কলকাতা

আড়াই কোটি টাকা ব্যয়ে গোবরডাঙায় নাইট শেল্টার, উদ্বোধন চলতি মাসেই

নিজস্ব প্রতিনিধি, বারাসত: রোদ বা বৃষ্টিতে কোথায় আশ্রয় নেবেন, অন্তত গোবরডাঙায় অসহায় মানুষকে সেই চিন্তা আর করতে হবে না। গোবরডাঙায় পুর ও নগরোন্নয়ন দপ্তরের পক্ষ থেকে তৈরি হল ‘নাইট শেল্টার’। সেখানে একসঙ্গে ৫০ জন থাকতে পারবেন। সেখানেই মিলবে দু’বেলার খাবার, থাকার ব্যবস্থা সহ ওষুধও। চলতি মাসেই এই নাইট শেল্টার ‘সুখনীড়’-এর উদ্বোধন হবে।
গোবরডাঙা পুরসভায় মোট ১৭টি ওয়ার্ড রয়েছে। সেখানে গৃহহীন, অসহায় মানুষগুলি কেউ ফাঁকা আকাশের নীচে, তো কেউ বাসস্ট্যান্ডের একধারে রাত্রিবাস করেন। আবার কেউ স্টেশনের ছাউনির নীচে রাত কাটান। তাঁদের মাথার উপর ছাদ করার ভাবনা নেয় পুরসভা। সেই মতো সমস্ত প্রক্রিয়া করে জমা দেওয়া হয় পুর-নগরোন্নয়ন দপ্তরে। পুরসভার সূত্রে জানা গিয়েছে, পুরসভার ছয় নম্বর ওয়ার্ডে যমুনার তীরে ষষ্ঠীতলা এলাকায় ২ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে তিনতলা এই আবাসন তৈরির কাজ শুরু হয়েছিল গত বছর ১০ এপ্রিল। এখানে থাকার জন্য অসহায় মানুষদের কোনও টাকাই দিতে হবে না। সম্পূর্ণ বিনামূল্যে তাঁরা থাকতে পারবেন। পাশাপাশি তাঁদের খাওয়ার ব্যবস্থাও থাকবে। এমনকী কেউ যদি এখানে অসুস্থ হয়ে পড়েন, তাহলে তাঁর জন্য চিকিৎসার ব্যবস্থাও করা হবে।
এনিয়ে গোবরডাঙা পুরসভার চেয়ারম্যান শঙ্কর দত্ত বলেন, তিনতলার এই আবাসনে ওই অসহায় মানুষদের থাকা-খাওয়ার পাশাপাশি প্রাথমিক চিকিৎসাও করা হবে সম্পূর্ণ বিনামূল্যে। যতদিন বাঁচবেন ততদিনই তাঁরা থাকতে পারবেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এটি স্বপ্নের প্রকল্প। ইতিমধ্যেই অনেক মানুষ এই বাড়িতে থাকার জন্য আমাদের বলেছেন। আগামী সপ্তাহেই এর উদ্বোধন হবে।
4d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা