উত্তরবঙ্গ

পুলিসের মারে নার্সিংহোমে চোপড়ার তৃণমূল বিধায়ক

সংবাদদাতা, ইসলামপুর: নির্দল প্রার্থী মেয়ের কাউন্টিং এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে। এমনটাই খবর পেয়ে মঙ্গলবার রাতে ইসলামপুর হাইস্কুলের গণনাকেন্দ্রে ঢুকতে চান চোপড়ার তৃণমূল বিধায়ক হামিদুল রহমান। সঙ্গে ছিলেন দলের বেশ কয়েকজন নেতা-কর্মীও। কিন্তু তাঁদের গণনাকেন্দ্রে ঢুকতে বাধা দেয় পুলিস। এনিয়েই শুরু হয় বচসা। তারপরই পুলিস ও কেন্দ্রীয় বাহিনী মিলে বিধায়কের উপর লাঠিচার্জ করে বলে অভিযোগ। হামিদুল সহ জখম ১২ জন। এ ঘটনায় এলাকায় ব্যাপক আলোড়ন ছড়িয়েছে। জখমদের প্রথমে আনা হয় ইসলামপুর মহকুমা হাসপাতালে। তৃণমূল বিধায়কের চোট বেশি থাকায় তাঁকে নিয়ে যাওয়া হয় উত্তরবঙ্গ মেডিক্যালে। বর্তমানে শিলিগুড়ির একটি নার্সিংহোমে চিকিৎসাধীন তিনি। দলের নেতারা মুখ খুললেও পুলিসের লাঠিচার্জ নিয়ে অবশ্য জখম বিধায়কের কোনও প্রতিক্রিয়া মেলেনি। 
ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে চোপড়ায় দোকানপাট বন্ধ রাখেন অনেক ব্যবসায়ী। দুপুরে চোপড়া বাসস্ট্যান্ড এলাকায় প্রায় ঘণ্টা খানেক জাতীয় সড়ক অবরোধ করেন তৃণমূল কর্মীরা। তাঁদের অভিযোগ, পুলিস ও কেন্দ্রীয় বাহিনী অন্যায়ভাবে বিধায়েকের উপর লাঠিচার্জ করেছে। পুলিস সুপার জসপ্রীত সিং বলেছেন, গণনাকেন্দ্রে প্রার্থী ও কাউন্টিং এজেন্টদের ঢোকার জন্য একটি গেট নির্দিষ্ট করা ছিল। ওই গেটের উল্টোদিকে আর একটি গেট ছিল, যেটি নির্দিষ্ট ছিল আধিকারিকদের জন্য। মঙ্গলবার রাত দু’টো নাগাদ যখন জেলা পরিষদ আসনের গণনা শুরু হচ্ছিল, সেসময় মহকুমা শাসক জানান, ওই গেট দিয়ে প্রায় আড়াইশো জন গণনাকেন্দ্রে ঢোকার চেষ্টা করছে। এরপরই সেখানে মোতায়েত থাকা পুলিসকর্মী ও বাহিনীর জওয়ানরা তাদের ভিতরে ঢুকতে বাধা দেন। ১৪৪ ধারা ভেঙে জোর করে গণনাকেন্দ্রের ভিতরে ঢোকার চেষ্টা করলে পুলিস বাধ্য হয়ে লাঠিচার্জ করে। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তারও করা হয়। পরে আমরা খবর পাই, ওই ঘটনায় চোপড়ার বিধায়ক হামিদুল রহমানও জখম হয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 
এদিকে, মাঝরাতে বিধায়ক কেন দলবল নিয়ে গণনাকেন্দ্রে ঢোকার চেষ্টা করছিলেন, তা নিয়েও প্রশ্ন উঠেছে। অনেকেই বলছেন, চোপড়া ব্লকে তৃণমূল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে। তারপরও রাত দু’টোর সময় কেন গণনাকেন্দ্রে ঢোকার চেষ্টা করছিলেন বিধায়ক, তা নিয়েই জল্পনা তুঙ্গে। 
জেলা পরিষদের চার নম্বর আসনে নির্দল হয়ে ভেটে লড়েন চোপড়ার বিধায়ক হামিদুল রহমানের মেয়ে আরজুনা বেগম। তাঁর মূল লড়াই তৃণমূল প্রার্থীর সঙ্গে। সেকারণেই তিনি গণনাকেন্দ্রে ঢুকতে চেয়েছিলেন বলে মনে করছেন অনেকে। 
তৃণমূলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল অবশ্য এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি। বলেছেন, এ ব্যাপারে যা বলার প্রশাসনই বলবে। তবে 
তৃণমূলের চোপড়া ব্লকের সহ সভাপতি ফজলু হক বলেন, মেয়ের কাউন্টিং এজেন্টদের গণনাকেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছিল বলে খবর আসে বিধায়কের কাছে। তাই প্রশাসনের সঙ্গে কথা বলতে কয়েজনকে নিয়ে গণনাকেন্দ্রে যাচ্ছিলেন তিনি। সেসময়ই তাঁর উপর লাঠিচার্জ করে পুলিস। এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি আমরা।  
12Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৫.২৩ টাকা১০৮.৭২ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা