শরীর ও স্বাস্থ্য

অসুস্থ ও বয়স্ক ভোটারদের পাশে থাকার উদ্যোগ

বয়স্ক, চিকিৎসারতদের ভোটদানের ব্যবস্থা করল হাসপাতাল! গণতন্ত্র রক্ষায় তাগিদেই এমন উদ্যোগ বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। মণিপাল হাসপাতালের চারটি ইউনিট সংলগ্ন এলাকার জন্য এই ব্যবস্থা নেওয়া হয় বলে জানানো হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। ৪১-৮৭ বছরের মধ্যে ২১ জন চিকিৎসাধীন রোগী ও উক্ত এলাকার বয়স্ক ব্যক্তিরা এই উদ্যোগে শামিল হয়ে কলকাতা দক্ষিণ, দমদম ও যাদবপুর লোকসভা কেন্দ্রে ভোট দেন। এদের মধ্যে এইচডিইউ রোগী, ক্যান্সার ও স্ট্রোক পরবর্তী সময়ের রোগীরাও যেমন ছিলেন, তেমনই হাঁটু ও কোমর প্রতিস্থাপন হয়েছে, ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশন (ইউটিআই), অ্যনিমিয়া, উচ্চ রক্তচাপ, নিউমোনিয়া, হার্ট অ্যাটাক থেকে সদ্য আরোগ্য লাভ করেছেন এমন রোগীরাও ছিলেন। ইলেকশন কমিশনের নিয়ম মেনে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কার্যালয়ের সাহায্যে তাঁদের জন্য অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়। ভোটকেন্দ্রে সামনে গ্রিন করিডোর তৈরি করে নিয়ে যাওয়া হয় এই ভোটারদের। গোটা কর্মকাণ্ডে সাহায্য করেছেন কলকাতা দক্ষিণ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার নির্বাচনী আধিকারিকরা। 
এই প্রসঙ্গে মণিপাল হাসপাতালের চিফ অপারেটিং অফিসার কার্তিক রাজাগোপাল জানান, ‘শারীরিক সমস্যার খুঁটিনাটি খতিয়ে দেখে ও তাঁদের চিকিৎসার দায়িত্বে থাকা চিকিত্সকদের কাছ থেকে অনুমতি নিয়ে রোগীদের ভোটকেন্দ্রে পাঠানো হয়। সঙ্গে পর্যাপ্ত পরিমাণে স্বাস্থ্যকর্মী ও নার্স ছিলেন। বিশেষ অ্যাম্বুলেন্সে করে তাঁরা ভোট দিতে যান। 
এই পুরো বিষয়টি সফলভাবে সম্পন্ন হওয়ায় আমরা ইলেকশন কমিশন অব ইন্ডিয়া, রাজ্যের চিফ ইলেক্টোরাল অফিসার ও ডিস্ট্রিক্ট ইলেক্টোরাল অফিসারদের কাছে কৃতজ্ঞ।’ 
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা