Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

ভোটারদের ভরসা দিতেই রুটমার্চ। তবে কেন্দ্রীয় বাহিনীর নয়, রাজ্য পুলিসের স্ট্র্যাকো বাহিনীর। শনিবার কাটোয়ায় তোলা অনিমেশ মণ্ডলের ছবি 

ভোটদানে উৎসাহিত করতে ঝাড়গ্রামে বাজবে থিম সং 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ভোটদানে মানুষকে উৎসাহ দেওয়ার জন্য ঝাড়গ্রাম জেলার বিভিন্ন জায়গায় বাজবে ‘থিম সং’। শুক্রবার ঝাড়গ্রাম জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক আয়েষা রানি এ জেলা কালেক্টরেট হলে সাংবাদিক বৈঠক করে থিম সংয়ের সূচনা করলেন। পাশাপাশি ম্যাসকটের মাধ্যমে জেলায় সচেতনতামূলক প্রচার চালানো হবে। এদিন ম্যাসকটটির আনুষ্ঠানিক সূচনা করেন জেলা নির্বাচন আধিকারিক।
মাওবাদী সন্ত্রাস পর্বের পরে ঝাড়গ্রাম জেলায় এই প্রথম লোকসভা ভোট হবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। জানা গিয়েছে, সাত মিনিটের থিম সংটি লিখেছেন তথ্য সংস্কৃতি আধিকারিক বরুণ মণ্ডল। প্রতিটি ব্লক অফিস, ট্যাবলো, ভিভি প্যাটের সচেতনতামূলক গাড়ি ও হাটে¬-বাজারে এই গান বাজানো হবে। জেলা নির্বাচনী আধিকারিক আয়েষা রানি এ বলেন, ভোটাররা সঠিকভাবে যাতে ভোট দিতে পারেন এজন্য প্রত্যেক ভোটারকে সচেতন করতে হবে। সমস্ত জায়গায় ফ্লেক্স টাঙানো হয়েছে। বাংলা, ইংরেজি ভাষার পাশপাশি সাঁওতালি ভাষায় প্রচার চলছে। ভোটদানে মানুষের উৎসাহ বাড়ানোর জন্য থিম সংয়ের মাধ্যমে প্রচার হবে।  

পাড়া
আগে যারা বাম ছিল, এখন তারাই রাম হয়ে সন্ত্রাস করতে চাইছে: অভিষেক 

সংবাদদাতা, রঘুনাথপুর: আগে যারা বাম ছিল, এখন তারাই রাম হয়েছে। বামেদের রাজত্বে জঙ্গলমহল জুড়ে সন্ত্রাস হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় সন্ত্রাস থামিয়ে শান্তি ফিরিয়ে এনেছেন।  
বিশদ

রানাঘাটের জনসভায় নাম না করে বিজেপিকে কেউটের সঙ্গে তুলনা অনুব্রতর 

সংবাদদাতা, রানাঘাট: নদীয়ায় অনেক কালকেউটে সাপ ঘুরে বেড়ায়। ওদের প্রশ্রয় দেবেন না। দেখতে পেলেই মাথায় বাড়ি দেবেন। শনিবার রানাঘাট-২ ব্লকের গাংনাপুরের নির্বাচনী জনসভায় এমনই মন্তব্য করলেন তৃণমূলের নদীয়া জেলার পর্যবেক্ষক তথা বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  
বিশদ

ঘাটাল মাস্টার প্ল্যান পাশ হলেও অর্থ বরাদ্দ করেনি কেন্দ্র: দেব 

বিশ্বজিৎ মাইতি, পাঁশকুড়া, বিএনএ: কেন্দ্রের দলের সরকার রাজ্যে না থাকলে, ভোট ব্যাঙ্কের জন্য সমস্ত কিছু আটকে রাখে। যাতে নির্বাচনের সময় লাভ পাওয়া যায়। সেই কারণেই ঘাটাল মাস্টার প্ল্যান পাশ হলেও অর্থ বরাদ্দ হয়নি। শনিবার পাঁশকুড়ার নির্বাচনী সভায় এসে এভাবেই কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করেন তৃণমূল প্রার্থী দীপক অধিকারী ওরফে দেব।  
বিশদ

মায়ের জন্মদিনে ঘাগুরবুড়ি মন্দিরে পুজো দিয়ে মুনমুনের প্রচার 

বিএনএ, আসানসোল: সুচিত্রা সেনের জন্মদিনে ঘাগুরবুড়ি মন্দিরে পুজো দিয়ে শনিবার প্রচার শুরু করেন তৃণমূল প্রার্থী মুনমুন সেন। এদিন মহানায়িকার জন্মদিন উপলক্ষে পাণ্ডবেশ্বর, লাউদোহা ও রানিগঞ্জ সহ বিভিন্ন এলাকায় কেক কাটা হয়। 
বিশদ

খড়্গপুর শহরের ৫টি ওয়ার্ডে হেঁটে প্রচার মানস ভুঁইয়ার 

সংবাদদাতা, খড়্গপুর: কংগ্রেস কাউন্সিলারের ওয়ার্ড থেকেই শনিবার খড়্গপুর শহরে দ্বিতীয় দিনের প্রচার শুরু করেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মানস ভুঁইয়া। তবে, হুড খোলা জিপে নয়, হেঁটে পাঁচটি ওয়ার্ডের এক পাড়া থেকে অন্য পাড়ায় বাড়ি বাড়ি প্রচার করেন তিনি।  
বিশদ

পটাশপুরে শিশির অধিকারীর রোড-শো 

সংবাদদাতা, কাঁথি: শনিবার বিকেলে পটাশপুর-১ ব্লকের অমর্ষি থেকে পালপাড়া পর্যন্ত হুডখোলা গাড়িতে রোড-শো করেন কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শিশির অধিকারী। এদিন রোড শো-তে কয়েক হাজার দলীয় কর্মী-সমর্থক শামিল হন।  
বিশদ

অনুব্রত’র পর ফেসবুক লাইভে প্রচারে
বীরভূমের বিজেপি প্রার্থী দুধকুমার মণ্ডল 

বিএনএ, সিউড়ি: ২০১৩ সালের পঞ্চায়েত ভোটে দুই মণ্ডলের বাগ্যুদ্ধে উত্তপ্ত হয়েছিল বীরভূম। তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে অনুসরণ করে তৎকালীন বিজেপি জেলা সভাপতি দুধকুমার মণ্ডলও জনসভা থেকে গরম গরম বক্তৃতা দিতে থাকেন। যা নিয়ে রাজনীতির তরজা তুঙ্গে ওঠে। তবে এখন সময় বদলেছে। 
বিশদ

তৃণমূল নেতাদের হাটে হাঁড়ি ভাঙার হুমকি ভারতীর 

সংবাদদাতা,খড়্গপুর: ভোটপ্রচারে বেরিয়ে এবার জেলার তৃণমূল নেতাদের হাটে হাঁড়ি ভেঙে দেওয়ার হুমকি দিলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। শনিবার তিনি পিংলা বিধানসভা এলাকায় গ্রামে গ্রামে ঘুরে ভোটপ্রচার করেন। তাঁর সঙ্গে জেলা সভাপতি অন্তরা ভট্টাচার্যও উপস্থিত ছিলেন। 
বিশদ

নলহাটিতে আগুনে পুড়ে ছাই ৩৫ বিঘা জমির গম 

সংবাদদাতা, রামপুরহাট: শনিবার দুপুরে নলহাটি থানার বসন্ত গ্রামে প্রায় ৩৫ কয়েক বিঘা জমির গম আগুনে পুড়ে ছাই হয়ে গেল। পাকা গম পুড়ে ছাই হয়ে যাওয়ায় বহু চাষি আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। 
বিশদ

খড়গ্রাম বিধানসভার গ্রামে গ্রামে চলছে প্রচার
প্রতি সন্ধ্যায় কর্মী বৈঠকে উন্নয়ন ও দাবিদাওয়া নিয়ে আলোচনা তৃণমূল নেতৃত্বের 

সংবাদদাতা, কান্দি: নির্বাচনী সভা, পথসভা, প্রার্থীর রোড-শো তো রয়েছেই। তার সঙ্গে প্রতি সন্ধ্যায় কর্মী বৈঠকে জোর দিচ্ছে তৃণমূল নেতৃত্ব। সেখানে এলাকার যুব থেকে মাদার তৃণমূলের কয়েকজন নেতা এলাকার প্রতিটি গ্রামে প্রায় ২০দিন ধরে লাগাতার কর্মী বৈঠক করছেন। 
বিশদ

কংগ্রেসের বিরুদ্ধে ভয় দেখানোর অভিযোগ
বহরমপুরে তৃণমূল প্রভাবিত পুর কর্মচারী সংগঠনের প্রতিবাদ মিছিল 

বিএনএ, বহরমপুর: পুরসভার কর্মচারীদের ভয় দেখানোর অভিযোগ পাল্টা অভিযোগ নিয়ে বহরমপুরে ভোটের ময়দান সরগরম। দু’দিন আগে তৃণমূলের বিরুদ্ধে বহরমপুর পুরসভার কর্মীদের ভয় দেখানোর অভিযোগ তোলেন কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী।  
বিশদ

বামেদের সঙ্গে আঁতাতের অভিযোগে সরব তৃণমূল
রানিবাঁধের জখম সিপিএম নেতাকে দেখতে হাসপাতালে বাঁকুড়ার বিজেপি প্রার্থী 

বিএনএ, বাঁকুড়া: রানিবাঁধের চিকিৎসাধীন সিপিএম নেতার স্বাস্থ্যের খোঁজ নিলেন বাঁকুড়ার লোকসভা আসনের বিজেপি প্রার্থী সুভাষ সরকার। শনিবার সকালে সুভাষবাবু জখম ওই নেতাকে দেখতে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে যান। ঘটনায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। 
বিশদ

ময়নায় তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগে গ্রেপ্তার ২ বিজেপি কর্মী, প্রতিবাদে অবরোধ 

বিএনএ, তমলুক: দেওয়াল লিখন করায় শুক্রবার সন্ধ্যায় এক তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগে ময়নার বাকচা থেকে দুই বিজেপি কর্মীকে পুলিস গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম বুদ্ধদেব মণ্ডল ও বিশ্বজিৎ ওঝা। তাদের বাড়ি এলাকার খিদিরপুর গ্রামে।
বিশদ

একাধিক ফৌজদারি মামলায় অভিযুক্ত মুর্শিদাবাদ
লোকসভা কেন্দ্রের বিজেপি ও তৃণমূল প্রার্থী 

বিএনএ, বহরমপুর: দীর্ঘদিন ধরে একাধিক ফৌজদারি মামলায় অভিযুক্ত মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের বিজেপি ও তৃণমূল প্রার্থী। বিজেপি প্রার্থীর বিরুদ্ধে ১০টি এবং তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে বলে জানা গিয়েছে। অন্যদিকে, মামলা নেই সংশ্লিষ্ট কেন্দ্রের কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে। 
বিশদ

Pages: 12345

একনজরে
শ্রীনগর, ৬ এপ্রিল (পিটিআই): বালাকোটে ভারতীয় বায়ুসেনার বিমানহানা এবং সীমান্তে পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান গুলি করে নামানোর বিষয়ে নরেন্দ্র মোদির সরকার মিথ্যার আশ্রয় নিয়েছে বলে অভিযোগ ...

 ইসলামাবাদ, ৬ এপ্রিল (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারার তুলে নিলে, তা রাষ্ট্রসঙ্ঘের প্রস্তাবনাগুলিকে লঙ্ঘন করার শামিল হবে। তাই পাকিস্তান এটা কখনওই মেনে নেবে না। ইসলামাবাদে একটি সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানিয়েছেন পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিবেশকর্মীদের ডাকে সাড়া দিয়ে রাজ্যের প্রথম সারির সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরাই শনিবার কলকাতা প্রেস ক্লাবে ‘রাজনৈতিক দলের কাছে পরিবেশ দূষণের গুরুত্ব’ শীর্ষক এক আলোচনাসভায় অংশগ্রহণ করেন। তৃণমূল কংগ্রেস, বিজেপি, কংগ্রেস এবং সিপিএম সহ ১০টি রাজনৈতিক দলের প্রতিনিধিরা ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গ্রীষ্মকালে শহরাঞ্চলে জলস্তর কমে যাওয়ায় ৬১২টি জলের ট্যাঙ্কার কেনার সিদ্ধান্ত নিয়েছে পুর দপ্তর। কিন্তু ভোটের মুখেই এই কেনার চেষ্টা কেন, তার ব্যাখ্যা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের ক্ষেত্রে শুভ। উপার্জন ভাগ্য ভালো। কর্মে উন্নতির যোগ আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা মিলবে। ব্যবসা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্বাস্থ্য দিবস
১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৮৯৭ - নাট্যকার, অভিনেতা, সুরকার, বাংলা ছায়াছবির জনপ্রিয় চিত্রনাট্যকার তুলসী লাহিড়ীর জন্ম
১৯২০- সেতার বাদক পণ্ডিত রবিশংকরের জন্ম
১৯৪২- অভিনেতা জিতেন্দ্রর জন্ম
১৯৪৭ - মার্কিন মোটরযান উৎপাদক হেনরি ফোর্ডের মৃত্যু
১৯৪৮ - বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয়।
১৯৫৪- অভিনেতা, অ্যাকশন কোরিওগ্রাফার তথা মার্শাল আর্টিস্ট জ্যাকি চ্যানের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৩৩ টাকা ৭০.০২ টাকা
পাউন্ড ৮৮.৯০ টাকা ৯২.১৫ টাকা
ইউরো ৭৬.১৫ টাকা ৭৯.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  April, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭ ৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ২৬/২৩ অপঃ ৪/২। অশ্বিনী ৮/৯ দিবা ৮/৪৪। সূ উ ৫/২৮/২৭, অ ৫/৪৯/৫৯, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/৬ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩৩ মধ্যে।
২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ৩/১৮/৫। অশ্বিনীনক্ষত্র ৮/১৮/৪৯, সূ উ ৫/২৮/৭, অ ৫/৪৯/২৭, অমৃতযোগ দিবা ৬/১৭/৩২ থেকে ৯/৩৫/১৪ মধ্যে এবং রাত্রি ৭/২২/৩৬ থেকে ৮/৫৫/৪৬ মধ্যে, বারবেলা ১০/৬/৭ থেকে ১১/৩৮/৪৭ মধ্যে, কালবেলা ১১/৩৮/৪৭ থেকে ১/১১/২৭ মধ্যে, কালরাত্রি ১/৬/৭ থেকে ২/৩৩/২৭ মধ্যে।
 ১ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মে উন্নতির যোগ আছে। বৃষ: গৃহ সংস্কার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব স্বাস্থ্য দিবস১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম১৮৯৭ - নাট্যকার, ...বিশদ

07:03:20 PM

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল কেকেআর

10:56:29 PM

কেকেআরকে ১৪০ রানের টার্গেট দিল রাজস্থান রয়্যালস 

09:37:13 PM

রাজস্থান রয়্যালস: ৫৬/১ (১০ ওভার) 

08:47:03 PM

রাজস্থান রয়্যালস: ২৮/১ (৬ ওভার) 

08:29:29 PM