দক্ষিণবঙ্গ

উদ্বোধন না হওয়ায় ব্যবহার করা যাচ্ছে না পানাগড় বাইপাসের নবনির্মিত প্রতীক্ষালয়

সংবাদদাতা, মানকর: দূরপাল্লার সরকারি বা বেসরকারি বাস ধরতে আসা যাত্রীদের যাতে অসুবিধায় পড়তে না হয়, সেজন্য পানাগড় বাইপাসে প্রতীক্ষালয় তৈরি করা হয়েছে। কিন্তু প্রায় ২৩লক্ষ টাকা খরচ করে পাঁচ মাস আগে নির্মিত প্রতীক্ষালয়টি এখনও যাত্রীরা ব্যবহার করতে পারছেন না। কারণ তা উদ্বোধন হয়নি। যাত্রীদের একাংশের অভিযোগ, ওখানে স্থায়ী প্রতীক্ষালয় ছিল না। রোদে, জলে কষ্ট পেতে হয়। অথচ নতুন প্রতীক্ষালয় নির্মিত হলেও তা ব্যবহার করা যাচ্ছে না। ফলে সমস্যার সুরাহা হয়নি। বিষয়টি নিয়ে কাঁকসা পঞ্চায়েত সমিতির সভাপতি ভবানী ভট্টাচার্য বলেন, ওই প্রতীক্ষালয়টি খুব শীঘ্রই উদ্বোধন করা হবে। সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হবে। বাসযাত্রী থেকে শুরু করে স্থানীয়রা উপকৃত হবেন। 
জানা গিয়েছে, ২০২২সালে দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পানাগড় বাইপাসে একটি প্রতীক্ষালয় নির্মাণের আবেদন জানানো হয়। তিনি তৎক্ষণাৎ বিষয়টি নিয়ে নির্দেশ দেন। ট্রান্সপোর্ট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড প্রতীক্ষালয় নির্মাণ করে। আসানসোল দুর্গাপুর ডেভেলপমেন্ট অথরিটি অর্থাৎ এডিডিএ প্রতীক্ষালয়ের ছাদে সোলার প্যানেল বসিয়ে সৌরবিদ্যুতের ব্যবস্থা করে। দুর্গাপুর থেকে কলকাতা যাওয়ার রাস্তায় এই প্রতীক্ষালয়ের নির্মাণ কাজ গত এপ্রিল মাসে সম্পূর্ণ হয়ে যায়। কিন্তু তারপর বেশকয়েক মাস কেটে গেলেও প্রতীক্ষালয়টি সাধারণ যাত্রীরা ব্যবহার করতে পারছে না। অব্যহারের ফলে বসার জায়গায় জমছে ধুলো। আগাছা জন্মাচ্ছে প্রতীক্ষালয়ের চারদিকে। 
কলকাতাগামী বাসযাত্রী বুদ্ধেশ্বর দত্ত বলেন, এই স্টপেজ থেকে কলকাতাগামী সরকারি ও বেসরকারি বাসের প্রচুর যাত্রী ওঠেন। সরকারি বাসের টিকিট কাউন্টারের সঙ্গে থাকা অস্থায়ী প্রতীক্ষালয় রয়েছে। স্থানটি খুবই ছোট। সব বাসযাত্রীদের জায়গা হয় না। রোদ, বৃষ্টিতে সমস্যায় পড়তে হয়। এই এলাকায় স্থায়ী প্রতীক্ষালয় রয়েছে অথচ তা ব্যবহারের জন্য খোলা হচ্ছে না। অপর যাত্রী সুকন্যা মণ্ডল বলেন, প্রায় পাঁচ মাস ধরে প্রতীক্ষালয় তৈরি হয়ে পড়ে আছে। অথচ বর্ষার মরশুমে যাত্রীদের জলে ভিজে বাস ধরতে হচ্ছে। বিজেপি নেতা রমন শর্মার অভিযোগ, প্রতীক্ষালয়টি জনগণের জন্য বানানো হয়েছে। অথচ সব হয়ে গেলেও আজও খোলা হল না। ফিতে কে কাটবে তাই নিয়েই ওরা সিদ্ধান্ত নিতে পারছে না। ফলে জনগণকে ভুগতে হচ্ছে।পানাগড় বাজার চেম্বার অব কমার্সের পক্ষে রতন আগরওয়াল বলেন, প্রতীক্ষালয়ে পানীয় জল ও শৌচাগারেরও ব্যবস্থা আছে। কিন্তু উদ্বোধনের অপেক্ষা করা হচ্ছে। সাধারণের জন্য খুলে দিলে সকলের সুবিধা হবে।-নিজস্ব চিত্র
10h 10m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যা শিক্ষা ও কাজকর্মে দিনটি শুভ। বন্ধুসঙ্গে বিপদ হতে পারে। অধ্যাপনায় অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৮৯ টাকা১১১.৮৫ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা