কলকাতা

পঞ্চম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, পুলিসের জালে শিক্ষক

সংবাদদাতা, উলুবেড়িয়া: পঞ্চম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হাওড়া গ্রামীণ জেলার এক প্রাথমিক বিদ্যালয়ে। ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার গ্রামবাসীরা বিদ্যালয়ের শিক্ষকদের দীর্ঘক্ষণ তালাবন্দি করে রাখেন। পরে পুলিস ঘটনাস্থলে গিয়ে শিক্ষকদের উদ্ধার করে। ওই ছাত্রীর পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিস অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করেছে। ধৃতের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিস।
জানা গিয়েছে, অভিযুক্ত শিক্ষক বছরখানেক আগে ওই বিদ্যালয়ে কাজে যোগ দিয়েছেন। বিভিন্ন সময় ওই ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। যদিও ওই শিক্ষকের হুমকির ভয়ে ছাত্রীটি বাড়িতে কিছু বলতে পারেনি। ছাত্রীর মায়ের অভিযোগ, মেয়ে মঙ্গলবার স্কুলে গেলে ওই শিক্ষক তার সঙ্গে অশালীন আচরণ করেন। বিকেলে মেয়ে বাড়ি ফিরে ছোট কাকিমাকে বিষয়টি জানায়। পরে তিনি বিষয়টি আমাকে ও পরিবারের অন্যদের বলেন।
এদিকে, বিষয়টি জানাজানি হলেও বুধবার বিদ্যালয় ছুটি থাকায় কেউ আসেনি। বৃহস্পতিবার ছাত্রীর পরিবার ও গ্রামের লোকজন বিদ্যালয়ে গিয়ে অভিযুক্ত শিক্ষকের খোঁজ করেন। কিন্তু তিনি এদিন না আসায় গ্রামবাসীদের সন্দেহ হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফোন করে তাঁকে আসতে বারণ করে দিয়েছেন বলে অভিযোগ। এরপর গেটে তালা দিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। পরে পুলিস গিয়ে শিক্ষকদের উদ্ধার করে। ছাত্রীর পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিস অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করেছে। এ ব্যাপারে হাওড়া জেলা প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি কৃষ্ণ ঘোষ বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর সার্কেল ইনসপেক্টরকে বিদ্যালয়ে পাঠানো হয়েছিল। তাঁর কাছে রিপোর্ট চাওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে ওই শিক্ষকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দেন কৃষ্ণ ঘোষ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, আমি এই সব ঘটনার কথা জানতাম না। বৃহস্পতিবার স্কুলে আসার পর জানতে পারি। সঙ্গে সঙ্গে পুলিস ও ঊধ্বর্তন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি।
1d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা