দক্ষিণবঙ্গ

ডানার দাপটের মধ্যেই জনসংযোগে প্রার্থীরা 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর:  রাত থেকেই টানা বৃষ্টি। কিন্তু তার মধ্যেও কর্ম ব্যস্ততায় কাটালেন মেদিনীপুর বিধানসভা উপ নির্বাচনের শাসক-বিরোধী উভয় দলের প্রার্থীরা। জানা গিয়েছে, শুক্রবার একাধিক কর্মসূচি ছিল প্রার্থীদের। টানা বৃষ্টি ও প্রাকৃতিক দুর্যোগের জন্য বেশিরভাগ কর্মসূচি বাতিল করতে হয়েছে। তবে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচার চালিয়েছেন প্রার্থীরা। নিজের নিজের মতো জনসংযোগও করেছেন। কেই কর্মী-সমর্থকদের নিয়ে ভার্চুয়াল বৈঠক সারেন। দুর্যোগ কেটে গেলেই ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে শাসক-বিরোধী উভয় পক্ষই ভোটের প্রচারে ঝাঁপাবেন বলে অনুমান রাজনৈতিক মহলের। 
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন তৃণমূল প্রার্থী সুজয় হাজরা সকাল থেকেই দুর্যোগ নিয়ে উদ্বিঘ্ন ছিলেন। মেদিনীপুর পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের বাড়িতেই তিনি কন্ট্রোল রুম খুলে বসেছিলেন। কন্ট্রোল রুমে বসেই বিভিন্ন এলাকার খোঁজখবর নেন প্রার্থী। একইসঙ্গে বিভিন্ন এলাকায় প্রয়োজনীয় ত্রাণসামগ্রী পাঠাতে সহায়তা করেন। একইসঙ্গে মানুষের বিপদে দলের কর্মী-সমর্থকদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেন। তবে এর মধ্যেও কর্মীদের নিয়ে নির্বাচন সংক্রান্ত বৈঠক করেন সুজয়বাবু। এদিন সুজয়বাবু বলেন, মানুষ যাতে সমস্যায় না পড়ে, সেদিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে। জেলাজুড়ে মানুষের পাশে থাকার বার্তা দেওয়া হয়েছে দলীয় কর্মীদের। মানুষের সমস্যার কথা মাথায় রেখেই কন্ট্রোল রুম খুলেছি। স্থানীয় নেতৃত্বকে কন্ট্রোল রুম থেকেই নানা নির্দেশ পাঠানো হয়েছে। 
অপর দিকে, এদিন বৃষ্টির মধ্যেই স্থানীয় এলাকা পরিদর্শন করেন বিজেপি প্রার্থী শুভজিৎ রায়। পাশাপাশি মেদিনীপুর শহরের বেশকিছু এলাকায় বিজেপি প্রার্থীর উদ্যোগে সাধারণ মানুষের জন্য খাবারের ব্যবস্থা করা হয়। বৃষ্টির জেরে কোথাও জল জমেছে কিনা তা পরিদর্শন করেন বিজেপি প্রার্থী। এছাড়া তার মাঝে তিনি প্রচারও সারেন। বিজেপি প্রার্থী বলেন, এদিন ভার্চুয়াল মাধ্যমেও বৈঠক হয়েছে। তবে এই সময় আগে মানুষের পাশে দাঁড়ানো দরকার। তাই কোথাও মানুষের সমস্যার কথা শুনলে ছুটে গিয়েছি।অন্যদিকে, বামফ্রন্টের প্রার্থী মণিকুন্তল খামরুই স্থানীয় এলাকায় প্রচার সারেন। পাশাপাশি তিনি ভার্চুয়াল বৈঠকও করেন। তবে এদিন থেকে জোর কদমে প্রচার কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও তা বাতিল করা হয়। এদিন বাম প্রার্থী বলেন, স্থানীয় গ্রামের মানুষের সঙ্গে জনসংযোগ হয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়ার পর আজ থেকেই পুরোদমে প্রচার কর্মসূচি শুরুর কথা ছিল। কিন্তু সব বাতিল করা হয়েছে। বৃষ্টি কমলেই প্রচার শুরু হবে।
7h 7m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে উন্নতি ও কর্মসূত্রে বিদেশ গমন হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বেশি লাভের সম্ভাবনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.১৯ টাকা১১০.৯৬ টাকা
ইউরো৮৯.৩৫ টাকা৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা