Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

অভিষেকের রোড শোয়ে জনপ্লাবন

সবুজ বিশ্বাস, সামশেরগঞ্জ: প্রচারের শেষ দিনে সামশেরগঞ্জে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রোড শোয়ে জনপ্লাবন। সমর্থকদের কারও হাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি, কারও হাতে ‘উই লাভ অভিষেক’ লেখা ফ্লেক্স। কেউ হাতে নিয়ে ছিলেন রংবেরঙের বেলুন ও দলীয় পতাকা। প্রখর রোদ উপেক্ষা করে মালদহ দক্ষিণ লোকসভার হাউসনগর কিষানমান্ডি বাজার তখন কয়েক হাজার সমর্থকের ভিড়ে গমগম করছে। ঘড়ির কাঁটায় বিকেল প্রায় সাড়ে ৩টে। পৌঁছলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গাড়ির ছাদে উঠে শুরু করলেন রোড শো। সঙ্গে ছিলেন তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রায়হান। লাউড স্পিকারে বাজছে জনগর্জনের গান। গাড়ির সামনে ও পিছনে যত দূর চোখ যাচ্ছে, শুধুই কালো মাথার ভিড়। চড়া রোদ উপেক্ষা করে রাস্তার দু’ধারে, বাড়ির ছাদ থেকে দোকানের সামনে অগণিত মানুষ। প্রায় সাড়ে তিন কিলোমিটার রোড শোয়ে সামশেরগঞ্জে জনস্রোত স্বাগত জানাল তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডকে। রোড শো শেষে কাকুড়িয়া পাঁচমাথা মোড়ে গাড়ি থেকে মাইক্রোফোন হাতে তাঁর ঝাঁঝালো বক্তব্যে করতালির ঝড় ওঠে। রবিবার নির্দিষ্ট সময়ের কিছুটা পরেই হাউসনগর কিষানমান্ডি মাঠের অস্থায়ী হেলিপ্যাডে আসে অভিষেকের কপ্টার। সেখান থেকে গাড়িতে তিনপাকুড়িয়া এসডিপিও মোড়ে যান। সেখানে ছিলেন সামশেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম, প্রার্থী শাহনওয়াজ আলি রায়হান সহ তৃণমূলের একাধিক নেতা। অভিষেক গাড়ির ছাদে উঠতেই মমতা ও অভিষেকের জয়ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে এলাকা। কর্মী-সমর্থকদের উদ্দেশে হাত নাড়েন অভিষেক। এরপর হাউসনগর বাজারের দিকে এগিয়ে যায় রোড শো। তাঁকে দেখার জন্য কেউ কোলে বাচ্চা নিয়ে, কেউ আবার ছাতা হাতে নিয়ে রাস্তায় দীর্ঘক্ষণ ঠায় দাঁড়িয়ে থাকেন। প্রায় সাড়ে তিন কিলোমিটার পথ অতিক্রম করে যখন কাকুড়িয়া পাঁচ মাথা মোড়ে গিয়ে পৌঁছয় রোড শো, তখন চারদিকে কার্যত জনসুনামি। আশেপাশের বাড়ির ছাদগুলিতেও মহিলাদের ভিড়। তাঁদের উদ্দেশে হাত নাড়েন অভিষেক। সেখানে মাইক্রোফোন হাতে নিয়ে প্রায় আধ ঘণ্টা বক্তব্য রাখেন। তিনি একযোগে বিজেপি, বাম ও কংগ্রেসকে নিশানা করেন।

06th  May, 2024
উত্তরের ৫ জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, তাপমাত্রা কমায় স্বস্তি

রবিবার ও সোমবার উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল সিকিমের আবহাওয়া দপ্তর। এর জেরে  উত্তরবঙ্গে তাপমাত্রা কমবে।
বিশদ

 ঠান্ডা পানীয়ে ব্যবহৃত হচ্ছে মাছ, মাংস সংরক্ষণের বরফ!

দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে ঠান্ডা পানীয় তৈরিতে দেদার ব্যবহৃত হচ্ছে মাছ, মাংস সংরক্ষণের বরফ! বালুরঘাট, গঙ্গারামপুর, বুনিয়াদপুর শহর সহ প্রত্যেকটি ব্লকের বাজারগুলিতে থাকা মিষ্টি ও ঠান্ডা পানীয়ের দোকানে লস্যি, শরবতে এই বরফ ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ।
বিশদ

তুফানগঞ্জের অন্দরানে বাজ পড়ে মৃত ১, কালচিনিতে জখম ১২ মহিলা চা শ্রমিক

মালদহের বাজ পড়ার ছায়া এবার কোচবিহারের তুফানগঞ্জ ও অলিপুরদুয়ারের কালচিনিতে। শনিবার বাজ পড়ে তুফানগঞ্জ থানার অন্দরান ফুলবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের বিলসি কালীবাড়ি এলাকায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
বিশদ

কালচিনি ব্লকে বৃদ্ধি পাচ্ছে ডেঙ্গুর প্রকোপ, কাল ডুয়ার্সকন্যায় বৈঠক

: চা বাগান অধ্যুষিত কালচিনি ব্লকে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। এক সপ্তাহ আগে এই ব্লকে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছিল ৩৩। আর এক সপ্তাহ পর ব্লকে আরও ১৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে কালচিনি ব্লকে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৫০ দাঁড়াল।
বিশদ

ভূয়ো বিট অফিসার পরিচয়ে তোলাবাজির চেষ্টা, ধৃত যুবক

গায়ে খাকি উর্দির মতো পোশাক। হাবেভাবেও তাই। যেন সরকারি কর্তা। আর সেই পরিচয়ে গ্রামে তোলাবাজি। শনিবার নিজেকে বিট অফিসার পরিচয় দিয়ে তোলাবাজির চেষ্টা করতেই পুলিসের হাতে ধরা পড়ে গেল সেই অভিযুক্ত।
বিশদ

মাথাভাঙা-২ ব্লকের রামঠেঙ্গা বাজারে অগ্নিকাণ্ড

শুক্রবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হল চারটি দোকান। মাথাভাঙা-২ ব্লকের রামঠেঙ্গা বাজারে গভীর রাতে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।
বিশদ

হাতির দাপাদাপি, বাড়ি ভাঙচুর

রসদের সন্ধানে জঙ্গল ছেড়ে লোকালয়ে দাপাল গজরাজ। শুক্রবার গভীররাতে বাগডোগরা জঙ্গল ছেড়ে কেষ্টপুর এলাকায় দাপিয়ে বেরায় ঢঙ্গীবাবা নামের একটি হাতি।
বিশদ

অবস্থান করে বকেয়া বেতন আদায় বিদ্যুত্ কর্মীদের

মাসের ১৮ তারিখেও মেলেনি বেতন। সংসারের খরচ জোগাতে চরম সমস্যায় কর্মীরা। বকেয়া বেতন প্রদানের দাবিতে শনিবার বিদ্যুৎবণ্টন কোম্পানীর কামাখ্যাগুড়ি কাস্টমারকেয়ার সেন্টারে অবস্থান কর্মসূচি চলে। চাপে পড়ে বিকেলেই কর্মীদের বেতন মিটিয়ে দেয় সংস্থা।
বিশদ

মঙ্গলবাড়িতে পাশে দাঁড়াল বণিকসভা, শরৎচন্দ্র মার্কেটের উন্নয়নে পুরসভাকে এক কোটি

১১ কোটি টাকা ব্যয়ে পুরাতন মালদহের মঙ্গলবাড়ির শরৎচন্দ্র মার্কেটের নির্মাণ কাজ নতুন করে শুরু হয়েছে। সেই কাজের জন্য জেলা বণিকসভার পক্ষ থেকে স্থানীয় পুরসভাকে  এক কোটি টাকা দেওয়া হল।
বিশদ

ট্রেন রাখার জায়গা নেই, দ্রুত তিন নম্বর প্লাটফর্মের কাজ করবে রেল

বালুরঘাট রেল স্টেশনে প্লাটফর্ম মাত্র দু’টি। নতুন করে পিট লাইন করা হয়েছে ঠিকই, কিন্তু ট্র্যাকের তুলনায় দাঁড়িয়ে থাকা ট্রেনের সংখ্যা বেশি বালুরঘাট রেল স্টেশনে। তাই দ্রুত তৃতীয় প্লাটফর্মের কাজ শেষ করার পরিকল্পনা নিয়েছে রেল।
বিশদ

মাটিগাড়ায় চুরি, গ্রেপ্তার তিন যুবক

নেশার টাকা জোগাড় করতে হোর্ডিং, ব্যানারের লোহার সামগ্রী চুরি করার অভিযোগে গ্রেপ্তার করা হল তিন যুবককে।
বিশদ

দাবি আদায়ে এবার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হচ্ছেন ব্যবসায়ীরা

কোচবিহার পুরসভার সঙ্গে ব্যবসায়ীদের বিরোধ ক্রমশই বাড়ছে। শুক্রবার কোচবিহার শহরে ২৪ ঘণ্টা ব্যবসা বন্‌঩ধের পর শনিবার সাংবাদিক বৈঠক করে দাবি আদায়ে এবার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হওয়ার কথা জানাল কোচবিহার ব্যবসায়ী সমিতি।
বিশদ

ঘোকসাডাঙ্গায় উদ্ধার শিলিগুড়ির নাবালিকা

শিলিগুড়ি থেকে নিখোঁজ এক নাবালিকাকে কোচবিহার জেলার ঘোকসাডাঙ্গায় থেকে উদ্ধার করা হয়েছে। শিলিগুড়ির ৩৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওই নাবালিকা ১৫ মে নিখোঁজ হয়ে যায়। বাড়ির লোকেরা অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান না পাননি।
বিশদ

ছুটিতে থাকা মহিলা কর্মীর নামে টিকিট ইস্যু, অনিয়মের অভিযোগ

টিকিট কাউন্টারের এক মহিলা কর্মী মাতৃত্বকালীন ছুটিতে ছিলেন। কিন্তু সেই সময়ে আউটডোরে রোগীদের টিকিট ইস্যুতে তাঁর নামই থেকেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
ভোটের আগের রাতে কেতুগ্রামের চেঁচুড়িতে তৃণমূলের বুথ সভাপতিকে কুপিয়ে ও বোমা মেরে খুন করেছিল দুষ্কৃতীরা। মৃত মিন্টু শেখের বন্ধু মিশির শেখ ওরফে নজরুল ইসলাম এখনও বহরমপুর মেডিক্যাল কলেজে জখম অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ...

তীরে এসেও ডুবল তরি। পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে ৩-২ গোলে হেরে ডেভেলপমেন্ট লিগে রানার্স ইস্ট বেঙ্গল। খেতাবি লড়াইয়ে বিনো জর্জকে টেক্কা দিলেন শঙ্করলাল চক্রবর্তী। ‘অপরাজেয় চ্যাম্পিয়ন’ শব্দবন্ধই পাঞ্জাবের ধারাবাহিকতার প্রমাণ।  ...

প্রায় আট বছর পর রিয়েল এস্টেট অ্যাপিলেট ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হল। ওই পদে কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তকে নিয়োগ করা হয়েছে। ২০১৬ সালে কেন্দ্রীয় সরকার রিয়েল স্টেট সংক্রান্ত ট্রাইব্যুনাল ‘রেরা’ গঠন করেছিল। ...

রাজেশ্বরা প্যাটেল, রামরতন রাম, রামসুন্দর দাস, রামবিলাস পাসোয়ান। এঁরা প্রত্যেকেই কোনও না কোনও সময়ে বিহারের হাজিপুর লোকসভার আসনের সাংসদ। কাকতালীয় হলেও এঁদের সবার নামে রয়েছে দুই হিন্দু দেবতার উল্লেখ। রাম অথবা শিব। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমা, মেয়াদি সঞ্চয় বা শেয়ার থেকে অর্থকড়ি আয় বাড়বে। ঝামেলা থেকে দূরে থাকুন। ধর্মে মতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯০: ভিয়েতনামের কমিউনিস্ট বিপ্লবী নেতা ও গণপ্রজাতন্ত্রী ভিয়েতনামের প্রধানমন্ত্রী হো চি মিনের জন্ম
১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯০৪: ভারতের অগ্রণী শিল্পপতি ও টাটা গ্রুপের প্রতিষ্ঠাতা জামশেদজী টাটার মৃত্যু
১৯১৩: ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির জন্ম
১৯২২: বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী অমর পালের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু
১৯৭৪: চলচ্চিত্র অভিনেতা  নওয়াজুদ্দীন সিদ্দিকীর জন্ম
১৯৯৭: বাংলা তথা ভারতীয় নাট্যজগতের কিংবদন্তি ব্যক্তিত্ব শম্ভু মিত্রের মৃত্যু
২০০১: প্রথম অ্যাপল রিটেইল স্টোর উদ্বোধন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৩ টাকা ৮৪.২৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.২৯ টাকা ৯২.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ১৯ মে, ২০২৪। একাদশী ২২/১০  দিবা ১/৫১। হস্তা নক্ষত্র ৫৫/৪৩ রাত্রি ৩/১৬। সূর্যোদয় ৪/৫৮/৪৪, সূর্যাস্ত ৬/৭/২০। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৪ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৭ মধ্যে। রাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৩৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/২২ গতে ৫/১৫ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৫ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ১৯ মে, ২০২৪। একাদশী দিবা ১/২৪। হস্তা নক্ষত্র রাত্রি ৩/৫।সূর্যোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/১০। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/৪ গতে ২/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৪ গতে ১২/৪০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩২ গতে ৫/২৪ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
১০ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরের আবহাওয়ার হাল-চাল
আজ, রবিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। ...বিশদ

10:28:11 AM

উত্তর কলকাতার কংগ্রেস প্রার্থী অধ্যাপক প্রদীপ ভট্টাচার্যের প্রচার

10:28:00 AM

নতুন পথ চলা শুরু আইএফএ’র
আইএফএ’র বাণিজ্যিক অংশীদার হল শ্রাচি স্পোর্টস। শনিবার মধ্য কলকাতার এক ...বিশদ

10:20:00 AM

ভারতের কোচ মানেই বিপুল চাপ: ল্যাঙ্গার
টি-২০ বিশ্বকাপের পর ভারতীয় কোচের পদ থেকে বিদায় নেবেন রাহুল ...বিশদ

10:00:00 AM

আগামী কয়েক ঘন্টার মধ‍্যেই কোচবিহারে ঝড়-বৃষ্টির সম্ভাবনা 

09:57:53 AM

সান্দাকফুগামী পর্যটকদের নিতে হবে ফিটনেস সার্টিফিকেট
এবার সান্দাকফুগামী পর্যটকদের নিতে হবে ফিটনেস সার্টিফিকেট। এমন সিদ্ধান্ত নিয়েছে ...বিশদ

09:44:14 AM