Bartaman Patrika
দেশ
 

ওয়াইসিকে হারাতে চাই ‘বাঘা তেঁতুল’ প্রার্থী, হন্যে হয়ে খুঁজছে কং-বিজেপি দু’দলই

হায়দরাবাদ, ১৪ মার্চ: কংগ্রেস-বিজেপি। রাজনীতির দুই মেরুতে তাদের অবস্থান। ভোট ময়দানে একে অপরের চির প্রতিদ্বন্দ্বী। কিন্তু, আসন্ন লোকসভা ভোটে জাতীয় রাজনীতির দুই প্রধান দলের লক্ষ্য এক — এমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসিকে হায়দরাবাদ কেন্দ্র থেকে গদিচ্যুত করা। আর তাতেই কালঘাম ছুটছে হাত ও পদ্ম শিবিরের। কেননা, ‘বুনো ওলে’র সমতুল্য ‘বাঘা তেঁতুল’ প্রার্থী পাওয়া দায় হয়ে দাঁড়িয়েছে।
এমন শক্তিশালী ও যোগ্য প্রার্থী হতে হবে যিনি আসাদউদ্দিন ওয়াইসিকে ভোটে হারানোর ক্ষমতা রাখেন। অথচ, তেমন কোনও প্রার্থীকেই খুঁজে পাওয়া যাচ্ছে না। আবার যাঁদের পাওয়া যাচ্ছে তাঁরা এমআইএম সুপ্রিমোর বিরুদ্ধে ভোটে লড়তে একেবারেই আগ্রহী নন। কেনই বা হবেন? তিন দশকেরও বেশি সময় ধরে হায়দরাবাদ লোকসভা আসনটি দখলে রেখেছে ওয়াইসি পরিবার। পার্টির পুরো নাম অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন ওরফে এআইএমআইএম। প্রথমে পার্টির প্রতিষ্ঠাতা সালাহউদ্দিন ওয়াইসি এবং পরে তাঁর ছেলে আসাদউদ্দিনের খাসতালুক এই আসনটি। সারা ভারতে এই একটিমাত্র আসনই রয়েছে তাঁদের। আর আসন্ন লোকসভা নির্বাচনে এই আসনে কংগ্রেস ও বিজেপির রণকৌশল একটিই, যে কোনও প্রকারে ওয়াইসিকে হারানো। তেলেঙ্গানার শাসকদল টিআরএসের জোটসঙ্গী ওয়াইসি দীর্ঘদিন ধরেই এই দুই দলের কট্টর সমালোচক বলে পরিচিত।
তবে, বিষয়টি যে মোটেই সহজ নয় তা পদে পদে টের পাচ্ছে জাতীয় রাজনীতির দুই যুযুধান দল। ১৯৮৪ সাল থেকে এই আসনে জিতে আসছে এআইএমআইএম। গোটা লোকসভা কেন্দ্রে মুসলিম ভোটাররা সংখ্যাগরিষ্ঠ। গত বছর এই আসনের অধীনে থাকা সাতটি বিধানসভা কেন্দ্রের মধ্যে ছ’টিতেই ওয়াইসির দলের প্রার্থীরা জিতে বিধায়ক হয়েছেন। ফলে সেখানে ওয়াইসির বিরুদ্ধে প্রার্থী হতে ওই দুই দলের শীর্ষ নেতাদের অনেকেই রাজি হননি।
কংগ্রেসের পক্ষ থেকে এই আসনে প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনকে প্রার্থী কথা ভাবা হয়েছিল। কিন্তু আজহার সেই প্রস্তাবে রাজি হননি বলেই দলীয় সূত্রে খবর। হায়দরাবাদে কংগ্রেসের প্রার্থী হওয়ার জন্য অন্তত ৪০ জন আবেদন করেছিলেন। সূত্রের খবর, তাঁদের মধ্যে নামপল্লি বিধানসভা আসনে গতবারের পরাজিত কংগ্রেস প্রার্থী ফিরোজ খান, চারমিনার বিধানসভা আসনে গতবার হেরে যাওয়া মহম্মদ গাউস এবং কংগ্রেসের সংখ্যালঘু মোর্চার চেয়ারম্যান শেখ আবদুল্লা সোহেলের নাম এই কেন্দ্রের জন্য ভাবা হচ্ছে।
অন্যদিকে, বিজেপির অবস্থাও তথৈবচ। প্রাথমিকভাবে হায়দরাবাদ লোকসভা কেন্দ্রে গোশামহলের বিধায়ক টি রাজা সিংকে প্রার্থী করতে চেয়েছিল গেরুয়া শিবির। কিন্তু তিনি তেলেঙ্গানার একমাত্র বিজেপি বিধায়ক। প্রার্থী হতে গেলে তাঁকে বিধানসভা থেকে ইস্তফা দিতে হবে। সেকথা ভেবেই সে পথে পা বাড়ায়নি অমিত শাহের দল। কয়েকমাস আগেও এই আসনের জন্য বিজেপির প্রথম পছন্দ ছিলেন স্বামী পরিপূর্ণানন্দ। কিন্তু সূত্রের খবর, তিনি নির্বাচনী রাজনীতিতে নামতে চান না বলে জানিয়েছেন পার্টি নেতৃত্বকে। বর্তমানে বিকল্প হিসেবে ওয়াইসির বিরুদ্ধে সতীশ আগরওয়ালকে প্রার্থী করার কথা ভাবা হচ্ছে। তিনি ২০০৯ সালে এই আসন থেকে প্রতিদ্বন্দিতা করেছিলেন। বলাই বাহুল্য ওয়াইসির কাছে একবার পরাজিত হওয়া প্রার্থীকে নিয়ে সেভাবে আশাবাদী নন কেউই। তাঁকে ছাড়াও সৈয়দ শাহজাদি ও বিজেপি কর্মী নন এমন দু’জনের নামও জল্পনায় রয়েছে। তেমন হলে তাঁরা বিজেপি সমর্থিত নির্দল হিসেবেও এই আসনে লড়তে পারেন। প্রার্থী খুঁজে না পেলেও ওয়াইসির খাসতালুকে জয়ের জন্য আশাবাদী বিজেপি নেতা এন রামন্দ্র রাও। তাঁর যুক্তি, ২০১৪ সালে হায়দরাবাদ লোকসভা কেন্দ্রে ৩২ শতাংশ ভোট পেয়েছিল বিজেপি প্রার্থী ভাগবন্ত রাও। যা কংগ্রেস ও টিআরএস প্রার্থীর চেয়ে অনেক বেশি। তাই এবার হিসেব উল্টে যেতেই পারে।
16th  March, 2019
গোয়ায় মনোহর পারিক্করকে শেষ শ্রদ্ধা মোদির, রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন

 পানাজি, ১৮ মার্চ (পিটিআই): গোয়ায় মনোহর পারিক্করকে শেষ শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার সকালেই তিনি পানাজি পৌঁছে সোজা কলা অ্যাকাডেমিতে যান। সেখানে আগে থেকেই শায়িত ছিল পারিক্করের দেহ। ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর প্রয়াত মুখ্যমন্ত্রীর পরিবারের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী।
বিশদ

প্রয়াগে পুজো দিয়ে
প্রচার শুরু প্রিয়াঙ্কার

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৮ মার্চ: ৪০ বছরে আগে যে হনুমান মন্দিরে পুজো দিতে এসেছিলেন ইন্দিরা গান্ধী, আজ এলাহাবাদের প্রয়াগে সেখানেই শায়িত পবননন্দনের মাথায় দুধ ঢেলে মোদি হটাওয়ের প্রচার শুরু করলেন ইন্দিরার নাতনি প্রিয়াঙ্কা। ত্রিবেণী সঙ্গমে নারকেল, ধুপ দিয়ে করলেন গঙ্গা আরতি। তোপ দাগলেন মোদিকে।  ভোটারদের উদ্দেশ্যেও দিলেন বার্তা। সচেতন হয়ে ভোট দিন।
বিশদ

পারিক্করের অন্ত্যেষ্টির মধ্যেও গোয়ায় সরকার
ভাঙাগড়া নিয়ে কংগ্রেস-বিজেপির দ্বন্দ্ব চরমে
মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন প্রমোদ সাওয়ান্ত

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৮ মার্চ: একদিকে হয়েছে সদ্য প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের অন্ত্যেষ্টি। আর অন্যদিকে হয়েছে একের পর এক রুদ্ধদ্বার বৈঠক, টানটান উত্তেজনার টানাপোড়েন। যে কোনও সময় সরকার ভাঙাগড়ার টেনশন। গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের মৃত্যুর পর সরকার দখল নিয়ে তীব্র লড়াই শুরু হয়েছে। কংগ্রেস আজ নিয়ে পরপর দু’দিন রাজ্যপাল মৃদুলা সিনহার সঙ্গে দেখা করে সরকার গড়ার দাবি করেছে।
বিশদ

বিজেডির প্রথম প্রার্থী তালিকা প্রকাশ, দু’টি কেন্দ্র থেকে লড়বেন নবীন

 ভুবনেশ্বর, ১৮ মার্চ (পিটিআই): গদি ধরে রাখতে এবার দু’টি বিধানসভা কেন্দ্র থেকে লড়ার সিদ্ধান্ত নিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। সোমবার প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেডি। রাজ্যের ২১টি লোকসভার মধ্যে ন’টির এবং ১৪৭ বিধানসভার মধ্যে ৫৪টি কেন্দ্রের প্রার্থী ঘোষণা করা হয়েছে।
বিশদ

নওয়াদা কেন্দ্র ছাড়তে হচ্ছে জেনে ক্ষোভ উগরে দিলেন বিতর্কিত মন্ত্রী গিরিরাজ সিং

পাটনা, ১৮ মার্চ (পিটিআই): মন ভালো নেই কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের। কী করেই বা থাকবে? এনডিএ-র আসন ভাগাভাগিতে তাঁর নওয়াদা কেন্দ্রটি গিয়েছে রামবিলাস পাসওয়ানের লোক জনশক্তি পার্টির (এলজেপি) কাছে। এই নিয়ে অসন্তোষ গোপন রাখেননি বিভিন্ন সময়ে বিতর্কিত মন্তব্য করে শিরোনামে আসা এই নেতা।
বিশদ

মোদির গড়ে হানা দিতে বারাণসীতে প্রার্থী হচ্ছেন কাশ্মীরি যুবক

ফিরদৌস হাসান . শ্রীনগর, ১৮ মার্চ: বারাণসী বরাবরই ভারতীয় জনতা পার্টির খাস তালুক হিসেবে পরিচিত। আসন্ন লোকসভা নির্বাচনে ওই কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা প্রবল। ভোটের ময়দানে তাঁকে একচুলও জমি ছাড়তে রাজি নয় বিরোধী কংগ্রেস।
বিশদ

 কংগ্রেসের টিকিট পেতে দিল্লি ছুটেছেন একদা চম্বলের ত্রাস ‘ডাকু মালখান সিং’

 ভোপাল, ১৮ মার্চ: প্রায় ৩৭ বছর হল তিনি বন্দুক ছেড়েছেন। কিন্তু ডাকাত সর্দার পরিচয় এখনও পিছু ছাড়েনি। মুখে-চোখে বয়সের ছাপ পড়লেও দুধর্ষ ব্যাপার আজও বর্তমান। তিনি একদা চম্বলের ত্রাস ডাকাত মালখান সিং।
বিশদ

তামিলনাড়ু: প্রার্থী তালিকায় পরিবারতন্ত্র, অভিযোগ ওড়াল ডিএমকে

চেন্নাই, ১৮ মার্চ (পিটিআই): ডিএমকের প্রার্থী তালিকায় রয়েছেন একাধিক নেতা-মন্ত্রীর ছেলে-মেয়েরা। বিশদ

‘পাপ্পু কি পাপ্পি’ প্রিয়াঙ্কা
মমতা উত্তরপ্রদেশে কত্থক
নাচলেও কেউ দেখবে না
কুত্সিত আক্রমণ কেন্দ্রীয় মন্ত্রীর

সিকন্দরপুর (উত্তরপ্রদেশ), ১৮ মার্চ: প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়ে বিজেপি নেতাদের মধ্যে অশালীন মন্তব্যের প্রতিযোগিতা ছিলই। এবার তাঁর পাশাপাশি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও কুত্সিত ভাষায় আক্রমণ করলেন খোদ এক কেন্দ্রীয় মন্ত্রী।
বিশদ

ধরা পড়ে এখন গোটা দেশকে চৌকিদার বানাচ্ছেন মোদি, কটাক্ষ রাহুলের

 কালাবুরাগি (কর্ণাটক), ১৮ মার্চ (পিটিআই): রাফালে-দুর্নীতি নিয়ে রাহুল গান্ধীর কটাক্ষ ছিল ‘চৌকিদার চোর হ্যায়’। তার পাল্টা হিসেবেই গত শনিবার থেকে ‘ম্যায় ভি চৌকিদার’ প্রচার শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের উন্নতির স্বার্থে যাঁরাই কাজ করছেন, তাঁরাই চৌকিদার- এই শংসাপত্রও দিয়েছেন তিনি।
বিশদ

ফেডারেল ফ্রন্ট ১২০ আসন পেতে পারে
প্রয়োজনে জাতীয় দল গড়বেন, জানালেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও

হায়দরাবাদ, ১৮ মার্চ: প্রয়োজন হলে জাতীয় কোনও দল গড়ে মানুষের আশীর্বাদ চাইবেন। করিমনগরে প্রচারে গিয়ে রবিবার এই মন্তব্য করেন তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির (টিআরএস) প্রধান তথা রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। অকংগ্রেসি এবং অবিজেপি বিরোধীদলগুলি নিয়ে ফেডারেল ফ্রন্ট গড়তে উদ্যোগ নিয়েছিলেন তিনি।
বিশদ

 অ্যাসিড হামলাকে বর্বরোচিত, নৃশংস অপরাধ বলে মন্তব্য সুপ্রিম কোর্টের

 নয়াদিল্লি, ১৮ মার্চ (পিটিআই): অ্যাসিড হামলা ‘বর্বরোচিত ও নৃশংস অপরাধ’। এই ধরনের অপরাধ যারা করে, তারা কোনও সহানুভূতি পাওয়ার যোগ্য নয় বলে জানাল সুপ্রিম কোর্ট।
বিশদ

ভারত-পাক উত্তপ্ত আবহের মধ্যে পরমাণুবাহী যুদ্ধজাহাজ মোতায়েন করেছিল নয়াদিল্লি: সূত্র

নয়াদিল্লি, ১৮ মার্চ: পুলওয়ামায় জঙ্গি হামলার পরেই ভারত ও পাকিস্তানের সম্পর্কের মধ্যে ক্রমশ উত্তাপ চড়ছিল। এই উত্তপ্ত আবহেই যুদ্ধের প্রস্তুতি হিসেবে ব্যালিস্টিক মিসাইলে সজ্জিত রণতরী আইএনএস অরিহন্তকে মোতায়েন করেছিল ভারত। সূত্র মারফৎ এমনই খবর সামনে এসেছে।
বিশদ

 উত্তরপ্রদেশে দলিত কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার ৩

মুজফ্ফরনগর, ১৮ মার্চ (পিটিআই): উত্তরপ্রদেশে ফের ধর্ষণের শিকার এক দলিত কিশোরী। মুজফ্ফরনগর জেলার বাসিন্দা ওই কিশোরীকে পাঁচ যুবক মিলে গণধর্ষণ করে বলে অভিযোগ। এই ঘটনায় পুলিস তিনজনকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ১৭ বছরের ওই কিশোরী সোমবার গবাদিপশুর জন্য মাঠে ঘাস আনতে গিয়েছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
সৌম্যজিৎ সাহা, কলকাতা: প্রায় সব কাজেই এখন নারী-পুরুষের মধ্যে ভেদাভেদ প্রায় মুছে গিয়েছে। তা কাজকর্মই হোক কিংবা খেলাধুলো। সবেতেই পুরুষদের সঙ্গে সমানতালে পা মেলাচ্ছেন মহিলারা। তবে চাকরি পেতে বেশ মরিয়া তাঁরা। তাই দেশের মধ্যে কেন্দ্রীয় চাকরির পোর্টালে নাম নথিভুক্তকরণের ক্ষেত্রে ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: মহিলাদের ভোটদানে উৎসাহিত করতে এবার লোকসভা ভোটে মালদহ জেলায় মোট ৫০টি মহিলা পরিচালিত বুথ করা হচ্ছে। ইতিমধ্যেই জেলার বিভিন্ন ব্লক থেকে মহিলা পরিচালিত বুথের তালিকা জেলা নির্বাচন দপ্তরে এসে জমা পড়েছে। ওই তালিকা ধরে জেলা নির্বাচন দপ্তরের ...

মৃণালকান্তি দাস: শুক্রবার রাত মানেই তো আনন্দের রাত। এই রাতে নিউজিল্যান্ডের কোনও শহর এমনিতেই ঘুমায় না। আর এই শুক্রবারটা তো ছিল ১৭ মার্চ। সেন্ট পিটার্স ...

সংবাদদাতা, উলুবেড়িয়া: স্থানীয় মানুষদের সুবিধার জন্য ঘোষিত প্রকল্পের শিলান্যাসের পর ৯ বছর পেরিয়ে গেলেও আমতা-বাগনানের রেল লাইন চালু নিয়ে অনিশ্চয়তা কাটল না। এমনকী রেল প্রকল্পের জন্য জমি দিয়েও রেল লাইন চালু না হওয়া এবং শিলান্যাসের ফলকও উধাও হয়ে যাওয়ায় রেল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

18th  March, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৯.৬৩ টাকা ৯২.৯০ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/২১ দিবা ২/১৯। মঘা ৩৩/১৬ রাত্রি ৭/৫। সূ উ ৫/৪৬/৭, অ ৫/৪৩/২১, অমৃতযোগ দিবা ৮/৯ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৩/২১ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৩ গতে ৮/৪৩ মধ্যে। 
৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১২/২/২২। মঘানক্ষত্র সন্ধ্যা ৫/২২/১৬, সূ উ ৫/৪৬/৩৩, অ ৫/৪২/২৫, অমৃতযোগ দিবা ৮/৯/৪৩ থেকে ১০/৩২/৫৫ মধ্যে ও ১২/৫৬/৪ থেকে ২/৩১/৩১ মধ্যে ও ৩/১৯/১৪ থেকে ৪/৫৪/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩০/৪২ মধ্যে ও ৮/৫৫/৩১ থেকে ১১/২০/২১ মধ্যে ও ১/৪৫/১১ থেকে ৩/২১/৪৬ মধ্যে, বারবেলা ৭/১৬/২ থেকে ৮/৪৫/৩১ মধ্যে, কালবেলা ১/১৩/৫৮ থেকে ২/৪৩/২৭ মধ্যে, কালরাত্রি ৭/১২/৫৬ থেকে ৮/৪৩/২৭ মধ্যে। 
মোসলেম: ১১ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

18-03-2019 - 06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

18-03-2019 - 06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

18-03-2019 - 05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

18-03-2019 - 05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

18-03-2019 - 04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

18-03-2019 - 03:54:21 PM