কলকাতা

বারাকপুরে ক্যান্টনমেন্ট বোর্ডের তৈরি বাসস্ট্যান্ডগুলি ভেঙে পড়ছে, নেই নজরদারি

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: বারাকপুরে ক্যান্টনমেন্ট এলাকায় মানুষের সুবিধার জন্য সুন্দর বাস স্ট্যান্ড তৈরি করেছিল ক্যান্টনমেন্ট বোর্ড। বারাকপুর চিড়িয়া মোড় থেকে এস এন ব্যানার্জি রোডের ধারে ওই সব বাস স্ট্যান্ডগুলি তৈরি করা হয়েছিল। দীর্ঘদিন রক্ষণাবেক্ষণের অভাবে তা ভেঙেচুরে যাচ্ছে। রাষ্ট্রগুরু সুরেন্দ্রনাথ কলেজের সামনের বাস স্ট্যান্ডে গিয়ে দেখা গেল, বসার চেয়ার ভেঙে গিয়েছে। এছাড়া এস এন ব্যানার্জি রোডের উপরে থাকা বিভিন্ন বাস স্ট্যান্ডের চেয়ার দুষ্কৃতীরা চুরি করে নিয়ে গিয়েছে। কয়েকটি জায়গায় সেই চেয়ারের পরিবর্তে পাকাপাকিভাবে ইট-সিমেন্ট দিয়ে বসার ব্যবস্থা করা হয়েছে। একই অবস্থা বারাকপুর কোর্টের উল্টোদিকেও। বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা মনীষা বসু নামে এক মহিলা বললেন, বাস স্ট্যান্ডের অবস্থা দেখুন। ৮১ নম্বর বাস ধরে বারাসত যাব। বাস আসছে না বলে যে অপেক্ষা করব, তার কোনও উপায় নেই। বসার কোনও ব্যবস্থাই নেই।
মূলত বারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডের নজরদারির অভাবে এই অবস্থা বলে জানালেন স্থানীয় টাউন তৃণমূল সভাপতি সঞ্জীব সিংহ। তিনি বলেন, ক্যান্টনমেন্ট বোর্ড কোনও কাজ করছে না। নির্বাচিত বোর্ড নেই। বাস স্ট্যান্ডগুলোর অবস্থা খারাপ। বাসের জন্য অপেক্ষা করার সময়ে বসার উপায় নেই। রাস্তায় আলো জ্বলে না। দেখভালের কেউ নেই। চরম অব্যবস্থার শিকার ক্যান্টনমেন্ট বোর্ড এলাকার বাসিন্দারা।
ওই বোর্ডের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট কাশীনাথ সাউ বলেন, আমরা নির্বাচনে জিতে বোর্ড তৈরি করেছিলাম। তখন কোর্ট, কলেজ এবং গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে বাস স্ট্যান্ড তৈরি করা হয়েছিল। এখন দেখভালের অভাবে তা ভেঙে গিয়েছে। একটু বৃষ্টিতেই জল পড়ছে। বসার চেয়ার নেই। বাস স্ট্যান্ডগুলোতে ক্যান্টনমেন্ট বোর্ডের নাম জ্বলজ্বল করছে, কিন্তু রক্ষণাবেক্ষণের কোনও বালাই নেই। এদিকে, এই ব্যাপারে ক্যান্টনমেন্ট বোর্ডে ফোন করেও তাদের বক্তব্য জানা যায়নি।
13d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা