Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিলগ্নিকরণ নিয়ে ইউপিএ সরকারের উপরই দায় চাপালেন কেন্দ্রীয় মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: ‘ইউপিএ আমলেই বিএসএনএলের অবস্থা খারাপ হয়েছে। দেশের বিলগ্নিকরণ শুরু করেছে মনমোহন সিং সরকার। আমরা তো বন্ধ কারখানা খোলা শুরু করেছি।’ বিলগ্নিকরণ ইস্যুতে শিল্পাঞ্চলে বিপাকে পড়া বিজেপির ভাবমূর্তি বাঁচাতে এভাবেই কংগ্রেস জোট সরকারের উপর দোষ চাপালেন কেন্দ্রীয় আইনমন্ত্রী অর্জুন রাম মেঘাওয়াল। সোমবার দুর্গাপুরের একটি হোটেলে সাংবাদিক সম্মেলন করেন কেন্দ্রীয় মন্ত্রী। সেখানেই ডিজিটাল ইন্ডিয়ার জয়গান করার সময়ে তাঁদের আমলে বিএসএনএলের করুণ দশা কেন প্রশ্ন করা হয়। তার উত্তরে তিনি বলেন, আমরা তো বিএসএনএলকে উন্নত করেছি। ইউপিএ আমলে খারাপ অবস্থা ছিল। তাহলে এই সময়ে কেন বিএসএনএল কর্মীরা বেতন পাচ্ছেন না, সংস্থার অফিস ভাড়া দিতে হচ্ছে? এই প্রশ্নের সুস্পষ্ট উত্তর দেননি তিনি। 
বিজেপি সরকারের আমলে দুর্গাপুরে একের পর এক কারখানা বন্ধ হওয়ার প্রশ্ন উঠতেই তিনি বলেন, বিলগ্নিকরণ করার কাজ তো মনমোহন সরকার শুরু করেছে। আমরা বিহারে বন্ধ সার কারখানা খুলেছি। বাংলাতেও খোলা হতে পারে। যদিও বিলগ্নিকরণ ইস্যুতে ভিন্ন সুর গেয়েছিলেন দিলীপ ঘোষ। তিনি বলেছিলেন, সরকারের করের টাকায় কেন অলাভজনক সংস্থা চালাবে সরকার। মন্ত্রী ও প্রার্থীর দু’রকম অবস্থান নিয়ে প্রশ্ন উঠতেই তিনি বলেন, দু’টি পৃথক বিষয়। প্রসঙ্গত, শিল্পাঞ্চলে সভা করতে এসে বিজেপি সরকারের বিলগ্নিকরণ ইস্যুকেই টার্গেট করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কেন্দ্র সব বিক্রি করে দিচ্ছে। ১১টি কোলিয়ারি বিক্রি করে দিয়েছে। সিএলডব্লু বিক্রি করতে টেন্ডার করা হচ্ছে। তাই কেন্দ্রীয় মন্ত্রীকে দিয়ে বিজেপি ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টা করল বলে রাজনৈতিক মহলের মত।

30th  April, 2024
বর্ধমান বিশ্ববিদ্যালয়ের টাকা গায়েবের ঘটনায় ইডি তদন্তের দাবিতে মামলা

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের স্থায়ী আমানত প্রকল্পে জমা রাখা প্রায় দু’কোটি টাকা গায়েব হওয়ার ঘটনায় ইডি তদন্ত চেয়ে হাইকোর্টে মামলা হল।
বিশদ

বিরোধী এজেন্টদের সঙ্গে কুশল বিনিময় মিতালির, ভোট-ময়দানে সৌজন্যের ছবি আরামবাগে

শাসকদলের মস্তানি, দাদাগিরি দেখতে অভ্যস্ত আরামবাগ। কিন্তু, সোমবার আরামবাগবাসী দেখল তৃণমূল প্রার্থীর সৌজন্যের নজির। এদিন শাসকদলের প্রার্থী মিতালি বাগ লোকসভা কেন্দ্র এলাকার বিভিন্ন বুথে বুথে ঘুরে খোঁজ নিলেন বিরোধী এজেন্ট আছে কি না।
বিশদ

বিষ্ণুপুরের বাম প্রার্থীর সমর্থনে খণ্ডঘোষে সিপিএমের জনসভা

সোমবার খণ্ডঘোষের বোঁয়াই বাজারে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী শীতল কৈবর্ত্যের সমর্থনে নির্বাচনী সমাবেশ হয়।
বিশদ

অযোধ্যা পাহাড়ের সঙ্গে রাম-সীতার যোগ, মোদির দাবিতে ক্ষুব্ধ আদিবাসীরা, ভোট দিতে মানা

অযোধ্যা পাহাড়ের সঙ্গে রাম-সীতার যোগসূত্র টেনে বেশ বিপাকে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সঙ্গে বিড়ম্বনায়ও পড়তে হচ্ছে বিজেপিকে।
বিশদ

পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপার বদল, চক্রান্তের নালিশ অভিষেকের

পুরুলিয়ার পর এবার পশ্চিম মেদিনীপুর। জেলা পুলিস সুপারকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপার পদে ছিলেন ধৃতিমান সরকার।
বিশদ

রোগিণীর মৃত্যুতে গাফিলতির অভিযোগ, নার্সিংহোমে ভাঙচুর

গলব্লাডারে স্টোন হওয়ায় অস্ত্রোপচার চলাকালীন রোগিণীর মৃত্যু ঘিরে বর্ধমান শহরের নবাবহাট এলাকার একটি নার্সিংহোমে উত্তেজনা ছড়ায়। অস্ত্রোপচারে গাফিলতির কারণে মৃত্যুর অভিযোগ তুলে নার্সিংহোমে বিক্ষোভ দেখান মৃতার পরিবারের লোকজন। ভাঙচুরও করা হয় বলে অভিযোগ।
বিশদ

মোদির মুখে প্রশংসার পরও মেদিনীপুরে নির্বাচনী প্রচারে নেই ‘অভিমানী’ দিলীপ

মোদির মুখে ভূয়সী প্রশংসার পর দিনভর খড়্গপুরেই কাটালেন। খানিক সময় ঘুরে এলেন এগরা থেকেও। কিন্তু মেদিনীপুরের দলীয় প্রার্থী অগ্নিমিত্রার হয়ে প্রচারে নামলেন না দিলীপ ঘোষ। মেদিনীপুরে ভোটগ্রহণ ২৫ মে, শনিবার। প্রচার শেষ বৃহস্পতিবার। হাতে মাত্র দু’দিন।
বিশদ

ঝাড়গ্রামে মেডিক্যাল কলেজ তৈরির কৃতিত্বে ভাগ বসালেন নরেন্দ্র মোদি

‘২০১৯ সালে আপনারা বিজেপিকে সুযোগ দিয়েছিলেন। বিকাশের জন্য সমস্ত শক্তি লাগিয়ে দিয়েছিলাম। আমরা ঝাড়গ্রামে নতুন মেডিক্যাল কলেজ খুলেছি’।
বিশদ

শ্লীলতাহানির অভিযোগে  নিতুড়িয়ায় গ্রেপ্তার যুবক

মহিলার শ্লীলতাহানির অভিযোগে রবিবার রাতে নিতুড়িয়া থানার পুলিস এক যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মুন্নাকুমার বর্মা।
বিশদ

বিদ্যুৎ সরবরাহ নিয়ে অখুশি বাসিন্দারা, অফিস ঘেরাও করে বিক্ষোভ

টানা তিনবছর ধরে অনিয়মিত বিদ্যুৎ সরবরাহ ও লোডশেডিংয়ের সমস্যায় ভুগছেন গ্রাহকরা। সোমবার সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটল বড়ঞা থানা এলাকায়।
বিশদ

নিখোঁজ ডায়েরি সত্ত্বেও অজ্ঞাতপরিচয় হিসেবে দেহের ময়নাতদন্ত

কয়েকজন যুবক রাতে মোটরবাইকে এসে ছেলেকে তুলে নিয়ে গিয়েছে। পাড়ার সিসিটিভি ফুটেজ দেখে এমনটাই জানতে পেরেছিলেন পরিবারের লোকজন। 
বিশদ

মোদির মুখে প্রশংসার পরও মেদিনীপুরে নির্বাচনী প্রচারে নেই ‘অভিমানী’ দিলীপ

মোদির মুখে ভূয়সী প্রশংসার পর দিনভর খড়্গপুরেই কাটালেন। খানিক সময় ঘুরে এলেন এগরা থেকেও। কিন্তু মেদিনীপুরের দলীয় প্রার্থী অগ্নিমিত্রার হয়ে প্রচারে নামলেন না দিলীপ ঘোষ।
বিশদ

ভোটের দিন ময়দানে নেই বিধায়করা, কল্যাণী ও হরিণঘাটায় বিজেপি কর্মীদের উৎসাহে ভাটা

বিজেপির দখলে থাকা কল্যাণী ও হরিণঘাটা বিধানসভার দুই বিধায়ককেই এদিন ভোট ময়দানে দেখা গেল না সক্রিয়ভাবে। তাই গেরুয়া শিবিরের কর্মী- সমর্থকদের অনেকে বলছেন, তাঁদের দলের কোনও ভোট ম্যানেজার ছাড়াই কার্যত লোকসভার মতো একটা নির্বাচন হয়ে গেল।
বিশদ

সাগরপাড়ায় বধূকে বৈদ্যুতিক শক দিয়ে মেরে ফেলার অভিযোগ

সাগরপাড়ায় বিয়ের তিন মাসের মাথায় বধূকে বৈদ্যুতিক শক দিয়ে মেরে ফেলার পরে গলায় ফাঁস দিয়ে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠল স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। মৃতের নাম শিউলি খাতুন(১৮)। বিশদ

Pages: 12345

একনজরে
‘নিজের এলাকার ঐতিহ্যমণ্ডিত যদি কোনও বিষয় থাকে, সেটাকে বের করে নিয়ে এসে বিশ্বের দরবারে তুলে ধরা, তার শ্রীবৃদ্ধি ঘটানোর মধ্যে দিয়ে সংশ্লিষ্ট জনপ্রতিনিধিরও কিন্তু নাম ...

কোভিডের টিকায় পার্শ্বপ্রতিক্রিয়া বিতর্কে নড়েচড়ে বসল আইসিএমআর। করোনা প্রতিরোধী টিকা ‘কোভিশিল্ডে’র মতোই দেশীয় ভ্যাকসিন ‘কোভ্যাকসিনে’ও পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে বলেই সম্প্রতি এক গবেষণাপত্র প্রকাশ হয়েছে। ...

সাত ও আটের দশকে বিশ্ব ক্রিকেটের ত্রাস ছিল ওয়েস্ট ইন্ডিজ। টানা দু’টি বিশ্বকাপ জিতে দীর্ঘদিন ক্রিকেট দুনিয়াকে শাসন করেছেন ক্লাইভ লয়েডরা। ...

‘ঠাকুরের কাছে আসার ইচ্ছা থাকলে কোনও বাধাই বাধা হয় না,’ মঠের সদর দরজার বাইরে দাঁড়িয়ে এ ভাবেই বেলুড়ের পুণ্যভূমিতে পৌঁছনর কারণ ব্যাখ্যা করলেন মুম্বইয়ের মুলুন্দ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বহু প্রচেষ্টার পর পারিবারিক সম্পত্তি বিভাজনে শরিকি সহমত। ব্যবসা, পেশা ও ধর্মকর্মে শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক চা দিবস
১৫০২: জোয়া দ্য নোভা সেন্টের হেলেনা দ্বীপ আবিষ্কার করেন
১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৮৫১: অস্ট্রেলিয়ায় স্বর্ণ আবিষ্কৃত হয়
১৮৬০: হৃদরোগ চিকিৎসায় ইলেকট্রোকার্ডিওগ্রাফির প্রবর্তক ওলন্দাজ চিকিৎসক উইলিয়াম আইটোফেন ডাচের জন্ম
১৮৮৮: বিখ্যাত বাঙালি গণিতজ্ঞ ভূপতিমোহন সেনের জন্ম
১৯০৪: ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ফুটবল অ্যাসোসিয়েশন (ফিফা) গঠিত
১৯২০: গ্রেট বেঙ্গল সার্কাসের প্রতিষ্ঠাতা প্রিয়নাথ বসুর মৃত্যু
১৯২১: দার্শনিক ও আনন্দমার্গ'-এর প্রতিষ্ঠাতা শ্রীশ্রীআনন্দমূর্ত্তি নামে পরিচিত প্রভাতরঞ্জন সরকারের জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৩৮: বেঙ্গল মোশন পিকচার এ্যাসোসিয়েশন প্রতিষ্ঠিত
১৯৬৬: বিশিষ্ট পরিচালক, অভিনেতা, তথা চিত্রনাট্যকার সুজয় ঘোষের জন্ম
১৯৭১: বিশিষ্ট বলিউড পরিচালক, চিত্রনাট্যকার, পরিবেশক তথা প্রযোজক আদিত্য চোপড়ার জন্ম
১৯৯১: মাদ্রাজের কাছে এক আত্মঘাতী বোমা হামলাকারীর আঘাতে ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু
২০০৩: বিশিষ্ট টলিউড অভিনেত্রী সুমিত্রা মুখোপাধ্যায়ের মৃত্যু
২০১৭: আকাশবাণী কলকাতা কেন্দ্রের কলকাতা ‘ক’ প্রচারতরঙ্গের নাম ‘গীতাঞ্জলি’ ও কলকাতা ‘খ’ প্রচারতরঙ্গের নাম ‘সঞ্চয়িতা’ য় পরিবর্তিত হয়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৩ টাকা ৮৪.২৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.২৯ টাকা ৯২.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৩০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৩,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৩,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২১ মে, ২০২৪। ত্রয়োদশী ৩১/৪৫ অপরাহ্ন ৫/৪০। চিত্রা নক্ষত্র ২/০ প্রাতঃ ৫/৪৬। সূর্যোদয় ৪/৫৮/৪, সূর্যাস্ত ৬/৮/২০। অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৭ গতে ৩/২৯ মধ্যে পুনঃ ৪/২২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৮/১৭ গতে ৯/৪৫ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে। কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।   
৭ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২১ মে, ২০২৪। ত্রয়োদশী অপরাহ্ন ৪/৫২। চিত্রা নক্ষত্র প্রাতঃ ৫/২৪। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১১। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪  গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে ও ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১২ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সোনার দোকান থেকে চুরি যাওয়া সামগ্রী উদ্ধার করল পুলিস
এক স্বর্ণ ব্যবসায়ীর দোকান থেকে চুরি যাওয়া সামগ্রী উদ্ধার করল ...বিশদ

11:33:20 AM

প্রার্থী জুন মালিয়ার সমর্থনে বেলদাতে মিছিলে যোগ দিলেন নারায়ণগড়ের বিধায়ক সূর্যকান্ত অট্ট

11:32:00 AM

বিহারের পূর্ব চম্পারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভা

11:25:55 AM

নারায়ণগড় বিধানসভার পাকুড়সেনী এলাকায় প্রচার বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের

11:17:00 AM

১৯০ পয়েন্ট পড়ল সেনসেক্স

11:06:50 AM

ময়নাগুড়িতে নাবালক-নাবালিকার ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য
ময়নাগুড়িতে ঝুলন্ত অবস্থায় এক নাবালক ও এক নাবালিকার দেহ উদ্ধার। ...বিশদ

11:04:18 AM