Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রুটমার্চ করে নির্ভয়ে ভোট দেওয়ার আহ্বান পুলিস, বাহিনীর

সংবাদদাতা, পুরাতন মালদহ ও হবিবপুর: আগামী ৭ মে, মঙ্গলবার মালদহে তৃতীয় দফায় ভোট। তার আগে শুক্রবার পুরাতন মালদহ এবং বামনগোলাজুড়ে কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে রুটমার্চ করল পুলিস। সাহাপুর, ছাতিয়ান মোড়, রসিলাদহ, কাংসা, খিরিপাড়া, দৌলতপুরের বিভিন্ন এলাকায় রুটমার্চ করা হয়। সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন পুলিস ও বাহিনীর কর্তারা। একাধিক বাড়ি গিয়ে তাঁরা ভোটারদের নির্ভয় দেন। গণতন্ত্রের উত্সবে শামিল হওয়ার বার্তা দেন। আগামীদিনে কোনও সমস্যা হলে দ্রুত থানার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়। 
মালদহ এবং হবিবপুর থানা সূত্রে জানা গিয়েছে, ভোটের আগে প্রতিদিন বিভিন্ন এলাকায় রুটমার্চ করা হবে। পুলিস ও বাহিনীর এই রুটমার্চে ভোটের আগে খুশি দুই ব্লকের মানুষ। মালদহ থানার এক আধিকারিক বলেন, এদিন পুরাতন মালদহ শহর এবং গ্রামীণ এলাকায় রুটমার্চ করা হয়েছে।
হবিবপুরের বাসিন্দা জয়দেব মণ্ডল বলেন, নির্ভয়ে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার কথা বলেছেন কর্তারা। কোথাও কোনও অসুবিধে হলে পুলিসে যোগাযোগ করার কথা বলেছেন তাঁরা। বামনগোলা থানার আইসি তরুণকুমার রায় বলেন, এলাকার বিভিন্ন বুথে সাধারণ মানুষের সঙ্গে কথা বলা হয়েছে। তাঁদের ভোট প্রদানে উৎসাহিত করা হয়েছে। ভোটের আগে এলাকায় নজর রাখছে পুলিস প্রশাসনও। অপ্রীতিকর ঘটনা রুখতে প্রস্তুত প্রশাসন। সে বিষয়ে ভোটারদেরও সচেতন করা হয়েছে।

04th  May, 2024
নাইটগার্ড থেকে ভুয়ো টেলিফোন এক্সচেঞ্জের মালিক সিপিএম নেতার ছেলে সাবির আলি

মাত্র ছ’মাসেই সাধারণ নাইটগার্ড থেকে ভুয়ো টেলিফোন এক্সচেঞ্জের মালিক! যথেচ্ছ ইন্টারনেট ব্যবহার ও মোটা অঙ্কের টাকা আায়ের টোপেই এমন পথ বেছে নেন সিপিএমের প্রাক্তন পঞ্চায়েত সদস্যের ছেলে সবির আলি। সিম বক্স কাণ্ডের তদন্তে এমনই তথ্য পেয়েছে পুলিস। 
বিশদ

অম্রুত প্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি জল পরিষেবা দেওয়ার উদ্যোগ

ইসলামপুর শহরে এখনও বহু জায়গায় বাড়ি বাড়ি পরিস্রুত পানীয় জলের পরিষেবা চালু হয়নি। অম্রুত প্রকল্পের মাধ্যমে সব জায়গায় জলের পরিষেবা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে পুর কর্তৃপক্ষ।
বিশদ

বজ্রাঘাতে মৃতদের পাশে মন্ত্রী

বজ্রাঘাতে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করে পাশে থাকার আশ্বাস দিলেন রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিন। মানিকচকের চৌকি মিরদাদপুর গ্রাম পঞ্চায়েতের নেহালুটোলা এলাকায় গিয়েছিলেন মন্ত্রী। বৃহস্পতিবার ওই এলাকার সপ্তম শ্রেণির ছাত্র শেখ সাবিরুলের মৃত্যু হয় বজ্রাঘাতে।
বিশদ

রায়গঞ্জে যুবতীর অস্বাভাবিক মৃত্যু

শুক্রবার এক যুবতীর মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল রায়গঞ্জের ভাটোল এলাকায়। পুলিস জানিয়েছে, মৃত যুবতীর নাম ববি শেখ (১৮)।
বিশদ

কাউন্টিং এজেন্ট হতে পারবেন না শিক্ষকরা, সর্বদলীয় বৈঠকে জানাল প্রশাসন

স্কুল শিক্ষকদের কোনও রাজনৈতিক দলের প্রার্থীর কাউন্টিং এজেন্ট করা যাবে না। শুক্রবার দুপুরে সর্বদলীয় বৈঠক ডেকে একথা জানান উত্তর দিনাজপুরের জেলাশাসক সুরেন্দ্র কুমার মিনা।
বিশদ

বেহাল রাস্তা ও জলের সমস্যা মেটানোর দাবিতে পথ অবরোধ

বেহাল রাস্তা ও পানীয় জলের সমস্যা দূর করতে শুক্রবার মানিকচকে রাজ্য সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ দেখালেন শিবনটোলা বাঁধের বাসিন্দারা।
বিশদ

মেডিক্যালের প্রতীক্ষালয় থেকে মোবাইল চুরি

মোবাইল চোরদের নজর এবার জলপাইগুড়ি মেডিক্যাল কলেজের মাতৃমা চত্বরে। সম্প্রতি মাতৃমার সামনের প্রতীক্ষালয় থেকে মোবাইল চুরির অভিযোগ উঠেছে। একরাতেই দুই রোগীর আত্মীয়ের খোয়া গিয়েছে দু’টি মোবাইল ফোন।
বিশদ

জলকষ্টে ভুগছে হলদিবাড়ির একাধিক ওয়ার্ড

তীব্র গরমে হলদিবাড়ি শহরে পানীয় জলের সঙ্কট দেখা গিয়েছে। তিনদিন ধরে ৮ নম্বর ওয়ার্ডের পশ্চিমপাড়া, ১১ নম্বর ওয়ার্ডের ইন্দিরানগর কলোনি, ৫ নম্বর ওয়ার্ডের ক্ষুদিরামপল্লি, ৯ নম্বর ওয়ার্ডের উত্তরপাড়া এলাকায় পিএইচই-র পানীয় জল মিলছে না বলে অভিযোগ।
বিশদ

এক বছরে তৈরি হয়েছে বহু বাংলাদেশির জাল নথি, তদন্তে হাতে চাঞ্চল্যকর তথ্য

পার্টনারশিপে ভুয়ো টেলিফোন এক্সচেঞ্জ চালাচ্ছিল ধৃত সাবির আলি। এক বছরে সে শতাধিক বাংলাদেশির জাল ভারতীয় পরিচয়পত্র তৈরি করেছে।
বিশদ

জলপাইগুড়ি রোড স্টেশনে নাবালিকা উদ্ধার, আটক মহিলা

কাজের প্রলোভন দেখিয়ে এক নাবালিকাকে দিল্লিতে পাচার করতে গিয়ে আরপিএফের হাতে ধরা পড়ল এক মহিলা। আরপিএফ জানিয়েছে, আটক মহিলা ও উদ্ধার হওয়া নাবালিকা দু’জনই অসমের বাসিন্দা। ঘটনাটি শুক্রবার জলপাইগুড়ি রোড স্টেশনের।
বিশদ

অস্বাভাবিক মৃত্যু

যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য। পুলিস জানিয়েছে, মৃত পল্লব সিংয়ের (২৬) বাড়ি বালুরঘাট ব্লকের চকভৃগু বেলাইন সিংপাড়ায়।
বিশদ

একমাস পর অফিসে আসায় বিএমওএইচ’কে তালাবন্দি করে বিক্ষোভ

দিনহাটা-১ ব্লক স্বাস্থ্য আধিকারিক রামেশ্বর ঘোষকে নিয়মিত অফিসে পাওয়া যায় না বলে অভিযোগ। এর জেরে সাধারণ মানুষ যেমন সমস্যায় পড়ছেন, তেমনই প্রশাসনিক কাজে সমস্যা হচ্ছে। চুক্তিভিত্তিক কর্মীদের সময়মতো বেতন দেওয়া যাচ্ছে না।
বিশদ

ডাকাতির ছক ভেস্তে দিল সাহেবগঞ্জ থানা, গ্রেপ্তার চার, উদ্ধার আগ্নেয়াস্ত্র

ডাকাতির আগেই চারজনকে গ্রেপ্তার করল সাহেবগঞ্জ থানার পুলিস। বৃহস্পতিবার রাতে দিনহাটা-২ ব্লকের চৌধুরীহাট পঞ্চায়েতের কন্ট্রোলের হাট চত্বর থেকে তাদের ধরে সাহেবগঞ্জ থানা।
বিশদ

হাসপাতাল ভবন বেহাল, এক দশক ধরে থমকে নতুন বিল্ডিংয়ের কাজ

পরিকাঠামোর অভাবে ধুঁকছে বুলবুলচণ্ডী আরএন রায় গ্রামীণ হাসপাতাল। হাসপাতাল ভবনটির জরাজীর্ণ অবস্থা। পাঁচিল নেই।
বিশদ

Pages: 12345

একনজরে
ডেভেলপমেন্ট লিগ ফাইনালের আগে পারদ চড়ছে মুম্বইয়ে। আজ খেতাবি লড়াইয়ে লাল-হলুদ ব্রিগেডের প্রতিপক্ষ পাঞ্জাব এফসি। বিনো জর্জের দলকে চ্যালেঞ্জ ছুড়তে তৈরি শঙ্করলাল চক্রবর্তীর পাঞ্জাব। অন্যদিকে ...

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রাণনাশের হুমকি দিয়ে পড়ল ব্যানারা। উলুবেড়িয়ায় ভোট গ্রহণের তিনদিন আগে টাঙানো এই ব্যানার ঘিরে চাঞ্চল্য ছড়াল ফুলেশ্বরের মনসাতলায়। ...

মথুয়ার কৃষ্ণ জন্মভূমি-শাহি ঈদগাহ মামলায় নয়া মোড়। হিন্দুপক্ষের দাবি, বিতর্কিত সম্পত্তির মালিকানা সংক্রান্ত কোন নথি মসজিদ কমিটি কিংবা ওয়াকফ বোর্ড জমা দেয়নি। বৃহস্পতিবার এলাহাবাদ হাইকোর্টে ...

মঙ্গলকোটের কাশেমনগরে নামী কোম্পানির লেবেল সাঁটা বোতলে ভরে নকল মোবিল বিক্রি হচ্ছিল। এমনকী, নামী কোম্পানির লেবেল সাঁটা বাইকের নকল যন্ত্রাংশও বিক্রি হতো। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঘরে বা পথেঘাটে পড়ে গিয়ে শরীরে বড় আঘাত পেতে পারেন। আমদানি রপ্তানির ব্যবসা ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক জাদুঘর দিবস
১০৪৮: কবি ও দার্শনিক ওমর খৈয়ামের জন্ম
১৭৯৮: লর্ড ওয়েলেসলি গভর্নর জেনারেল হয়ে কলকাতায় আসেন
১৮০৪: ফ্রান্সের সংসদ সিনেটে এক আইন পাশের মধ্য দিয়ে নেপোলিয়ান বেনাপার্ট সেদেশের সম্রাট হিসাবে আত্মপ্রকাশ করেন
১৮৬০: আব্রাহাম লিংকন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হন
১৮৭২: ইংরেজ শিক্ষাবিদ,দার্শনিক ও লেখক বারট্রান্ড রাসেলের জন্ম
১৮৮৬: লেখক অক্ষয়কুমার দত্তের মৃত্যু
১৯১২: প্রথম ভারতীয় চলচ্চিত্র দাদাসাহেব নির্মিত শ্রী পুন্ডলিক মুক্তি পেল তৎকালিন বম্বেতে
১৯৩৩: ভারতের একাদশ প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার জন্ম
১৯৩৪: চারণ কবি মুকুন্দ দাসের মৃত্যু
১৯৪৩: বিশিষ্ট বাঙালি চিকিৎসক ও শিক্ষাবিদ নীলরতন সরকারের মৃত্যু
১৯৭৪: রাজস্থানের পোখরানের ভূগর্ভে সফলভাবে পরমাণু বিস্ফোরণ (‘স্মাইলিং বুদ্ধ’) ঘটিয়ে ভারত হল পরমাণু শক্তিধর দেশ 
১৯৯৯: বাংলা ছড়ার গানের জনপ্রিয় গায়িকা জপমালা ঘোষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৪.০৩ টাকা ১০৭.৫০ টাকা
ইউরো ৮৯.১৭ টাকা ৯২.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৬,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৬,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১৮ মে, ২০২৪। দশমী ১৬/০ দিবা ১১/২৩। উত্তরফল্গুনী নক্ষত্র ৪৮/৩১ রাত্রি ১২/২৩। সূর্যোদয় ৪/৫৯/৬, সূর্যাস্ত ৬/৭/৪। অমৃতযোগ দিবা ৩/২৯ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫১ গতে ৭/৩৪ মধ্যে পুনঃ ১১/১১ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৯ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫১ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে। বারবেলা ৬/৩৮ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৪/২৯ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২৯ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। 
৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১৮ মে, ২০২৪। দশমী দিবা ১১/২৩। উত্তরফল্গুনী নক্ষত্র রাত্রি ১২/৩১। সূর্যোাদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/৯। অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/৯ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২২ গতে ১২/৪ মধ্যে। কালবেলা ৬/৩৮ মধ্যে ও ১/১৩ গতে ২/৫১ মধ্যে ও ৪/৩০ গতে ৬/৯। কালরাত্রি ৭/৩০ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৫৮ মধ্যে। 
৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুর্শিদাবাদের সালারে তৃণমূল নেতার বাড়ি লক্ষ্য করে বোমাবাজি
সাত সকালেই বোমাবাজিতে উত্তপ্ত হয়ে উঠলো মুর্শিদাবাদের সালার থানার উঁজুনিয়া ...বিশদ

11:27:00 AM

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস, মৃত ২
সাত সকালেই উত্তর দিনাজপুর জেলার চাকুলিয়াতে পথ দুর্ঘটনা। আর সেই ...বিশদ

11:18:10 AM

কোচবিহারের মাথাভাঙায় অগ্নিকাণ্ড
ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে ভস্মিভূত হয়ে গেল চারটি দোকান। গতকাল, শুক্রবার ...বিশদ

11:17:38 AM

মালদহের কালিয়াচকে উদ্ধার হওয়া ন’টি বোমা নিষ্ক্রিয় করল সিআইডির বোম্ব স্কোয়াড

11:08:17 AM

আজ, কাল বাতিল ২ জোড়া লোকাল
শেওড়াফুলি স্টেশনের ডাউন মেইন লাইনে জরুরি মেরামতির কাজ হবে। সেই ...বিশদ

11:07:48 AM

শহরের আবহাওয়ার হাল-চাল
সকাল থেকে শহরের আকাশ আংশিক মেঘলা থাকলেও বেলায় চড়া রোদে ...বিশদ

10:27:20 AM