Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মুখ্যমন্ত্রীর ভোকাল টনিকের অপেক্ষায় কুলটি, আসানসোল

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: তাপপ্রবাহে জ্বলছে শিল্পাঞ্চল। শুক্রবার আসানসোলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস। এই পরিস্থিতিতেই আজ শনিবার শিল্পাঞ্চলের জোড়া সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তীব্র তাপপ্রবাহের কথা মাথায় রেখে কুলটি ও আসানসোলের দু’টি সভাস্থলেই বিশেষ মেডিক্যাল ইউনিট রাখা হচ্ছে। চিকিৎসক, স্বাস্থ্যকর্মীর পাশাপাশি থাকবে অ্যাম্বুলেন্সও। কোনও কর্মীর যাতে সমস্য না হয় সেজন্য সভাস্থলগুলিতে রাখা হচ্ছে পর্যাপ্ত জলের ব্যবস্থা। ঠান্ডা জলের পাশাপাশি প্রয়োজন হলে কর্মীদের দেওয়া হবে ওআরএস। ভোটের আগে নেতাকর্মীদের প্রতি বাড়তি যত্ন নিচ্ছে তৃণমূল কংগ্রেস। তীব্র তাপপ্রবাহকে ডোন্ট কেয়ার করেই মুখ্যমন্ত্রী পর পর দু’টি সভা করবেন। মুখ্যমন্ত্রীর এই অদম্য জেদ দেখে কর্মীরা গরম উপেক্ষা করে তাঁর সভায় আসতে আগ্রহী হবেন বলে নেতাদের দাবি। 
মন্ত্রী মলয় ঘটক বলেন, মুখ্যমন্ত্রী কুলটিতে দুপুর বারোটায় ও আসানসোলে দুপুর দুটোয় সভা করবেন। আমরা সবরকম প্রস্তুতি নিয়েছি। কর্মীদের জন্য বাস ও গাড়ির ব্যবস্থা করা হয়েছে। লক্ষ্মীর ভাণ্ডারের জন্য মুখ্যমন্ত্রীকে কাছ থেকে ধন্যবাদ দেওয়ার জন্য মহিলারা মুখিয়ে রয়েছেন।
মুখ্যমন্ত্রী শেষ বার কুলটি এসেছিলেন ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের সময়ে। সেবার প্রার্থী উজ্জ্বল চট্টোপাধ্যায়ের হয়ে সভা করার পর কুলটিতে জয়লাভ করে তৃণমূল কংগ্রেস। সেই বারই শেষ, তারপর থেকে কুলটিতে যতবার বিধানসভা ও লোকসভা নির্বাচন হয়েছে ততবার বিজেপির থেকে পিছিয়ে থেকেছে তৃণমূল। শাসকদলের নেতাদের কোন্দল দলকে বার বার বিপাকে ফেলেছে। বহু ক্ষেত্রেই সাবোতাজ করার অভিযোগ উঠেছে। কুলটির সেই রাজনৈতিক সমীকরণ ঘোরাতে ফের মুখ্যমন্ত্রী আসছেন কুলটি। সাধারণ কর্মীদের আশা, মুখ্যমন্ত্রীকে সামনে রেখে নেতারা এক ছাতার তলায় এসে যুদ্ধে নামলে কুলটিতেও জয় পাবে তৃণমূল কংগ্রেস। 
গতবারের সভায় কুলটির জলসঙ্কট মেটানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। পুরসভার দাবি, তারপর কুলটি বিধানসভা এলাকায় ৩৮ হাজার বাড়িতে জলের নতুন সংযোগ দেওয়া হয়েছে। তাও কিছু এলাকায় সমস্যা রয়েছে। এবার কুলটিতে এসে মুখ্যমন্ত্রী কী বার্তা দেন সে দিকেই তাকিয়ে সবাই। তারপর দুপুর দুটোর সময়ে আসানসোলের ঊষাগ্রামের মাঠে সভা করবেন তৃণমূল নেত্রী। 
মুখ্যমন্ত্রীর ভোকাল টনিক কতটা কাজ করে তা বুধবার থেকেই দেখেছে শিল্পাঞ্চলবাসী। বুধবার দুপুরে দলনেত্রী জানিয়ে গিয়েছিলেন, পশ্চিম বর্ধমানে নির্বাচন জমেনি। এরপরই বুধবার রাতে দুর্গাপুরে জরুরি বৈঠক হয়। বৃহস্পতিবার সকালে আসানসোলে বৈঠক করেন খোদ রাজ্য সভাপতি সুব্রত বক্সি। তারপর থেকেই সব নেতার ‘মিলে সুর মেরা তুমহারা’। যে সব নেতারা এক টেবিলে বসছিলেন না, তাঁরা এক টেবিলে চায়ের আড্ডায় মশকরা করছেন। দলের রণনীতি ঠিক করছেন। নিজেরাই সভা, প্রচারের আয়োজন করে শত্রুঘ্ন সিনহাকে জেতাতে আদা জল খেয়ে নেমেছেন। 
যা দেখে বিজেপি নেতাদের গা জ্বালা করছে। অনেকেই ফেসবুকে পোস্ট করছেন, ‘তৃণমূলকে দেখে আমাদের দলের নেতাদের শেখা দরকার। ওরা সারা বছর লড়াই করে, আর নির্বাচন এলেই এক হয়ে লড়াই করে।’ অনেকে সেই নেতার পোস্টে কমেন্ট করেছেন, আমাদের নেতারা সারাটা বছর এক হয়ে চলল। আর যেই অন্য কেউ টিকিট পেল হয় নির্দল হয়ে নেমে পড়ল, না হলে বসে গেল।

27th  April, 2024
কাটোয়ায় পিকআপ ভ্যানে গোরু চুরি করে পালানোর পথে ধাওয়া পুলিসের

ফিল্মি কায়দায় ধাওয়া করে গোরু চুরি চক্রের হরিয়ানা গ্যাংয়ের এক সদস্যকে গ্রেপ্তার করল কাটোয়া থানার পুলিস। কাটোয়া-মালডাঙা রোড থেকে মঙ্গলবার গোরু চুরি করে পালাচ্ছিল একটি পিকআপ ভ্যান। তারপর টানা পাঁচ কিমি গাড়িটি ধাওয়া করে পুলিস।
বিশদ

মন্তেশ্বর ঋণের কিস্তি জোগাড় করতে না পেরে আত্মঘাতী যুবক
 

মন্তেশ্বর থানার খানপুরে ঋণের কিস্তি জোগাড় করতে না পেরে কীটনাশক খেয়ে এক যুবক আত্মঘাতী হয়েছেন। মৃতের নাম সাধন বন্দ্যোপাধ্যায়(৩৭)।
বিশদ

নিটে নজরকাড়া ফল ঝাড়গ্রামের দেবজিতের

নিট ইউজি পরীক্ষায় নজরকাড়া ফল করে তাক লাগিয়ে দিয়েছেন ঝাড়গ্রামের কুমুদকুমারী ইনস্টিটিউশনের পড়ুয়া দেবজিৎ মাহাত। সর্বভারতীয় নিট ইউজি পরীক্ষায় মোট ৭২০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৬৬২ নম্বর। সারা ভারতে তাঁর র‍্যাঙ্ক ১৯৮০২ ও ওবিসি (এনসিএল) ক্যাটাগরিতে তার র‍্যাঙ্ক ৮৭১৪। দেবজিতের এই কৃতিত্বে খুশি তার পরিবার ও গোটা জঙ্গলমহলবাসী। 
বিশদ

নন্দীগ্রামে বোমা ফেটে জখম বিজেপি কর্মী

নন্দীগ্রামে বোমা ফেটে আহত হলেন বিজেপি কর্মী। জখম ওই বিজেপি কর্মীর নাম মনি বেরা। নন্দীগ্রাম-২ব্লকের টাকাপুরা গ্রামের ঘটনা।
বিশদ

রানিনগরে বাম ও কংগ্রেস কর্মীদের উপর হামলা, অভিযুক্ত তৃণমূল

রানিনগরে সিপিএম-কংগ্রেস জোট কর্মীদের বাড়িতে ভাঙচুর ও হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত ওই ঘটনায় দফায় দফায় উত্তেজনা ছড়াল রানিনগরের বিভিন্ন এলাকায়।
বিশদ

মুরুটিয়ায় আত্মঘাতী যুবক

মামার বাড়িতে অবসাদে কীটনাশক খেয়ে আত্মঘাতী হলেন এক যুবক। মৃত যুবকের নাম নিলয় বিশ্বাস (১৯)। বাড়ি নদীয়া জেলার মুরুটিয়া থানার দিঘলকান্দি। বুধবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্ত করা হয়।
বিশদ

নলহাটিতে বাজ পড়ে যুবকের মৃত্যু

নলহাটিতে বাজ পড়ে মৃত্যু হল এক যুবকের। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম জাহের খান (২০)। বাড়ি নলহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে।
বিশদ

রঘুনাথগঞ্জে শিশুকন্যাকে খুবলে খেল শিয়াল

মঙ্গলবার সকালে রঘুনাথগঞ্জের সেকেন্দ্রায় দুই বছরের শিশুকন্যাকে শিয়ালে খুবলে খায়। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, ওই শিশুর নাম সামিয়ারা খাতুন।বাড়ি রঘুনাথগঞ্জ থানার সেকেন্দ্রা গ্রামপঞ্চায়েতের খেজুরতলা মাঠপাড়ায়।
বিশদ

বোলপুর পুর এলাকায় লিড বিজেপিরই, পিছিয়ে তৃণমূল

এবছর লোকসভা নির্বাচনে বোলপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী অসিত মাল নিজেরই রেকর্ড ভেঙে তিন লক্ষ ২৫ হাজার ৭৪৬ ভোটের বিশাল ব্যবধানে জিতেছেন।
বিশদ

কৃষ্ণনগরে উড়ল সবুজ আবির অকাল হোলিতে মাতল তৃণমূল

কৃষ্ণনগর লোকসভায় মহুয়া মৈত্রের দ্বিতীয়বার জয় সেলিব্রেট করলেন তৃণমূলের কর্মী সমর্থকরা। বুধবার জেলাজুড়ে বিভিন্ন বিধানসভায় তৃণমূল কংগ্রেসের কর্মীরা সবুজ আবির মেখে বিজয়োৎসব পালন করেন। বিশেষ করে কালীগঞ্জ, চাপড়া, পলাশীপাড়া এলাকায় অকাল হোলি পালিত হয়।
বিশদ

বর্ধমান শহরে দুই পাড়ার সংঘর্ষে উত্তেজনা

বর্ধমানের ৩৩ নম্বর ওয়ার্ডের ষাঁড়খানা গলিতে দুই পাড়ার সংঘর্ষে উত্তেজনা ছড়ায়। কয়েকটি বাড়িতে ভাঙচুর চালানো হয়।
বিশদ

ভগবানপুরে ভোঁতা এনআইএ অস্ত্র, বিজেপির লিড কমে ৫৮৫

এনআইএ অস্ত্রে কাজ হল না ভগবানপুরে। নাড়ুয়াবিলা বিস্ফোরণ-কাণ্ডে বারবার তৃণমূল নেতাদের নোটিস পাঠিয়ে ভোটের আগে শাসক দলকে বিড়ম্বনায় ফেলতে চেয়েছিল বিজেপি।
বিশদ

বাঁকুড়ার ‘পাহাড়ে’ও এবার ফুটল ঘাসফুল

জঙ্গলমহল ছিলই। এবার বাঁকুড়ার ‘পাহাড়েও’ ফুটল ঘাসফুল। তবে তৃণমূল শিবিরে গলার ‘কাঁটা’ হয়ে রইল বাঁকুড়া বিধানসভা।
বিশদ

বিজেপির দুই ডামি প্রার্থীই কাঁটা, ২০ হাজার ভোট কাটল অরূপকান্তির

‘ভিলেন’ দুই ডামি প্রার্থী। আর তাঁদের দাঁড় করানোর জন্য বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতি বিমান ঘোষকে শূলে চড়াচ্ছেন দলেরই কর্মী সমর্থকরা। কারণ আরামবাগ লোকসভা কেন্দ্রে বিজেপির পরাজয় হয়েছে মাত্র ছ’হাজার ভোটে।
বিশদ

Pages: 12345

একনজরে
অগ্নিমিত্রা পলকে হারিয়ে দিলীপ ‘গড়’ পুনরুদ্ধার করতে পারলেও মেদিনীপুর বিধানসভা কেন্দ্রেই ধস নামল তৃণমূলের। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে ২৪হাজার ৩৯৭ ভোটে জিতে ...

কয়েকটি বিষয়ে প্র্যাকটিক্যাল পরীক্ষায় পাওয়া নম্বরের সঙ্গে লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের  সামঞ্জস্য থাকছে না। তাই এবার স্কুলগুলিকে প্র্যকটিক্যাল পরীক্ষার সঠিকভাবে মূল্যায়নের নির্দেশ দিল সিবিএসই। ...

যাদবপুর থেকে ডায়মন্ডহারবার—এই দুই লোকসভায় বিপুল ভোটে জিতেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু এই জয়ের মধ্যেও কাঁটা হয়ে রইল পুরসভা এলাকার ফলাফল। কারণ যাদবপুরের অন্তর্গত রাজপুর-সোনারপুর, বারুইপুর এবং ডায়মন্ডহারবার পুরসভার একাধিক ওয়ার্ডে লিড নিতে ব্যর্থ রাজ্যের শাসক দল। ...

যুব ফুটবলে আরও একটি টুর্নামেন্টের ফাইনালে উঠল ইস্ট বেঙ্গল। বুধবার ড্রিম স্পোর্টস চ্যাম্পিয়নশিপ লিগের শেষ ম্যাচে মুম্বই সিটি এফসি’কে ৭-১ গোলে হারাল লাল-হলুদের অনূর্ধ্ব-১৭ দল। ম্যাচে হ্যাটট্রিক সহ একাই পাঁচ গোল করেন দেবজিৎ রায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জ্ঞাতি ও বন্ধুদের মধ্যে শত্রুবৃদ্ধি ও উদ্বেগ। গুণীব্যক্তি বা উচ্চ মহলের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি। আয় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ইতিহাসে আজকের দিনে
১০৯৯: প্রথম ধর্মযুদ্ধের শুরু, অবরোধের সূচনা জেরুজালেমে
১৬৫৪: ফ্রান্সের সিংহাসনে বসলেন রাজা চতুর্দশ লুই
১৮২৯: ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের অন্যতম প্রতিষ্ঠাতা অ্যালান অক্টাভিয়ান হিউমের জন্ম
১৮৬৭: কলকাতা হাইকোর্টের প্রথম ভারতীয় বিচারপতি শম্ভুনাথ পণ্ডিতের মৃত্যু
১৮৮২: আরব সাগরে উত্থিত সাইক্লোনের আঘাতে বোম্বে শহরে লক্ষাধিক মানুষের মৃত্যু
১৯১১: লেখক নীহাররঞ্জন গুপ্তের জন্ম
১৯২৯: অভিনেতা ও রাজনীতিক সুনীল দত্তের জন্ম
১৯৪২: লিবিয়ার প্রাক্তন স্বৈরাচারী শাসক মুয়াম্মার গদ্দাফির জন্ম
১৯৪৩: ব্রিটিশ ভারতের হায়দ্রাবাদে জন্মগ্রহণকারী পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার  আসিফ ইকবালের জন্ম
১৯৫৬ সালে অল ইন্ডিয়া রেডিও আকাশবাণী হিসাবে পরিচিতি পায়
১৯৬৭: ছ’দিনের যুদ্ধে জেরুজালেমে প্রবেশ করল ইজরায়েলি সেনা
১৯৭০: ইংরাজি সাহিত্যিক ই এম ফস্টারের মৃত্যু
১৯৭২: কবি হুমায়ুন কবিরের মৃত্যু
১৯৭৫: ইংল্যান্ডে প্রথম বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন 
১৯৮৩: কলকাতা দূরদর্শন থেকে রঙিন অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.৯৩ টাকা ১০৮.৪২ টাকা
ইউরো ৮৯.২৫ টাকা ৯২.৪২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪। অমাবস্যা ৩৩/৩ অপরাহ্ন ৬/৮। রোহিনী নক্ষত্র ৩৮/২৫ রাত্রি ৮/১৭। সূর্যোদয় ৪/৫৫/৯, সূর্যাস্ত ৬/১৪/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৮ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/২৯ গতে উদয়াবধি। বারবেলা ২/৫৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪। অমাবস্যা অপরাহ্ন ৫/৫৩। রোহিনী নক্ষত্র রাত্রি ৮/৩২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৬ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/১ গতে ২/৮ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৬ মধ্যে। কালবেলা ২/৫৬ গতে ৬/১৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১২/৫৬ মধ্যে।
২৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ: আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ম্যাচ জিতল ভারত

05-06-2024 - 10:56:13 PM

টি২০ বিশ্বকাপ: ২ রানে আউট সূর্যকুমার, ভারত ৯১/২ (১১.৪ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:50:20 PM

টি২০ বিশ্বকাপ: হাফসেঞ্চুরি রোহিতের, ভারত ৭৪/১ (৯.৫ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:37:30 PM

টি২০ বিশ্বকাপ: ভারত ৩৩/১ (৫ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:10:05 PM

টি২০ বিশ্বকাপ: ১ রানে আউট কোহলি, ভারত ২২/১ (২.৪ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:03:16 PM

টি২০ বিশ্বকাপ: জয়ের জন্য ভারতকে ৯৭ রানের টার্গেট দিল আয়ারল্যান্ড

05-06-2024 - 09:33:39 PM