কলকাতা

ধর্ষণ-খুন কাণ্ডে ধৃত টালার ওসি, সন্দীপও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুন কাণ্ডে এবার সিবিআইয়ের হাতে গ্রেপ্তার টালা থানার ওসি অভিজিৎ মণ্ডল। শনিবার সিজিও কমপ্লেক্সে দীর্ঘ সাত ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদের পর তাঁকে হেফাজতে নেওয়া হয়। তথ্যপ্রমাণ লোপাট, ঘটনাস্থলের বিকৃতি, এফআইআরে দেরি করার অভিযোগ রয়েছে এই পুলিস অফিসারের বিরুদ্ধে। শুধু তা-ই নয়, ধর্ষণ-খুন মামলায় এদিন গ্রেপ্তার করা হয়েছে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকেও। আর্থিক দুর্নীতি মামলায় তিনি ইতিমধ্যে প্রেসিডেন্সি জেলে রয়েছেন। এদিন সেখানে গিয়েই তাঁকে দীর্ঘ জেরা করে সিবিআইয়ের একটি টিম। পরে তাঁকে গ্রেপ্তারের জন্য শিয়ালদহ আদালতে আর্জি জানানো হয়। সম্মতি মেলার পর জেলের ভিতরেই তাঁকে হেফাজতে নেয় এজেন্সি। তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধেও। আগামী মঙ্গলবার সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানি। নতুন করে স্টেটাস রিপোর্ট জমা দিতে হবে সিবিআইকে। তাই ৩১ দিন পর ধর্ষণ-খুনের মামলায় সিবিআইয়ের এই গ্রেপ্তারি তাৎপর্যপূর্ণ। তাঁদের নজরে রাজ্যের এক আইপিএস কর্তাও রয়েছেন বলে জল্পনা।
সিবিআই সূত্রে খবর, সন্দীপবাবুর চালকের বয়ানই এই মামলার মোড় ঘুরিয়ে দিয়েছে। জিজ্ঞাসাবাদের মুখে তিনি নাকি জানিয়েছেন, ঘটনার দিন রাত তিনটেয় ফোন এসেছিল মালিকের কাছ থেকে। তারপরই সন্দীপবাবু সটান এসে হাজির হন আর জি করে। ভোর ৪টে ১০ মিনিটের মধ্যেই। সকাল ৬টা ২০ পর্যন্ত হাসপাতালেই ছিলেন সন্দীপবাবু। তারপর সাতটার মধ্যে তাঁকে বাড়ি ফিরিয়ে নিয়ে যান চালক। প্রাক্তন অধ্যক্ষের স্মার্টফোনের টাওয়ার লোকেশন ডাম্প করেও সেই ইঙ্গিত মিলেছে। পিছনের লিফ্ট দিয়েই তিনি অকুস্থলে যান বলেও সন্দেহ সিবিআইয়ের। তাদের অভিযোগ, সন্দীপের প্রবেশ-প্রস্থানের সিসি ক্যামেরার ফুটেজ ট্যাম্পার করা হয়েছে।
টালা থানার ওসি অভিজিৎ মণ্ডল গত কয়েকদিন ধরে অসুস্থ। সেই কারণে তাঁকে আপাতত থানার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। এদিন তাঁকে ডেকে পাঠায় সিবিআই। তদন্তকারীদের দাবি, প্রথম থেকেই তদন্তে গাফিলতি করেছেন তিনি। একজন এসআইকে ঘটনাস্থলে পাঠালেও স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়নি। কেন? এই প্রশ্নের সদুত্তর দিতে পারেননি তিনি। জিডি বুকেও বিস্তর গরমিল ধরা পড়েছে। সিসি ক্যামেরার ফুটেজে চারটির বেশি জিডি নথিভুক্ত করার দৃশ্য ধরা পড়েছে বলে সিবিআই সূত্রের দাবি। কিন্তু তা চেপে যাওয়া হয় বলে অভিযোগ। জানা গিয়েছে, গোটা ঘটনায় এক পদস্থ আইপিএস কর্তার দিকেও ইঙ্গিত করেছেন অভিজিৎ। তিনি যে হাসপাতালে ভর্তি ছিলেন সেখানেও গিয়েছিলেন তদন্তকারীরা। 
ধর্ষণ-খুনের ঘটনাস্থল যে সেমিনার হল নয়, সেই ব্যাপারেও তদন্তকারীরা এখন কার্যত নিশ্চিত বলে বিভিন্ন সূত্রে দাবি করা হচ্ছে। কিন্তু তরুণী চিকিৎসককে ধর্ষণ কে করল? সেই প্রশ্নের উত্তর নেই সিবিআইয়ের কাছে। যদিও খুনের পরই যে ধর্ষণ, সেই তত্ত্ব ক্রমশ জোরালো হচ্ছে। এই সূত্রে বেশ কয়েকজন ডাক্তারও এখন সিবিআই নজরে। এজেন্সির সাফ দাবি, এটা পরিকল্পিত খুন!
4d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা