কলকাতা

মণ্ডপে দোকান দিল খুদে পড়ুয়ারা, লাভের টাকা দেওয়া হবে অনাথ আশ্রমে

সংবাদদাতা, কাকদ্বীপ: ছাত্র-ছাত্রীদের দোকান দিল পুজো বুধাখালি ইউনিয়ন সর্বজনীন দুর্গোৎসবের পুজো মণ্ডপের সামনে বুধাখালি বিবেকানন্দ মডেল স্কুলের ছোট-ছোট ছাত্র-ছাত্রীরা প্রায় ২০টি স্টল সাজিয়ে বসেছিল। নাম দেওয়া হয় আনন্দমেলা। প্রতিটি স্টলের বিক্রেতা ছিল মডেল স্কুলের প্রথম থেকে চতুর্থ শ্রেণির ছাত্রছাত্রীরা। ফুচকা, চা, ঘুগনি, পাপরি চাট, লস্যি, পান থেকে শুরু করে পিঠে-পুরীর স্টলও ছিল বেশ সাজানো-গোছানো। ছোট ছোট ছাত্রছাত্রীরাই সেসব ক্রেতাদের বিক্রি করল। এছাড়াও ছাত্র-ছাত্রীদের আঁকা বিভিন্ন ছবি ও মাটির বিভিন্ন মডেলও স্টল থেকে বিক্রি হয়েছে। এদিন ছাত্র-ছাত্রীদের অনেকে গান গেয়ে বা কবিতা আবৃত্তি মাধ্যমে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করে। 
প্রথম শ্রেণির দুই ছাত্র সন্দীপ মাকুর ও সুমিত শীল জানায়, দুই রকমের পাপড়ি চাটের দোকান দিয়েছিলাম। বাড়িতে মা পাপড়ি চাট বানানোর পদ্ধতি শিখিয়ে দিয়েছিলেন। এরপর সেই পদ্ধতি মেনে নিজেরাই বিভিন্ন মসলা দিয়ে ক্রেতাদের পাপড়ি চাট বানিয়ে দিয়েছি। সবাই খেয়ে খুব প্রশংসা করেছেন। এদিন দু’জন মিলে মোট ৭০০ টাকার বিক্রি করেছি।
পুজো কমিটির সম্পাদক তরুণকান্তি মণ্ডল বলেন, ৭৪ বছর ধরে এই দুর্গোৎসবের আয়োজন করা হচ্ছে। এবছরই প্রথম শান্তিনিকেতনের ঘরানায় এই আনন্দমেলার আয়োজন করা হয়েছিল। মডেল স্কুলের প্রায় ৭০ জন ছাত্রছাত্রী বিভিন্ন দোকান খুলে বসেছিল। শিশুদের দোকানগুলিতে এদিন প্রচুর মানুষ আনন্দের সঙ্গে খাওয়া-দাওয়া ও কেনাকাটা করেছেন। একদিনে প্রায় ১০ হাজার টাকারও বেশি বিক্রি হয়েছে। কমিটিতে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, খরচটুকু রেখে লভ্যাংশের সম্পূর্ণ টাকা একটি অনাথ আশ্রমে দান করা হবে। 
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ধর্মকর্মে সক্রিয় অংশগ্রহণে মানসিক তৃপ্তি ও সামাজিক সুনাম। পেশাদার শিল্পীদের শুভ সময়।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৮.২৫ টাকা১১১.৮০ টাকা
ইউরো৯০.৭১ টাকা৯৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা