কলকাতা

সাগর দত্ত সহ বারাকপুরের তিনটি হাসপাতালে পুলিস আউটপোস্ট চালু

নিজস্ব প্রতিনিধি, বরানগর ও বারাসত: আর জি কর কাণ্ডের জেরে রাজ্যের হাসপাতালগুলির নিরাপত্তা ঢেলে সাজাচ্ছে রাজ্য। এই আবহে সাগরদত্ত মেডিক্যাল কলেজ, বারাকপুর বি এন বসু মহকুমা হাসপাতাল ও ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে আলাদা পুলিস আউট পোস্ট চালু করা হয়েছে। নিরাপত্তাকর্মী নিয়োগ, সিসি ক্যামেরা লাগানোর মতো একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। বারাসত মেডিক্যাল কলেজের নিরাপত্তা ব্যবস্থাও খতিয়ে দেখা হয়েছে।  
সাগর দত্ত মেডিক্যাল কলেজের নিরাপত্তা নিয়ে বহু প্রশ্ন তুলেছেন জুনিয়র চিকিৎসকরা। হাসপাতালের নিজস্ব নিরাপত্তা কর্মীদের মার খাওয়া, কলেজের অধ্যাপক ও চিকিৎসকদের হুমকির মুখে পড়ার বিষয়টি উঠে এসেছে। তাতে হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিস একাধিক পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সাগর দত্তে ২৪৪টি সিসি ক্যামেরা রয়েছে। নতুন করে ৪০টি ক্যামেরা বসানোর কাজ শুরু হয়েছে। আরও ২৮০টি ক্যামেরার প্রস্তাব স্বাস্থ্যভবনে পাঠানো হয়েছে। হাসপাতালে ১৩৫ জন নিরাপত্তাকর্মী রয়েছেন। নতুন করে ১১৫ জন নিরাপত্তাকর্মী নিয়োগের প্রস্তাব পাঠানো হয়েছে। 
বারাকপুর পুলিস কমিশনারেট ইতিমধ্যে সাগর দত্তে আউটপোস্ট চালু করেছে। সেখানে চার জন অফিসার, ১৬ জন কনস্টেবল ও ৮ জন সিভিক ভলান্টিয়ারকে দায়িত্বে রাখা হয়েছে। বি এন বসু মহকুমা হাসপাতালেও পুলিস আউট পোস্ট চালু হয়েছে। সেখানে দু’জন পুলিস অফিসার, চারজন কনস্টেবল এবং আটজন সিভিক ভলান্টিয়ার মোতায়েন রয়েছেন। ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালের আউট পোস্টে দু’জন পুলিস অফিসার, চারজন কনস্টেবল, আটজন সিভিক ভলান্টিয়ার রয়েছেন। নৈহাটি স্টেট জেনারেল হাসপাতাল সহ আর যে যে হাসপাতালে পুলিসি নিরাপত্তা বাড়ানোর প্রয়োজন রয়েছে, তা বিবেচনা করা হচ্ছে। সাগর দত্ত মেডিক্যালের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান বলেন, হাসপাতালের নিজস্ব নিরাপত্তারক্ষী বাড়ানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। পুলিস কমিশনার অলোক রাজোরিয়া বলেন, সমস্ত হাসপাতালে নিরাপত্তা সুনিশ্চিত করতে পদক্ষেপ নেওয়া হচ্ছে। 
চিকিৎসকদের নিরাপত্তার সুনিশ্চিত করার লক্ষ্যে বৃহস্পতিবার জেলাশাসক ও পুলিস সুপারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল পরিদর্শন করে বারাসত মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। পুরুষ ও মহিলা ডাক্তারদের বিশ্রামকক্ষ, শৌচাগার আছে কি না, তা দেখা হয়। অতিরিক্ত ৪০টি সিসি ক্যামেরা বসানোর নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও বৈঠক করেন জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী, পুলিস সুপার প্রতীক্ষা ঝাড়খড়িয়া সহ অনান্যরা। বারাসত হাসপাতালের সুপার ডাঃ সুব্রত মণ্ডল বলেন, নিরাপত্তার যাবতীয় খুঁটিনাটি বিষয় নিয়ে কথা হয়েছে। হাসপাতালে অতিরিক্ত ৪০টি সিসি ক্যামেরা লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে। গাড়ি পার্কিংয়ের জন্য দুটো আলাদা জোন ঠিক হয়েছে। পরিদর্শকরা হাসপাতালের সার্বিক দিক দেখে আশ্বস্ত হয়েছেন। 
6d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা