দক্ষিণবঙ্গ

পুজো মিটতেই সক্রিয় মাদক কারবারিরা, কোটি টাকার হেরোইন সহ গ্রেপ্তার তিন

সংবাদদাতা, জঙ্গিপুর: দুর্গোৎসব মিটতেই ফের সক্রিয় হয়ে উঠেছে মাদক কারবারিরা। উৎসবের সময় পথেঘাটে পুলিস বিশেষ নজরদারি চালানোয় পাচারকারিরা নিস্ক্রিয় ছিল। পুজো মিটতেই ঝাড়খণ্ড থেকে লাগাতার মাদক সরবরাহ করছে পাচারকারীরা। এবার তিন মাদক কারবারিকে পাকড়াও করল বেঙ্গল এসটিএফ। উদ্ধার করা হয়েছে প্রায় ১কোটি টাকারও বেশি হেরোইন। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার সন্ধ্যায় মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানার ডাক বাংলা মোড়ে অভিযান চালায় এসটিএফ। সেখানে ১২নম্বর জাতীয় সড়ক এলাকা থেকে তিনজনকে পাকড়াও করে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম রুবেল শেখ, ইব্রাহিম শেখ এবং আব্দুল মদুদ। তাদের প্রত্যেকের বাড়ি মালদার কালিয়াচক থানার শাহবাজপুরে। ধৃতদের মঙ্গলবার বহরমপুরের মাদক সংক্রান্ত বিশেষ আদালতে তোলা হলে সাতদিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।
এপ্রসঙ্গে এসটিএফের আধিকারিক জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে ডাক বাংলায় অভিযান চালানো হয়। সেখানে তিন যুবককে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের কাছ থেকে ১কেজি ৫০০গ্রাম হেরোইন উদ্ধার হয়েছে। তাদের বিরুদ্ধে মাদক মামলায় অভিযোগ দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করার জন্য হেফাজতে নেওয়া হয়েছে।
এসটিএফ সূত্রে জানা গিয়েছে, ঝাড়খণ্ডের পাকুড় থেকে বাস ধরেছিল তিন যুবক। বাসে করে ধুলিয়ান ডাক বাংলায় নেমে ৩৪নম্বর জাতীয় সড়কে মালদহগামী যানবাহনের অপেক্ষা করছিল। এসটিএফ আগে থেকেই সেখানে ওঁত পেতে বসেছিল। বাসে চড়ার আগেই তাদের পাকড়াও করে এসটিএফ। ধৃতদের কাছ থেকে মাদক ছাড়াও মোবাইল ও পাকুড় থেকে আসার বাসের টিকিট পাওয়া গিয়েছে। ধৃতরা তিনজনই দীর্ঘদিনের মাদক কারবারি বলে জানতে পেরেছে এসটিএফ। এক আধিকারিক জানিয়েছেন, ধৃতদের হেফাজত থেকে উদ্ধার হওয়া হেরোইন উৎকৃষ্ট মানের। সেগুলির বাজারে প্রচুর চাহিদা রয়েছে। পুজোর আগে থেকেই শহরের গুরুত্বপূর্ণ মোড় ও রাস্তায় বিশেষ নজরদারি চালাচ্ছিল পুলিস। ফলে কারবারিরা মাদক পাচার সাময়িকভাবে বন্ধ রেখেছিল। পুজো শেষ হতেই কারবারিরা মাদক পাচারে নেমে পড়েছে। তবে লাগাতার অভিযান চালাচ্ছে পুলিস ও এসটিএফ। তাই মাঝেমধ্যেই মাদক কারবারিদের জালে তোলা সম্ভব হচ্ছে।
10h 10m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যা শিক্ষা ও কাজকর্মে দিনটি শুভ। বন্ধুসঙ্গে বিপদ হতে পারে। অধ্যাপনায় অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৮৯ টাকা১১১.৮৫ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা