কলকাতা

এক কাপ চা ৩৪০ টাকা! স্তম্ভিত চিদম্বরম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চা খেতে গিয়ে কলকাতা বিমানবন্দরে বিরল অভিজ্ঞতার সাক্ষী থাকলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। গোটা ঘটনাটি তিনি সামাজিক মাধ্যমে তুলে ধরেছে। সেই সঙ্গে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের হস্তক্ষেপও চেয়েছেন।
কলকাতা বিমানবন্দরের টার্মিনালে বিমানের জন্য অপেক্ষা করছিলেন চিদম্বরম। সেই সময় চা খাওয়ার ইচ্ছা প্রকাশ করেন তিনি। একটি সংস্থায় চা অর্ডার করেন তিনি। পাতা ভিজানো লিকার চায়ের অর্ডার করেছিলেন। কিছুক্ষণের মধ্যেই টি-ব্যাগ সহ এক কাপ গরম জল এসে পড়ে। এ পর্যন্ত সব ঠিকঠাকই ছিল! গোল বাধল চায়ের বিল দেখে! গরম জল এবং টি-ব্যাগের দাম ধরা হয়েছে ৩৪০ টাকা! এই যদি অবস্থা হয়, তাহলে সাধারণ মানুষ যাবে কোথায়? এই প্রশ্ন তুলে বিমানবন্দর কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন চিদম্বরম। সঙ্গে এটাও উল্লেখ করেছেন, কয়েক বছর আগে চেন্নাই বিমানবন্দরে গরম জল এবং একটি টি-ব্যাগের জন্য দাম পড়েছিল ৮০ টাকা।
চিদম্বরমের এই বক্তব্যকে তুলে ধরে সাধারণ বিমানযাত্রীরাও চায়ের দাম নিয়ে সরব হয়েছেন। এই দাম আম জনতার সাধ্যের মধ্যে আনার দাবি তুলেছেন তাঁরা। এই পরিপ্রেক্ষিতে নড়েচড়ে বসে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষও। চিদম্বরমকে জানানো হয়েছে, তাদের পক্ষ থেকে চায়ের দামের বিষয়টি নজর করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখার কাজ শুরু হবে এবং তা শীঘ্রই প্রাক্তন অর্থমন্ত্রীকে জানানো হবে। বিষয়টি নজরে আনার জন্য চিদম্বরমকে ধন্যবাদও জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। 
4d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা