কলকাতা

সোনারপুর লোকাল বাতিল, প্রতিবাদে ট্রেন অবরোধ নিত্যযাত্রীদের

সংবাদদাতা, বারুইপুর: পুজোর সময় সকাল ৮টা ৪২-এর আপ সোনারপুর লোকাল বাতিল করা হয় বুধবার। নিত্যযাত্রীদের অভিযোগ, কোনও ঘোষণা ছাড়াই আচমকা বাতিল করা হয়েছে এই লোকাল। এছাড়া প্রতিদিনই ট্রেন দেরিতে চলছে। প্রতিবাদে ক্ষুব্ধ যাত্রীরা এদিন সোনারপুর স্টেশনে রেল অবরোধে শামিল হন। ফলে আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। লক্ষ্মীকান্তপুর, নামখানা, ডায়মন্ডহারবার শাখার বিভিন্ন স্টেশনে ও বারুইপুরে অধিকাংশ ট্রেন দাঁড়িয়ে পড়ে। দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা।
এদিন রেল লাইনে বসে পড়েন অবরোধকারীরা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় সোনারপুর জিআরপি, আরপিএফের বিশাল বাহিনী। পুলিস অবরোধকারীদের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়ে। পরে আলোচনায়  লোকাল ট্রেন চালুর আশ্বাস দেওয়া হলে দুই ঘণ্টা পর অবরোধ তুলে নেওয়া হয়। এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জন সংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, পুজোর জন্য কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছিল। সোনারপুরে অবরোধের কারণে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। এদিকে অবরোধকারীরা বলেন, সকাল ৮টা ৪২-এর সোনারপুর লোকাল যে বাতিল করা হবে, তা কেন আগে মাইকে ঘোষণা করা হয়নি? পুজোর সময় ট্রেন বাতিল হয়ে যাওয়ায় সমস্যায় পড়তে হয়েছে। মাঝেমধ্যেই দক্ষিণ শাখায় লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে। এছাড়া প্রতি ট্রেন দেরিতে যায়। আমাদের কর্মক্ষেত্রে যেতে রোজই নাজেহাল হতে হচ্ছে। তাই বাধ্য হয়ে অবরোধে নামতে হয়েছে।
এদিকে, অবরোধের জেরে স্টেশনে ট্রেন আটকে থাকায় অনেকেই ট্রেন থেকে নেমে পায়ে হেঁটেই নিজেদের গন্তব্যস্থলের দিকে রওনা দেন। বারুইপুর, সোনারপুরে অটো ও বাস স্ট্যান্ডে যাত্রীদের লম্বা লাইন পড়ে যায়। -নিজস্ব চিত্র
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ধর্মকর্মে সক্রিয় অংশগ্রহণে মানসিক তৃপ্তি ও সামাজিক সুনাম। পেশাদার শিল্পীদের শুভ সময়।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৮.২৫ টাকা১১১.৮০ টাকা
ইউরো৯০.৭১ টাকা৯৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা