কলকাতা

সল্টলেকে গাড়ি রেখে ফুটব্রিজ টপকে লেকটাউনে বহু দর্শনার্থী

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: একদিকে সল্টলেক। অন্যদিকে লেকটাউন। মাঝখানে সরু কেষ্টপুর খাল। দু’পাড়েই থিমের মণ্ডপ। পুজো দেখতে জনস্রোত। লেকটাউনে সমস্যা থাকলেও সল্টলেকে রয়েছে গাড়ি রাখার সুযোগ। তাই লেকটাউনে ঠাকুর দেখার প্ল্যান থাকলেও বহু দর্শনার্থী ঢুকছেন সল্টলেক হয়ে। সেখানে সুযোগ বুঝে গাড়ি রাখছেন। তারপর ফুটব্রিজ দিয়ে হেঁটে যাচ্ছেন লেকটাউনে। ভিআইপি রোড পার করলেই শ্রীভূমি! সেখানে ঠাকুর দেখে, আবার সল্টলেক!
পুজোয় পার্কিং বড় ইস্যু। তবে, এবার পার্কিংয়ের জন্য বিশেষ কিউআর কোড চালু করেছে বিধাননগর পুলিস কমিশনারেট। তাদের ফেসবুক পেজে সেই কিউআর কোড দেওয়া হয়েছে। স্ক্যান করলেই দেখা যাচ্ছে, কোথায় কোথায় রয়েছে পার্কিংয়ের  সুবিধা। শ্রীভূমির জন্য লেকটাউন ট্রাফিক গার্ডের পর বাসস্টপ পেরিয়ে কলকাতামুখী সার্ভিস রোডে পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু, ভিড় এবং গাড়ির চাপ অনুযায়ী সেই পার্কিং লট অপর্যাপ্ত। তাই অনেকেই সল্টলেকে গাড়ি পার্কিং করে কেষ্টপুর খাল টপকে ঢুকছেন শ্রীভূমিতে। সল্টলেকে গাড়ি পার্কিং করা এক দর্শনার্থী বললেন, ‘গাড়ি রাখার সমস্যা তো সব জায়গায়। কিন্তু, গাড়ি না নিয়ে বের হলেও সমস্যা। ভিআইপি রোডের সার্ভিস রোডে পার্কিং পাব কি না, জানি না। তাই এপারে গাড়ি রেখে গেলাম। পার্কিং পাইনি। ফাঁকা জায়গা পেয়েছি। সেখানেই রেখে দিলাম। শ্রীভূমি দেখে সল্টলেকও ঘুরব’।
শ্রীভূমির ভিড়ে ভিআইপি রোডে ট্রাফিক ব্যবস্থা সচল রাখা পুলিসের কাছে চ্যালেঞ্জ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, পুজোর সময় ভিআইপি রোডে যেন যানজট না হয়। কেউ যেন ফ্লাইট মিস না করেন। তারপর থেকে পুলিসও বিশেষ সক্রিয়। তবে, কলকাতামুখী যে সার্ভিস রোডের ধারে পার্কিং রয়েছে, সেই রাস্তাতেই ঢুকছে যাত্রীবাহী বাসগুলি। যাত্রী তোলার জন্য বাসের গতি শ্লথ হয়ে পড়ছে। ফলে বাসের লম্বা লাইন পড়ে যাচ্ছে। এর জন্য বাসযাত্রীদের কিছুটা সমস্যায় পড়ছে হচ্ছে। তবে, বাস যাতে দাঁড়িয়ে না থাকে, তার জন্য তৎপর পুলিস।  এদিন বিকেলে ভিআইপি রোডের উপর দমদম পার্ক এলাকায় বিমানবন্দরগামী একটি চলন্ত গাড়িতে আচমকা আগুন লেগে যায়। কোনওরকমে বাইরে বেরিয়ে আসেন চালক। দাউ দাউ করে রাস্তার উপর জ্বলতে থাকে গাড়ি। তবে, সঙ্গে সঙ্গে আগুন নেভানো হয়। ওই গাড়ি সরিয়ে দ্রুত যানজট মুক্ত করা হয় ভিআইপি রোড।
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ধর্মকর্মে সক্রিয় অংশগ্রহণে মানসিক তৃপ্তি ও সামাজিক সুনাম। পেশাদার শিল্পীদের শুভ সময়।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৮.২৫ টাকা১১১.৮০ টাকা
ইউরো৯০.৭১ টাকা৯৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা