Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রাস্তার দু’ধারে অবৈধ নির্মাণ, দখলমুক্ত করতে বুলডোজার চালাল ব্লক প্রশাসন

সংবাদদাতা, কালিয়াগঞ্জ: হেমতাবাদ ব্লকের সুড়ঙ্গপুর থেকে বাহারাইল পর্যন্ত রাস্তার দু’ধারে সরকারি জমি দখলমুক্ত করল ব্লক প্রশাসন। শুক্রবার দুপুরে  বুলডোজার দিয়ে ভেঙে ও উপড়ে ফেলা হয় কংক্রিটের নির্মাণ। হেমতাবাদ পঞ্চায়েত সমিতির সভাপতি শম্ভু রায়,জয়েন্ট বিডিও রৌনক রায়, হেমতাবাদের আইসি সুজিত লামা সহ বিশাল পুলিস বাহিনীর উপস্থিতিতে  অবৈধ নির্মাণ ভেঙে দেওয়া হয়। পঞ্চায়েত সমিতির সভাপতির কড়া বার্তা, সরকারি জায়গা দখল করা যাবে না। অবিলম্বে দখল মুক্ত করতে হবে। 
মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশের পরই রাজ্যজুড়ে চলছে জবরদখল মুক্ত করার কাজ।
হেমতাবাদ ব্লকের বাহারাইল এলাকাতেও রাস্তার দু’ধারে কিছু বাসিন্দা ঘর ও দোকান নির্মাণ শুরু করেছিল। সেসব ভেঙে দেওয়া হয়েছে এদিন।
জয়েন্ট বিডিও বলেন, সরকারি জমি দখল করে কংক্রিটের নির্মাণের বিষয়টি নজরে আসতেই সরে যেতে নোটিস দেওয়া হয়েছিল। আজ অভিযানে নামা হল। জয়েন্ট বিডিও’র সংযোজন, হেমতাবাদে আরও কিছু এলাকা দখল হয়ে রয়েছে। সেখানেও অভিযান চালাতে আলোচনা চলছে।
হেমতাবাদ ব্লকের সুড়ঙ্গপুর থেকে বাহারাইল পর্যন্ত সরকারি বনাঞ্চল রয়েছে। তার সামনে পূর্ত দপ্তরের জায়গা রয়েছে। সেই জায়গা দখল করেই গত পাঁচ মাস ধরে তৈরি হয়েছে বেশ কিছু অবৈধ নির্মাণ। কেটে ফেলা হয়েছে গাছ। এলাকাবাসীর একাংশ এর প্রতিবাদে সরব হন। এরপরই অবৈধ নির্মাণ ভেঙে দেওয়ার উদ্যোগ নেয় প্রশাসন।
পূর্ত দপ্তরের রায়গঞ্জের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার আরিফ আলি বলেন, এলাকার বাসিন্দারাই আমাদের অভিযোগ করে জানান, সরকারি জমি দখল করা হয়েছে। এরপর আমরা এলাকায় এসে এর সত্যতা যাচাই করি। বিডিও এবং আইসির সঙ্গে বৈঠক করে যৌথ অভিযান চালানো হয়। এদিন দুই কিমি রাস্তার দু’ধারের অবৈধ নির্মাণ ভেঙে ফেলা হয়েছে। 

27th  July, 2024
মালদহ, গঙ্গারামপুরে সাড়ম্বরে গণেশ পুজো

শনিবার মালদহ শহর সহ বিভিন্ন ব্লকে সাড়ম্বরে হল গণেশ পুজো। শহরের কৃষ্ণপল্লীর বিনায়ক সঙ্ঘ নতুন করে গণেশ পুজো চালু করেছে এবছর। তাঁদের মূল আকর্ষণ ১৪ ফুটের মূর্তি।
বিশদ

মাটিগাড়ায় ছাত্রীকে ধর্ষণ ও খুনে দোষীর ফাঁসির নির্দেশ

আর জি কর কাণ্ড নিয়ে প্রতিবাদ চলছে। তরুণী চিকিৎসকের খুন ও ধর্ষণে অভিযুক্তের সর্বোচ্চ শাস্তির দাবি উঠেছে। এই আবহেই উত্তরবঙ্গে এক ছাত্রীকে ধর্ষণ ও খুনের মামলায় ফাঁসির সাজা দিল শিলিগুড়ি আদালত।
বিশদ

মেডিক্যালে পড়ার খরচ জোগাড় করতে ঘুম উড়েছে শরণদীপের

ডাক্তারি পড়ার সুযোগ পাওয়ার পর এখন হস্টেলের খাওয়া খরচ ও বই কেনার টাকা কোথা থেকে আসবে তা ভেবে পাচ্ছেন না আলিপুরদুয়ারের চণ্ডীরঝাড় গ্রামের কৃতী পড়ুয়া শরণদীপ দেবনাথ। কারণ সংসারে নুন আনতে পান্তা ফুরোয় অবস্থা।
বিশদ

খুঁটিপুজোর মাধ্যমে মণ্ডপসজ্জা শুরু নারী শক্তি সর্বজনীনের

শনিবার খুঁটিপুজোর মধ্য দিয়ে মণ্ডপসজ্জার কাজ শুরু হল ময়নাগুড়ি পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের নারী শক্তি সর্বজনীন দুর্গোৎসব কমিটির। এবছর এই কমিটির পুজোর দ্বিতীয় বর্ষ। শনিবার গণেশ পুজোর দিন মহা সমারোহে খুঁটিপুজো অনুষ্ঠিত হয়
বিশদ

মাছচাষের পুকুরে পদ্ম ফুটিয়ে তাক লাগালেন বালুরঘাটের সুরজিত্

মাছচাষের সঙ্গে পরীক্ষামূলকভাবে পদ্ম ফুটিয়ে তাক লাগালেন বালুরঘাটের সুরজিত্ সরকার। সাধারণত পুকুরে পদ্ম ও মাছ একসঙ্গে চাষ করা কঠিন। তবুও ওই যুবক অর্ধেক অংশে পদ্ম এবং অন্যদিকে মাছ চাষ করে তাক লাগিয়েছেন
বিশদ

অভিযোগ তুলে নিতে কান্নাকাটি ‘দোর্দণ্ডপ্রতাপ’ সাহিন, সোহমের

তর্জন-গর্জনের দিন শেষ! ‘নেতার হুমকি’ বদলে গেল কান্নাকাটিতে। শনিবার উত্তরবঙ্গ মেডিক্যালে আন্দোলনকারী সেই জুনিয়র চিকিত্সকদের সামনে কার্যত নত হয়ে ক্ষমাপ্রার্থনা চাইতে হল টিএমসিপি-র ডাক্তার নেতা সাহিন সরকার এবং সোহম মণ্ডলকে।
বিশদ

দক্ষিণ ভারতের মন্দিরের আদলে মণ্ডপ মারুগঞ্জ গণেশ পুজো উদযাপন কমিটির

গণেশ চতুর্থী উপলক্ষ্যে কোচবিহারের তুফানগঞ্জ মহকুমার মারুগঞ্জ এলাকায় সাজো সাজো রব। বিরাট মণ্ডপ, প্রতিমা, আলোকসজ্জার মধ্যদিয়েই যেন পুজোর মরশুমের সূচনা হল। মারুগঞ্জ গণেশ পুজো উদযাপন কমিটির এই পুজো এবার দ্বিতীয় বর্ষে পা দিয়েছে
বিশদ

সিগন্যাল বিভ্রাট, থমকে গেল ইন্টারসিটি এক্সপ্রেস

সিগন্যাল বিভ্রাটের কারণে ৪০ মিনিট থমকে গেল শিলিগুড়িগামী রাধিকাপুর-শিলিগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেস। শনিবার বিকাল ৪ টা ১৭ নাগাদ কালিয়াগঞ্জ রেল স্টেশন থেকে ট্রেনটি বেরতেই সবুজ আলো লাল হয়ে যায়।
বিশদ

ট্রেনের টিকিট কাউন্টারে চাঙর ভেঙে জখম রেলযাত্রী

ট্রেনের টিকিট কাটতে এসে সিলিংয়ের চাঙর খসে জখম হয়েছেন এক রেল যাত্রী। শনিবার সকালে ঘটনাটি ঘটে মালদহের সামসী রেল স্টেশনের টিকিট কাউন্টারে। এই ঘটনায় রেল যাত্রীদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে। জখমের নাম মহিলার নাম প্রমীলা
বিশদ

বাবুবাজারে চারটি দোকান গুঁড়িয়ে দিল প্রশাসন

নালাগোলা রাজ্য সড়কের ধারে মুচিয়ার বাবুবাজারে চারটি দোকান এবং ঝুঁপড়ি বুলডোজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দিল পুলিস প্রশাসন। এনিয়ে এলাকায় সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিস অবশ্য দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশদ

বাঁধ কাটার এক সপ্তাহ পরেও জল-যন্ত্রণায় ভূতনিবাসী, ক্ষোভ

বাঁধ কাটার একসপ্তাহ পেরিয়ে গেলেও এখনও জলমগ্ন ভূতনি। বিস্তীর্ণ এলাকার বাড়িঘর এখনও ডুবে রয়েছে। এদিকে জলের তোড়ে দক্ষিণ চণ্ডীপুরের কাটা বাঁধ আরও চওড়া হচ্ছে। বাঁধের আরও ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।
বিশদ

পুজোয় হারানো গ্রামবাংলাকে তুলে ধরবে সুকান্ত স্মৃতি সঙ্ঘ

গণেশ চতুর্থী থেকেই শারদোৎসবের সূচনা হয়ে গেল মালদহের ইংলিশবাজার পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের মহানন্দা পল্লিতে। এখানকার সুকান্ত স্মৃতি সঙ্ঘের দুর্গাপুজো এবারে ৪৬ তম বর্ষে। শনিবার গণেশ চতুর্থীতে ছিল ক্লাবের খুঁটিপুজোর আয়োজন। এদিন যা অনুষ্ঠিত হল ক্লাব প্রাঙ্গনে। 
বিশদ

কামাখ্যাগুড়ি কলেজে বহিরাগতদের রুখতে পদক্ষেপ

কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়ি শহিদ ক্ষুদিরাম কলেজে বহিরাগতদের প্রবেশ নিয়ে কড়া পদক্ষেপ নিল কলেজ কর্তৃপক্ষ। শনিবার এই বিষয়ে কলেজে নোটিস জারি করা হয়।
বিশদ

ডাক্তারি পড়ার সুযোগ পেলেন বারোবিশার চার কৃতী পড়ুয়া

ডাক্তারিতে পড়ার সুযোগ পেলেন কুমারগ্রাম ব্লকের বারোবিশার চার পড়ুয়া। চার জনই বারোবিশা হাইস্কুল থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তাঁদের নাম প্রীতম পণ্ডিত, বিবেক বর্মন, নীলমাধব দাস ও ইন্দ্রজিৎ দাস।
বিশদ

Pages: 12345

একনজরে
সম্প্রতি ইউক্রেনের একাধিক শহরে লাগাতার হামলা চালিয়েছে রাশিয়া। এবার পুতিনের দেশকে তার মোক্ষম জবাব দিল জেলেনস্কি বাহিনী। রুশ অধিকৃত খারকিভ অঞ্চলে আকাশ পথে হানায় আগুন ঝরাল ইউক্রেন। সৌজন্যে ‘ড্রাগন ড্রোন’। যা নিমেষের মধ্যে গাছপালা পুড়িয়ে ছারখার করে দিয়েছে। ...

রাতের বেলা দামোসের ধারে চলছিল আড্ডা। এমন সময় হঠাৎ আগমন কয়েকজন দুষ্কৃতীর। কিছু বোঝার আগেই এলোপাথাড়ি চলল তিন রাউন্ড গুলি। তাতেই গুলিবিদ্ধ হয়ে গুরুতরভাবে জখম হলেন এক তৃণমূল কর্মী ...

সকালে ৩২টি ওয়ার্ডের রাস্তা পরিষ্কার করা হয়। পাশাপাশি বাড়ি বাড়ি আবর্জনা সংগ্রহও করে উলুবেড়িয়া পুরসভা। এবার রাতেও রাস্তা পরিষ্কার রাখার উদ্যোগ নিল তারা। শনিবার রাতে ...

লখনউয়ে একটি তিনতলা বাড়ি ভেঙে পড়ায় পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৩ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার বিকেল পাঁচটা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস
১৮৮৬: দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গের পত্তন হয়
১৯২৬: সঙ্গীতশিল্পী ভূপেন হাজারিকার জন্ম
১৯৩৩: সঙ্গীতশিল্পী আশা ভোঁসলের জন্ম
১৯৩৯:  হিন্দু সন্ন্যাসী, রামকৃষ্ণ বেদান্ত মঠের প্রতিষ্ঠাতা  স্বামী অভেদানন্দর  মৃত্যু
১৯৫৬: অভিনেতা সব্যসাচী চক্রবর্তীর জন্ম
২০২২: দিল্লির ইন্ডিয়া গেটে উন্মোচিত হল নেতাজী সুভাষচন্দ্র বসুর ২৮ ফুট উচ্চতার কালো গ্রানাইটের মূর্তি
২০২২: বৃটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৩২ টাকা ১১১.৮৭ টাকা
ইউরো ৯১.২৫ টাকা ৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  September, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ ভাদ্র, ১৪৩১, রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪। পঞ্চমী ৩৬/৫ রাত্রি ৭/৫৯। স্বাতী নক্ষত্র ২৫/১৫ দিবা ৩/৩১। সূর্যোদয় ৫/২৪/৫১, সূর্যাস্ত ৫/৪৩/৪৯। অমৃতযোগ প্রাতঃ ৬/১৪ গতে ৯/৩০ মধ্যে। রাত্রি ৭/১৬ গতে ৮/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/১৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ১/৩৬ মধ্যে। রাত্রি ৬/২৯ গতে ৭/১৬ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ১০/১ গতে ১/৫ মধ্যে। কালরাত্রি ১/২ গতে ২/৩০ মধ্যে। 
২২ ভাদ্র, ১৪৩১, রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪। পঞ্চমী দিবা ৩/৫৫। স্বাতী নক্ষত্র দিবা ১/৭। সূর্যোদয় ৫/২৪, সূর্যাস্ত ৫/৪৭। অমৃতযোগ দিবা ৬/১৩ গতে ৯/৩০ মধ্যে এবং রাত্রি ৭/১৬ গতে ৮/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/১৩ মধ্যে ও ১২/৪৭ গতে ১/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/৩০ গতে ৭/১৬ মধ্যে ও ১১/৫৭ গতে ৩/৪ মধ্যে। বারবেলা ১০/২ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২ গতে ২/৩০ মধ্যে।
৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
তুহিনকান্ত পান্ডেকে অর্থসচিবের পদে নিয়োগ করল কেন্দ্রীয় সরকার

07-09-2024 - 11:47:15 PM

মুর্শিদাবাদের জলঙ্গিতে নির্মীয়মাণ বাড়ির সেপটিক ট্যাঙ্ক থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার

07-09-2024 - 11:21:33 PM

আম্বানি পরিবারের গণেশ পুজোতে সস্ত্রীক হাজির অভিনেতা সঞ্জয় দত্ত

07-09-2024 - 11:20:18 PM

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদোমির জেলেনস্কির সঙ্গে দেখা করলেন ইতালির প্রধানমন্ত্রী জিওর্জিয়া মেলোনি

07-09-2024 - 11:18:42 PM

আম্বানি পরিবারের গণেশ পুজোতে হাজির অভিনেতা সলমন খান

07-09-2024 - 11:15:13 PM

আম্বানি পরিবারের গণেশ পুজোতে হাজির অভিনেত্রী মাধুরি দীক্ষিত

07-09-2024 - 10:44:53 PM