কলকাতা

পুকুরে গাড়ি, একদিন পর উদ্ধার চালকের মৃতদেহ

নিজস্ব প্রতিনিধি, বরানগর: পুকুরের মাঝে ডুবন্ত অবস্থায় ছিল একটি গাড়ি। সেটির কিছুটা অংশ বাইরে থেকে দেখা যাচ্ছিল। বুধবার সকালে তা চোখে পড়ে স্থানীয় বাসিন্দাদের। পুলিস ডুবুরি ও ক্রেন এনে গাড়িটি পাড়ে তোলে। তারপরই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দেখা যায়, গাড়ির মধ্যেই রয়েছে একটি পচাগলা দেহ। পুলিস জেনেছে, তিনিই ওই অ্যাপ ক্যাবের চালক। নাম বিকাশ সাউ (৪১)। তাঁর বাড়ি কলকাতার শ্যামপুকুর থানা এলাকায়। দিন চারেক আগে তিনি হাওড়া থেকে যাত্রী নিয়ে ঘোলায় এসেছিলেন। 
পুলিসের প্রাথমিক অনুমান, নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে পুকুরে পড়ে যাওয়ার ফলেই এই দুর্ঘটনা। তদন্তকারীরা জানিয়েছেন, ওইদিন গাড়িতে ওঠা যাত্রীদের জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি রাস্তার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। পরিকল্পনামাফিক এই ঘটনা ঘটানো হয়েছে কি না, তাও জানার চেষ্টা করা হচ্ছে। স্থানীয়দের সন্দেহ, নিছক দুর্ঘটনা নয়। এর পিছনে অন্য কোনও রহস্য রয়েছে।
ঘোলা থানার আগরপাড়া সুনীত ব্যানার্জি রোডের পুরনো পোস্ট অফিস মোড় সংলগ্ন এলাকায় পুকুরটি রয়েছে। তার পাশ দিয়ে রাস্তা গিয়েছে। পাশেই রয়েছে বাজার। এদিন সকালে বাসিন্দারা পুকুরের জলে কিছু একটা ভাসতে দেখেন। কাছে গিয়ে দেখেন, একটি সাদা গাড়ি ভেসে রয়েছে। শুরু হয়ে যায় গুঞ্জন। অনেকে বলতে শুরু করেন, রাতে হয়তো যাত্রী নিয়ে কোনও গাড়ি রাস্তা থেকে পুকুরে পড়ে গিয়েছে। খবর পেয়ে দ্রুত ঘোলা থানার পুলিস ঘটনাস্থলে পৌঁছয়। ডুবুরি এনে গাড়িটিকে পুকুরের মাঝ থেকে পাড়ে আনার চেষ্টা করা হয়। 
স্থানীয়রা জলে নেমে ডুবুরিদের সহযোগিতা করেন। পাড়ে গাড়ি ওঠার পর সকলে হতবাক হয়ে যান। গাড়ির ভিতর পচাগলা দেহ উদ্ধারের পর গুঞ্জন ছড়িয়ে পড়ে। পরে পুলিস মৃতের পরিচয় জানতে পারে। প্রাথমিক তদন্তে পুলিস জেনেছে, দিন চারেক আগে হাওড়া থেকে যাত্রী নিয়ে ঘোলায় এসেছিলেন ওই চালক। রাতে যাত্রী নামিয়ে ফেরার পথে গাড়িটি পুকুরে পড়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই গাড়িতে আসা যাত্রীরা পুলিসকে জানিয়েছেন, রাতে বৃষ্টি হচ্ছিল। তাই কোনওভাবে দুর্ঘটনা ঘটতে পারে। স্থানীয়দের দাবি, দুর্ঘটনা ঘটলে গাড়ি রাস্তার পাশে থাকত। মাঝ পুকুরে ওই গাড়ি যাবে কি করে? ঘটনার পিছনে অন্য কোনও রহস্য রয়েছে। পুলিস জানিয়েছে, ময়নাতদন্ত হলে চালকের মৃত্যুর কারণ স্পষ্ট হবে।
 বারাকপুরের ডেপুটি পুলিস কমিশনার (সেন্ট্রাল) ইন্দ্রবদন ঝা বলেন, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, রাস্তা ঠিকমতো বুঝতে না পারার ফলেই চালক গাড়ি নিয়ে পুকুরে পড়ে গিয়েছিলেন। গাড়ি থেকে বেরতে না পারায় তাঁর মৃত্যু হয়েছে। তবে সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে। রাস্তার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। মৃতের পরিবারের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে।
ঘোলায় পুকুর থেকে তোলা হচ্ছে গাড়িটি। -নিজস্ব চিত্র
15d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা