Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নিজের বিধানসভার বুথে বুথে ঘুরছেন তৃণমূল বিধায়ক নীহার

উজির আলি, চাঁচল: ৭ মে উত্তর মালদহ লোকসভা আসনে তৃতীয় দফায় ভোট। হাতে আর মাত্র প্রায় একসপ্তাহ। শেষলগ্নে দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে বুথে বুথে ছুটে বেড়াচ্ছেন চাঁচলের তৃণমূল বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। গত বিধানসভা নির্বাচনে চাঁচলে বিজেপিকে দুই নম্বরে পাঠিয়ে তিনবারের কংগ্রেস বিধায়ককে পরাস্ত করেছিলেন তিনি। লিড ছিল ৬৭ হাজার ভোটের। 
এবার লোকসভা ভোটে সেই লিড ধরে রাখাটাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে তৃণমূল বিধায়কের কাছে। কর্মীদের সঙ্গে মাটিতে চট পেতে বসে বুথে বুথে ভোটের অঙ্ক কষছেন তিনি। পিছিয়ে নেই কংগ্রেস ও বিজেপিও। তাদেরও বুথে বুথে কর্মিসভা শেষ পর্যায়ে। ভূমিপুত্র প্রার্থী দেওয়ার কথা বলে সংখ্যালঘু অধ্যুষিত এই এলাকায় বিধানসভার হাওয়া বদলে দিতে কোমর বেঁধে ময়দানে নেমেছে তারাও। জয়ের আশা দেখছে বিজেপিও। গত বিধানসভায় চাঁচলে তৃণমূল প্রার্থী পেয়েছিলেন ১ লক্ষ ১৫ হাজার ৯৬৬ ভোট। বিজেপি পেয়েছিল ৪৮ হাজার ৬২৮ ভোট। কংগ্রেসের ছিল ৩১ হাজার ৩৪৬ ভোট। টানা তিনবারের কংগ্রেস বিধায়ক আসিফ মেহবুবকে হারিয়ে ঘাঁটি শক্ত করে শাসক দল তৃণমূল। কিন্তু পঞ্চায়েত নির্বাচনে ১২ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে বামেদের সঙ্গে জোট করে চারটি পঞ্চায়েত দখল করে কংগ্রেস।
বিধায়ক নীহাররঞ্জন ঘোষ বলেন, কংগ্রেস ভোটের লড়াইয়ে তিন নম্বরে থাকবে। বিজেপিকে সুবিধা করে দিতে বাম ও কংগ্রেস জোট হয়ে লড়ছে। বিজেপি সরকার রাজনৈতিক স্বার্থে বাংলায় আবাস যোজনার টাকা দিচ্ছে না। শ্রমিকদের ভাতে মারার জন্য একশ দিনের প্রকল্প স্থগিত করেছে। আমাদের রাজ্য সরকারের উন্নয়ন আর লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের প্রভাব এবার ভোটে ব্যাপক কাজ করবে।
পঞ্চায়েত স্তরের এই ভোটের ব্যবধান লোকসভা নির্বাচনে কতটা পূরণ করা সম্ভব হবে? ঘাসফুল শিবিরে এখন সেই চিন্তা ঘুরপাক খাচ্ছে। তবুও যেভাবে বিধায়ক ময়দানে নেমে কর্মীদের সঙ্গে নিয়ে বুথে বুথে চষে বেড়াচ্ছেন, তাতে লোকসভা ভোটের আগে প্রত্যয়ী তৃণমূল শিবির।
চাঁচল ১ ব্লক কংগ্রেসের সাধারণ সম্পাদক কাজি আতাউর রহমানের কথায়, বিধানসভা নির্বাচনে এনআরসির জুজু দেখিয়ে সংখ্যালঘু ভোট পেয়েছিল তৃণমূল। এবার লোকসভায় তাদের সেই ফর্মুলা খাটবে না। সংখ্যালঘু অধ্যুষিত এলাকার মানুষজন এখন সচেতন। সবাই জানেন কেন্দ্রে মোদি আর রাহুলের লড়াই চলছে। তাই উত্তর মালদহের মানুষ কংগ্রেসকেই দিল্লি পাঠাবেন।
চাঁচল বিধানসভার বিজেপির মণ্ডল সভাপতি প্রসেনজিৎ শর্মার কটাক্ষ, আমাদের প্রার্থী এবারও জয়ী হবেন। কংগ্রেস ও তৃণমূলের মধ্যে দ্বিতীয় ও তৃতীয় হওয়ার লড়াই চলছে। প্রচারের ফাঁকে ব্যাট হাতে চাঁচলের বিধায়ক।-নিজস্ব চিত্র 

29th  April, 2024
ট্রাক্টরের পিছনে ধাক্কা লরির, মৃত এক

ধান বোঝাই ট্রাক্টরের পিছনে ধাক্কা লরির। এরই জেরে রাস্তায় ছিটকে পড়ে লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক কৃষক তথা তৃণমূল কর্মীর। মৃতের নাম রানা সরকার (৪২)। আশঙ্কাজনক আরও একজন। বুধবার রাত সাড়ে দশটা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে ইটাহারের কোদালভাঙা এলাকায় ১২ নম্বর জাতীয় সড়কে।
বিশদ

ইংলিশবাজার শহরে তীব্র জলসঙ্কট গ্রামীণ এলাকাতেও একই অবস্থা

বরাবরের মতো এবছর গরমকালে জেলার বিভিন্ন প্রান্তের পাশাপাশি ইংলিশবাজারের শহর ও গ্রামীণ অঞ্চলে তৈরি হচ্ছে পানীয় জলের সঙ্কট। তীব্র গরমে পানীয় জল না মেলায় রীতিমতো সঙ্কটে পড়েছেন বাসিন্দারা।
বিশদ

ভোট মিটলেই একগুচ্ছ সৌন্দর্যায়ন প্রকল্প ইসলামপুরে

নির্বাচন আচরণ বিধি (এমসিসি) ওঠার পরই ইসলামপুর শহরে একগুচ্ছ সৌন্দর্যায়ন প্রকল্পের কাজ হবে। এমসিসির জন্য টেন্ডার প্রক্রিয়া এখনও শেষ হয়নি। এর জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু হয়েছে।
বিশদ

জমি বিবাদ, বৃদ্ধকে পিটিয়ে খুনে অভিযুক্ত চার ভাইপো

জমি বিবাদের জেরে বছর পঁয়ষট্টির কাকাকে পিটিয়ে‌ খুন করার অভিযোগ উঠল ভাইপোদের বিরুদ্ধে। বাবাকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন তাঁর এক ছেলেও। বুধবার সন্ধ্যায় এই ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার সুলতাননগর পঞ্চায়েতের যোগীলাল গ্রামে
বিশদ

গৃহবধূকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার যুবক

বধূকে প্রেমের জালে ফাঁসিয়ে অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার প্রতিবেশী যুবক। ওই বধূকে শিলিগুড়ি থেকে অসমে নিয়ে যাওয়ার আগেই বুধবার রাতে নিউ আলিপুরদুয়ার স্টেশন থেকে উদ্ধার করা হয়। রেলপুলিস আটক করে যুবককে।
বিশদ

জটিয়াকালীতে অভিযান পুলিসের, ৩টি  সিম বক্স, ৫৫০টি সিম সহ গ্রেপ্তার এক

জেরক্সের দোকানের আড়ালে ভুয়ো টেলিফোন এক্সচেঞ্জ! বৃহস্পতিবার শিলিগুড়ির উপকণ্ঠে বাংলাদেশ সীমান্তবর্তী জটিয়াকালীতে অভিযান চালিয়ে সেটি সিল করে দিয়েছে পুলিস। দোকানের মালিক সাবির আলিকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

ওদলাবাড়িতে নিখোঁজ মহিলা

নিখোঁজ হয়ে গেলেন মাল ব্লকের ওদলাবাড়ির এক মহিলা। বুধবার থেকে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বৃহস্পতিবার মালবাজার থানায় নিখোঁজ ডায়েরি করে তাঁর পরিবার। পুলিস জানিয়েছে, মানসিক ভারসাম্যহীন ওই মহিলা প্রতিবেশীর বাড়িতে যাওয়ার কথা বলেন।
বিশদ

মাল ব্লকে বজ্রাঘাতে মৃত ১

বৃহস্পতিবার দুপুরে মাল ব্লকের গুরজংঝোরা চা বাগানে বজ্রাঘাতে মৃত্যু হল এক ব্যক্তির। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম বিষ্ণু নায়েক (৪৮)। বাড়ি চা বাগানের মন্দির লাইনে। এদিন দুপুর দু’টো নাগাদ মাঠে ছাগল নিয়ে গিয়েছিলেন তিনি
বিশদ

জল সমস্যা নিয়ে তরজা তিন দলের

তরজা! শিলিগুড়ি শহরের পানীয় জলের সঙ্কট নিয়ে সরব সিপিএম ও বিজেপি। তাদের অভিযোগ, ‘ডবল ইঞ্জিনের’ সরকারের স্বপ্ন দেখিয়ে আড়াই বছর আগে পুরসভার ক্ষমতা দখল করেও জল সমস্যা মেটাতে ব্যর্থ তৃণমূল কংগ্রেস
বিশদ

তৃণমূল অঞ্চল সভাপতিকে প্রাণে মারার চেষ্টা কংগ্রেসের বিরুদ্ধে

গোপালপুর অঞ্চল তৃণমূল সভাপতি তথা পঞ্চায়েত প্রধানের স্বামীকে প্রাণে মারার চেষ্টার অভিযোগ উঠল কংগ্রেস কর্মীর বিরুদ্ধে। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে গোপালপুর অঞ্চলের শান্তি মোড় এলাকায়
বিশদ

আর্থমুভার সহ ১৮টি গাড়ি কিনে পুজো দিল কোচবিহার পুরসভা

শহরের জঞ্জাল নিষ্কাশনের জন্য ২ কোটি ৩১ লক্ষ টাকা ব্যয়ে আর্থমুভার সহ ১৮টি গাড়ি কিনেছে কোচবিহার পুরসভা। পুরসভার ওই নতুন গাড়িগুলিকে শহরের সাফাইয়ের কাজে লাগানোর আগে বৃহস্পতিবার মদনমোহন মন্দিরে গাড়িগুলিকে পুজো দেওয়া হয়।
বিশদ

পতঙ্গবাহিত রোগ আটকাতে বাড়ি বাড়ি সার্ভে করছে ভিআরপি দল

পতঙ্গবাহিত রোগ রুখতে বাড়ি বাড়ি সার্ভে করছে ভিআরপি (ভিলেজ রিসোর্স পার্সন) দল। সেই তথ্য অ্যাপে আপলোড করে রাজ্যে পাঠানো হচ্ছে। দিনহাটা-১ ব্লকজুড়েই জোরকদমে এই কাজ চলছে।
বিশদ

থানায় বধূ, পাল্টা অভিযোগ

রায়গঞ্জ পুর এলাকায় ২৫ নং ওয়ার্ডে বধূকে মারধরের অভিযোগ উঠল কয়েকজনের বিরুদ্ধে। দেবীনগর এলাকার বাসিন্দা মৌমিতা দেবের অভিযোগ, বুধবার রাতে তিনি পাড়ার একটি মন্দিরে যান। সেখানে কয়েকজন যুবক তাঁকে কটুক্তি করেন
বিশদ

অন্তঃসত্ত্বাকে মারধরের অভিযোগ, ধৃত ১

দাবিমতো পণ না মেলায় অন্তঃসত্ত্বাকে মারধরের অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির লোকের বিরুদ্ধে। বধূ শবনম জাকিয়া তাঁর স্বামী সাবিরুল আলমের বিরুদ্ধে রায়গঞ্জ মহিলা থানায় অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের জামিন নিয়ে সন্তুষ্ট নন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবারই এব্যাপারে কেজরিকে ‘বিশেষ সুবিধা’ দেওয়ার অভিযোগ করেছিলেন। যদিও এব্যাপারে সুপ্রিম কোর্ট সাফ জানিয়েছে, কারও ক্ষেত্রে কোনও ব্যতিক্রমী সিদ্ধান্ত নেওয়া হয়নি। ...

অবসর অবশ্যম্ভাবী! বিরাট কোহলি তা ভালোভাবেই জানেন। তবে ব্যাট-প্যাড তুলে রাখার আগে কোনও আক্ষেপ রাখতে চান না তিনি। সম্প্রতি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পোস্ট করা ভিডিওতে ...

গঙ্গার নীচ দিয়ে কীভাবে চলছে মেট্রো? বালিগঞ্জের বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনলোজিক্যাল মিউজিয়ামে (বিআইটিএম) গেলে তা দেখা যাবে। শনিবার বিশ্ব সংরক্ষণশালা দিবস। এই বিশেষ দিন উপলক্ষ্যে ...

পরকীয়ার সম্পর্ক নিয়ে পারিবারিক বিবাদ মেটাতে গিয়ে গ্রামবাসীর সঙ্গে পুলিসের খণ্ডযুদ্ধে ধুন্ধুমার বাধল মল্লারপুরের পাথাই গ্রামের মালপাড়ায়। লাঠি, ইটের আঘাতে জখম হলেন সাত পুলিসকর্মী। যার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসায় অগ্রগতি আশা করা যায়। মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের কর্মের প্রয়োগ পদ্ধতি নিয়ে সমস্যা হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৭০: গণিতজ্ঞ ও মাউন্ট এভারেস্ট- এর উচ্চতা নিরূপণকারী ও আবিষ্কারক রাধানাথ শিকদারের মৃত্যু
১৮৯৭ : রবীন্দ্রনাথের স্নেহধন্যা বিশিষ্ট গায়িকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান কেএলএম চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৪৫:  প্রাক্তন ক্রিকেটার ভাগবত চন্দ্রশেখরের জন্ম
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২৫ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.৩৪ টাকা ৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী ৯/৩৫ দিবা ৮/৪৯। পূর্বফল্গুনী নক্ষত্র ৪০/৪৮ রাত্রি ৯/১৮। সূর্যোদয় ৪/৫৯/২৯, সূর্যাস্ত ৬/৬/৩১। অমৃতযোগ দিবা ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৮/১৬ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ গতে ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১০/১৫ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৫০ গতে ১০/১২ মধ্যে। 
৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী দিবা ৯/২২। পূর্বফল্গুনী নক্ষত্র রাত্রি ৯/৫৫। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ গতে ৬/৪২ মধ্যে ও ৯/২২ গতে ১০/১৬ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে। 
৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কার্তিক আরিয়ানের পরিবারে শোকের ছায়া
অভিনেতা কার্তিক আরিয়ানের পরিবারে শোকের ছায়া। ঘাটকোপারে বিলবোর্ড বিপর্যয়ে মৃত্যু ...বিশদ

05:44:43 PM

খড়্গপুরে রোড শো তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

05:28:45 PM

আবার নিম্নচাপ আগামী সপ্তাহে
আবার নিম্নচাপ। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন আন্দামান সাগরের উপর ২৩ ...বিশদ

05:18:14 PM

স্বাতী মালিওয়ালের হেনস্তা কাণ্ডের তদন্তে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে গেল দিল্লি পুলিস

04:58:18 PM

তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের হয়ে রোড শো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

04:48:26 PM

সন্দেশখালির বিজেপি নেত্রীকে জামিন দিল আদালত
সন্দেশখালির বিজেপি নেত্রী পিয়ালি দাসকে জামিন দিল কলকাতা হাইকোর্ট। আজ, ...বিশদ

04:47:11 PM