দক্ষিণবঙ্গ

লরির ধাক্কায় বাইক চালকের মৃত্যু, তপ্ত মারিশদা

সংবাদদাতা, কাঁথি: লরির ধাক্কায় এক বাইক চালকের মর্মান্তিক মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার রণক্ষেত্রের চেহারা নেয় মারিশদা থানার শুকুনিয়া এলাকা। এদিন শুকুনিয়া তিনমাথার মোড়ে লরির ধাক্কায় দিব্যেন্দু করের(৪০) মৃত্যু হয়। তাঁর বাড়ি ভূপতিনগরের বরোজ গ্রাম পঞ্চায়েতের উত্তর বিজয়নগর গ্রামে। তিনি এদিন ব্যাঙ্কের কাজে হেঁড়িয়া যাচ্ছিলেন। সেই সময় দুর্ঘটনাটি ঘটে। ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিসের দু’টি গাড়ি ভাঙচুর করা হয়। উত্তেজিত জনতার একাংশের হামলায় তিন পুলিসকর্মী জখম হন। পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে উঠলে মারিশদা সহ পার্শ্ববর্তী থানার অতিরিক্ত পুলিস বাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিসকর্মীদের উপর হামলা, গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় একজনকে গ্রেপ্তারও করা হয়েছে। 
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুর ১২টা নাগাদ একটি পণ্যবোঝাই লরি কালীনগরের দিক থেকে আড়গোয়াল অভিমুখে যাচ্ছিল। 
তিনমাথার মোড়ে পাঁউশির দিক থেকে মেন রোডে ওঠার সময় লরির সামনে আচমকাই পড়ে যান বাইকচালক দিব্যেন্দু। তিনি ব্রেক কষলেও কোনওভাবে তাঁর রেনকোট লরির সঙ্গে লেগে যাওয়ায় বাইকটি পাল্টি খায়। ছিটকে পড়ে পিছনের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই দিব্যেন্দু মারা যান। 
ঘটনার পরই চালক লরিটি ফেলে পালিয়ে যায়। এরপরই উত্তেজিত জনতা লরি আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন। খবর পেয়ে এলাকায় পৌঁছয় পুলিস। পুলিস স্থানীয় লোকজনদের বুঝিয়ে দেহটি উদ্ধারের জন্য তোড়জোড় শুরু করে। খবর পেয়ে উত্তর বিজয়নগর সহ আশপাশের এলাকার শতাধিক মানুষ ঘটনাস্থলে চলে আসেন। ‘লরির চালককে কেন ধরা হয়নি?’ ‘টাকার বিনিময়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।’ এরকম আরও নানা অভিযোগ তুলে পুলিসকে ঘিরে ব্যাপক বিক্ষোভ চলে। 
পুলিসকর্মীদের সঙ্গে শুরু হয় তুমুল বচসা। তখন পুলিসকর্মীদের ধাক্কাধাক্কি শুরু করে বিক্ষোভকারীরা। শুরু হয় দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তি। তাতেই জখম হন পুলিস কর্মীরা। এরপরই পুলিসের একটি গাড়িতে ভাঙচুর চালিয়ে উল্টে দেয় উত্তেজিত জনতা। পরিস্থিতি সামাল দিতে আরও একটি গাড়ি পৌঁছয়। 
সেই গাড়িটিও একইভাবে ভাঙচুর চালিয়ে উল্টে দেওয়া হয়। এমনকী দু’টি গাড়িতে আগুন লাগানোরও চেষ্টা করা হয়। স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে অগ্নিসংযোগের হাত থেকে গাড়ি দু’টি রক্ষা পায়। 
শেষ পর্যন্ত কাঁথি মহকুমা পুলিস আধিকারিক দিবাকর দাসের নেতৃত্বে পুলিস বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। আসেন কাঁথি-৩ পঞ্চায়েত সমিতির সভাপতি বিকাশ বেজ সহ এলাকার জনপ্রতিনিধিরাও। পুলিস ও জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। জখম পুলিসকর্মীদের উদ্ধারের পাশাপাশি দেহটি উদ্ধার করতে সমর্থ হয় পুলিস। দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। জখম পুলিসকর্মীদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘাতক লরিটি আটক করে থানায় নিয়ে আসে পুলিস। তবে চালককে এখনও পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি। 
কর্মীদের উপর হামলা, গাড়ি ভাঙচুরের ঘটনায় পুলিসের তরফে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। মহকুমা পুলিস আধিকারিক বলেন, ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। 
ঘাতক লরির চালকের খোঁজেও চলছে জোরদার তল্লাশি। গোটা ঘটনাটি আমরা খতিয়ে দেখছি।
7h 7m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে উন্নতি ও কর্মসূত্রে বিদেশ গমন হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বেশি লাভের সম্ভাবনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.১৯ টাকা১১০.৯৬ টাকা
ইউরো৮৯.৩৫ টাকা৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা