Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কান্দিতে রাজ্য সড়কের ধারে বালি মজুত, দুর্ঘটনার শঙ্কা

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমার বিভিন্ন রাজ্য সড়ক ধরে যাতায়াতের সময় বাইকচালকদের বেশিরভাগই চোখে কালো চশমা পরছেন। তবে তা শুধু রোদের তাপ থেকে চোখ বাঁচাতে নয়। বিভিন্ন রাজ্য সড়কের আশপাশে অবৈধভাবে বালি মজুত করে ব্যবসা চলছে। সেই বালি উড়ে এসে যাতে চোখে না পড়ে, সেজন্যই এই ব্যবস্থা। বালি মজুতের জেরে দুর্ঘটনার আশঙ্কাও বাড়ছে। প্রকাশ্যে বালি মজুত করে ব্যবসা হলেও কেন ব্যবস্থা নেওয়া হচ্ছে না-তা নিয়ে প্রশ্ন উঠেছে।
কান্দি মহকুমা প্রশাসন অবশ্য অবৈধভাবে বালি বিক্রির বিরুদ্ধে তাড়াতাড়ি পদক্ষেপ করার কথা বলা হয়েছে। মহকুমা প্রশাসনের এক আধিকারিক বলেন, বাসিন্দারা এনিয়ে কোনও লিখিত অভিযোগ জানাননি। তবে আমরা তদন্ত করে ব্যবস্থা নিতে চলেছি। প্রয়োজনে বালি ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
সম্প্রতি কান্দি মহকুমার বিভিন্ন বালিঘাট থেকে ব্যাপকভাবে বালি তোলার কাজ চলছে। সেই বালি বাসিন্দারা নির্মাণকাজে ব্যবহার করছেন। 
আবার অনেকে ব্যবসার কাজেও এই বালি ব্যবহার করছেন। এই সময় বালি মজুত করে ভরা বর্ষায় তা লাভজনক দরে বিক্রির পরিকল্পনা রয়েছে অনেকের। কিন্তু বালি মজুত করার জন্য অনেকের নিজস্ব জমিও নেই। তাই রাজ্য সড়কের পাশে অবৈধভাবে বালি মজুত করা হয়েছে।
বহরমপুর-সুলতানপুর রাজ্য সড়কের কান্দি থেকে জীবন্তি গ্রাম পর্যন্ত অন্তত ২৫টি জায়গায় রাস্তার পাশে বালি মজুত করার দৃশ্য দেখা যাবে। পুরন্দরপুর গ্রামের পর থেকেই এমনভাবে বালি মজুত করা হয়েছে যে, তার কিছুটা রাস্তার উপরও চলে এসেছে। 
ভরতপুর-১ ব্লকের সিজগ্রাম মোড় থেকে লোহাদহঘাট পর্যন্ত অন্তত ১০টি জায়গায় বালি মজুত করা হয়েছে। বড়ঞা থানার কুমরাই থেকে কুলি হয়ে ফরিদপুর পর্যন্ত কয়েক জায়গায় বালি মজুত করা হয়েছে। খড়গ্রাম ব্লকের খড়গ্রাম-বিষ্ণুপুর রাজ্য সড়কের পাশেও বালি মজুত করা হয়েছে। পারুলিয়া গ্রামের পরে এমনভাবে বালি মজুত করা হয়েছে যে, সেখান দিয়ে বাইক চালানো মুশকিল হয়ে দাঁড়িয়েছে।
পারুলিয়া গ্রামের বাসিন্দা আতাহার মিয়াঁ বলেন, সামান্য হাওয়া দিলেই চোখে বালি এসে পড়ছে। তাই বাধ্য হয়ে বাইক চালানোর সময় কালো চশমা পরতে হয়েছে। বীরভূমের মাড়গ্রামের বাসিন্দা আবদুল আজিম বলেন, সড়কের ধারে বালি মজুত করায় বাইকের চাকা স্লিপ করার ঘটনাও ঘটছে। প্রশাসন একেবারে নির্বিকার।
কান্দির গোকর্ণ গ্রামের বালি ব্যবসায়ী সামসুল আলম বলেন, এটা ঠিক যে অনেকে রাস্তার উপরই বালি মজুত করেছে। তবে রাস্তার পাশে আমার জমি রয়েছে। সেখানেই বালি মজুত করেছি। হাওয়ায় বালি উড়লে কারও কিছু করার থাকে না।

01st  May, 2024
সুভাষকে দিয়ে শৌচাগার পরিষ্কার করিয়ে নেবেন

সুভাষ সরকার কারও জুতো পালিশ করছেন, কারও মাথায় মগে করে জল ঢেলে স্নান করিয়ে দিচ্ছেন। আমি মায়েদের বলব, এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন। মঙ্গলবার দুপুরে বাঁকুড়ার তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তীর সমর্থনে শালতোড়ায় নির্বাচনী জনসভায় এসে বিজেপি প্রার্থীকে এভাবেই কটাক্ষ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

হলদিয়ার বিজেপি বিধায়ককে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের

মঙ্গলবার পুরসভায় নিজের ওয়ার্ডে ভোট প্রচারে বেরিয়ে স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়লেন হলদিয়ার বিজেপি বিধায়ক তাপসী মণ্ডল। বিজেপি বিধায়ক হলদিয়ার দুর্গাচক টাউনে পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।
বিশদ

মুর্শিদাবাদে চিতাবাঘের চামড়া সহ দুই পাচারকারী গ্রেপ্তার

ক্রেতা সেজে চিতা বাঘের চামড়া সহ দুই পাচারকারীকে ধরল বনদপ্তর। ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো ও মুর্শিদাবাদ জেলা বনদপ্তর যৌথ অভিযান চালিয়ে মঙ্গলবার দুপুরে মুর্শিদাবাদ থানার মোতিঝিল এলাকার একটি হোটেল থেকে দু’জনকে গ্রেপ্তার করে।
বিশদ

কয়লা পাচারের মূল পান্ডা জয়দেবকে ধরতে সিবিআই আদালতে সিআইডি

বাম আমলে তিনি ছিলেন কয়লা কারবারের বেতাজ বাদশা। পালা বদলের পর কিছুদিন অন্তরালে। তারপর ধীরে ধীরে ফের স্বমহিমায়। তখন কয়লা পাচারে অনুপ মাঝি ওরফে লালার সিন্ডিকেটের রমরমা।
বিশদ

আরামবাগে সিপিএম কর্মীদের বাড়িতে হামলা, অভিযুক্ত তৃণমূল

আরামবাগে সিপিএম কর্মীদের বাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। সোমবার রাতে মলয়পুর-২ পঞ্চায়েতের পূর্ব কেশবপুরের মসজিদতলা এলাকায় বাম কর্মীদের বাড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ।
বিশদ

আদ্রায় নার্সের গলায় লোহার রড, পলাতক অভিযুক্ত যুবক

পুরুলিয়ার আদ্রা থানার অন্তর্গত ডিভিসি কলোনি এলাকার পেশায় নার্স এক যুবতীর গলায় লোহার রড ঢুকিয়ে খুনের চেষ্টা করল এক যুবক। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ঘটনার পরই অভিযুক্ত যুবক পলাতক
বিশদ

জামবনীতে নাকা চেকিংয়ে টাকা উদ্ধার

মঙ্গলবার বিকেলে জামবনী থানার চিল্কিগড়ে নাকা চেকিং চলাকালীন এক ব্যক্তির কাছ থেকে ১ লক্ষ ১২ হাজার ৭২০ টাকা উদ্ধার হল। সুভাষ মাহাত নামে ওই ব্যক্তিকে আটক করে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করেন নির্বাচন কমিশনের আধিকারিকরা
বিশদ

নয়াগ্রামে পথসভায় হুঁশিয়ারি দিলীপের

আমাদের গ্রামে থাকতে দেবে না বলেছে। বলছি, ওড়িশার ময়ূরভঞ্জে বাড়ি দেখে রাখ। অথবা রাঁচিতে বাড়ি দেখে রাখ। বিজেপি ৩০টির বেশি আসন পেলে অনেক কিছু ঘটবে। মঙ্গলবার নয়াগ্রামের পথসভা থেকে এমনি হুঁশিয়ারি দিলেন দিলীপ ঘোষ
বিশদ

রামনগরে বালিকাকে যৌন নির্যাতনের অভিযোগ

রামনগর থানা এলাকায় ছ’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতনের অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়াল। সোমবার ভোরে ঘুমন্ত অবস্থায় তাকে তুলে নিয়ে গিয়ে নির্যাতন চালানোর অভিযোগ উঠেছে। পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে।
বিশদ

হলদিয়া শহরের ভোটের ঘাটতি মেটাতে তৃণমূলের বাজি সুতাহাটা

হলদিয়া শহর থেকে তৃণমূলের প্রাপ্ত ভোটের ঘাটতি মেটাবে সুতাহাটা পঞ্চায়েত এলাকা। হলদিয়া বিধানসভার মধ্যে রয়েছে হলদিয়া পুরসভা ও সুতাহাটা ব্লক। হলদিয়া শিল্পাঞ্চলে বরাবরই কাজকর্ম নিয়ে শ্রমিক কর্মচারীদের অসন্তোষ ভোট বাক্সে প্রতিফলিত হয়।
বিশদ

গ্রামের পৈতৃক ভিটেয় দেব ফুল চন্দনে আশীর্বাদ জেঠিমার

দীর্ঘদিন পর ঘরের ছেলে ঘরে এল। নিজের গ্রাম মহিষদায় গেলেন দেব। দেখা করলেন পরিবারের সঙ্গে। রাজুকে কাছে পেয়ে ফুল চন্দন দিয়ে আশীর্বাদ করেন জেঠিমা। ঘরে কিছুক্ষণ বসে মিষ্টি খেয়ে ফের প্রচারে বেরিয়ে পড়েন দেব। 
বিশদ

ভূপতিনগরে পাল্টা প্রতিরোধেই তৃণমূল, আক্রান্ত ৪ বিজেপি কর্মী

ভূপতিনগর থানার অর্জুননগরে বিজেপি কর্মীরা আক্রান্ত হলেন। সোমবার রাত ১১টা নাগাদ ওই ঘটনায় চার বিজেপি কর্মীর মাথা ফেটেছে। তাঁদের মুগবেড়িয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। রাতে অর্জুননগর গ্রাম পঞ্চায়েত এলাকায় পতাকা বাঁধার সময় আচমকা হামলা চালানো হয় বলে অভিযোগ।
বিশদ

জঙ্গলমহলে রোড শো সুকান্তর

বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের সমর্থনে মঙ্গলবার জঙ্গলমহলে রোড শো করলেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এদিন তিনি রাইপুর বিধানসভার সারেঙ্গা, ফুলকুশমা বাজার এলাকায় রোড শো করেন। তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী এদিন বাঁকুড়া বিধানসভার মানকানালি পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে প্রচার করেছেন।
বিশদ

বাম ভোটের অভিমুখ নিয়ে চিন্তায় তৃণমূল ও বিজেপি

প্রবল তৃণমূল ঝড়ের মধ্যেও কিছুটা হলেও দুর্গাপুরে সংগঠন টিকিয়ে রেখেছে সিপিএম। বিশেষ করে বিভিন্ন কারখানাগুলিতে তাদের শ্রমিক সংগঠনের দাপট রয়ে গিয়েছে। তবে নির্বাচনে তারা সাফল্যের মুখ দেখছে না।
বিশদ

Pages: 12345

একনজরে
সিপিএমকে ভোট দিয়ে লাভ কী হবে? সিপিএমের ক্ষমতা নেই বিজেপিকে আটকানো। সিপিএমকে ভোট দিয়ে তৃণমূলের ভোট কাটা গেলে লাভ হবে বিজেপির। সিপিএম এখন বিজেপির পক্ষে ...

কথায় বলে, বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর। সেই বিশ্বাস কতটা গভীর হলে দেড় হাজার কিলোমিটারের বেশি পথ হাঁটা যায়! শিবভক্ত ধনতাজ সাঙ্গালাঙ্ঘি এই বিশ্বাসে ভর ...

গাড়ির বেপরোয়া গতির বলি হতে হল ৩ ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার। আমেরিকার এই ঘটনায় গুরুতর আহত আরও দু’জন। আহত ও নিহতদের প্রত্যেকের বয়স ১৮ বছর। তাঁরা সকলেই আলফারেটা হাইস্কুল ও জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। ...

‘আপনার ইউনিট এরিয়া অ্যাসেসমেন্ট হয়নি। অফিসে এসে যোগাযোগ করবেন। এখন এটি বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে।’ সম্প্রতি এমন ফোন পেয়েছেন গরফার বাসিন্দা অবিনাশ ভট্টাচার্য। গরফা রোডে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সন্তানের দাম্পত্য অশান্তিতে মানসিক চিন্তা। প্রেম-প্রণয়ে বিশ্বাস ভঙ্গ ও মনঃকষ্ট। ব্যবসার অগ্রগতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জীব বৈচিত্র্য দিবস
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮০৩: কানেকটিকাটে প্রথম পাবলিক লাইব্রেরি উদ্বোধন
১৮২২: লেখক ও সমাজকর্মী কিশোরীচাঁদ মিত্রর জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্কটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৮৯৭: টেমস নদীর তলদেশে ব্লাক ওয়াল টানেল আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
১৯৫০: কিংবদন্তি বাঙালি মঞ্চাভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তর জন্ম
১৯৭২: সিলোনের নাম শ্রীলঙ্কা রাখা হয়
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৯ টাকা ৮৪.২৩ টাকা
পাউন্ড ১০৪.১৮ টাকা ১০৭.৬৫ টাকা
ইউরো ৮৮.৯২ টাকা ৯২.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৩,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৩,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ২২ মে, ২০২৪। চতুর্দশী ৩৪/৩৫ রাত্রি ৬/৪৮। স্বাতী নক্ষত্র ৭/৩ দিবা ৭/৪৭। সূর্যোদয় ৪/৫৭/৪৬, সূর্যাস্ত ৬/৮/৪৭। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৫/১৬ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে। 
৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ২২ মে, ২০২৪। চতুর্দশী সন্ধ্যা ৬/৪। স্বাতী নক্ষত্র দিবা ৭/২৪। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১১। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
১৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৮ উইকেটে হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে কেকেআর

21-05-2024 - 10:59:49 PM

আইপিএল: ২৮ বলে হাফসেঞ্চুরি ভেঙ্কটেশ আয়ারের, কেকেআর ১৪২/২ (১৩ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:58:25 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শ্রেয়স আয়ারের, কেকেআর ১৫৮/২ (১৩.৩ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:45:04 PM

আইপিএল: ২১ রানে আউট সুনীল নারিন, কেকেআর ৬৭/২ (৬.২ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:29:34 PM

আইপিএল: ২৩ রানে আউট গুরবাজ, কেকেআর ৪৪/১ (৩.২ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:17:09 PM

আইপিএল: কেকেআরকে ১৬০ রানের টার্গেট দিল হায়দরাবাদ

21-05-2024 - 09:29:51 PM