Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

প্রার্থী হয়ে মমতা ও অভিষেককে ধন্যবাদ মুকুটমণির

সংবাদদাতা, কৃষ্ণনগর: রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়ে মুকুটমণি অধিকারী কৃতজ্ঞতা প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রতি। উল্লেখ্য, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে রানাঘাট কেন্দ্রে থেকে তৃণমূল প্রার্থী হিসেবে ভোটে লড়ে বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারের কাছে পরাজিত হন মুকুটমণি। তার আগে অবশ্য রানাঘাট দক্ষিণ বিধানসভার বিজেপির এমএলএ ছিলেন। লোকসভা নির্বাচনে লড়তে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে হয়েছিল তাঁকে। তাতেই ফাঁকা হয় কেন্দ্রটি এবং সেখানে এবার উপ নির্বাচন হচ্ছে।
প্রতিদিনের মতো শুক্রবার সকালেও কৃষ্ণগঞ্জের নিজের বাড়িতে রোগী দেখেন মুকুটমণি অধিকারী। রোগী দেখার ফাঁকে তিনি বলেন, দ্বিধাদ্বন্দ্ব মিটিয়ে সমস্ত কর্মী, নেতারা একসঙ্গে এই লড়াইয়ে অবতীর্ণ হয়ে জয় ছিনিয়ে আনব। একইসঙ্গে রানাঘাটবাসীর প্রতি তিনি কৃতজ্ঞতা জানান। 
প্রসঙ্গত ৩০ শতাংশের বেশি মতুয়া সম্প্রদায়ের মানুষ রয়েছেন কৃষ্ণগঞ্জ ব্লকে। কৃষ্ণগঞ্জ বিধানসভা কেন্দ্রের কৃষ্ণগঞ্জ ব্লকে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ৪৩২ জন। লোকসভা নির্বাচনে এই ব্লক থেকে বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার প্রায় ১০ হাজার ভোটে লিড পেয়ে যান। আর কৃষ্ণগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে ২৬ হাজারের বেশি ভোটে লিড পেয়েছে বিজেপি। কৃষ্ণগঞ্জ ব্লক থেকে এই প্রথম লোকসভার প্রার্থী হয়েছিল মুকুটমণি। তাই বাড়তি অক্সিজেন পেয়েছিল প্রার্থী ও তৃণমূল কংগ্রেস। কৃষ্ণগঞ্জ ও মুকুটমণি নামের আবেগ সেক্ষেত্রে কৃষ্ণগঞ্জ বিধানসভায় ব্যাপক ভাবে ছড়িয়েছে। যার ডিভিডেন্ড তৃণমূল কংগ্রেস নেতৃত্ব পাবে বলে তৃণমূল নেতারা দাবিও করেছিল। তারপরও  ৬৫ শতাংশ মতুয়া অধ্যুষিত রানাঘাট লোকসভা কেন্দ্রে মুকুটমণি অধিকারী প্রায় ১ লাখ ৯০ হাজার ভোটে পরাজিত হন। রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রে প্রায় ৩৬ হাজার ভোটে পিছিয়ে আছেন মুকুটমণি। পেশায় চিকিৎসক  মুকুটমণি অধিকারী ভোটের আগে দলবদল করে বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগদান করার জন্যই কি তাঁকে নিচুস্তরের কর্মীরা মেনে নিল না, এই প্রশ্নও উঠেছে। তারপরও রয়েছে সাবোতাজ, সাংগঠনিক ব্যর্থতার প্রশ্নও। তৃণমূল কংগ্রেসের এই হাওয়ায় মুকুটমণির এভাবে হেরে যাওয়া নিয়ে তাই চাপানউতোর রয়েছেই। এই অবস্থায় রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন মুকুটমণি অধিকারী। প্রসঙ্গত ২০২১ সালে বিধানসভা নির্বাচনে এই আসন থেকে জয়ী হয়ে তিনি বিধায়ক হন। মুকুটমণি বলেন, এটা ঠিক যে, মানুষের আশীর্বাদ ভোট বাক্সে প্রতিফলিত করতে পারিনি। কিন্তু পার্টির নির্দেশ রয়েছে। দ্বিধাদ্বন্দ্ব কাটিয়ে সকলকে নামতে হবে। কেউ পার্টির উর্দ্ধে নয়।  রোগী দেখা নিয়ে তিনি বলেন, সারা বছর যতটা পারি এলাকার মানুষের বিনা পয়সায় পরিষেবা দিই। আমি মানুষের জন্য করে যাব।

লোডশেডিংয়ের জেরে সমস্যা, পলাশীপাড়ায় রাস্তা অবরোধ

একবার বিদ্যুৎ গেলে দীর্ঘক্ষণ আসে না। গরমের মধ্যে চরম সমস্যায় পড়তে হচ্ছে। এমনই অভিযোগ তুলে শুক্রবার দুপুরে পলাশীপাড়া থানার পলশন্ডা এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা। বিদ্যুৎ দপ্তরের গাড়ি ও কর্মীদের ঘিরে বিক্ষোভ চলতে থাকে।
বিশদ

স্ত্রীর প্রেমিকের সহ ১৪টি বাড়িতে ভাঙচুর, উত্তেজনা

গোঘাটের শ্যাওড়া গ্রাম পঞ্চায়েতের বড়মা গ্রামে যুবক খুনের ঘটনায় স্ত্রীর প্রেমিকের সহ ১৪টি বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে।
বিশদ

শেয়ার ট্রেডিংয়ের নামে প্রতারণা, সর্বস্বান্ত অনেকে

শেয়ার ট্রেডিংয়ে বিনিয়োগের নামে পূর্ব মেদিনীপুরে প্রতারণার ফাঁদে পড়ে অনেকেই সর্বস্ব খোয়াচ্ছেন। আইনজীবী থেকে ব্যবসায়ী সহ নানা পেশার মানুষ লক্ষ লক্ষ টাকার প্রতারণার শিকার হচ্ছেন।
বিশদ

একাদশ শ্রেণির পঠনপাঠন শুরু, অমিল বাংলা ও ইংরেজির বই

মাধ্যমিকের ফল প্রকাশের পর ছয় সপ্তাহ কেটে গিয়েছে। ১০ জুন থেকে নতুন সিলেবাসে একাদশ শ্রেণির পঠন পাঠন শুরু হয়েছে।
বিশদ

এক বছরেও কাঁটায় খালের সেতু মেরামত না হওয়ায় ক্ষুব্ধ বাসিন্দারা

গত বছর বর্ষায় ইটের পিলার ভেঙে বসে গিয়েছিল কংক্রিটের সেতু। বছর পার হতে চললেও এখনও পর্যন্ত ওই সেতু মেরামত কিংবা নতুন করে তৈরি না করায় স্থানীয় বাসিন্দারা ক্ষুব্ধ।
বিশদ

রঘুনাথপুর মহকুমায় ৪টি বধূ নির্যাতনের অভিযোগ, তদন্ত 

বৃহস্পতিবার রঘুনাথপুর মহকুমার তিনটি থানায় চারটি বধূ নির্যাতনের অভিযোগ দায়ের হয়েছে। সবমিলিয়ে ছ’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। সাঁওতালডিহি, কাশীপুর ও রঘুনাথপুর মহিলা থানায় এই সমস্ত অভিযোগ হয়েছে।
বিশদ

পুরপ্রধানের বিরুদ্ধে মহকুমা শাসকের দ্বারস্থ বিক্ষুব্ধ তৃণমূল কাউন্সিলাররা

কৃষ্ণনগর পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে টেন্ডার নিয়ে অনিয়মের অভিযোগ তুলে মহকুমা প্রশাসনের দ্বারস্থ হলেন তৃণমূল কাউন্সিলারদের একাংশ।
বিশদ

তেহট্টে তৃণমূল পঞ্চায়েত সদস্যকে এলোপাথাড়ি কোপ, বোমাবাজি 

শুক্রবার সকালে তৃণমূলের গোষ্ঠী কোন্দলে উত্তপ্ত হয়ে উঠল তেহট্টের বিনোদনগর গ্রাম। দু’পক্ষের মারামারিতে বেশ কয়েকজন জখম হন।
বিশদ

কো-অপারেটিভ ব্যাঙ্কে নির্বাচনের দাবিতে শেয়ার হোল্ডারদের বিক্ষোভ

দীর্ঘদিন নির্বাচন না হওয়ার কারণে বিশ্বভারতী কো-অপারেটিভ ব্যাঙ্কে হয়নি বোর্ড গঠন। ফলে শেয়ার হোল্ডারদের লভ্যাংশ প্রায় চার বছর ধরে আটকে রয়েছে।
বিশদ

মুকুটমণিতেই আস্থা, জয়ের লক্ষ্যে প্রচার শুরু তৃণমূলের

লোকসভা নির্বাচনে হেরে গিয়েও দ্বিতীয়বার লড়াইয়ের সুবর্ণ সুযোগ পেলেন মুকুটমণি অধিকারী। শুক্রবার সকালে দলের শীর্ষ নেতৃত্বের কাছ থেকে রানাঘাট দক্ষিণ বিধানসভার প্রার্থী হিসেবে নিজের নামটা শোনেন।
বিশদ

দুর্গাপুরে শ্রমিকের মৃত্যু, চাঞ্চল্য

দুর্গাপুরের অঙ্গদপুর-রাতুরিয়া শিল্প তালুকে বেসরকারি কারখানায় কর্মরত এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃতের নাম মতি রুইদাস(৩২)।
বিশদ

ফরাক্কায় বালিকাকে যৌন নির্যাতন, পাকড়াও ১ জন

সাড়ে ছয় বছরের বালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিস। ফরাক্কা থানার বেওয়া-২ গ্রাম পঞ্চায়েতে এই ঘটনা ঘটেছে।
বিশদ

বহরমপুর-ইসলামপুর রাজ্য সড়কে টোল আদায়ে জুলুমবাজির অভিযোগ

বহরমপুর-ইসলামপুর রাজ্য সড়কের উপর সেতুর টোল আদায়কারীদের বিরুদ্ধে জুলুমবাজির অভিযোগ তুলেছেন গাড়ি চালকরা।
বিশদ

লালগড় কলেজে আরও ৩টি বিষয় সাঁওতালি মাধ্যমে পড়ানোর দাবি

লালগড় গভর্নমেন্ট জেনারেল ডিগ্রি কলেজে সাঁওতালি মাধ্যমে বায়োলজি, নিউট্রেশন ও মর্ডান কম্পিউটার অ্যাপ্লিকেশন-এই তিনটি বিভাগে পঠনপাঠন চালুর দাবি উঠল।
বিশদ

Pages: 12345

একনজরে
ঘোলা জল ঘিরে রাজনীতি বালুরঘাটে। অভিযোগ, গত সাতদিন ধরে পুরসভা বাড়ি বাড়ি যে পানীয় জল সরবরাহ করছে তা ঘোলা। ট্যাপ থেকে বেরচ্ছে লাল জল। ...

জি-৭ শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ করতে ইতালির আপুলিয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তৃতীয়বার কেন্দ্রে ক্ষমতায় আসার পর এটাই মোদির প্রথম বিদেশ সফর। এবিষয়ে বিবৃতি দিয়ে বিদেশ ...

রাজ্যে মোট কতগুলি শিক্ষা প্রতিষ্ঠানে কেন্দ্রীয় বাহিনী রয়েছে তার তথ্য তলব করল কলকাতা হাইকোর্ট। ভোট মেটার পর আদর্শ আচরণ বিধি উঠে গেলেও রাজ্যে রয়ে গিয়েছে ...

আইএসএলের সর্বাধিক গোলদাতা দিমিত্রিয়াস ডায়ামান্টোকোসকে সই করিয়ে দলবদলের বাজার জমিয়ে দিল ইস্ট বেঙ্গল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সপরিবারে অদূরবর্তী স্থানে ভ্রমণে আনন্দলাভ। কাজকর্মে কমবেশি ভালো। সাহিত্যচর্চায় আনন্দ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বায়ু দিবস
১৭৫২: আমেরিকান বিজ্ঞানী বেঞ্জামিন ফ্রাঙ্কলিন ঘুড়ির সাহায্যে বিদ্যুতের অস্তিত্ব প্রমাণ করেন
১৭৫৯: ঔরঙ্গজেব আনুষ্ঠানিকভাবে আগ্রার সিংহাসনে আরোহণ করেন
১৮৪৮: বিখ্যাত ও ঐতিহাসিক বার্লিন শহরকে জার্মানির রাজধানী হিসাবে ঘোষণা করেন
১৮৫৪: কলকাতায় ইস্ট ইন্ডিয়া কোম্পানির উদ্যোগে প্রেসিডেন্সি কলেজ প্রতিষ্ঠিত হয়
১৮৫৫: ব্রিটেনে সংবাদপত্রের উপর থেকে কর তুলে দেওয়া হয়
১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৮৯৯: ভারতীয় ভাস্কর,চিত্রশিল্পী এবং ললিত কলা একাডেমীর প্রতিষ্ঠাতা-সভাপতি দেবীপ্রসাদ রায়চৌধুরীর জন্ম
১৯০৮: কলকাতা স্টক এক্সচেঞ্জ চালু হয়
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬০: বর্ধমান বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম
১৯৭৭: দীর্ঘ ৪০ বছর পর স্পেনে প্রথম সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়
১৯৮৬: ভারতে বিপ্লবী সমাজতন্ত্রী দলের (R.S.P.) অন্যতম প্রতিষ্ঠাতা-সদস্য তারাপদ লাহিড়ীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭২ টাকা ৮৪.৪৬ টাকা
পাউন্ড ১০৪.৮৬ টাকা ১০৮.৩৪ টাকা
ইউরো ৮৮.২০ টাকা ৯১.৩৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১৫ জুন, ২০২৪। নবমী ৫৪/৩ রাত্রি ২/৩৩। উত্তরফাল্গুনী নক্ষত্র ৮/১৫ দিবা ৮/১৪। সূর্যোদয় ৪/৫৫/৩৮, সূর্যাস্ত ৬/১৮/১৬। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/১ গতে ৭/৪৩ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ১/২৪ মধ্যে পুনঃ ২/৪৮ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৯ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে। বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৪/৩৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৮ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।   
৩২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১৫ জুন, ২০২৪। নবমী রাত্রি ১/১২। উত্তরফাল্গুনী নক্ষত্র দিবা ৭/৫২। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২০। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২০ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২০ গতে ১/২৮ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৪ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৮ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৮ গতে ২/৫৯ মধ্যে ও ৪/৪০ গতে ৬/২০ মধ্যে। কালরাত্রি ৭/৪০ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৫ মধ্যে। 
৮ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এখন কেমন আছেন সন্ধ্যা রায়
হাসপাতালে ভর্তি হলেন বর্ষীয়ান অভিনেত্রী সন্ধ্যা রায়। বুক ধড়পড় ও ...বিশদ

07:14:26 PM

ইউরো কাপ ২০২৪: ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারাল স্পেন

11:32:54 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ৩ : ক্রোয়েশিয়া ০ (হাফটাইম)

10:25:41 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ২ : ক্রোয়েশিয়া ০ (৩৩ মিনিট)

10:09:28 PM

ইউরো কাপ ২০২৪: স্পেন ১ : ক্রোয়েশিয়া ০ (৩০ মিনিট)

10:07:05 PM

টি-২০ বিশ্বকাপ: মাঠ ভিজে থাকার কারণে ভারত বনাম কানাডার ম্যাচ বাতিল

09:13:01 PM