Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দুই বোন ও ভাগ্নিকে কুপিয়ে খুনের অভিযোগ
মানসিক ভরসাম্যহীন যুবকের বিরুদ্ধে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শনিবার সন্ধ্যায় গঙ্গারামপুর থানার হামজাপুর চায়নাবাজ এলাকায় নিজের দুই বোন ও এক ভাগ্নিকে কোদাল দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম প্রিয়াঙ্কা খাতুন(৯), তার মা মেননেহার বিবি(৩০) ও ঢাকো খাতুন(২২)। ঢাকো বিবি প্রিয়াঙ্কার মাসি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে পাঁচ ভাই বোনদের মধ্যে বাবার জমি সংক্রান্ত বিষয় নিয়ে চাপা বিবাদ চলছিল। এদিন সকালে রোজিনা খাতুনের সঙ্গে তাঁর ভাই আবু তাহেরের মারামারি হয়। আবু তাহের মেরে রোজিনার স্বামীর মাথা ফাটিয়ে দেয় বলে অভিযোগ। জখমের চিকিৎসা চলছে গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। বিকেলে আবার আবু তাহের তার দুই বোন ও ভাগ্নিকে কোদাল দিয়ে কুপিয়ে খুন করে। স্থানীয় এলাকাবাসী ঘটনার কথা জানতে পেরে গঙ্গারামপুর থানায় খবর দেন। স্থানীয়রা জানান অভিযুক্ত যুবক মানসিক ভারসাম্যহীন। সন্ধ্যায় পুলিস ঘটনাস্থল থেকে তিনটি মৃতদেহ গঙ্গারামপুর হাসপাতালে নিয়ে আসেন। অভিযুক্ত আবু তাহের মিঞাকে গ্রামবাসীরা আটক করে পুলিসের হাতে তুলে দেন। এলাকায় তিন জনের মৃত্যুর ঘটনায় এলাকা থমথমে। যদিও গঙ্গারামপুর থানায় কোনও অভিযোগ দায়ের হয়নি মৃতের পরিবারের তরফে।
স্থানীয় বাসিন্দা ইদ্রিশ আলি বলেন, গত কয়েকদিন ধরে ভাই বোনেদের মধ্যে বাড়ির জমি নিয়ে বিবাদ চলছিল। এদিন সকাল থেকে ওই পরিবারের বোন ও ভাইদের মধ্যে ঝামেলা হয়। সন্ধ্যায় খবর পাই আবু তাহের তার দুই বোন ও ভাগ্নিকে কোদাল দিয়ে কুপিয়ে খুন করেছে। সে হাতে কোদাল নিয়ে এলাকায় দাঁড়িয়েছিল। আমরা গ্রামবাসীরা তাকে আটক করে পুলিসের হাতে তুলে দিয়েছি। যুবক মানসিক ভারসাম্যহীন বলেই জানি।
গঙ্গারামপুর মহকুমা পুলিস আধিকারিক বলেন হামজাপুরে জমি নিয়ে ভাই-বোনের বিবাদে দুই বোন ও ভাগ্নিকে কোদাল দিয়ে কুপিয়ে খুন করেছে অভিযুক্ত। অভিযুক্তকে আমরা আটক করেছি। প্রাথমিকভাবে মনে হচ্ছে অভিযুক্ত মানসিক ভারসাম্যহীন। সমস্ত বিষয় তদন্ত করে দেখা হচ্ছে।  

17th  November, 2019
বকেয়া বেতন জমে পাহাড়, এবার আন্দোলনে পুরসভার গাড়িচালকরা

বকেয়া বেতন জমে কার্যত পাহাড়। অনিশ্চিয়তায় রায়গঞ্জ পুরসভার অস্থায়ী কর্মীরা। এই ইস্যুতে বৃহস্পতিবার কর্মবিরতি পালন করেন পুরসভার গাড়ি চালক ও সহযোগীরা।
বিশদ

কর্মসংস্থানমুখী বইয়ে আগ্রহ পড়ুয়াদের, ভিড় বাড়ছে শহরের লাইব্রেরিগুলিতে
 

শিলিগুড়ি শহরের জেলা গ্রন্থাগার ও বঙ্গীয় সাহিত্য পরিষদ লাইব্রেরির বইপত্র পড়ে ইউপিএসসি এবং ডব্লুবিসিএসের মতো প্রতিযোগিতামূলক চাকরির প্রস্তুতি নিচ্ছেন পড়ুয়ারা। লাইব্রেরি খোলার আগেই পড়ুয়াদের লম্বা  লাইন চোখে পড়ছে।
বিশদ

গরমের ছুটিতেও একদিন করে ক্লাস গাজোলের খারনুনা প্রাথমিক বিদ্যালয়ে

মালদহের গাজোল ব্লকের খারনুনা প্রাথমিক বিদ্যালয় চত্বরের সিংহভাগ পড়ুয়া দুঃস্থ। পরিবারে আর্থিক অনটনে তারা টিউশন পড়তে পারে না। গরমের ছুটির জন্য এখন স্কুল বন্ধ। খুদেদের পড়াশোনা যাতে বন্ধ না হয়ে যায়, সেজন্য উদ্যোগ নিয়েছেন শিক্ষকরা। 
বিশদ

দুর্যোগ মোকাবিলায় বৈঠক জলপাইগুড়িতে অফিসারদের নাম-ফোন নম্বরের তালিকা

বর্ষা শুরুর আগে বিপর্যয় ব্যবস্থাপনা নিয়ে একপ্রস্থ ওয়ার্মআপ সেরে ফেলল জলপাইগুড়ি জেলা প্রশাসন। দুর্যোগ মোকাবিলার ক্ষেত্রে কোথাও কোনও খামতি আছে কি না, উদ্ধারকাজে নতুন কোনও সরঞ্জাম লাগবে কি না, বৃহস্পতিবার মহকুমা শাসকের দপ্তরে একটি প্রশাসনিক বৈঠকে এসব নিয়ে আলোচনা করা হয়।
বিশদ

জঙ্গলে পলিথিনে মোড়া সদ্যোজাত, উদ্ধার করে প্রাণ বাঁচালেন ২ যুবক

পরিত্যক্ত জমিতে পলিথিনে মোড়া  অবস্থায় পড়ে থাকা সদ্যোজাতকে উদ্ধার করে তাঁর প্রাণরক্ষা করলেন দুই যুবক।  বৃহস্পতিবার দুপুরে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে শিলিগুড়ি মহকুমার শিবমন্দিরের ফাঁসিদেওয়া মোড় সংলগ্ন এলাকায়।
বিশদ

মাথাভাঙায় মাসের পর মাস রাস্তায় পড়ে নির্মাণ সামগ্রী, ঘটছে দুর্ঘটনা

রাস্তার একাংশ দখল করে ফেলে রাখা হয়েছে নির্মাণ সামগ্রী। মাথাভাঙা শহর ঘুরলেই নজরে পড়ছে এই ছবি। মাসের পর মাস এভাবে সামগ্রী ফেলে রাখা হচ্ছে। এতে প্রায়ই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। অথচ পুরসভা নির্বিকার। এ নিয়ে মাথাভাঙা শহরের বাসিন্দারা ক্ষুব্ধ।
বিশদ

ভাঙা রাস্তা পেরিয়ে কৃতী পরীক্ষার্থীর বাড়িতে উদয়ন, দ্রুত সংস্কারের আশ্বাস

এবার হাইমাদ্রাসার ফাইনালে কোচবিহার জেলায় তৃতীয় হয়েছে ইন্দ্রানী সিংহ। তার এই সাফল্যে ইন্দ্রাণীর বাড়িতে এসে তাকে সংবর্ধিত করেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। কিন্তু এজন্য বেহাল রাস্তা দিয়ে ইন্দ্রানীর বাড়িতে পৌঁছতে হয় মন্ত্রীকে।
বিশদ

সিকিম বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত তিস্তার গাইড বাঁধ ইটের গাঁথনি দিয়ে তৈরি করবে রাজ্য

কেন্দ্রীয় সহযোগিতা অমিল, তাই সিকিম বিপর্যয়ে গজলডোবায় বিধ্বস্ত তিস্তা ব্যারেজের গাইড বাঁধ তৈরি করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।
বিশদ

দু’সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযান শুরু জেলা প্রশাসনের

বর্ষার আগেই  জেলায় বিক্ষিপ্তভাবে ডেঙ্গু, ম্যালেরিয়ার সংক্রমণ দেখা দিয়েছে। এমন আবহে বৃহস্পতিবার নিজের দপ্তর সাফাই করালেন জেলাশাসক শমা পরভীন।
বিশদ

ক্ষতিগ্রস্ত গাইড বাঁধ মেরামতিতে তিস্তা শুকোতে হবে, তীব্র জল সঙ্কটের শঙ্কা

দীর্ঘ প্রতীক্ষার অবসান। সাতমাস আগে সিকিম বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত তিস্তা ব্যারেজের গাইড বাঁধ মেরামতির উদ্যোগ। এজন্য আজ, শুক্রবার ব্যারেজের গেট খুলে তিস্তা নদী ‘ড্রাই’ করবে সেচদপ্তর।
বিশদ

বহু আশ্বাসের পরও সেতু তৈরি হয়নি সুই নদীতে

 প্রখর গ্রীষ্মেও আসন্ন বর্ষা নিয়ে চিন্তায় দক্ষিণ বেরুবাড়ি  পঞ্চায়েতের ধরধরাপাড়া। সুই নদীতে পাকা সেতু হয়নি। এর জেরে প্রতিবছর বর্ষায় সাঁকো ভেসে গেলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতেই চিন্তায় পড়েন জলপাইগুড়ি সদর ব্লকের দক্ষিণ বেরুবাড়ি  পঞ্চায়েতের ধরধরাপাড়ার বাসিন্দারা। সেসময় ভেলা বানিয়ে নদী পারাপার ছাড়া গতি থাকে না। 
বিশদ

কোচবিহারে জয় নিয়ে পর্যালোচনা বৈঠকে আত্মবিশ্বাসী তৃণমূল নেতৃত্ব

জেলায় লোকসভা নির্বাচন শেষ হওয়ার ২০ দিনের মাথায় বৃহস্পতিবার পর্যালোচনা বৈঠক করল কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস।
বিশদ

অনুমোদনের ৫ বছর পরও নেই নার্সিং ট্রেনিং সেন্টার

পাঁচ বছর আগে সরকারি অনুমোদন মিললেও দিনহাটায় আজও চালু হল না সরকারি নার্সিং ট্রেনিং সেন্টার। এনিয়ে ক্ষোভ বাড়ছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে। সেই সঙ্গে হতাশ নার্সিং ট্রেনিং নিতে ইচ্ছুক পড়ুয়ারা। অনেকেই জমিজমা বিক্রি করে মোটা টাকার বিনিময়ে বেঙ্গালুরু, মুম্বইয়ে গিয়ে বেসরকারি নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ট্রেনিং নিতে বাধ্য হচ্ছেন।
বিশদ

মালতীপুরে ১০ হাজার লিড মিলবে, দাবি তৃণমূল জেলা সভাপতির

মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের মালতীপুর বিধানসভায় গত ২০২১ সালের নির্বাচনে ঘাসফুল ফোটে। এই কেন্দ্রটি কংগ্রেসের হাত থেকে ছিনিয়ে নিয়েছিল রাজ্যের শাসকদল তৃণমূল। গত বছর পঞ্চায়েত নির্বাচনেও এই এলাকায় দাপট দেখিয়েছে তৃণমূল।
বিশদ

Pages: 12345

একনজরে
‘সকালে লাইনে দাঁড়ালে দুপুর গড়ায়, দুপুরে দাঁড়ালে সন্ধ্যে বা রাত। তারপর ভাগ্যে থাকলে পেট্রল জোটে, তাও যৎসামান্য। রুটিরুজি ছেড়ে পেট্রলের লাইনে দাঁড়িয়ে থাকলে খাব কী!’ ...

মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে ঘটনাবহুল আলিপুর। সিপিএম মনোনয়ন দিতে আসার সময় প্রথমে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয়, পরে গোপালনগরের কাছে তৃণমূল কর্মীদের সঙ্গে তাদের ঝামেলা ...

‘সকলের মুখে অন্ন তুলে দিতে হবে’। বিশ্বের বিভিন্ন প্রান্তে এই লক্ষ্য নিয়ে ভেগান খিচুড়ি বিতরণ করে ‘গো ধার্মিক’ সংস্থা। এবার এই উদ্যোগের শামিল হলেন ব্রিটিশ ...

রাজ্যে তিনটি দফার নির্বাচন নির্বিঘ্নে মিটেছে। এতে সন্তোষ প্রকাশ করেছে জাতীয় নির্বাচন কমিশনও। এবার চতুর্থ দফাতেও সেই ধারা বজায় রাখতে মরিয়া রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) দপ্তর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসার বৃদ্ধি ও অর্থকড়ি আয় বৃদ্ধি। ধর্মাচরণে মনযোগ বৃদ্ধি। বন্ধুর শত্রুতায় ক্ষতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬- পানিপথের যুদ্ধ জয় করে মোগল সম্রাট বাবর আগ্রায় প্রবেশ করেন
১৬১২- মুঘল সম্রাট  শাহজাহানের  সাথে  মুমতাজের  বিয়ে হয়
১৮২৪- লন্ডনে জাতীয় গ্যালারি জনগণের জন্য খুলে দেওয়া হয়
১৮৫৭- দেশজুড়ে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৮৬৩- সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর জন্ম
১৮৮২- ব্রতচারী আন্দোলনের পথিকৃৎ গুরুসদয় দত্তের জন্ম
১৯০৫- সঙ্গীতশিল্পী পঙ্কজ মল্লিকের জন্ম
১৯০৮ - বিদ্রোহী কবি নজরুল ইসলামের পত্নী প্রমিলা দেবীর জন্ম
১৯৬২- স্বাধীনতা সংগ্রামী অবিনাশচন্দ্র ভট্টাচার্যের মৃত্যু
১৯৮৩- বিশিষ্ট রসায়ন বিজ্ঞানী জ্ঞানেন্দ্রনাথ মুখোপাধ্যায়র মৃত্যু
১৯৮৫- রাজনীতিবিদ, শিক্ষাবিদ ও লেখক প্রমথনাথ বিশীর মৃত্যু
১৯৯৪- দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নেলসন ম্যান্ডেলা
২০০২- কবি কায়ফি আজমির মৃত্যু
২০২২ - কিংবদন্তী সন্তুর বাদক শিবকুমার শর্মার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০২.৭০ টাকা ১০৬.১৩ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮২,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮২,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। তৃতীয়া ৫৪/৩০ রাত্রি ২/৫১। রোহিণী নক্ষত্র ১৪/২০ দিবা ১০/৪৭। সূর্যোদয় ৫/২/৩৯, সূর্যাস্ত ৬/৩/২২। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৬ মধ্যে পুনঃ ৪/১৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৩/৩৫ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৮ গতে ১০/১১ মধ্যে। 
২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। দ্বিতীয়া প্রাতঃ ৫/৪৫ পরে তৃতীয়া শেষরাত্রি ৪/৫১। রোহিণী নক্ষত্র দিবা ১২/৩৪। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ মধ্যে ও ৭/৩৫ গতে ১০/১২ মধ্যে ও ১২/৪৮ গতে ২/৩২ মধ্যে ও ৪/১৭ গতে ৬/৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৯/৩ মধ্যে ও ২/৫৩ গতে ৩/৩৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩০ গতে ১১/১৪ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১২ মধ্যে। 
১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাত ১৩০/০ (১১ ওভার), সুদর্শন ৭১, গিল ৫৭, বিপক্ষ চেন্নাই

08:39:17 PM

আইপিএল: ২৫ বলে হাফসেঞ্চুরি শুভমন গিলের, গুজরাত ১১৩/০ (১০.১ ওভার),বিপক্ষ চেন্নাই

08:19:00 PM

আইপিএল: ৩২ বলে হাফসেঞ্চুরি সাই সুদর্শনের,গুজরাত ৯২/০ (৮.৪ ওভার),বিপক্ষ চেন্নাই

08:15:00 PM

আইপিএল: গুজরাত ৫৮/০ (৬ ওভার),বিপক্ষ চেন্নাই

08:14:36 PM

আইপিএল: গুজরাত ১৪/০ (১ ওভার),বিপক্ষ চেন্নাই

07:46:04 PM

আইপিএল: গুজরাতের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত চেন্নাইয়ের

07:13:05 PM