Bartaman Patrika
দেশ
 
 

 মারাঠি ও কোঙ্কানি হিন্দুদের নতুন বছর উপলক্ষে চিরন্তন সাজে মারাঠি মহিলাদের শোভাযাত্রা। শনিবার থানেতে তোলা পিটিআই চিত্র

  ‘নোংরা লোক’ প্রেমচন্দ্রন, আরএসপি এমপিকে
বিজয়নের আক্রমণের ধরনে ফের উত্তাল কেরল

জীবানন্দ বসু, কলকাতা: নির্বাচনের সময় কুকথার চল কমবেশি সব রাজ্যেই রয়েছে। যুযুধান সব পক্ষের কোনও না কোনও নেতা প্রতিদ্বন্দ্বীকে তোপ দাগতে গিয়ে বেফাঁস মন্তব্য করে বিতর্ক তৈরি করেছে দেশের নানা প্রান্তে। এবারের লোকসভা ভোটের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। আর এই তালিকায় এবার উঠে এল দক্ষিণের বামশাসিত রাজ্য কেরলও। বিতর্ক যিনি তৈরি করেছেন তিনিআবার যে সে ব্যক্তি নন, স্বয়ং মুখ্যমন্ত্রী তথা সিপিএমের পলিটব্যুরো সদস্য পিনারাই বিজয়ন। আরও চমকপ্রদ বিষয় হল, যাঁকে তিনি ‘অত্যন্ত নোংরা লোক’ বলে ওই বিতর্ক তৈরি করেছেন সেই এনকে প্রেমচন্দ্রন এককালে রাজ্যের বামমোর্চার সরকারের মন্ত্রী ছিলেন। কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ-এর অন্যতম শরিক তথা বাম দল আরএসপি’র কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য তথা বর্তমান সাংসদ প্রেমচন্দ্রন এবারেও ভোটের লড়াইয়ের নেমেছেন তাঁর কোল্লাম কেন্দ্র থেকে। যথারীতি এবারেও তাঁর প্রধান প্রতিপক্ষ হিসেবে রয়েছে সিপিএম। স্বাভাবিকভাবে কেরলের একমাত্র এই কেন্দ্রে যুযুধান দুই বাম দলের হাড্ডাহাড্ডি টক্করের বাতাবরণে বিজয়নের মন্তব্য ঘিরে রাজ্য জুড়ে শোরগোল পড়েছে।
ঠিক কী নিয়ে স্বয়ং মুখ্যমন্ত্রীর বক্তব্যে হইচই পড়েছে? আসলে ২০১৪ সালের লোকসভা ভোটের সময় কোল্লাম আসনটি নিয়ে সিপিএমের সঙ্গে কামড়াকামড়ির জেরে আরএসপি শিবির বদলে সরাসরি কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ-এর শরিক হয়। কেরল আরএসপি’র এক নম্বর নেতা প্রেমচন্দ্রন ইউডিএফ প্রার্থী হিসেবে কোল্লম কেন্দ্রের টিকিট পাওয়ার সবুজ সঙ্কেত আদায় করেই শিবির বদলের সিদ্ধান্ত নেন। সেই সময় তাঁর বিরুদ্ধে সিপিএম প্রার্থী করে দলের অন্যতম হেভিওয়েট নেতা তথা পলিটব্যুরো সদস্য এমএ বেবিকে। বেবিকে জেতাতে দলের রাজ্য ও কেন্দ্রীয় নেতারা অনেকেই প্রায় ক্যাম্প করে ছিলেন কোল্লামে। কিন্তু শেষ হাসি হাসেন প্রেমচন্দ্রনই। সেই ভোটের প্রচারে গিয়ে ক্ষুব্ধ বিজয়ন বলেছিলেন, একটা আসনের জন্য নীতি-আদর্শ জলাঞ্জলি দিয়ে যিনি বামমোর্চা ত্যাগ করতে পারেন তিনি একজন নোংরা মানুষ ছাড়া আর কিছু নন। সেবারেই এনিয়ে এক দফা বিতর্ক হয়। এমনকী, প্রেমচন্দ্রন জিতে যাওয়ার পিছনে পিনারাইয়ের এহেন মন্তব্যের প্রভাব কাজ করেছে বলেও চর্চা হয় তখন।
এবারও প্রেমচন্দ্রন ভোটের ময়দানে হাজির হয়েছেন প্রার্থী হিসেবে। তবে এবার তাঁর প্রতিদ্বন্দ্বী আর বেবি নন। সিপিএম দাঁড় করিয়েছে দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য তথা রাজ্যসভার প্রাক্তন সদস্য কেএন বালাগোপালকে। বৃহস্পতিবার বালাগোপালের হয়ে কোল্লামে প্রচারে এসেছিলেন বিজয়ন। জনসভা ছাড়াও কোল্লাম প্রেস ক্লাব আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে অংশ নেন তিনি। দুই জায়গাতেই তিনি প্রেমচন্দ্রনপ্রসঙ্গে বলেন, গত লোকসভা ভোটের সময় প্রেমচন্দ্রন সম্পর্কে যে কথা বলেছিলাম এখনও আমি সেই অবস্থানেই রয়েছি। একটা আসনের জন্য উনি যে কাণ্ড ঘটিয়েছিলেন গতবার তার জন্য ওঁর এটাই প্রাপ্য। কে বলতে পারে যে, যেভাবে উনি বামমোর্চা ছেড়েছিলেন ঠিক সেইভাবেই কখনও ইউডিএফ’কেও বিদায় জানাবেন না? আসলে রাজনীতিতে ন্যূনতম সততা ও বিশ্বাসযোগ্যতা মানুষ আশা করে সব দল বা নেতার কাছ থেকে। আরএসপি বা প্রেমচন্দ্রনরা যা করেছে তাতে ওঁদের আর বিশ্বাস করা যায় না। আমি ওঁর সম্পর্কে গতবারে যা বলেছি এখনও সেই অবস্থান থেকে মোটেও সরে আসছি না। উল্লেখ্য, গতবার বিজয়ন মালয়লাম ভাষায় নির্বাচনী ভাষণ দেওয়ার সময় প্রেমচন্দ্রনকে ‘পারনারি’ বলে সম্বোধন করেছিলেন। পারনারি শব্দটির অর্থ হল, অত্যন্ত নোংরা লোক।
আরএসপি সহ গোটা ইউডিএফ শিবির এবারেও বিজয়নের এহেন বিতর্কিত বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে। ইউডিএফ নেতৃত্ব বলছে, সাংসদ হিসেবে নজিরবিহীন সাফল্য দেখিয়েছেন প্রেমচন্দ্রন। আচার-আচরণ, সদনে পেশ করা বক্তব্য, প্রশ্ন, মুলতুবি প্রস্তাব বা বেসরকারি বিল পেশের মতো পারফর্মিং বিষয়গুলির নিরিখে তিনি শ্রেষ্ঠ সাংসদের শিরোপা পর্যন্ত পেয়েছেন একবার। এহেন মানুষকে ‘নোংরা লোক’ বলে ইঙ্গিত করা কুরুচির পরিচয়। শনিবার প্রেমচন্দ্রন বলেন, বিজয়ন গোটা রাজ্যবাসীর মুখ্যমন্ত্রী। আমারও মুখ্যমন্ত্রী তিনি। তাই তাঁকে কোনও পাল্টা আক্রমণ করতে চাই না। কোল্লাম তথা কেরলের মানুষ এর বিচার করবে ইভিএমের মধ্য দিয়ে। এর ফল ওঁরা টের পাবেন ২৩ মে। অন্যদিকে, বালাগোপাল বলেন, অনর্থক বিতর্ক তৈরি করছে বিরোধীরা এবং একশ্রেণির মিডিয়া। একজন দায়িত্ববান নেতা বা দলের রাজনৈতিক সংস্কৃতি ঠিক কী হওয়া উচিত, সেটাই বোঝাতে চেয়েছেন মুখ্যমন্ত্রী। মোটেই কোনও কুকথা বলেননি তিনি।

সম্পত্তি কমিয়ে দেখিয়েছেন অমিত শাহ, কমিশনে নালিশ কংগ্রেসের 

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৬ এপ্রিল: কংগ্রেসের অভিযোগ, অমিত শাহ সম্পত্তি গোপন করেছেন। এবং একইসঙ্গে তিনি একটি সম্পত্তির মূল্য কম করেও দেখিয়েছেন নির্বাচন কমিশনে দেওয়া হলফনামায়। তাঁর বিরুদ্ধে এই মর্মে অভিযোগ এনে গুজরাত প্রদেশ কংগ্রেস কমিশনে লিখিতভাবে অভিযোগও জমা করেছে। গান্ধীনগর থেকে অমিত শাহ এবার দলের অন্যতম প্রতিষ্ঠাতা লালকৃষ্ণ আদবানির বদলে প্রার্থী হয়েছেন।
বিশদ

কংগ্রেসে যোগ দিয়েই প্রার্থী পাটনা সাহিবে
‘ওয়ান ম্যান শো, টু মেন আর্মি’, নাম
না করে মোদি-শাহকে তোপ শত্রুঘ্নর

নয়াদিল্লি, ৬ এপ্রিল (পিটিআই): বিজেপির জন্মদিনেই দল ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন শত্রুঘ্ন সিনহা। আর যোগ দিয়েই নরেন্দ্র মোদি ও অমিত শাহকে উদ্দেশ করে তোপ দাগলেন বিহারীবাবু। বললেন, বিজেপিতে এখন ‘ওয়ান ম্যান শো’ আর ‘টু মেন আর্মি’। শনিবারই শত্রুঘ্নকে নিজের কেন্দ্র পাটনা সাহিব কেন্দ্রে প্রার্থী হিসেবে ঘোষণা করল কংগ্রেস।
বিশদ

কর্মীদের মনোবল ভাঙতে পশ্চিমবঙ্গে খুনের রাজনীতি করছে তৃণমূল, ওড়িশায় অভিযোগ মোদির

 সুন্দরগড় (ওড়িশা), ৬ এপ্রিল (পিটিআই): বাংলায় বিজেপি কর্মীদের মনোবল ভাঙতে খুনের রাজনীতি করছে শাসক তৃণমূল কংগ্রেস। ওড়িশায় ভোটপ্রচারে এসে পশ্চিমবঙ্গের তৃণমূল শাসনের বিরুদ্ধে এভাবেই ক্ষোভ উগরে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, এভাবে খুন করে বিজেপি কর্মীদের দমিয়ে রাখা যাবে না।
বিশদ

আদবানির মন্তব্যের লক্ষ্য কে?
প্রশ্ন শরিক দল শিবসেনারও

 মুম্বই ও লখনউ, ৬ এপ্রিল (পিটিআই): আদবানির মন্তব্যের উদ্দেশ্য কী? তাঁর মন্তব্য কার উদ্দেশ্যে? প্রবীণ বিজেপি নেতার ব্লগ পোস্ট নিয়ে এবার প্রশ্ন তুলে দিল শিবসেনাও। লোকসভা ভোটের প্রাক্কালে বিজেপির শরিক দলের এই অবস্থান নিশ্চিতভাবেই তাৎপর্যপূর্ণ।
বিশদ

সরকার গড়তে প্রয়োজনে বিজেপির
হাত ধরতে চাইছে কেসিআরের দল
রব উঠছে দলের সদর দপ্তরেই

বাপ্পাদিত্য রায়চৌধুরী, হায়দরাবাদ, ৬ এপ্রিল: অভিজাত এলাকা বানজারা হিলস। গোটা শহরটার মতো এখানে এলেও মনে হবে না, শিয়রে লোকসভা ভোট। খুব জোর করে নজর করলে, দু’-একটা হোর্ডিং চোখে পড়বে। সেখানে টিআরএস বা তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির মুখ তথা রাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও বা কেসিআরের ছবি।
বিশদ

মিজোরামের ১১৭ বুথ সম্পূর্ণ মহিলা
চালিত, জানালেন নির্বাচন কমিশন

 আইজল, ৬ এপ্রিল (পিটিআই): বিধানসভা নির্বাচনে ব্যাপক সাড়া মিলেছিল। আর তার জেরেই মিজোরামের একমাত্র লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণের জন্য মহিলাকর্মীদের দ্বারা পরিচালিত ১১৭টি বুথ তৈরি করছে নির্বাচন কমিশন। যেখানে শুধু মহিলা ভোটকর্মী নন, সুরক্ষার জন্য থাকছে মহিলা নিরাপত্তারক্ষীও।
বিশদ

বালাকোটে বিমানহানা নিয়ে মোদির সরকার মিথ্যা কথা বলছে, অভিযোগ ফারুক আবদুল্লার

শ্রীনগর, ৬ এপ্রিল (পিটিআই): বালাকোটে ভারতীয় বায়ুসেনার বিমানহানা এবং সীমান্তে পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান গুলি করে নামানোর বিষয়ে নরেন্দ্র মোদির সরকার মিথ্যার আশ্রয় নিয়েছে বলে অভিযোগ করেছেন ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লা।
বিশদ

হায়দরাবাদের ভোটবাজারে
রমরমা ‘বিরিয়ানি’র

বাপ্পাদিত্য রায়চৌধুরী, হায়দরাবাদ, ৬ এপ্রিল: ‘এখানে ওয়াইসির বিরিয়ানি না খেলে কেউ ব্যবসা করতে পারবে না, বুঝলেন?’ জেরক্স মেশিনের পেটে কাগজটা গুঁজতে গিয়ে মৃদু হেসে এমনটাই বললেন দোকানি। পুরনো হায়দরাবাদের ঘানসিবাজার এলাকায় তাঁর ছোট্ট দোকান।
বিশদ

 ভোটার যদি মনে করেন কাজ করিনি, তাহলে বিরোধীদের সুযোগ দেবেন তাঁরা, গাদকারির মন্তব্যে অস্বস্তি বিজেপিতে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ এপ্রিল: একদিকে প্রবীণ নেতাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। তাঁদের অভিমান, এত বছর ধরে দলের ভালোমন্দের সঙ্গে সম্পৃক্ত থাকার পরও এভাবে দল থেকে নীরবে সরে যেতে হচ্ছে। লালকৃষ্ণ আদবানি, মুরলীমনোহর যোশি, কলরাজ মিশ্র, ভুবনচন্দর খান্ডুরি, শান্তাকুমারকে আর প্রার্থী করা হচ্ছে না এবার লোকসভা নির্বাচনে।
বিশদ

মুসলিম লিগের সঙ্গে অশুভ আঁতাত করেছে কংগ্রেস: যোগী আদিত্যনাথ

 হোজাই (অসম), ৬ এপ্রিল (পিটিআই): কংগ্রেস মুসলিম লিগের সঙ্গে ‘অশুভ আঁতাত’ করেছে বলে শনিবার মধ্য অসমের এক নির্বাচনী প্রচারে এই মন্তব্য করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেছেন, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী উত্তরপ্রদেশে থেকে পালিয়ে বৃহস্পতিবার কেরলের ওয়ানাড় লোকসভা কেন্দ্র থেকে মনোনয়ন জমা দিয়েছেন। বিশদ

তামিলনাড়ুতে ব্যাটন তুলে নিতে তৈরি
রাজনৈতিক পরিবারগুলির নতুন প্রজন্ম

 চেন্নাই, ৬ এপ্রিল: জয়ললিতা নেই। নেই করুণানিধিও। তামিলনাড়ু রাজনীতির ব্যাটন এবার আক্ষরিক অর্থেই পরবর্তী প্রজন্মের হাতে উঠছে। করুণানিধির মৃত্যুর পর ডিএমকে সুপ্রিমোর ভার ইতিমধ্যেই উঠেছে তাঁর ছেলে এম কে স্ট্যালিনের কাঁধে। লোকসভা ভোটে তিনি প্রার্থী করেছেন এমন সাতজনকে, যাঁরা দলের প্রবীণ নেতাদের পুত্র-কন্যা।
বিশদ

দলের এক তৃতীয়াংশ সাংসদকেই টিকিট
দিচ্ছে না বিজেপি, মত বিশেষজ্ঞ মহলের

 নয়াদিল্লি, ৬ এপ্রিল: দলীয় কোন্দল আর বিদ্রোহ যেভাবে বিজেপির অন্দরে দানা বাঁধছে তাতে, শেষমেশ দলের প্রায় এক তৃতীয়াংশ সাংসদকেই তারা টিকিট দেবে না বলে মনে করা হচ্ছে। ২০১৪ সালে জেতা সাংসদদের মধ্যে এপর্যন্ত ৭১ জনকে বিজেপি টিকিট দেয়নি।
বিশদ

আদিবাসী অধ্যুষিত ওড়িশার কোরাপুট লোকসভা কেন্দ্রে এবার লড়াই হবে ত্রিমুখী

 কোরাপুট (ওড়িশা), ৬ এপ্রিল (পিটিআই): বেশ কয়েক দশক ধরে কংগ্রেসের ‘গড়’ থাকার পর ২০০৯ সালে বিজেডি’র দখলে আসে ওড়িশার আদিবাসী অধ্যুষিত কোরাপুট লোকসভা আসনটি। রাজনৈতিক দিক থেকে গুরুত্বপূর্ণ ওড়িশার এই আসনে এবারের লোকসভা ভোটে ত্রিমুখী লড়াই হবেই বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।
বিশদ

সমগ্র কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ,
মেহেবুবাকে ফের বার্তা অমিত শাহের

আমেদাবাদ, ৬ এপ্রিল (পিটিআই): ইস্যু জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল। আর এই নিয়েই ভোটের আগে রাজনৈতিক তরজা তুঙ্গে। দলের প্রতিষ্ঠাতা দিবসের দিন নির্বাচনী প্রচারে সেই ইস্যুই তুলে আনলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ঝাড়গ্রাম: ভোটদানে মানুষকে উৎসাহ দেওয়ার জন্য ঝাড়গ্রাম জেলার বিভিন্ন জায়গায় বাজবে ‘থিম সং’। শুক্রবার ঝাড়গ্রাম জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক আয়েষা রানি এ জেলা কালেক্টরেট হলে সাংবাদিক বৈঠক করে থিম সংয়ের সূচনা করলেন।   ...

 ইসলামাবাদ, ৬ এপ্রিল (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারার তুলে নিলে, তা রাষ্ট্রসঙ্ঘের প্রস্তাবনাগুলিকে লঙ্ঘন করার শামিল হবে। তাই পাকিস্তান এটা কখনওই মেনে নেবে না। ইসলামাবাদে একটি সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানিয়েছেন পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ...

সংবাদদাতা, দার্জিলিং: পাহাড়ে প্রচারে এগিয়ে গিয়েছেন মোর্চা সমর্থিত তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিং রাই। তিনি ভোটারদের বাড়ি বাড়ি পৌঁছে গিয়েছেন। পাহাড়ের ভূমিপুত্র হিসাবে তাঁকে সাদরে গ্রহণ করেছেন পাহাড়বাসী।   ...

 কুয়ালালামপুর, ৬ এপ্রিল: দেশের প্রথম সারির আই লিগ ক্লাবগুলির অস্তিত্ব নিয়ে যখন ভারতীয় ফুটবলের আকাশে ধোঁয়াশা ও বিবিধ প্রশ্ন উঠছে, তখনই অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের ক্ষেত্রে শুভ। উপার্জন ভাগ্য ভালো। কর্মে উন্নতির যোগ আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা মিলবে। ব্যবসা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্বাস্থ্য দিবস
১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৮৯৭ - নাট্যকার, অভিনেতা, সুরকার, বাংলা ছায়াছবির জনপ্রিয় চিত্রনাট্যকার তুলসী লাহিড়ীর জন্ম
১৯২০- সেতার বাদক পণ্ডিত রবিশংকরের জন্ম
১৯৪২- অভিনেতা জিতেন্দ্রর জন্ম
১৯৪৭ - মার্কিন মোটরযান উৎপাদক হেনরি ফোর্ডের মৃত্যু
১৯৪৮ - বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয়।
১৯৫৪- অভিনেতা, অ্যাকশন কোরিওগ্রাফার তথা মার্শাল আর্টিস্ট জ্যাকি চ্যানের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৩৩ টাকা ৭০.০২ টাকা
পাউন্ড ৮৮.৯০ টাকা ৯২.১৫ টাকা
ইউরো ৭৬.১৫ টাকা ৭৯.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  April, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭ ৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ২৬/২৩ অপঃ ৪/২। অশ্বিনী ৮/৯ দিবা ৮/৪৪। সূ উ ৫/২৮/২৭, অ ৫/৪৯/৫৯, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/৬ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩৩ মধ্যে।
২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ৩/১৮/৫। অশ্বিনীনক্ষত্র ৮/১৮/৪৯, সূ উ ৫/২৮/৭, অ ৫/৪৯/২৭, অমৃতযোগ দিবা ৬/১৭/৩২ থেকে ৯/৩৫/১৪ মধ্যে এবং রাত্রি ৭/২২/৩৬ থেকে ৮/৫৫/৪৬ মধ্যে, বারবেলা ১০/৬/৭ থেকে ১১/৩৮/৪৭ মধ্যে, কালবেলা ১১/৩৮/৪৭ থেকে ১/১১/২৭ মধ্যে, কালরাত্রি ১/৬/৭ থেকে ২/৩৩/২৭ মধ্যে।
 ১ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মে উন্নতির যোগ আছে। বৃষ: গৃহ সংস্কার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব স্বাস্থ্য দিবস১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম১৮৯৭ - নাট্যকার, ...বিশদ

07:03:20 PM

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল কেকেআর

10:56:29 PM

কেকেআরকে ১৪০ রানের টার্গেট দিল রাজস্থান রয়্যালস 

09:37:13 PM

রাজস্থান রয়্যালস: ৫৬/১ (১০ ওভার) 

08:47:03 PM

রাজস্থান রয়্যালস: ২৮/১ (৬ ওভার) 

08:29:29 PM