কলকাতা

একমনে...। প্রতিমা গড়তে ব্যস্ত শিল্পী। কুমোরটুলিতে সায়ন চক্রবর্তীর তোলা ছবি।

চলন্ত বাসে তরুণীর শ্লীলতাহানি, রুবির কাছে বেধড়ক মার অভিযুক্তকে, ধৃত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলন্ত বাসের মধ্যে আচমকা নারী কণ্ঠের আর্তনাদ। অন্যদিকে, চলন্ত বাস থেকে ঝাঁপ দিয়ে চম্পট দেওয়ার চেষ্টা করছে এক যুবক। ততক্ষণে অনেকেই বুঝেছেন কিছু একটা ঘটেছে। তৎক্ষণাৎ যুবককে ধরে ফেলেন ভিড় বাসের যাত্রীরা। তরুণীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগে বেধড়ক মারধর কর হয় তাকে। পরে তুলে দেওয়া হয় পুলিসের হাতে। 
ঘটনাকে ঘিরে সপ্তাহের দ্বিতীয় কাজের দিনে রুবি মোড়ে কার্যত ধুন্ধুমার বেধে যায়। চলন্ত বাসে তরুণীর শ্লীলতাহানির অভিযোগে উত্তেজনা ছড়িয়ে পড়ে। অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে কসবা থানার পুলিস। ধৃতের নাম সৌরভ শীল। মুকুন্দপুর এলাকার বাসিন্দা সে। আর জি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার পর ফের প্রকাশ্যে তরুণীর শ্লীলতাহানির ঘটনায় নিরাপত্তার প্রশ্নচিহ্ন থেকেই গেল। ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো’র তরফে নিরাপদ শহরের তকমা পাওয়া কলকাতায় নারী নিরাপত্তা কোথায়? এদিনের ঘটনায় ফের প্রশ্ন তুললেন সাধারণ মানুষ।
পুলিস সূত্রে খবর, সকাল সাড়ে ৯টা নাগাদ তরুণী রুবি থেকে বাসে উঠেছিলেন। গন্তব্য ছিল ফুলবাগান। সেখানেই একটি বেসরকারি সংস্থায় কর্মরত তিনি। বাস ছাড়তেই তিনি অনুভব করেন, পিছনে দাঁড়িয়ে এক যুবক তাঁকে অশ্লীল ভঙ্গিতে স্পর্শ করছে। তখনই চিৎকার করেন অভিযোগকারিণী। অবস্থা বেগতিক বুঝে পালাতে যায় যুবক, তাকে ধরে বাস থেকে টেনে নামানো হয়। আর জি করের ঘটনার প্রসঙ্গ তুলে তাকে মারধর শুরু করেন তরুণী ও বাসের অন্য যাত্রীরা। এরপরেই ১০০ ডায়ালে ফোন করে গোটা বিষয়টি জানানো হয়। রুবি মোড়ের কাছেই ঘটনা ঘটায় দ্রুত কসবা ট্রাফিক গার্ডের আউটপোস্ট থেকে সেখানে পৌঁছে যান কলকাতা পুলিসের এক সার্জেন্ট। আটক করা হয় অভিযুক্ত সৌরভকে। তাকে নিয়ে যাওয়া হয় কসবা থানায়। তরুণীর শ্লীলতাহানির অভিযোগে যুবককে গ্রেপ্তার করা হয়। এই ঘটনার পর থেকে স্বাভাবিকভাবে আতঙ্কিত তরুণী।
খবর পেয়ে থানায় পৌঁছন তরুণীর ভাই। তাঁর কথায়, আর জি করের ঘটনার পর আন্দোলন, বিক্ষোভ, অবরোধ চলছে রাজ্যজুড়ে। কিন্তু, বাস্তবে তার কোনও প্রভাব নেই। দুষ্কৃতীদের শিক্ষা হয়নি। অভিযুক্ত যুবকের কড়া শাস্তির দাবি জানিয়েছেন তিনি। বাসে থাকা এক মহিলা যাত্রীর কথায়, সাতসকালে বাসের মধ্যে এত মানুষের মধ্যেও যুবক অসভ্যতা করার সাহস পাচ্ছে। তাহলে শুধু রাতের অন্ধকার কেন, দিনের কোনও সময়েই মহিলারা নিরাপদ নন। প্রশাসনের গাফিলতিতেই এই বাড়বাড়ন্ত বলে দাবি মহিলার। লালবাজার সূত্রে খবর, মামলা রুজু করে তদন্ত চলছে। তরুণীর গোপন জবানবন্দির নেওয়ার ব্যবস্থা করছে পুলিস। ঘটনাস্থলে সিসি ক্যামেরা ফুটেজ খতিয়ে দেখছেন তদন্তকারীরা। 
6d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা