Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তমলুকে চাকরিহারা শিক্ষকদের অবস্থান মঞ্চে শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, তমলুক: চাকরিহারা শিক্ষকদের অবস্থান মঞ্চে হামলার প্রতিবাদে পথে নামল তৃণমূল। সোমবার তমলুকে ওই অবস্থান মঞ্চে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, তমলুকের বিধায়ক সৌমেন মহাপাত্র, মহিষাদলের বিধায়ক তিলক চক্রবর্তী, দলের তমলুক ও কাঁথি লোকসভা আসনের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য ও উত্তম বারিক উপস্থিত হন।
গত শনিবার তমলুকে বিজেপি প্রার্থীর মনোনয়ন পেশের মিছিল থেকে ওই অবস্থান মঞ্চে হামলা চালানো হয়। সেই ঘটনায় বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে তমলুক থানায় মামলা দায়ের হয়েছে। এদিন অবস্থান মঞ্চ থেকে তৃণমূল নেতৃত্ব এবং দলের শিক্ষক সংগঠনের সদস্য‌রা মিছিল করে তমলুক থানায় যান। সেখানে ওই ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানানো হয়। ব্রাত্য বসু বলেন, যে সমস্ত শিক্ষক রাস্তায় নেমেছেন, মুখ্যমন্ত্রী তাঁদের সবার পাশে থাকার বার্তা দিয়েছেন। তাঁদের আইনি সহায়তা দেওয়ার কথাও বলেছেন। শিক্ষকরা শান্তিপূর্ণ সত্যাগ্রহ করছেন। বিজেপির দুর্বৃত্তরা সেই কর্মসূচিতে ইট, পাথর ছুড়েছে। এটা অনভিপ্রেত ও দুঃখজনক ঘটনা

07th  May, 2024
জমজমাট লড়াই দুই দলবদলুর

মুজফ্ফরনগর থেকে পাঁচবার সাংসদ হয়েছেন সমাজবাদী নেতা জর্জ ফার্নান্ডেজ। ২০০৯ সালে ষষ্ঠবারের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। কিন্তু, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তাঁকে আর টিকিট দিল না নীতীশ কুমারের দল জেডিইউ। এই যুক্তি মেনে নিতে পারেননি বাজপেয়ি মন্ত্রিসভার সদস্য। বিশদ

মোদির সভার আগে গোষ্ঠী বিবাদে জেরবার গেরুয়া শিবির

শিল্পশহরে প্রধানমন্ত্রীর সভার আগে হলদিয়া ও মহিষাদলে জনপ্রতিনিধি বনাম কার্যকর্তাদের বিবাদে নাজেহাল বিজেপি। আদি-নব্য দ্বন্দ্ব তো ছিলই। এবার শিল্পশহর ও লাগোয়া গ্রামীণ এলাকায় বিজেপির অন্দরে নতুন উপসর্গ মাথাচাড়া দিয়েছে। বিশদ

কামারপুকুরে কর্মী-সমর্থকদের উচ্ছ্বাসে ভাসলেন মুখ্যমন্ত্রী মমতা

কামারপুকুরে কর্মী-সমর্থকদের উচ্ছ্বাসে ভাসলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ করে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।
বিশদ

খাড়্গের হুঁশিয়ারি সত্ত্বেও তৃণমূল বিরোধিতায় অনড় অধীর চৌধুরী

খাড়্গের বার্তার পরেও মমতা বিরোধিতায় অনড় অধীর। শনিবার বহরমপুর জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে অধীর চৌধুরী তৃণমূলের বিরুদ্ধে তাঁর লড়াইয়ের যুক্তি খাড়া করেন। তিনি বলেন, পশ্চিমবঙ্গে কংগ্রেস পার্টিকে রক্ষা করার জন্য আমার লড়াই।
বিশদ

মেদিনীপুরে প্রচারে নয়, বর্ধমানে চা চক্রে কাটছে দিলীপের সময়

মেদিনীপুরে ভোটযুদ্ধের প্রস্তুতি তুঙ্গে। তৃণমূল কংগ্রেস ও বিজেপির হেভিওয়েট নেতাদের কর্মসূচিতে জমজমাট হয়ে উঠেছে রাজনীতির ময়দান।
বিশদ

নাম না করে সৌমিত্রর সম্পত্তি নিয়ে প্রশ্ন তুললেন মমতা

বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁয়ের নাম না করে তাঁর সম্পত্তি নিয়ে প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন সভামঞ্চেই তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলের কাছ থেকে সৌমিত্রর ক’টা বাড়ি, ক’টা গাড়ি ও সম্পত্তির পরিমাণ জানতে চান। কয়েক বছর আগেও তাঁর সম্পত্তি কী ছিল, সেটাও জানতে চান। বিশদ

প্রচণ্ড গরমেও সভাস্থলে মহিলাদের উপচে পড়া ভিড়, আপ্লুত মমতা

প্রচণ্ড গরম উপেক্ষা করে শনিবার বিষ্ণুপুরে মহিলাদের উচ্ছ্বাস দেখে মমতা বন্দ্যোপাধ্যায় আপ্লুত হন। শহরের প্রাণকেন্দ্রে হাইস্কুল মাঠে আয়োজিত সভাস্থল ভিড়ে ভিড়াক্কার হয়ে যায়। বহু মানুষ স্কুলের পাঁচিলে উঠে মমতার বক্তৃতা শোনেন। 
বিশদ

আজ খড়্গপুরে মোদির সভা  

নির্বাচনী প্রচারে আজ, রবিবার পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে সভা করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মেদিনীপুর লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী অগ্নিমিত্রা পলের সমর্থনে প্রচার করবেন মোদি।
বিশদ

ফলের চড়া দামে হাত পুড়ছে আম জনতার

তাপপ্রবাহ বাড়তেই বেড়েছে রসালো ফলের দাম। চড়া দামে বিক্রি হচ্ছে তরমুজ, শসা, পাতিলেবু। বাজারে মিলছে না ডাব। যাও বা পাওয়া যাচ্ছে তার দাম আকাশছোঁয়া, ৮০ থেকে ১০০ টাকা পিস।
বিশদ

আসানসোল থেকে বিহারে পাচার বিপুল পরিমাণ মদ

আসানসোল থেকে পাচার হওয়া বিয়ারের ক্যানেই কি মন জয় করা হচ্ছে বিহারের ভোটারদের। ভোট পর্বে দফায় দফায় আসানসোল স্টেশন থেকে বিয়ার উদ্ধারের ঘটনায় সেই প্রশ্নই জোরালো হচ্ছে। ১০৫ টাকা দামের বিয়ারের ক্যান বিহারে বিক্রি হচ্ছে আড়াইশো টাকায়।
বিশদ

ভিজিল্যান্স রেইডের ‘ভয়’ দেখিয়ে গয়না, টাকা নিয়ে চম্পট দিত জয়ন্ত

কলকাতার রাজারহাট থেকে আসানসোলের বার্নপুরের দূরত্ব প্রায় আড়াইশো কিলোমিটার। এই দীর্ঘ পথ সে পাড়ি দিত স্কুটিতে চেপে। কোনও মহৎ উদ্দেশে নয়। রাজারহাট থেকে বার্নপুরে কেপমারি করতে আসত ‌‌জয়ন্ত জয়সওয়াল। এক কুল মাইন্ডেড ক্রিমিনাল।
বিশদ

সিপিএম কর্মীদের বিজেপিতে যোগই তৃণমূলের প্রচারের অস্ত্র

বাম আমলে ঘাটাল লোকসভা কেন্দ্রের পিংলা ব্লকের ১০ তৃণমূল কর্মী নিখোঁজ হয়েছিলেন। তৃণমূলের দাবি, আজ পর্যন্ত তাঁদের কোনও খোঁ‌জ পাওয়া যায়নি।
বিশদ

জলের অভাবে রান্না বন্ধ, দাসপুরে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ

পানীয় জলের অভাবে দাসপুর-১ ব্লকের ১৮৯ নম্বর ঝুমঝুমি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শনিবার রান্না হল না। খাবার না পেয়ে উপভোক্তারা সেন্টারে গিয়ে বিক্ষোভ দেখান।
বিশদ

নাগরিকত্বের জন্য ক’জন আবেদন করেছেন, উত্তর এড়াল স্বরাষ্ট্র মন্ত্রক

নাগরিকত্ব পাওয়ার জন্য সরকারি পোর্টালে জেলা, রাজ্য ও দেশ থেকে মোট কতজন আবেদন করেছেন? তথ্যের অধিকার আইনে কেন্দ্রীয় তথ্য কমিশনের কাছে উত্তর জানতে চেয়ে আবেদন করেছিলেন রানাঘাটের স্কুল শিক্ষক জয়দেব মুখোপাধ্যায়।
বিশদ

Pages: 12345

একনজরে
দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে ঠান্ডা পানীয় তৈরিতে দেদার ব্যবহৃত হচ্ছে মাছ, মাংস সংরক্ষণের বরফ! বালুরঘাট, গঙ্গারামপুর, বুনিয়াদপুর শহর সহ প্রত্যেকটি ব্লকের বাজারগুলিতে থাকা মিষ্টি ও ঠান্ডা ...

ভোটের মুখে শুরু হয়েছে রাস্তা তৈরির কৃতিত্ব নিয়ে কাড়াকাড়ি। প্রচারে গিয়ে বিজেপির বিদায়ী সাংসদ দাবি করেছিলেন, আমডাঙা বিধানসভার কাশিমপুর গ্রাম পঞ্চায়েতের শঙ্করগাছি মোড় থেকে সন্তোষপুর মোড় পর্যন্ত রাস্তাটি তাঁর তহবিলের টাকায় তৈরি। ...

প্রায় আট বছর পর রিয়েল এস্টেট অ্যাপিলেট ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হল। ওই পদে কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তকে নিয়োগ করা হয়েছে। ২০১৬ সালে কেন্দ্রীয় সরকার রিয়েল স্টেট সংক্রান্ত ট্রাইব্যুনাল ‘রেরা’ গঠন করেছিল। ...

পার্লামেন্টের পানশালায় মদ্যপ অবস্থায় দুই বক্তির সঙ্গে অশালীন আচরণ। তদন্তে প্রমাণিত হয়েছে অভিযোগ। আর তার জেরেই ব্রিটেনের হাউজ অব লর্ডসের পানশালা থেকে এক বছরের জন্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমা, মেয়াদি সঞ্চয় বা শেয়ার থেকে অর্থকড়ি আয় বাড়বে। ঝামেলা থেকে দূরে থাকুন। ধর্মে মতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯০: ভিয়েতনামের কমিউনিস্ট বিপ্লবী নেতা ও গণপ্রজাতন্ত্রী ভিয়েতনামের প্রধানমন্ত্রী হো চি মিনের জন্ম
১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯০৪: ভারতের অগ্রণী শিল্পপতি ও টাটা গ্রুপের প্রতিষ্ঠাতা জামশেদজী টাটার মৃত্যু
১৯১৩: ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির জন্ম
১৯২২: বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী অমর পালের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু
১৯৭৪: চলচ্চিত্র অভিনেতা  নওয়াজুদ্দীন সিদ্দিকীর জন্ম
১৯৯৭: বাংলা তথা ভারতীয় নাট্যজগতের কিংবদন্তি ব্যক্তিত্ব শম্ভু মিত্রের মৃত্যু
২০০১: প্রথম অ্যাপল রিটেইল স্টোর উদ্বোধন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৩ টাকা ৮৪.২৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.২৯ টাকা ৯২.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ১৯ মে, ২০২৪। একাদশী ২২/১০  দিবা ১/৫১। হস্তা নক্ষত্র ৫৫/৪৩ রাত্রি ৩/১৬। সূর্যোদয় ৪/৫৮/৪৪, সূর্যাস্ত ৬/৭/২০। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৪ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৭ মধ্যে। রাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৩৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/২২ গতে ৫/১৫ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৫ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ১৯ মে, ২০২৪। একাদশী দিবা ১/২৪। হস্তা নক্ষত্র রাত্রি ৩/৫।সূর্যোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/১০। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/৪ গতে ২/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৪ গতে ১২/৪০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩২ গতে ৫/২৪ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
১০ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল:  পাঞ্জাবকে ৪ উইকেটে হারাল হায়দরাবাদ

07:26:48 PM

আইপিএল: ৪২ রানে আউট ক্লাসেন, হায়দরাবাদ ২০৮/৬ (১৮.২ ওভার), টার্গেট ২১৫

07:23:31 PM

আইপিএল: রাজস্থান বনাম কেকেআর-এর ম্যাচে বৃষ্টির জন্য টসে দেরি

07:15:45 PM

আইপিএল: ৩ রানে আউট শাহবাজ, হায়দরাবাদ ১৯৭/৫ (১৬.৫ ওভার), টার্গেট ২১৫

07:14:40 PM

দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের কনভয়ের হেলিকপ্টার

07:05:00 PM

আইপিএল: ৩৭ রানে আউট নীতিশ, হায়দরাবাদ ১৭৬/৪ (১৪ ওভার), টার্গেট ২১৫

06:54:07 PM