কলকাতা

কলকাতায় নামল বিশ্বের বৃহত্তম বিমান বেলুগা এক্সএল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্বের বৃহত্তম বিমান ‘বেলুগা এক্সএল’ অবতরণ করল কলকাতা বিমানবন্দরে। সেটি দেখতে কলকাতা বিমানবন্দরের কর্মী থেকে যাত্রীদের মধ্যে উচ্ছ্বাস লক্ষ করা যায়। রানওয়েতে কর্মরত কর্মীরা ওই বিমানের সামনে দাঁড়িয়ে সেলফি তুললেন। সেসময় যাত্রীরা অন্য বিমানে যাওয়ার সময় কিংবা টার্মিনাল এরিয়া থেকে ক্যামেরা জুম করে তুললেন দেদার ছবি—সামনে যে আকর্ষণীয় ‘বেলুগা এক্সএল’ বিমান!
মঙ্গলবার রাতে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে ‘বেলুগা এক্সএল’ বিমান। বেলুগা এয়ারবাস সিরিজের মধ্যে ‘এক্সএল’ আধুনিকতম এবং সর্ববৃহৎ। এই বিমানটি মঙ্গলবার রাতে প্রথমবারের জন্য কলকাতায় আসে। দীর্ঘ পাঁচ ঘণ্টা যাত্রা করার পর পাইলট ও বিমানের ক্রু মেম্বারদের বিশ্রাম এবং বিমানে জ্বালানি ভরার জন্য বিমানটি কলকাতায় এসেছিল। প্রথমবার অবতরণ করায় ‘বেলুগা এক্সএল’ বিমানটিকে জল কামান দিয়ে স্বাগত জানানো হয়। বাহরিন শহর থেকে কলকাতায় আসে বিমানটি। তারপর জ্বালানি ভরে কলকাতা থেকে চীনের তিয়ানজিন শহরের উদ্দেশে উড়ে যায় ‘বেলুগা এক্সএল’। 
বহনক্ষমতার বিচারে এটাই এখন সর্ববৃহৎ বিমান। পণ্যবাহী এই বিমানটির বহনক্ষমতা ৫১ টন! ‘বেলুগা’ সিরিজের বিমানের মধ্যে প্রথম ছিল ‘বেলুগা এসটি’। ২০১৮ সালের ১৯ জুলাই এই বিমানটি যাত্রা শুরু করে। এরপর আরও আধুনিক করে ২০২০ সালের ৯ জানুয়ারি আনা হয়েছে ‘বেলুগা এক্সএল’। 
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ধর্মকর্মে সক্রিয় অংশগ্রহণে মানসিক তৃপ্তি ও সামাজিক সুনাম। পেশাদার শিল্পীদের শুভ সময়।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৮.২৫ টাকা১১১.৮০ টাকা
ইউরো৯০.৭১ টাকা৯৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা