বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

এই প্রথম বাংলা মেগা
ধারাবাহিকে দেবশ্রী রায়

সন্দীপ রায়চৌধুরী: দীর্ঘ ২৫ বছরের ব্যবধানে টেলিভিশন ধারাবাহিকে ফিরছেন দেবশ্রী রায়। ১৯৯৫ সালে যিশু দাশগুপ্তের পরিচালনায় ‘বিরাজ বউ’ ধারাবাহিকে শেষবার অভিনয় করেছিলেন তিনি। সেখানে তাঁর সহশিল্পী ছিলেন সন্তু মুখোপাধ্যায়। তখন অবশ্য আজকের যুগের মতো মেগা সিরিয়াল কনসেপ্ট ছিল না। দেবশ্রীর কথাতেও সেই নস্টালজিয়ার ছোঁয়া। বলছিলেন, ‘তখন সপ্তাহে একদিন করে ধারাবাহিক সম্প্রচার হতো। সেই একটা দিনের জন্য দর্শকরা হা-পিত্যেশ করে বসে থাকতেন। কী দিন ছিল সেসব!’ এত বছরের ব্যবধানে টিভিতে ফিরতে পেরেও অসম্ভব খুশি অভিনেত্রী। সে অর্থে এটাই তাঁর অভিনয় জীবনের প্রথম মেগা ধারাবাহিক হতে যাচ্ছে।
নতুন ধারাবাহিকটির নাম এখনও চূড়ান্ত হয়নি। স্নেহাশিস চক্রবর্তীর সংস্থা ‘ব্লুজ’ এই ধারাবাহিকের প্রযোজক। দিনকয়েকের মধ্যেই হবে প্রোমো শ্যুট। আর শ্যুটিং শুরু হওয়ার কথা আগামী মাসে। এই ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্র দেবশ্রী। তাঁর কথায়, ‘এক সাধারণ মেয়ের অসাধারণ হয়ে ওঠার গল্প শোনাবে এই ধারাবাহিক। কনসেপ্ট আমার বেশ পছন্দ হয়েছে। খুব শীঘ্রই প্রোমো শ্যুট হবে।’ সিরিয়ালটি দেখা যাবে জি বাংলায়। 
১৯৮৮ সালে বি আর চোপড়ার ‘মহাভারত’-এ দেবশ্রী প্রথম টেলিভিশনে অভিনয় করেন। সত্যবতীর চরিত্রে তাঁর অভিনয় সর্বভারতীয় টেলি দর্শকের প্রশংসা আদায় করেছিল। এরপর কলকাতা দূরদর্শনের বেশ কিছু টেলিসিরিজে দেখা গিয়েছিল জাতীয় পুরস্কার জয়ী এই অভিনেত্রীকে। তাঁর প্রথম বাংলা টেলিসিরিজ ‘দেনাপাওনা’। সাত পর্বের ওই সিরিজে ষোড়শীর চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেই ধারাবাহিকে তাঁর সহশিল্পী ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তারপর ১৯৯২ সালে ‘নগরপাড়ে রূপনগর’ অসম্ভব জনপ্রিয়তা এনে দেয় তাঁকে। এর বছর তিনেক পরে ‘লৌহকপাট’ আর ‘বিরাজ বউ’ সিরিজে অভিনয় করেন তিনি। এরপর কেটে গিয়েছে দীর্ঘ সময়। আবার এই ধারাবাহিক দিয়ে টেলিভিশনে প্রত্যাবর্তন হচ্ছে তাঁর। যদিও মাঝে ‘দিদি নাম্বার ১’-এর সঞ্চালক হিসেবে দেখা গিয়েছিল তাঁকে। 
বাংলার পাশাপাশি হিন্দি টিভি সিরিজেও অভিনয় করেছেন দেবশ্রী। তাঁর সেজ জামাইবাবু সঞ্জয় মুখোপাধ্যায়ের পরিচালনায় দূরদর্শনের ন্যাশনাল নেটওয়ার্কের জন্য ‘বানজারা’-তে অভিনয় করেন তিনি। আরও একটি হিন্দি সিরিজ ‘সমর্পণ’-এও অভিনয় করেছিলেন দেবশ্রী। সেটি পরিচালনা করেছিলেন নীতীশ রায়। দুর্ভাগ্যবশত সেই সিরিজটির সম্প্রচার হয়নি। 
পুরোদস্তুর রাজনীতিতে যোগ দেওয়ার পর অভিনয়জগতের কাজ অনেকটাই কমিয়ে দিয়েছিলেন রায়দীঘির বিদায়ী বিধায়ক। এই বছর আর বিধানসভা নির্বাচনে দাঁড়াতে আগ্রহী ছিলেন না তিনি। পরবর্তীতে রাজ্যের শাসকদলের সঙ্গে সম্পর্কও ছিন্ন করেন। এখন অভিনয়েই মনোনিবেশ করতে চান এই টলিউড অভিনেত্রী। আর তারই প্রথম পদক্ষেপ এই ধারাবাহিকে অভিনয়। বলছিলেন, ‘রাজনীতির জন্য অভিনয়কে আমি অবহেলা করেছি। এখন বেশি করে অভিনয়ে মন দিতে চাই। এই প্রথম মেগা ধারাবাহিকে কাজ করছি বলেও একটা অন্য উত্তেজনা হচ্ছে।’ সব ঠিক থাকলে খুব শীঘ্রই বড়পর্দায় কামব্যাক করতে চলেছেন তিনি। এমনকী, আসতে চলেছেন ছবি পরিচালনাতেও।      

27th     April,   2021
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ