দক্ষিণবঙ্গ

ইরানে জাহাজডুবি, রানিতলার যুবক নিখোঁজ, উদ্বেগে পরিবার

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: ইরানে কাজে গিয়েছিলেন মুর্শিদাবাদের রানিতলার এক যুবক। সেখানে জাহাজ ডুবির পর নিখোঁজ হয়ে গিয়েছেন তিনি। রানিতলা থানার আমডহরা গ্রামের বাসিন্দা অভিজিৎ সরকার রাজস্থানের একটি কোম্পানিতে চুক্তিভিত্তিক কাজ করেন। ন’মাসের চুক্তিতে জাহাজে করে তিনি ইরান থেকে কুয়েতে যাত্রা করেন। গত মে মাসে তিনি বাড়ি থেকে রওনা দেন। কিন্তু পাঁচ মাস পর থেকে অভিজিৎবাবুর আর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এতে উদ্বেগে রয়েছেন তাঁর পরিবারের লোকেরা। মুর্শিদাবাদের একটি স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে ভারতীয় হাইকমিশনের কাছে আবেদন জানিয়েছেন ওই যুবকের স্ত্রী। 
যুবকের পরিবার সূত্রে জানা গিয়েছে, ইরানের বুশের শহর থেকে কুয়েতের উদ্দেশে জলপথে রওনা দেন অভিজিৎ। যে জাহাজে তিনি যাচ্ছিলেন, সেটি মাঝ সমুদ্রে ডুবে যায়। গত ২ সেপ্টেম্বর ওই কোম্পানির তরফে যুবকের বাড়িতে খবর দেওয়া হয়, যে তিনি নিখোঁজ রয়েছেন। যুবকের স্ত্রী শিল্পী সরকার বলেন, যে কোম্পানির হয়ে আমার স্বামী কাজে গিয়েছিল সেখান থেকে আমাকে ফোন করে জানায় যে, জাহাজটি দুর্ঘটনার কবলে পড়েছে। সেখানে তিনজনের মৃতদেহ পাওয়া গিয়েছে। মৃতদেহ তিনটির মধ্যে কেউ ভারতীয়, কেউ ইরানের বাসিন্দা। কোম্পানি এটাও জানিয়েছে যে, ওরা ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছে। আমার স্বামী বর্তমানে কী অবস্থায় আছে, সেটা জানানোর জন্য আমি ভারতীয় দূতাবাসের কাছে অনুরোধ করছি। আমার নিখোঁজ স্বামীকে খুঁজে বের করে যাতে দ্রুত ভারতে ফিরিয়ে আনা যায়, সেই ব্যবস্থা করতে হবে। 
মুর্শিদাবাদের স্বেচ্ছাসেবী সংস্থার কর্ণধার মতিউর রহমান বলেন, অভিজিৎবাবুর স্ত্রী আমাদের সঙ্গে যোগাযোগ করেন। হাই কমিশনের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে। দ্রুত পদক্ষেপের জন্য নানা মহলে জানিয়েছি।
9d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা