Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ঝনঝনিয়ায় আগুনে পুড়ে গেল ২০টি বাড়ি, আশ্রয়হারা অনেকে

সংবাদদাতা, কালিয়াচক: আগুনে ভস্মীভূত ২০টি বাড়ি। ঘটনাটি ঘটেছে বৈষ্ণবনগর থানা এলাকার সাহাবানচক গ্রাম পঞ্চায়েতের ঝনঝনিয়া গ্রামে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সন্ধ্যায় হঠাৎ আগুন লেগে যায় একটি বাড়িতে। মুহূর্তের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী বাড়িগুলিতে। তাতে প্রায় ২০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ওই বাড়িগুলিতে থাকা গবাদি পশু, আসবাবপত্র, খাদ্যশস্য পুড়ে যায়। 
আচমকা আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। স্থানীয়রাই আগুন নেভানোর কাজে হাত লাগান। পরে খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিস ও দমকল। তবে আগুন নিয়ন্ত্রণে আসার আগে প্রচুর ক্ষতি হয়ে যায়। দমকল বাহিনীর প্রাথমিক অনুমান, শটসার্কিট থেকে কোনওভাবে আগুন লেগেছে। তবে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
স্থানীয় বাসিন্দা জিয়া হক বলেন, সন্ধ্যায় হঠাৎ সামিউল ইসলামের বাড়িতে আগুন লাগে। সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে পাশের বাড়িগুলিতে।‌ মুহূর্তে সেই আগুন গ্রাস করে ফেলে পুরো এলাকাকে। সময়ে দমকল না আসায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা। লুৎফর রহমানের অভিযোগ, বেশ কয়েকবার দমকল কেন্দ্রে ফোন করা হয়। কিন্তু ফোন তোলেননি দমকল কেন্দ্রের কর্মীরা। 
ক্ষতিগ্রস্তদের বক্তব্য, দমকল কর্মীরা সময়ে এলে হয়তো এত ক্ষয়ক্ষতি হত না। মালদহ দমকল কেন্দ্রের আধিকারিক স্বপনকুমার দাস বলেন,  ঘটনাস্থল থেকে মালদহ দমকল কেন্দ্রের দূরত্ব প্রায় ৪০কিমি। আমাদের কাছে খবর আসার পরেই দ্রুত ঘটনাস্থলের উদ্দেশে আমরা র‌ওনা দিই। কিন্তু এতটা পথ আসতে অনেকটাই সময় লাগে। বাহিনীর পৌঁছনোর আগেই অনেকটা ক্ষতি হয়েছে। ঘর বাড়ি পুড়ে গিয়ে আশ্রয়হারা পরিবারগুলি। ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক। স্থানীয়দের আক্ষেপ, কালিয়াচকে বা কাছাকাছি কোথাও দমকল কেন্দ্র হলে ক্ষয়ক্ষতি অনেকটাই এড়ানো যেত। মালদহ দমকল কেন্দ্রের আধিকারিকও স্বীকার করে নিয়েছেন, কালিয়াচক বা তার আশেপাশে একটা দমকল কেন্দ্র দরকার।

30th  April, 2024
সোনা পাচারের মামলায় ধৃত স্বর্ণ ব্যবসায়ী

সোনা পাচারের মামলায় জড়িত সন্দেহে দিনহাটার এক স্বর্ণ ব্যবসায়ী গ্রেপ্তার হয়েছে। ধৃতের নাম সুমন কর্মকার। বুধবার রাতে সন্দেহভাজন ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা বিভাগ (ডিআরআই)।
বিশদ

দুর্ঘটনায় বাইক চালকের মৃত্যু

বৃহস্পতিবার সকালে মাদারিহাটের অশ্বিনীনগর এলাকায় ট্রাক্টরের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল এক বাইক চালকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম মোস্তাফা আলি (২৮)। দুর্ঘটনাটি ঘটেছে ৪৮ নম্বর এশিয়ান হাইওয়েতে।
বিশদ

ঝড়ে ক্ষতিপূরণ পাননি তৃণমূল কর্মীরা, প্রতিবাদে পথ অবরোধ

তৃণমূল কর্মী হওয়ায় গত মার্চ মাসের বিধ্বংসী ঝড়ের ক্ষতিপূরণ পেতে সাহায্য করেননি বিজেপির পঞ্চায়েত সদস্য। এমনই অভিযোগে বৃহস্পতিবার জলপাইগুড়ি জেলা স্কুলের পাশে বাঁধের রাস্তা অবরোধ করলেন দক্ষিণ সুকান্তনগর কলোনির কিছু বাসিন্দা
বিশদ

আত্মহত্যায় প্ররোচনা, আটক কিশোরী

কিশোরকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে কিশোরীকে আটক করল বালুরঘাট থানার পুলিস। পুলিস সূত্রে খবর, গত ১৭ এপ্রিল বালুরঘাট শহর লাগোয়া এলাকার এক কিশোরের কীটনাশক খেয়ে মৃত্যু হয়।
বিশদ

শোকজ সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরকে

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে শোকজ ও শেষে সাসপেন্ড করার পর এবার বিশ্ববিদ্যালয়ের সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরকে শোকজ করলেন উপাচার্য। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিখিল চন্দ্র রায় সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর অভিজিৎ দত্তকে শোকজ করেছেন
বিশদ

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের মুকুটে নতুন পালক

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের মুকুটে নতুন পালক। আন্তর্জাতিক সায়েন্স জার্নাল টেইলর অ্যান্ড ফ্রান্সিসের মলিকিউলার ফিজিক্সের নথিভুক্ত রিভিউয়ার হিসেবে জায়গা করে নিলেন ড. শকুন্তলা গুপ্ত।
বিশদ

হরিশ্চন্দ্রপুরে বিএলও’র নামে অভিযোগ জানিয়ে বিডিও’র দ্বারস্থ ‘মৃতরা’

তালিকায় নাম না থাকায় ভোট দিতে পারেননি একই বুথের ১৪ জন। দায়িত্বে থাকা বিএলও রাজনৈতিক প্রতিহিংসা ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভোটার তালিকা থেকে তাঁদের নাম বাদ দিয়েছেন। এই অভিযোগে বৃহস্পতিবার ব্লক প্রশাসনের দ্বারস্থ হলেন হরিশ্চন্দ্রপুরের সাদলিচকের খাড়া তিমিরপুরার ওই ‘মৃত’ ভোটাররা।
বিশদ

বাড়িতে একা থাকা বয়স্ক নাগরিকদের জন্য ‘সম্মান’ প্রকল্প

কোচবিহার শহরে বাড়িতে একা থাকা বয়স্ক নাগরিকদের জন্য অভিনব উদ্যোগ নিল কোচবিহার জেলা পুলিস। শহরের ওই বয়স্ক নাগরিকদের জন্য ‘সম্মান’ নামে বিশেষ প্রকল্প চালু করা হল।
বিশদ

বিরিয়ানির দোকানে ভয়াবহ আগুন, আতঙ্ক হায়দরপাড়ায়

বিরিয়ানির দোকানে আগুন। পরপর গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ। বুধবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি শহরের হায়দরপাড়া বাজারে। এনিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের মোকাবিলায় রাত জাগেন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা।
বিশদ

শিবমন্দিরে এসডিও অফিস সরার খবরে খুশির হাওয়া

ক্রমেই গুরুত্ব বাড়ছে মাটিগাড়া ব্লকের শিবমন্দিরের। আগে থেকেই শিবমন্দিরে রয়েছে মধ্যশিক্ষা পর্ষদের অফিস, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের অফিস, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। মাটিগাড়া ব্লকেই আছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ।
বিশদ

মালদহে নাবালিকাকে ধর্ষণ করে খুনের দায়ে যাবজ্জীবন

প্রায় ১০ বছর আগে এক নাবালিকাকে ধর্ষণ করে খুনের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল মালদহের এক পকসো আদালত। পাশাপাশি অপরাধীকে এক লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন পকসো আদালতের বিচারক তথা অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রাজীব সাহা।
বিশদ

জখম দুই

ভুটভুটি ও বাইকের মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত দু’জন। ঘটনাটি ঘটেছে করণদিঘি থানার আলতাপুর ২ নং গ্ৰাম পঞ্চায়েতের ধুমটোলা পেট্রল পাম্পের সামনে ৩৪ নং জাতীয় সড়কের উপর। আহতদের নাম পণ্ডিত উপাধ্যায় (৩০) ও রঞ্জিত মাহাতো (২৫)
বিশদ

অস্বাভাবিক মৃত্যু

মালদহের গাজোলে এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ওই যুবকের মৃতদেহ ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত ওই যুবকের নাম অমিত মণ্ডল (২২)।
বিশদ

বন্ধ প্রাইমারি স্কুলগুলিতে বসছে দুষ্কৃতীদের আখড়া, পুলিসকে চিঠি কর্তৃপক্ষের

বন্ধ প্রাইমারি স্কুলগুলি দুষ্কৃতীদের ডেরায় পরিণত হয়েছে। সমাজবিরোধীদের হাত থেকে শিলিগুড়ি শিক্ষা জেলার ৩৯৬টি প্রাইমারি স্কুল রক্ষা করতে পুলিস কমিশনারেটের দ্বারস্থ হল স্কুল কর্তৃপক্ষ।
বিশদ

Pages: 12345

একনজরে
গঙ্গার নীচ দিয়ে কীভাবে চলছে মেট্রো? বালিগঞ্জের বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনলোজিক্যাল মিউজিয়ামে (বিআইটিএম) গেলে তা দেখা যাবে। শনিবার বিশ্ব সংরক্ষণশালা দিবস। এই বিশেষ দিন উপলক্ষ্যে ...

পরকীয়ার সম্পর্ক নিয়ে পারিবারিক বিবাদ মেটাতে গিয়ে গ্রামবাসীর সঙ্গে পুলিসের খণ্ডযুদ্ধে ধুন্ধুমার বাধল মল্লারপুরের পাথাই গ্রামের মালপাড়ায়। লাঠি, ইটের আঘাতে জখম হলেন সাত পুলিসকর্মী। যার ...

স্কুলের ক্লাসরুমে সদ্য এসি বসানো হয়েছে। ফিল্টারের জলের ব্যবস্থাও রয়েছে। শৌচালয় বেশ পরিচ্ছন্ন। এই স্কুলের পরিকাঠামো যে কোনও বেসরকারি স্কুলকে টেক্কা দেওয়ার মতো। ডায়মন্ডহারবার লোকসভা ...

অবসর অবশ্যম্ভাবী! বিরাট কোহলি তা ভালোভাবেই জানেন। তবে ব্যাট-প্যাড তুলে রাখার আগে কোনও আক্ষেপ রাখতে চান না তিনি। সম্প্রতি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পোস্ট করা ভিডিওতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসায় অগ্রগতি আশা করা যায়। মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের কর্মের প্রয়োগ পদ্ধতি নিয়ে সমস্যা হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৭০: গণিতজ্ঞ ও মাউন্ট এভারেস্ট- এর উচ্চতা নিরূপণকারী ও আবিষ্কারক রাধানাথ শিকদারের মৃত্যু
১৮৯৭ : রবীন্দ্রনাথের স্নেহধন্যা বিশিষ্ট গায়িকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান কেএলএম চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৪৫:  প্রাক্তন ক্রিকেটার ভাগবত চন্দ্রশেখরের জন্ম
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২৫ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.৩৪ টাকা ৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী ৯/৩৫ দিবা ৮/৪৯। পূর্বফল্গুনী নক্ষত্র ৪০/৪৮ রাত্রি ৯/১৮। সূর্যোদয় ৪/৫৯/২৯, সূর্যাস্ত ৬/৬/৩১। অমৃতযোগ দিবা ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৮/১৬ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ গতে ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১০/১৫ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৫০ গতে ১০/১২ মধ্যে। 
৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী দিবা ৯/২২। পূর্বফল্গুনী নক্ষত্র রাত্রি ৯/৫৫। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ গতে ৬/৪২ মধ্যে ও ৯/২২ গতে ১০/১৬ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে। 
৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বইকে ২১৫ রানের টার্গেট দিল লখনউ

09:31:50 PM

আইপিএল: ৫৫ রানে আউট রাহুল, লখনউ ১৭৮/৬ ( ১৭.১ ওভার), বিপক্ষ মুম্বই

09:27:58 PM

আইপিএল: ০ রানে আউট আর্শাদ, লখনউ ১৭৮/৫ ( ১৭ ওভার), বিপক্ষ মুম্বই

09:26:00 PM

আইপিএল: ৭৫ রানে আউট নিকোলাস, লখনউ ১৭৮/৪ (১৬.৫ ওভার), বিপক্ষ  মুম্বই

09:25:36 PM

আইপিএল: হাফসেঞ্চুরি কেএল রাহুলের, লখনউ ১৬৫/৩ (১৫.৩ ওভার), বিপক্ষ মুম্বই

09:16:13 PM

আইপিএল: হাফসেঞ্চুরি নিকোলাসের, লখনউ ১৪২/৩ (১৪.২ ওভার), বিপক্ষ মুম্বই

09:08:12 PM