচ ও পার্সলে পাতা যোগ করুন। ঠান্ডায় জমানো মাখন ছোট টুকরো করে কেটে নিন। এর সঙ্গে এক কাপ ময়দা আঙুলের ডগায় করে নাড়াচাড়া করে মিশিয়ে দিন। তিন টেবিল চামচ বরফ গলা জল ময়দায় যোগ করুন। মাখা ময়দা সেলো র‌্যাপে মুড়ে ফ্রিজে আধ ঘণ্টা রেখে দিন। বের করে গোল করে বেলে পাই ডিশে সেট করুন। মাঝখানে কাঁটা দিয়ে ফুটো করে দিন। ওপরে পাইয়ের ফিলিং সমান করে ছড়িয়ে দিন। গ্রেট করা চিজ ওপরে ছড়ান। ময়দার বাড়তি অংশ দিয়ে ইচ্ছেমতো পাই ঢেকে দিন। ডিম ফেটিয়ে পাইয়ের ওপরের অংশ ব্রাশ করে নিন। ২২০ ডিগ্রি সেন্টিগ্রেডে আভেন প্রি-হিট করে এই একই তাপমাত্রায় আধ ঘণ্টা পাই বেক করুন। পাইয়ের গায়ে সোনালি রং ধরলে বের করে নিন।
গ্রিলড্‌ ঩ফিশ ইন লেমন বাটার স্যস
উপকরণ: ঩ফিশ ফিলে ৪টি, পেঁয়াজবাটা ২ চা চামচ, রসুনবাটা ১ চা চামচ, গোলমরিচগুঁড়ো প্রয়োজন মতো, পেঁয়াজকুচি ২ টেবিল চামচ, গাজরকুচি ১ চা চামচ, রসুনকুচি  চা চামচ, সালারিকুচি  টেবিল চামচ, পার্সলেকুচি ১ চা চামচ, মাখন ২ টেবিল চামচ, লেবুর রস ২ টেবিল চামচ, ফ্রেশ ক্রিম  কাপ, সাদা তেল  কাপ।
প্রণালী: মাছে এক চামচ লেবুর রস, স্বাদমতো নুন, মরিচ, রসুন বাটা ও পেঁয়াজবাটা মাখিয়ে এক ঘণ্টা ফ্রিজে রেখে ম্যারিনেট করুন। গ্রিল প্যা঩নে সাদা তেল গরম করে ম্যারিনেট করা ফিলে গ্রিল করে নিন। ওই প্যানে অর্ধেক পরিমাণ মাখন গরম করে তাতে রসুন কুচি, পেঁয়াজকুচি ও গাজরকুচি মৃদু আঁচে নুন যোগ করে নাড়াচাড়া করুন। প্রায় নরম হলে সালারি দিন। এরপর ক্রিম যোগ করে নাড়াচাড়া করুন। আঁচ বন্ধ করে লেবুর রস মেশান। পার্সলেকুচি, মরিচগুঁড়ো ও বাকি এক চামচ মাখন মিশিয়ে নামিয়ে নিন। গ্রিলড্‌ ঩ফিশ ফিলের ওপর তৈরি করা লেমন বাটার স্যস ঢেলে এবং মনের মতো সব্জির সঙ্গে পরিবেশন করুন।
চিকেন রোস্ট
উপকরণ: চামড়া সমেত গোটা মুরগি ৭০০ গ্রাম, রসুনবাটা ১ টেবিল চামচ, আদাবাটা ১ টেবিল চামচ, পেঁয়াজবাটা ১ টেবিল চামচ, লেবুর রস ২ টেবিল চামচ, লঙ্কার গুঁড়ো ১ চা চামচ, গোলমরিচ গুঁড়ো  চা চামচ, মাখন ২ টেবিল চামচ, পার্সলে পাতা কুচি  কাপ, লম্বা করে কাটা পেঁয়াজ  কাপ, টম্যাটো ২টি (লম্বা টুকরোয় কাটা), ছোট সাইজের আলু ৪টি (দু’ টুকরোয় কাটা), বিনস্‌ ও গাজর ১০০ গ্রাম করে (মোটা টুকরোয় কাটা) সাদা তেল প্রয়োজন মতো, নুন স্বাদমতো, চিজ কিউব ১টি (ছোট টুকরোয় কাটা)।
প্রণালী: গোটা মুরগির চামড়ার ভেতর আঙুল ঢুকিয়ে মাংসের থেকে চামড়াটাকে আলগা করে নিন। কিন্তু খেয়াল রাখবেন চামড়া যেন কোথাও ছিঁড়ে না যায়। চামড়ার ভেতর কাঁটা ঢুকিয়ে মাংসের গায়ে ফুটো করে দিন। আদা, পেঁয়াজ, রসুনবাটা স্বাদমতো নুন, লঙ্কার গুঁড়ো ও লেবুর রস মিশিয়ে চামড়ার ভেতর হাত ঢুকিয়ে মাংসের গায়ে ভালো করে মাখিয়ে দিন। পরিষ্কার করা মুরগির পেটেও এই মশলা মাখিয়ে দিন। মাখনের সঙ্গে মরিচগুঁড়ো ও মিহি করে কুচনো পার্সলে পাতা মিশিয়ে নিয়ে সেটি চামড়ার ভেতরে ঢুকিয়ে মুরগির গায়ে মাখিয়ে দিন। মোটা করে কাটা পেঁয়াজ বাদামি রং ধরিয়ে ভেজে নিন। এই পেঁয়াজ, কয়েক টুকরো টম্যাটো ও চিজ মুরগির পেটে ভরে দিন। টুথপিক দিয়ে মুরগির খোলা অংশ বন্ধ করে দিন। বাড়তি মশলা ও কয়েক চা চামচ সাদা তেল মুরগির গায়ে মাখিয়ে দিন। সব সব্জিতে নুন, মরিচ ও তেল মাখিয়ে নিন। বেকিং ট্রে অ্যালুমিনিয়াম ফয়েলে মুড়ে ট্রের মাঝে মুরগিটি বসান। চারধারে সব্জি দিয়ে দিন। আভেন ২২০ ডিগ্রি সেন্টিগ্রেডে প্রি-হিট করে এই একই তাপমাত্রায় এক ঘণ্টা রোস্ট করুন। প্রথমে মুরগি ফয়েল দিয়ে মুড়ে কুড়ি মিনিট রোস্ট করুন। পরে ফয়েল সরিয়ে রোস্ট হতে দিন বাকি চল্লিশ মিনিট ধরে।
কলিফ্লাওয়ার অ্যান্ড বিনস হটপট
উপকরণ: ফুলকপি ১টি মাঝারি সাইজের, রাজমা  কাপ, পেঁয়াজকুচি  কাপ, টম্যাটো ৩টি (ব্লাঞ্চ করে বীজ ফেলে ছোট টুকরোয় কাটা) টম্যাটো কেচাপ ২ টেবিল চামচ, গ্রেটেড চিজ  কাপ, ক্রিম  কাপ। সাদা তেল ২ টেবিল চামচ, নুন ও গোলমরিচগুঁড়ো স্বাদমতো।
প্রণালী: রাজমা আট থেকে দশ ঘণ্টা ভিজিয়ে নিয়ে জল ঝরিয়ে নিন। প্রেসার কুকারে দুই কাপ জলে আধ চা চামচ নুন দিয়ে রাজমা সেদ্ধ করে দিন। খেয়াল রাখবেন যেন রাজমা গলে না যায়। রাজমার জল ঝরিয়ে নিন। ফুলকপি ছোট টুকরোয় কেটে নিন। কড়ায় তেল গরম করে পেঁয়াজ ও কপি ভেজে নিন আধ চামচ করে নুন ও মরিচ যোগ করে। এতে এবার টম্যাটো, কেচপ, রাজমা যোগ করুন। আঁচ থেকে নামিয়ে অর্ধেক চিজ যোগ করুন। এবার একটা বেকিং ডিশে সমানভাবে ঢেলে নিন। ক্রিমের সঙ্গে বাকি চিজ যোগ করুন। স্বাদমতো নুন, মরিচ ক্রিমে দিন। সব্জির ওপর ক্রিম সমানভাবে ঢেলে ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেডে কুড়ি মিনিট মতো বেক করুন।
শ্রাবণী রায় 
29th  December, 2018
সোনার তরীতে সোনার ইলিশ 

বাংলার রুপোলি শস্য ইলিশের প্রেমে পাগলপারা নয়, এমন বাঙালির খোঁজ পাওয়া মোটেই সহজ কাজ নয়। তাই বর্ষা আসতে না আসতেই সব জায়গায় শুরু হয়ে যায় ইলিশের পার্বণ। সিটি সেন্টার ওয়ানের সোনার তরী রেস্তরাঁও স্বাভাবিকভাবেই তার ব্যতিক্রম নয়।  বিশদ

20th  July, 2019
চিকেন চাররকম 

উপকরণ: চিকেন ৬ পিস, পেঁয়াজ ৩টে (বড় করে কাটা), আদা, রসুন বাটা ১+১ চামচ, লবঙ্গ ৪টে, বড় এলাচ ১টা, দারচিনি ১টা, টম্যাটো পিউরি ১ কাপ, লেবু ১টা, কাজু ১০ পিস, জিরেগুঁড়ো ১ চামচ, ধনেগুঁড়ো ১ চামচ, মাখন ১ চামচ, কসুরি মেথি ১ চামচ, লাললঙ্কা ১ চামচ, চিনি ১ চামচ, নুন স্বাদমতো, মালাই ১ চামচ, তেজপাতা ১টা, ঘি ২ চামচ।
পদ্ধতি: চিকেনের পিসগুলোতে লেবু ও নুন মাখিয়ে ১০ মিনিট ম্যারিনেট করুন।  বিশদ

20th  July, 2019
দই চাই দই চাই... 

প্রণালী: একটি বাটিতে চালের গুঁড়ো গরম জল দিয়ে ভালো করে গুলে রাখতে হবে। একটি পাত্রে দুধ নিয়ে লো ফ্লেমে জ্বাল দিতে হবে এবং বারবার করে সর তুলে একটি বাটিতে রাখতে হবে। দুধ ফুটে যখন অর্ধেকের কম হবে তখন চালের গুঁড়ো গোলাটা দিয়ে জ্বাল দিতে হবে।   বিশদ

20th  July, 2019
আফরা রেস্তরাঁয় বুফের মেনুর নানারকম 

বুফে মেনু আবার নতুন করে চালু হয়েছে আফরা রেস্তরাঁয়। সেই মেনু থেকে দুটি উল্লেখযোগ্য পদের রেসিপি দিলেন রেস্তরাঁর এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

20th  July, 2019
গ্রিলড রেসিপি 

উপকরণ: গ্রিল চিকেনের জন্য: চিকেন ২৫০ গ্রাম, লেবুর রস ২ চামচ, টকদই ২ চামচ, আদা-রসুন পেস্ট ১ চামচ, গোলমরিচ গুঁড়ো ১ চামচ, নুন স্বাদমতো।
স্ম্যাশড পটাটোর জন্য: একটি আলু ভালো করে সেদ্ধ করা, ফ্রেশ ক্রিম ২ চামচ, পার্সলে কুচি ১ চামচ, নুন স্বাদমতো, বাটার ১ চামচ।  বিশদ

13th  July, 2019
মাটন ইংলিশ ভিংলিশ 

উপকরণ: মাটন (সামনের রাং) ৪ বা ৫ পিস, আলু ১টি ২ পিস করে কাটা, গাজর বড় ২টি টুকরো, সেলারি কুচি ২ টেবিল চামচ, পার্সলে কুচি ১ টেবিল চামচ, আদাকুচি  চা চামচ, রসুনকুচি  চা চামচ, চিকেন স্টক ২ কাপ, নুন স্বাদমতো, গোলমরিচ গুঁড়ো ১ চা চামচ, ময়দা ১ টেবিল চামচ, মাখন ১ টেবিল চামচ, সাদা তেল প্রয়োজন মতো, পেঁয়াজ কুচি  কাপ, বিনস ৫ বা ৬টি লম্বা করে কাটা।  বিশদ

13th  July, 2019
বেদিক ভিলেজে নানা পদে ইলিশ

বেদিক ভিলেজের ভূমি রেস্তরাঁয় চলছে ইলিশ উৎসব। অন্দর মহলের পাঠকদের জন্য মেনু থেকে দুটি রেসিপি জানালেন শেফ আজাদ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

13th  July, 2019
পদে পদে চিজ চাই 

চিজ ক্রিসপিইজ
উপকরণ: গ্রেট করা চিজ ৪ টেবিল চামচ, ময়দা  কাপ, নরম মাখন ৬০ গ্রাম, ডিম ১টি, চিনি ১ চা চামচ, নুন  চা চামচ, গোল মরিচ গুঁড়ো  চা চামচ, জায়ফল গুঁড়ো  চা চামচ, ক্রিম ২ টেবিল চামচ। 
বিশদ

06th  July, 2019
ওয়েস্টইন হোটেলে ৩১-৩২ লাউঞ্জ 

কলকাতার সর্বোচ্চ রুফটপ লাউঞ্জ ৩১-৩২ সম্প্রতি চালু হয়েছে ওয়েস্ট ইন হোটেলে। এখানে খাবার পাবেন বাইট সাইজ পোর্শনে। ড্রিঙ্কসের সঙ্গে উপযুক্ত নানা ধরনের মেনু রয়েছে। এই মেনুর বিশেষত্ব ফিউশন।   বিশদ

06th  July, 2019
জে ডব্লু ম্যারিয়টে ক্রিকেট ম্যানিয়া 

ক্রিকেট বিশ্বকাপ জমে উঠেছে। সেমিফাইনালে কারা খেলবে তা ইতিমধ্যেই নির্দিষ্ট হয়ে গিয়েছে। এখন সেই খেলায় কে কাকে হারিয়ে ফাইনালে উঠতে পারে তা দেখার জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষমান। 
বিশদ

06th  July, 2019
খিচুড়িতে বাজিমাত 

সব্জি খিচুড়ি
উপকরণ: গোবিন্দভোগ চাল ১ কাপ, মুগডাল ১ কাপ, কড়াইশুঁটি  কাপ, ফুলকপি, আলু ২টো (ছোট কুচি করা) টম্যাটো কুচি ১টি, লঙ্কাগুঁড়ো  চা চামচ, হলুদগুঁড়ো ১ চা চামচ, জিরেগুঁড়ো ১ চা চামচ, শুকনোলঙ্কা ২টো, তেজপাতা ২টো, আদাবাটা ২ টেবিল চামচ, লবঙ্গ ২টো, দারচিনি  ইঞ্চি, নুন স্বাদ মতো, জল  লিটার, নুন, চিনি স্বাদ মতো, ঘি ২ টেবিল চামচ। 
বিশদ

06th  July, 2019
 চিকেন মাটন লা জ বা ব

 উপকরণ: চিকেন ড্রামস্টিক ১০-১২ পিস, ভিনিগার ১ টেবিলচামচ, ডার্ক সয়াস্যস ১ টেবিল চামচ, আদা রসুনবাটা ২ টেবিলচামচ, চিলিফ্লেক্স ২ টেবিলচামচ।
ব্যাটারের জন্য: ডিম ১টি, কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ, ময়দা ১ টেবিল চামচ, ডার্ক সয়াস্যস  চা চামচ, নুন, লঙ্কাগুঁড়ো  চা চামচ করে।
বিশদ

29th  June, 2019
 পরোটা পিৎজা

 উপকরণ: বোনলেস চিকেন ১ কাপ, মজরেলা চিজ প্রয়োজন মতো, চিজ কিউব ২টো, বেলপেপার কিছুটা, পেঁয়াজ অল্প, অরিগেনো  চা চামচ, চিলিফ্লেক্স  চামচ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, তেল প্রয়োজন মতো, আটা ২ কাপ, নুন স্বাদ মতো, পিৎজা স্যস ৪ চা চামচ, অনিয়ন পাউডার  চা চামচ।
বিশদ

29th  June, 2019
রলিক আইসক্রিম পার্লার থেকে সুস্বাদু সানডে

বৈশাখ, জ্যৈষ্ঠ পেরিয়ে আষাঢ় পড়ে গেল, তবু গরমের শেষ নেই। বৃষ্টিরও েদখা নেই। আকাশে সূর্যদেবের একচ্ছত্র আধিপত্য। এমনই কঠোর যখন প্রকৃতি তখন আরামের উপায় খুঁজতে হবে বৈকি। আর সেই আরাম আনতেই রয়েছে মনোরম আইসক্রিম। আইসক্রিম মা‌নেই যে শুধু ভ্যানিলা, স্ট্রবেরি, চকোলেট তা নয়। এইসব আইসক্রিম মিশিয়ে আর তার সঙ্গে অন্যান্য নানা ধরনের উপকরণ যোগ করে বানানো যায় অসাধারণ সুস্বাদু কোল্ড ডেজার্ট। আইসক্রিম ও অন্যান্য উপকরণের মিলমিশে যে ধরনের আইসক্রিম তৈরি হয় তার গালভারী নাম সানডে। প্রখর তপন তাপে প্রাণ যখন ওষ্ঠাগত তখনই এমন ঠান্ডা ঠান্ডা কুল কুল সানডেতে মন ভেজান। আইসক্রিম কোম্পানি রলিকে বিভিন্ন ফ্লেভারে নিত্য নতুন স্বাদের সানডে পাবেন। রলিক স্পেশাল সানডের দাম মোটামুটি ১১০ টাকা থেকে ২৫০ টাকার মধ্যে। সানডে ছাড়াও রলিকে পাবেন আইসক্রিম কেক। দাম ৪৫০ টাকা থেকে শুরু। আর সাধারণ স্কুপ আইসক্রিম চাইলে তাও পাবেন ৪০ থেকে ৪৫ টাকা প্রতি স্কুপ। আর দোকানে না গিয়ে বাড়ি বসেই যদি রলিক স্পেশাল সানডে খেতে ইচ্ছে করে? তাহলে সে উপায়ও আছে। বাড়িতেও যাতে আনায়াসে বানাতে পারেন তার জন্য অন্দরমহলের পাঠকদের দুটি সানডের সহজ রেসিপি দিলেন রলিক কর্তৃপক্ষ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

29th  June, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

 মুম্বই, ২৩ জুলাই: জন্মদিনে উপহার ১০১ টাকা। এক গরিব মহিলা শ্রমিকের কাছ থেকে এই উপহার পেয়ে কেঁদে ফেললেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। ওই মহিলার নাম ...

সংবাদদাতা, কুমারগ্রাম: ভারী বর্ষণের কারণে আলিপুরদুয়ার পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের সূর্যনগরের ম্যাকউইলিয়াম আর আর প্রাইমারি ইংরেজি মাধ্যম স্কুল জলমগ্ন হয়ে আছে। ক্লাস রুমের ভেতরেও হাঁটু ...

 ওয়াশিংটন, ২৩ জুলাই: প্রাক্তন আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনকে খতম করা নিয়ে নতুন দাবি করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। লাদেন যে পাকিস্তানে ছিল, তার খতমের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সম্পত্তি নিয়ে মামলা-মোকদ্দমার সম্ভাবনা আছে। বৃষ: কর্মক্ষেত্রে স্থিতাবস্থা বজায় ...বিশদ

08:11:49 AM

মেয়াদ বাড়ল আয়কর রিটার্ন ফাইলের
২০১৮-১৯ আর্থিক বছরের জন্য আয়কর রিটার্ন ফাইলের চূড়ান্ত মেয়াদ ৩১ ...বিশদ

08:10:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু১৮৮৪- ...বিশদ

07:50:00 AM

কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM

কর্ণাটক বিধানসভায় আস্থাভোট শুরু হল 

23-07-2019 - 07:22:00 PM

রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

23-07-2019 - 06:24:00 PM