Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পূর্বস্থলীর পাটুলিতে স্বাস্থ্যশিবিরে রোগী দেখলেন তৃণমূল প্রার্থী ‘ডাক্তার দিদি’

সংবাদদাতা, কাটোয়া: কেউ দীর্ঘদিন ধরে হাঁটু, পিঠের ব্যথায় বসতে পারছেন না। বহু চিকিৎসকের কাছে গিয়েও রোগ সারাতে পারেননি। আবার কারও ছেলে মানসিক সমস্যায় ভুগছেন। ডাক্তার দেখিয়েও তাঁদের চিন্তা দূর হয়নি। স্বাস্থ্যশিবিরে বর্ধমান পূর্ব কেন্দ্রের তৃণমূল প্রার্থী চিকিৎসক শর্মিলা সরকার এসেছেন শুনে ছুটে এসেছেন তাঁরা। ‘দিদিমণি দেখুন খুব কষ্ট পাচ্ছি’ বলে শর্মিলার কাছে পরামর্শ নিলেন তাঁরা। সোমবার দিনভর পূর্বস্থলীর ছাতনিতে স্বাস্থ্যশিবিরে বসে রোগী দেখলেন শর্মিলা। লিখলেন ওষুধ। নানা শারীরিক পরীক্ষারও পরামর্শ দিলেন। শর্মিলাকে পেয়ে আপ্লুত সবাই। 
এদিন পূর্বস্থলী-২ ব্লকের ছাতনির মোড়ে একটি লজে স্বাস্থ্যশিবিরের আয়োজন করে তৃণমূল। উপস্থিত ছিলেন পূর্বস্থলী উত্তরের বিধায়ক তপন চট্টোপাধ্যায়। সেখানে এদিন বেশ কয়েকজন চিকিৎসক ছিলেন। তাঁদের সঙ্গে ছিলেন তৃণমূল প্রার্থী শর্মিলাও। সারংপুর গ্রামের বাসিন্দা গগন শীল একটি ছোট সেলুন করে সংসার চালান। তাঁর একবার স্ট্রোকের মতো হয়েছিল। এখনও গা হাত পায়ে ব্যথা করে। তিনিও হাজির হয়েছিলেন শর্মিলার কাছে। খুঁটিয়ে তাঁকে পরীক্ষা করার পর কাগজে ওষুধ লিখে দেন চিকিৎসক প্রার্থী। পাটুলির ছাতনি গ্রামের বাসিন্দা চন্দনা ঘোষ পায়ে যন্ত্রণায় ভোগেন। মাথার যন্ত্রণায় ঠিকমতো কাজকর্ম করতে পারেন না। অম্বলের সমস্যায় তিনি কষ্ট পাচ্ছেন। শর্মিলাকে দেখেই তিনি বলেন, ‘দিদিমণি একটু দেখুন, খুব কষ্ট পাচ্ছি।’ শর্মিলা তাঁকে প্রয়োজনীয় ওষুধ দিয়ে দেন। রক্তচাপও মেপে দেখেন তিনি। এরপর তাঁকে খাবার সঠিক সময়ে খেতে পরামর্শ দেন চিকিৎসক প্রার্থী। পাশাপাশি বেশি জল খেতে বলেন। মধুপুরের বাসিন্দা নাসিরুদ্দিন শেখ তাঁর বছর বাইশের ছেলেকে নিয়ে আসেন। তাঁর ছেলের মানসিক সমস্যা রয়েছে। তাঁকে পরীক্ষা করে তৃণমূল প্রার্থী বলেন, এই রোগের নাম সিজিওফিয়া। দীর্ঘদিন ধরে চিকিৎসা করাতে হয়। নিয়মিত ওষুধ খেতে হয়। তিনি সমস্ত কাগজপত্র দেখে ওষুধ লিখে দেন। 
এদিন স্বাস্থ্য শিবিরে শর্মিলাকে চিকিৎসক হিসেবে পেয়ে সবাই আপ্লুত। হরিশপুরের বাসিন্দা সায়মা বিবি বলেন, খুব ভালোভাবে আমাদের দেখেছেন তিনি। আমাদের এলাকায় প্রার্থী হবেন ভাবতে পারিনি। এলাকার বাসিন্দা নাসিরুদ্দিন শেখ বলেন, আমরা গ্রামের মানুষ। সবসময় পয়সা খরচ করেও বাইরে ভালোভাবে চিকিৎসা করাতে পারি না। কিন্তু হাতের কাছে একজন ভালো চিকিৎসক পাব ভাবতে পারিনি। স্বাস্থ্যশিবির থেকে বের হওয়ার সময় শর্মিলা বলেন, গ্রামের মানুষের সেবা করাই তো একজন চিকিৎসকের প্রকৃত ধর্ম। আর যা রোদ-গরম পড়েছে আমার নিজেরই ভয় লাগছে। বহু মানুষ প্রচারে যাচ্ছেন। তাঁদের দেখে ভয় হচ্ছে।

30th  April, 2024
গোঘাটে তৃণমূল বিজেপি জোর টক্কর

তৃণমূল প্রার্থী মিতালি বাগের নিজের এলাকায় ভোটে তৃণমূল এবং বিজেপির মধ্যে জোরদার টক্কর হয়েছে। এমনটাই দাবি স্থানীয়দের। ভোটের দিন এই বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় যান তৃণমূল প্রার্থী। একটি বুথে তিনি বিজেপি এজেন্টের সঙ্গে সৌজন্য দেখান।
বিশদ

বাড়িতেই ভোট দিলেন বিষ্ণুপুরের ৮৫ ঊর্ধ্ব প্রবীণরা

বিষ্ণুপুর মহকুমায় ২,২৭২জন প্রবীণ ভোটার বাড়িতে বসে ভোট দিলেন। ১৭-২০মে পর্যন্ত চারদিন ধরে মহকুমার প্রতিটি ব্লকে ৮৫ ঊর্ধ্বে আবেদনকারী ভোটারদের বাড়ি গিয়ে ভোট নেওয়া হয়েছে। বুথে লাইন দেওয়ার ঝক্কি এড়িয়ে বাড়িতে বসে ভোট দিতে পেরে প্রবীণ ভোটাররা খুশি।
বিশদ

আরামবাগে ভালো ফলের ব্যাপারে আত্মবিশ্বাসী সবুজ, গেরুয়া দুই শিবিরই

পঞ্চম দফার ভোটদান পর্ব শেষ। আগামী ৪ জুন ফল প্রকাশ। আরামবাগে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া ভোট হয়েছে শান্তিপূর্ণভাবে। গরিষ্ঠ সংখ্যক জনগণের রায় কোন দিকে গিয়েছে তা নিয়ে  চুলচেরা বিশ্লেষণ চলছে। তৃণমূল ও বিজেপি দুই পক্ষই জয় নিয়ে আশাবাদী।
বিশদ

তীব্র গরমে নদীয়া জেলায় বিদ্যুতের চাহিদা বাড়ছে

চলতি বছর ভ্যাপসা গরমে নদীয়া জেলায় বিদ্যুতের ব্যবহার ব্যাপক হারে বেড়েছে। চাহিদা অনুযায়ী উপভোক্তাদের বিদ্যুতের জোগান দিতে হিমশিম খাচ্ছে দপ্তর। তীব্র গরমে দৈনিক ১০-২০ শতাংশ বিদ্যুতের ব্যবহার বেড়েছে জেলায়
বিশদ

ঘাটালে ১২ বছর পর ৩ দেবী ও ব্রহ্মার পুজো ঘিরে উন্মাদনা

মঙ্গলবার থেকে ঘাটাল থানার বালিডাঙায় সাড়ম্বরে কালী-গঙ্গা-মনসা পুজো শুরু হল। ১২ বছর পরপর এই পুজো হয়ে আসছে। স্বাভাবিকভাবেই পুজো ঘিরে বালিডাঙা সহ পশ্চিম মেদিনীপুর ও হুগলি জেলার একাংশে ভক্তদের উচ্ছ্বাস বাঁধ ভেঙেছে
বিশদ

শেষ তিনদিনে দোদুল্যমান ভোটারদের কাছে টানতে অভিনব প্রচার কৌশল তৃণমূলের

ভোটের দিন দোরগড়ায়। তাই গ্রুপ প্রচারের পাশাপাশি আজ বুধবার থেকে ভোটের আগের রাত পর্যন্ত ‘ওয়ান ইজ টু ওয়ান’ প্রচারের দিকে গুরুত্ব দেওয়ার সিদ্ধান্ত নিল তৃণমূল। যাঁর যে ভোটারের সঙ্গে ভালো সম্পর্ক আছে, সেই কর্মীকে দিয়েই ‘ফাইনাল টাচ’ দেওয়া হবে
বিশদ

হাতির সমস্যায় জর্জরিত মানুষ, প্রচারে এসে মুখে কুলুপ মোদির, ক্ষুব্ধ বাসিন্দারা

ঝাড়গ্রামে লোকসভা ভোটে লড়াইয়ের জন্য সঠিক ইস্যু খুঁজে পাচ্ছে না বিজেপি। আর তাই গ্রামে গ্রামে গিয়ে হাতির সমস্যার কথা তুলে ধরছে তারা। অবশ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জেলায় প্রচারে এসে হাতির সমস্যা নিয়ে তেমন কিছুই বলেননি।
বিশদ

পশ্চিম মেদিনীপুরে নতুন পুলিস সুপার

পশ্চিম মেদিনীপুর জেলার নতুন পুলিস সুপার হলেন সোনাওয়ানে কুলদীপ সুরেশ। মঙ্গলবার এনিয়ে বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশন। ধৃতিমান সরকারের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। সূত্রের খবর, ২০১৬ ব্যাচের আইপিএস অফিসার সোনওয়ানে কুলদীপ সুরেশ।
বিশদ

৪০০ আসন দখল মোদির স্বপ্নই থেকে যাবে, আক্রমণ সেলিমের

বিজেপিশাসিত কেন্দ্রীয় সরকারের দেওয়া বছরে দু’কোটি বেকারের চাকরির প্রতিশ্রুতি কোথায় গেল? লোকসভা ভোটে মোদির ৪০০টি আসন দখলের স্বপ্নও স্বপ্ন হয়েই থেকে যাবে। মঙ্গলবার কাঁথিতে বিজেপিকে এভাবেই নানা ইস্যুতে বিঁধলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।
বিশদ

সবংয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর রোড শো

ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ্ময় চট্টোপাধ্যায়ের সমর্থনে মঙ্গলবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা সবংয়ে রোডশো করেন। এদিন তিনি দশগ্রাম, চাঁদকুড়ি এালাকায় রোডশো করে বিজেপি প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানান
বিশদ

দাপিয়ে প্রচার করলেন কাঁথির তৃণমূল প্রার্থী উত্তম বারিক

যষ্ঠ দফার ভোটের প্রচার শেষ হচ্ছে আগামীকাল,  বৃহস্পতিবার। তাই মঙ্গলবার রামনগর বিধানসভা এলাকায় প্রচারে রীতিমতো দাপিয়ে বেরালেন কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উত্তম বারিক। এদিন বিকেলে রামনগরের বাধিয়ার মীরগোদা লঙ্কেশ্বরী মন্দির প্রাঙ্গণে জনসভায় বক্তব্য রাখেন প্রার্থী।
বিশদ

৪০০ আসন দখল মোদির স্বপ্নই থেকে যাবে, আক্রমণ সেলিমের

বিজেপিশাসিত কেন্দ্রীয় সরকারের দেওয়া বছরে দু’কোটি বেকারের চাকরির প্রতিশ্রুতি কোথায় গেল? লোকসভা ভোটে মোদির ৪০০টি আসন দখলের স্বপ্নও স্বপ্ন হয়েই থেকে যাবে। মঙ্গলবার কাঁথিতে বিজেপিকে এভাবেই নানা ইস্যুতে বিঁধলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।
বিশদ

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে থমকে আছে রাস্তার কাজ, বিক্ষোভ

তৃণমূলের দুই গোষ্ঠীর বিবাদের জেরে থমকে গিয়েছে রাস্তার কাজ। তার ফলে সমস্যায় পড়েছেন এলাকার বাসিন্দারা। সেই কারণে শুক্রবার ইলামবাজারের চুনপলাশি গ্রামে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। তাঁদের অভিযোগ, কয়েক মাস আগে বীরভূম জেলা পরিষদের তরফে এই রাস্তা তৈরি করার জন্য পদক্ষেপ নেওয়া হয়।
বিশদ

নির্বাচনে জোটবদ্ধ হয়ে কাজ, বহরমপুরে স্থানীয় নেতাদের প্রশংসা তৃণমূল নেতৃত্বের

লোকসভা ভোটে স্থানীয় নেতৃত্বদের ঢালাও সার্টিফিকেট দিচ্ছে জেলা তৃণমূল কংগ্রেস। কোনও প্রকার দলবিরোধী কাজকর্ম ছাড়াই এবারের ভোটে নেমেছিলেন স্থানীয় নেতৃত্ব। এই একজোটের কারণেই এবার বহরমপুর লোকসভা কেন্দ্রে জোড়া ফুল ফুটবে বলে আশাবাদী শাসকদল।
বিশদ

Pages: 12345

একনজরে
গাড়ির বেপরোয়া গতির বলি হতে হল ৩ ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার। আমেরিকার এই ঘটনায় গুরুতর আহত আরও দু’জন। আহত ও নিহতদের প্রত্যেকের বয়স ১৮ বছর। তাঁরা সকলেই আলফারেটা হাইস্কুল ও জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। ...

সিপিএমকে ভোট দিয়ে লাভ কী হবে? সিপিএমের ক্ষমতা নেই বিজেপিকে আটকানো। সিপিএমকে ভোট দিয়ে তৃণমূলের ভোট কাটা গেলে লাভ হবে বিজেপির। সিপিএম এখন বিজেপির পক্ষে ...

আইপিএলের শুরুর দিকে একেবারই ফর্মে ছিলেন না ২৪.৭৫ কোটির মিচেল স্টার্ক। তার জন্য কম গঞ্জনা শুনতে হয়নি অজি তারকাকে। তবে টুর্নামেন্ট যত গড়িয়েছে, ততই বল হাতে ধারালো হয়ে উঠেছেন বাঁ হাতি পেসার। মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে হায়দরাবাদের মেরুদণ্ড ভেঙে নিন্দুকদের মোক্ষম ...

দেড় মাসেরও বেশি সময় ধরে ফুলবাড়ি-১ পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকায় পথবাতি জ্বলছে না। নিকাশি নালার কাজের জন্য বিদ্যুতের খুঁটি সহ পথবাতি খুলে ফেলা হয়। কিন্তু কাজ শেষের পর খুঁটিগুলি আর বসানো হয়নি। বসেনি পথবাতিও। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সন্তানের দাম্পত্য অশান্তিতে মানসিক চিন্তা। প্রেম-প্রণয়ে বিশ্বাস ভঙ্গ ও মনঃকষ্ট। ব্যবসার অগ্রগতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জীব বৈচিত্র্য দিবস
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮০৩: কানেকটিকাটে প্রথম পাবলিক লাইব্রেরি উদ্বোধন
১৮২২: লেখক ও সমাজকর্মী কিশোরীচাঁদ মিত্রর জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্কটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৮৯৭: টেমস নদীর তলদেশে ব্লাক ওয়াল টানেল আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
১৯৫০: কিংবদন্তি বাঙালি মঞ্চাভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তর জন্ম
১৯৭২: সিলোনের নাম শ্রীলঙ্কা রাখা হয়
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৯ টাকা ৮৪.২৩ টাকা
পাউন্ড ১০৪.১৮ টাকা ১০৭.৬৫ টাকা
ইউরো ৮৮.৯২ টাকা ৯২.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৩,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৩,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ২২ মে, ২০২৪। চতুর্দশী ৩৪/৩৫ রাত্রি ৬/৪৮। স্বাতী নক্ষত্র ৭/৩ দিবা ৭/৪৭। সূর্যোদয় ৪/৫৭/৪৬, সূর্যাস্ত ৬/৮/৪৭। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৫/১৬ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে। 
৮ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ২২ মে, ২০২৪। চতুর্দশী সন্ধ্যা ৬/৪। স্বাতী নক্ষত্র দিবা ৭/২৪। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১১। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
১৩ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৮ উইকেটে হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে কেকেআর

21-05-2024 - 10:59:49 PM

আইপিএল: ২৮ বলে হাফসেঞ্চুরি ভেঙ্কটেশ আয়ারের, কেকেআর ১৪২/২ (১৩ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:58:25 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শ্রেয়স আয়ারের, কেকেআর ১৫৮/২ (১৩.৩ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:45:04 PM

আইপিএল: ২১ রানে আউট সুনীল নারিন, কেকেআর ৬৭/২ (৬.২ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:29:34 PM

আইপিএল: ২৩ রানে আউট গুরবাজ, কেকেআর ৪৪/১ (৩.২ ওভার) টার্গেট ১৬০

21-05-2024 - 10:17:09 PM

আইপিএল: কেকেআরকে ১৬০ রানের টার্গেট দিল হায়দরাবাদ

21-05-2024 - 09:29:51 PM