Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মদ-জুয়ার ঠেক ভাঙতে লাঠি হাতে তাড়া এসডিও’র

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রবিবার লাঠি হাতে নিয়ে আলিপুরদুয়ার পুরসভার কালজানি নদীর চরে জুয়া ও মদের ঠেক ভাঙলেন মহকুমা শাসক বিপ্লব সরকার। এসডিও লাঠি হাতে নিয়ে মদ্যপ ও জুয়ারিদের রীতিমতো তাড়া করেন। আর তাড়া খেয়ে সমাজবিরোধীরা মদের বোতল, জুয়ার বোর্ডের টাকা, সাইকেল ফেলে রেখে পালায়। এসডিও’র হাত থেকে বাঁচতে কয়েকজন কালজানি নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে পালিয়ে যায়। 
ছুটির দিনে মহকুমা শাসকের এই তৎপরতায় খুশি কালজানি নদীর চর এলাকার মহিলারা। এসডিও’র অভিযানের সময় মহিলাদের বলতে শোনা যায়— স্যার, আপনি রোজ আসবেন। মদ ও জুয়ার জন্য আমাদের সংসারে রোজ অশান্তি লেগে থাকে। 
আলিপুরদুয়ার পুরসভার ১১, ১৫ ও ১৮ নম্বর ওয়ার্ডের কালজানির চর এলাকাগুলি মদ্যপ ও জুয়ারিদের মুক্তাঞ্চল হয়ে উঠেছে। রাতে তো বটেই, দিনের বেলাতেও প্রমোদনগর কলোনি, পলাশবাড়ি, আশুতোষ ক্লাব ও স্বাধীন ভারত ক্লাব সংলগ্ন নদীর চরে রমরমিয়ে চলে জুয়া, বসে মদের আসর। নদী সংলগ্ন বাসিন্দারা অধিকাংশই গরিব মানুষ। এলাকায় নিত্যদিন এই অসামাজিক কাজের প্রভাব পড়ছে এলাকার অল্পবয়সিদের মধ্যেও। বিভিন্ন সূত্রে অভিযোগ পেয়ে এদিন মহকুমা শাসক নিজের দেহরক্ষীকে নিয়ে আচমকা হানা দেন কালজানির চরে। লাঠি হাতে নিয়ে এসডিও তাড়া করেন মদ্যপ ও জুয়ারিদের। যা দেখতে ভিড় জমে যায় এলাকায়। পরে মহকুমা শাসক বলেন, খবর ছিল কালজানি নদীর চরে দিনের বেলায় মদ ও জুয়ার আসর বসছে। তাই খবর পেয়ে অভিযানে আসি। কোনওভাবে এসব বরদাস্ত করা হবে না। চরের বাসিন্দাদের সবাইকে বলা হয়েছে, এলাকায় অসামাজিক কাজকর্ম দেখলেই আমাকে যেন খবর দেওয়া হয়। পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার পার্থ সরকার বলেন, কালজানির চর এলাকায় মদ-জুয়ার মতো অসামাজিক কাজ বন্ধ করতে পুলিসকে জানিয়েছি। মহকুমা শাসককেও জানিয়েছিলাম। যদিও আলিপুরদুয়ার থানার আইসি অনির্বাণ ভট্টাচার্য বলেন, নিয়মিত কালজানি চরে মদ-জুয়ার বিরুদ্ধে পুলিসের অভিযান চলে। আগামী দিনেও এই অভিযান চালানো হবে। 

06th  May, 2024
ধৃত রংমিস্ত্রি

মালিকের বাড়িতে রঙ করতে গিয়ে বাসন চুরির অভিযোগ। লিখিত অভিযোগের পর রংমিস্ত্রিকে গ্রেপ্তার করল বালুরঘাট থানার পুলিস।
বিশদ

এখনও অধরা খুনে অভিযুক্তরা

মালদহের হরিশ্চন্দ্রপুর থানা এলাকার যোগীলালে বয়স পঁয়ষট্টির কাকা আসগর আলিকে পিটিয়ে খুনের অভিযুক্ত ভাইপোরা এখনও অধরা। খুনের তিনদিন পরেও অভিযুক্তরা গ্রেপ্তার না হওয়ায় বাড়ছে ক্ষোভ। বিবাদের সূত্রপাত বাস্তুভিটা নিয়ে।
বিশদ

দৌলতপুরে ট্রেনের ধাক্কায় মৃত্যু

ট্রেন লাইন থেকে উদ্ধার হল এক ব্যক্তির ক্ষতবিক্ষত দেহ। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, ট্রেনে কাটা পড়ে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে।
বিশদ

স্বর্ণপদক লাভ ইতিহাস গবেষক গোপাল লাহার

আচার্য দীনেশচন্দ্র সেন স্মৃতি স্বর্ণপদক পেলেন মালদহের প্রখ্যাত প্রত্নতত্ত্ব, পুরাকীর্তি ও আঞ্চলিক ইতিহাস গবেষক গোপাল লাহা।
বিশদ

সরহুল উৎসব

শনিবার কুমারগ্রামের অমরপুরে আদিবাসী মিলনক্লাব সরহুল উৎসবের আয়োজন করে। আদিবাসী সম্প্রদায়ের মানুষ ওই উৎসবে মেতে ওঠেন।
বিশদ

মাদক উদ্ধার কাণ্ডে গ্রেপ্তার আরও তিন

মাদক উদ্ধার কাণ্ডে আরও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিস। তিনদিন আগে বামুনটোলার সামির শেখের বাড়ি থেকে বিপুল পরিমাণ মাদক ও ৩২ লক্ষ টাকা উদ্ধার করে কালিয়াচক থানার পুলিস। সামিরকেও গ্রেপ্তার করা হয়।
বিশদ

টাকা চাইতে গিয়ে জখম এক

ছাত্র পরিষদের নেতা দিলু কাজিকে ছুরি মেরে খুনের চেষ্টার অভিযোগ উঠেছে একজনের বিরুদ্ধে। শনিবার দুপুরে মালদহের চাঁচল থানার পাহাড়পুর বাইপাস সড়কের উপর ঘটনাটি ঘটে। ছুরি দিয়ে গাল ও কান কেটে দেওয়া হয় বলে অভিযোগ।
বিশদ

ফেসবুক ফেরাল নিখোঁজ বৃদ্ধকে

ফেসবুক দৌলতে ২০ দিন পর বাড়ি ফিরলেন নিখোঁজ বৃদ্ধ। বাবাকে পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন দুই ছেলে নাসির আলি ও বরকত রহমান।
বিশদ

কালিয়াচকে ন’টি তাজা বোমা উদ্ধার, চাঞ্চল্য

ভোটের ফল ঘোষণার আগে কালিয়াচকে তাজা বোমা উদ্ধারকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এক বাসিন্দার বাড়ির পিছনে পরিত্যক্ত সেপটিক ট্যাঙ্কে জার ভর্তি ন’টি বোমা মজুত করা ছিল।
বিশদ

শহরজুড়ে ২২০ বাতিস্তম্ভ

আলোয় সাজবে বালুরঘাট শহর। শহরজুড়ে ২২০টি বাতিস্তম্ভ বসানো হবে। তার মধ্যে থাকবে ১০টি মিনিমাস্ট। বেশিরভাগ বাতি বসানো হবে শহরের চকভৃগু এলাকায়।
বিশদ

নিহতদের পরিবারকে সমবেদনা খগেনের

বজ্রপাতে নিহতদের পরিবারকে সমবেদনা জানালেন উত্তর মালদহের বিজেপি প্রার্থী খগেন মুর্মু। শনিবার প্রথমে পুরাতন মালদহের সাহাপুরে নিহতদের বাড়ি যান।
বিশদ

নেশার টাকা না দেওয়ায় বাবাকে মারধর ছেলের

নেশার টাকা না দেওয়ায় বাবাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল ছেলের বিরুদ্ধে। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে ময়নাগুড়ি ব্লকের বার্নিশ পঞ্চায়েতের বড় ভাণ্ডানিতে। এই ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

ময়নাগুড়ির সঙ্গীতশিল্পী গীতা সিংহ অসুস্থ

গান করেছেন হেমন্ত মুখোপাধ্যায়ের সঙ্গে। রেডিওতে একসময় গানের মাধ্যমে দাপিয়ে বেরিয়েছেন তিনি। জলপাইগুড়ি ছাড়াও পার্শ্ববর্তী জেলার প্রচুর শিল্পী তালিম নিয়েছেন তাঁর কাছে।
বিশদ

বিদ্যুত্ বণ্টন অফিসে ধুন্ধুমার পরিস্থিতি

শুক্রবার রাতে গাজোলের পাওয়ার হাউস সংলগ্ন এলাকায় ট্রান্সফরমার মেরামতের দাবিতে গ্রামবাসী এবং পুলিস প্রশাসনের মধ্যে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
রাজেশ্বরা প্যাটেল, রামরতন রাম, রামসুন্দর দাস, রামবিলাস পাসোয়ান। এঁরা প্রত্যেকেই কোনও না কোনও সময়ে বিহারের হাজিপুর লোকসভার আসনের সাংসদ। কাকতালীয় হলেও এঁদের সবার নামে রয়েছে দুই হিন্দু দেবতার উল্লেখ। রাম অথবা শিব। ...

ভোটের মুখে শুরু হয়েছে রাস্তা তৈরির কৃতিত্ব নিয়ে কাড়াকাড়ি। প্রচারে গিয়ে বিজেপির বিদায়ী সাংসদ দাবি করেছিলেন, আমডাঙা বিধানসভার কাশিমপুর গ্রাম পঞ্চায়েতের শঙ্করগাছি মোড় থেকে সন্তোষপুর মোড় পর্যন্ত রাস্তাটি তাঁর তহবিলের টাকায় তৈরি। ...

পার্লামেন্টের পানশালায় মদ্যপ অবস্থায় দুই বক্তির সঙ্গে অশালীন আচরণ। তদন্তে প্রমাণিত হয়েছে অভিযোগ। আর তার জেরেই ব্রিটেনের হাউজ অব লর্ডসের পানশালা থেকে এক বছরের জন্য ...

ভোটের আগের রাতে কেতুগ্রামের চেঁচুড়িতে তৃণমূলের বুথ সভাপতিকে কুপিয়ে ও বোমা মেরে খুন করেছিল দুষ্কৃতীরা। মৃত মিন্টু শেখের বন্ধু মিশির শেখ ওরফে নজরুল ইসলাম এখনও বহরমপুর মেডিক্যাল কলেজে জখম অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমা, মেয়াদি সঞ্চয় বা শেয়ার থেকে অর্থকড়ি আয় বাড়বে। ঝামেলা থেকে দূরে থাকুন। ধর্মে মতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯০: ভিয়েতনামের কমিউনিস্ট বিপ্লবী নেতা ও গণপ্রজাতন্ত্রী ভিয়েতনামের প্রধানমন্ত্রী হো চি মিনের জন্ম
১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯০৪: ভারতের অগ্রণী শিল্পপতি ও টাটা গ্রুপের প্রতিষ্ঠাতা জামশেদজী টাটার মৃত্যু
১৯১৩: ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির জন্ম
১৯২২: বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী অমর পালের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু
১৯৭৪: চলচ্চিত্র অভিনেতা  নওয়াজুদ্দীন সিদ্দিকীর জন্ম
১৯৯৭: বাংলা তথা ভারতীয় নাট্যজগতের কিংবদন্তি ব্যক্তিত্ব শম্ভু মিত্রের মৃত্যু
২০০১: প্রথম অ্যাপল রিটেইল স্টোর উদ্বোধন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৩ টাকা ৮৪.২৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.২৯ টাকা ৯২.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ১৯ মে, ২০২৪। একাদশী ২২/১০  দিবা ১/৫১। হস্তা নক্ষত্র ৫৫/৪৩ রাত্রি ৩/১৬। সূর্যোদয় ৪/৫৮/৪৪, সূর্যাস্ত ৬/৭/২০। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৪ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৭ মধ্যে। রাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৩৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/২২ গতে ৫/১৫ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৫ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ১৯ মে, ২০২৪। একাদশী দিবা ১/২৪। হস্তা নক্ষত্র রাত্রি ৩/৫।সূর্যোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/১০। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/৪ গতে ২/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৪ গতে ১২/৪০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩২ গতে ৫/২৪ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
১০ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কল্যাণী ও হরিণঘাটার বিভিন্ন বুথে যাওয়ার জন্য কল্যাণী মহাবিদ্যালয়ের ডিসিআরসি সেন্টারে ভোট কর্মীরা প্রস্তুতি নিচ্ছেন

12:39:00 PM

ঝাড়গ্রামের গোপীবল্লভপুর মহাবিদ্যালয় সংলগ্ন মাঠে সিপিএমের জনসভা, রয়েছেন মহম্মদ সেলিম

12:37:33 PM

বালিবোঝাই মেশিন ভ্যানে ধাক্কা মারল ট্রেন
পাঁশকুড়া-দীঘা লাইনের নাচিন্দায় বিকল হয়ে যাওয়া বালিবোঝাই মেশিন ভ্যানে ধাক্কা ...বিশদ

12:37:00 PM

সুন্দরবন উপকূল এলাকায় চোরা শিকারির আক্রমণে মৃত্যু হল এক বনকর্মীর

12:32:43 PM

অন্ধ্রপ্রদেশের তিরুপতিতে একটি যাত্রীবাহী বাসে আচমকাই আগুন

11:18:51 AM

গড়িয়াহাট এলাকায় প্রচারে মালা রায়

11:18:00 AM