উত্তরবঙ্গ

মাথাভাঙায় ফুটপাত দখলমুক্ত করতে পথে নামল পুরসভা, পুলিস

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরে ফুটপাত দখলমুক্ত করতে পথে নামল পুরসভা ও পুলিস প্রশাসন। এদিন ফুটপাতের দোকানদারদের নিজেদের জায়গা ফাঁকা করার নির্দেশ দেওয়া হয়েছে। পুরসভা জানিয়েছে, অনেকেই দোকানে সামগ্রী নিয়ে বসে রয়েছেন, তাঁদের সেই সামগ্রী সরিয়ে নিতে বলা হয়েছে। কেউ সামগ্রী না সরালে পরবর্তীতে আমরাই সেগুলি সরিয়ে দিয়ে ফুটপাত ফাঁকা করে দেব। শহরের জনবহুল এলাকা ছাড়াও বাজার এলাকায়ও বেশকিছু দোকান ফুটপাত দখল করে রয়েছে। একই সঙ্গে পুরসভার ড্রেন দখল করেও গড়ে উঠেছে দোকানপাট। সেগুলিও সরিয়ে ফেলতে নির্দেশ দিয়েছে পুরসভা।
 প্রসঙ্গত, কয়েকমাস আগেও শাসক দলের একাংশের বিরুদ্ধে ফুটপাত এমনকী বেশকিছু বাড়ির সামনে দোকান বসিয়ে দেওয়ার অভিযোগ ঘিরে শোরগোল পড়েছিল। একই সঙ্গে বেশ কয়েকবার ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালানো হলেও ফের ফুটপাত দখল হয়ে গিয়েছে। এদিন মাথাভাঙা পুরসভার চেয়ারম্যান, থানার আইসি, সিআই সহ পুলিস আধিকারিক ও পুরসভার আধিকারিকরা শহরজুড়ে ফুটপাতে থাকা ব্যবসায়ীদের দোকানে গিয়ে সরে যাওয়ার কথা জানান। বেশকিছু ব্যবসায়ী পুরসভার ড্রেনের উপর দোকান বসিয়ে ব্যবসা করছেন। অনেকেই সেখানে নির্মাণ কাজও করেছেন, তাদেরও সেই জায়গা ফাঁকা করার নির্দেশ দেওয়া হয়েছে।
মাথাভাঙা পুরসভার চেয়ারম্যান লক্ষপতি প্রামাণিক বলেন, শহরজুড়ে একাধিক জায়গায় ফুটপাতে বেশকিছু দোকান রয়েছে। একই সঙ্গে বেশকিছু ব্যবসায়ী নিজেদের সামগ্রী কমপ্লেক্সের বারান্দায় রাখছেন। অনেকেই ফুটপাত দখল করে নির্মাণ কাজ করেছেন। তাদের সবাইকে এদিন সতর্ক করে সরে যাওয়ার জন্য বলা হয়েছে। আমরা অভিযান চালালে দোকানে রাখা সামগ্রী নষ্ট হয়ে যেতে পারে। দীর্ঘসময় ধরে যাঁরা ফুটপাতে ব্যবসা করছেন তাঁদের বিষয়টি নিয়ে পরবর্তীতে আলোচনা করা হবে। মুক্যমন্ত্রীর নির্দেশেই আমরা কাজ করছি। ফুটপাত দখলমুক্ত হলে শহরে যানজটও নিয়ন্ত্রণ হবে। মাথাভাঙা থানার আইসি হেমন্ত শর্মা বলেন, ফুটপাত দখলমুক্ত করতে পুরসভার সঙ্গে আমরা রয়েছি। আমরা আশা করছি ব্যবসায়ীরাও আমাদের সহযোগিতা করবেন।
নিজস্ব চিত্র
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

দীর্ঘমেয়াদি সঞ্চয় বা শেয়ার থেকে অর্থাগম যোগ। বিদ্যার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় শুভ ফল লাভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
30th     June,   2024
দিন পঞ্জিকা