Bartaman Patrika
খেলা
 

জয়ে ফেরার লড়াই চেন্নাই-হায়দরাবাদের, বিরাটদের প্রতিপক্ষ গুজরাত

চেন্নাই: চিপকের দুর্গে সদ্য পরাজিত হয়েছে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনিরা হেরেছেন তার আগে অ্যাওয়ে ম্যাচেও। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে টানা দু’টি হারে কিছুটা বেসামাল দেখাচ্ছে গতবারের চ্যাম্পিয়নদের। আট ম্যাচে পকেটে ৮ পয়েন্ট। ক্রমশ কঠিন হচ্ছে প্লে-অফের পথ। সিএসকে তাই রবিবার ঘরের মাঠে জয়ে ফিরতে মরিয়া। তবে কাজটা সহজ হবে না। কারণ, সানরাইজার্স হায়দরাবাদ এই মরশুমে চমকে দিয়েছে অনেক বিশেষজ্ঞকেই। আট ম্যাচে পকেটে ১০ পয়েন্ট থাকার জন্যই শুধু নয়, আক্রমণাত্মক ব্যাটিংয়ের নতুন ঘরানাই যেন তুলে ধরেছে তারা। তবে প্যাট কামিন্সরাও শেষ ম্যাচে হেরেছেন। তাই জয়ে ফেরার তাগিদ তাদেরও কম নয়।
রবিবার অপর ম্যাচে মুখোমুখি হচ্ছে গুজরাত টাইটান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টানা ছয় ম্যাচে পরাজয়ের দুঃস্বপ্ন থেকে সদ্য মুক্তি পেয়েছেন বিরাট কোহলিরা। ৯ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তাঁরা রয়েছেন সবার শেষে। এই অবস্থায় সম্মান পুনরুদ্ধারের তাগিদকে সঙ্গী করে রবিবার গুজরাতের মুখোমুখি হচ্ছেন বিরাট কোহলিরা। ৯ ম্যাচে শুভমান গিলের দলের সংগ্রহ আট পয়েন্ট। নক-আউটের সম্ভাবনা জাগিয়ে রাখতে প্রয়োজন জয়ের সরণিতে ফেরা। শেষ ম্যাচে দুশোর উপরে রান তুলেও আসেনি জয়। বোলিং নিয়ে তাই চিন্তা থাকছে গুজরাতের। মোহিত শর্মা, উমেশ যাদব, সন্দীপ ওয়ারিয়র— তিন পেসারই ওভারপ্রতি দশের বেশি রান খরচ করেছেন। দুই বিদেশি পেসার স্পেন্সার জনসন ও আজমাতুল্লাহ ওমরজাইও ভরসা জোগাতে পারেননি। এই পরিস্থিতিতে আরসিবি’র ব্যাটিংকে থামাতে রশিদ খান, সাই কিশোর, নূর আহমেদের স্পিন-অস্ত্রেই আস্থা রাখছে টাইটান্স ব্রিগেড।

28th  April, 2024
হার্দিক, রোহিতদের দাপটে জিতল ভারত

দাপটে টি-২০ বিশ্বকাপে অভিযান শুরু করল ভারত। বুধবার ৪৬ বল বাকি থাকতে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারাল টিম ইন্ডিয়া।
বিশদ

আবেগের ঘনঘটায় আজ সুনীল বিদায়,  বিশ্বকাপের বাছাই পর্বে জিততে মরিয়া ভারত,  দ্রুত গোল চান কোচ স্টিমাচ

দূর থেকে হুটারের শব্দ শুনেই চঞ্চল যুবভারতী। ভারতীয় টিম বাস থেকে সুনীল ছেত্রী নামতেই আছড়ে পড়ল অনুরাগীর দল। পরিচিত আব্দার,‘সুনীলদা গোল চাই, জিততেই হবে।’ কোচ স্টিমাচের চোখে বিস্ময়, মুচকি হাসছেন সতীর্থরা।
বিশদ

চল সুনীল চল...

কানায় কানায় পূর্ণ যুবভারতী ক্রীড়াঙ্গন। টানেল দিয়ে এসে সিঁড়িতে পা রাখলেন সুনীল ছেত্রী। এই শেষবার। অনুভূতি তাই কেমন যেন আলো-আঁধারিতে মেশা।
বিশদ

কেরিয়ারের সবথেকে গুরুত্বপূর্ণ ম্যাচ: ছেত্রী

বৃহস্পতিবারের পর ভারতীয় ফুটবলে তিনি প্রাক্তনী। আর কখনও সাংবাদিক সম্মেলনে অবসর নিয়ে প্রশ্নের মুখে পড়তে হবে না। বিদায়ী ম্যাচের ২৪ ঘণ্টা আগে তাই আবেগের বাঁধ বারবার ভাঙছিল সুনীল ছেত্রীর। কখনও হাসছিলেন। আবারও কখনও কথা বলতে গিয়ে গলা ধরে আসছিল।
বিশদ

আমেরিকার বিরুদ্ধে নামছে পাকিস্তান, বিশ্বকাপে আজ অভিযান শুরু প্রত্যয়ী অস্ট্রেলিয়ার

মাথায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মুকুট। নভেম্বরে একদিনের ক্রিকেটেও বিশ্বসেরা হয়েছে অস্ট্রেলিয়া। এবার কুড়ি ওভারের ফরম্যাটে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে অভিযান শুরু করছে ক্যাঙারু বাহিনী।
বিশদ

স্ট্র্যাটেজি বদলে বাজিমাতের ভাবনায় কুয়েত

১৯৮২ বিশ্বকাপ। এশিয়া থেকে সেবারের আসরে প্রতিনিধিত্ব করেছিল কুয়েত। গ্রুপে শক্তিশালী ইংল্যান্ড ও ফ্রান্স এবং যুগোস্লোভাকিয়া। তাই প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয় তাদের। পরবর্তীকালে বিভিন্ন ঘাত-প্রতিঘাতের কারণে ফুটবলের মূল স্রোত থেকে অনেকটাই সরে এসেছে মধ্যপ্রাচ্যের দেশটি।
বিশদ

হেড দেওয়ার আগেই আনন্দে গোল বলে লাফিয়ে উঠেছিলাম

মায়ের মুখে শোনা গল্পটা আজ বারবার মনে পড়ছে। মোহন বাগানের হয়ে বাবার (সুব্রত ভট্টাচার্য) বিদায়ী ম্যাচ। আমার দাপুটে বাবাও কিছুটা উদাসীন। 
বিশদ

শুভেচ্ছা জানালেন মডরিচ

সুনীল ছেত্রীর বিদায়ী ম্যাচ স্মরণীয় করতে বিশেষ উদ্যোগ কোচ ইগর স্টিমাচের। বুধবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছেন ভারতীয় দলের হেড কোচ।
বিশদ

স্ট্রেট সেটে জয়ী আলকারাজ, সেমি-ফাইনালে বোপান্নারা

কেরিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে এগচ্ছেন কার্লোস আলকারাজ। বুধবার কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে নবম বাছাই স্টিফানোস সিসিপাসকে স্ট্রেট সেটে হারালেন তিনি। তৃতীয় বাছাই স্প্যানিস তারকার পক্ষে খেলার ফল ৬-৩, ৭-৬ (৭-৩), ৬-৪।
বিশদ

মুম্বইকে হারিয়ে ফাইনালে ইস্ট বেঙ্গল

যুব ফুটবলে আরও একটি টুর্নামেন্টের ফাইনালে উঠল ইস্ট বেঙ্গল। বুধবার ড্রিম স্পোর্টস চ্যাম্পিয়নশিপ লিগের শেষ ম্যাচে মুম্বই সিটি এফসি’কে ৭-১ গোলে হারাল লাল-হলুদের অনূর্ধ্ব-১৭ দল। ম্যাচে হ্যাটট্রিক সহ একাই পাঁচ গোল করেন দেবজিৎ রায়।
বিশদ

মাছের মুড়ো খাওয়াতে না পারার আক্ষেপ রয়েছে

যত কাণ্ড ভুটানে। বেড়াতে কে না ভালোবাসে? আপনাদের সুনীল ছেত্রী আরও এককাঠি উপরে। উঠল বাই, তো কটক যাই। হুজুগ উঠতেই ব্যাগ গুছিয়ে রেডি। সপরিবারে রেডি, স্টেডি, গো। মনে আছে, ভুটানে সেবার কনকনে ঠান্ডা।
বিশদ

জয়ী পর্তুগাল, ড্র ইতালির

ইউরো শুরুর আগে ছন্দে পর্তুগাল। মঙ্গলবার প্রস্তুতি ম্যাচে ফিনল্যান্ডকে ৪-২ ব্যবধানে হারিয়েছে তারা। তবে খেলেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
বিশদ

বাড়তি পেসার খেলাতে পারে ভারত

মাস খানেক আগেই পাকিস্তানকে হারিয়েছে আয়ারল্যান্ড। দু’বছরের আগের টি-২০ বিশ্বকাপে আইরিশদের কাছে পরাজিত হয়েছিল ইংল্যান্ড।
বিশদ

05th  June, 2024
সুনীল ভাইয়ের জন্য কুয়েত ম্যাচটা জিততে চাই: সাহাল

সন্ধ্যা গড়িয়ে ঘড়ির কাঁটা রাতের দিকে এগচ্ছে। রাজারহাটের সেন্টার অব এক্সেলেন্সে টানা ৪৫ মিনিট অনুশীলনের পর প্রথম বিরতি দিলেন কোচ ইগর স্টিমাচ।
বিশদ

05th  June, 2024

Pages: 12345

একনজরে
যাদবপুর থেকে ডায়মন্ডহারবার—এই দুই লোকসভায় বিপুল ভোটে জিতেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু এই জয়ের মধ্যেও কাঁটা হয়ে রইল পুরসভা এলাকার ফলাফল। কারণ যাদবপুরের অন্তর্গত রাজপুর-সোনারপুর, বারুইপুর এবং ডায়মন্ডহারবার পুরসভার একাধিক ওয়ার্ডে লিড নিতে ব্যর্থ রাজ্যের শাসক দল। ...

ভোটের ফল ঘোষণা হতেই কোচবিহারের বিভিন্ন এলাকা বিক্ষিপ্ত অশান্তিতে উত্তপ্ত হল। বুধবার সকালে নাটাবাড়ি বিধানসভার ডাউয়াগুড়ির ভজনপুরে তৃণমূল যুব কংগ্রেসের বুথ সভাপতির উপর হামলার অভিযোগ ওঠে। ...

মিথ্যা স্বীকারোক্তি দিয়ে বন্দুক কিনেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন। সেই মামলায় তাঁর প্রাক্তন স্ত্রী ক্যাথলিন বুহলের সাক্ষ্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। ইতিমধ্যে ছেলেকে ...

তিনি প্রার্থী হিসেবে জেলায় আসার পর থেকেই নেতা-কর্মীরা আওয়াজ তুলেছিলেন ‘হাউ দ্য জোশ, দিলীপ ঘোষ’। পুরনো নেতারা কোমর বেঁধে ময়দানে নেমেছিলেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জ্ঞাতি ও বন্ধুদের মধ্যে শত্রুবৃদ্ধি ও উদ্বেগ। গুণীব্যক্তি বা উচ্চ মহলের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি। আয় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ইতিহাসে আজকের দিনে
১০৯৯: প্রথম ধর্মযুদ্ধের শুরু, অবরোধের সূচনা জেরুজালেমে
১৬৫৪: ফ্রান্সের সিংহাসনে বসলেন রাজা চতুর্দশ লুই
১৮২৯: ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের অন্যতম প্রতিষ্ঠাতা অ্যালান অক্টাভিয়ান হিউমের জন্ম
১৮৬৭: কলকাতা হাইকোর্টের প্রথম ভারতীয় বিচারপতি শম্ভুনাথ পণ্ডিতের মৃত্যু
১৮৮২: আরব সাগরে উত্থিত সাইক্লোনের আঘাতে বোম্বে শহরে লক্ষাধিক মানুষের মৃত্যু
১৯১১: লেখক নীহাররঞ্জন গুপ্তের জন্ম
১৯২৯: অভিনেতা ও রাজনীতিক সুনীল দত্তের জন্ম
১৯৪২: লিবিয়ার প্রাক্তন স্বৈরাচারী শাসক মুয়াম্মার গদ্দাফির জন্ম
১৯৪৩: ব্রিটিশ ভারতের হায়দ্রাবাদে জন্মগ্রহণকারী পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার  আসিফ ইকবালের জন্ম
১৯৫৬ সালে অল ইন্ডিয়া রেডিও আকাশবাণী হিসাবে পরিচিতি পায়
১৯৬৭: ছ’দিনের যুদ্ধে জেরুজালেমে প্রবেশ করল ইজরায়েলি সেনা
১৯৭০: ইংরাজি সাহিত্যিক ই এম ফস্টারের মৃত্যু
১৯৭২: কবি হুমায়ুন কবিরের মৃত্যু
১৯৭৫: ইংল্যান্ডে প্রথম বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন 
১৯৮৩: কলকাতা দূরদর্শন থেকে রঙিন অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.৯৩ টাকা ১০৮.৪২ টাকা
ইউরো ৮৯.২৫ টাকা ৯২.৪২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪। অমাবস্যা ৩৩/৩ অপরাহ্ন ৬/৮। রোহিনী নক্ষত্র ৩৮/২৫ রাত্রি ৮/১৭। সূর্যোদয় ৪/৫৫/৯, সূর্যাস্ত ৬/১৪/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৮ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/২৯ গতে উদয়াবধি। বারবেলা ২/৫৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪। অমাবস্যা অপরাহ্ন ৫/৫৩। রোহিনী নক্ষত্র রাত্রি ৮/৩২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৬ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১২ মধ্যে ও ১২/১ গতে ২/৮ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৬ মধ্যে। কালবেলা ২/৫৬ গতে ৬/১৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১২/৫৬ মধ্যে।
২৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ: আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ম্যাচ জিতল ভারত

05-06-2024 - 10:56:13 PM

টি২০ বিশ্বকাপ: ২ রানে আউট সূর্যকুমার, ভারত ৯১/২ (১১.৪ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:50:20 PM

টি২০ বিশ্বকাপ: হাফসেঞ্চুরি রোহিতের, ভারত ৭৪/১ (৯.৫ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:37:30 PM

টি২০ বিশ্বকাপ: ভারত ৩৩/১ (৫ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:10:05 PM

টি২০ বিশ্বকাপ: ১ রানে আউট কোহলি, ভারত ২২/১ (২.৪ ওভার) টার্গেট ৯৭

05-06-2024 - 10:03:16 PM

টি২০ বিশ্বকাপ: জয়ের জন্য ভারতকে ৯৭ রানের টার্গেট দিল আয়ারল্যান্ড

05-06-2024 - 09:33:39 PM