Bartaman Patrika
সিনেমা
 

মহিলা অনুরাগীর সংখ্যা কেন বাড়ছে জানি না

‘শাহজাহান রিজেন্সি’তে চেক ইনের আগে বর্তমান বিনোদনের মুখোমুখি হোটেলের অন্যতম কুশীলব অনির্বাণ ভট্টাচার্য।

 অভিজাত হোটেল ‘শাহজাহান রিজেন্সি’তে সাধারণ মানুষ চেক ইন কেন করবেন?
 শঙ্করের লেখা ‘চৌরঙ্গী’ এবং চৌরঙ্গী সিনেমার পর ‘শাহজাহান রিজেন্সি’র মধ্যে অনেকগুলো যুগ বদলে গিয়েছে। সামাজিক বিবর্তন, হোটেল ব্যবসায় বিবর্তন, মানুষের ভাষা, পোশাক, জীবনযাত্রা সব কিছুতেই বদল ঘটেছে। সুতরাং ‘শাহজাহান রিজেন্সি’তে সাধারণ মানুষ নতুন অনেক কিছু পাবেন। তাই চেক ইন করতে অসুবিধা কোথায়।
 ছবিটা অনুসরণ নাকি অবলম্বন?
 আমি বলব উপন্যাসের অনুকরণ। ছবিতে চরিত্রদের নাম, প্রেক্ষিত বদল হলেও ছবিটা মূল উপন্যাস থেকে সরেনি। যেটুকু বদল হয়েছে সেটা সময় ও প্রেক্ষিতের সঙ্গে তাল মিলিয়ে। যেমন আমার চরিত্রের নাম অর্ণব সরকার। ‘চৌরঙ্গী’ ছবিতে বিশ্বজিৎ চট্টোপাধ্যায় অভিনীত অনিন্দ্য পাকড়াশি এই ছবিতে অর্ণব। আমিই এখনকার অনিন্দ্য।
 একটা কালজয়ী উপন্যাস নিয়ে জনপ্রিয় বাংলা ছবি আবার হচ্ছে। আপনি ঠিক কী কারণে রাজি হলেন?
 আমি এখন চেষ্টা করছি যত বেশি সংখ্যক সৃজিত মুখোপাধ্যায়,অরিন্দম শীল, অপর্ণা সেন, অঞ্জন দত্তর মতো পরিচালকদের সঙ্গে কাজ করতে। শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও কাজ করতে চাই। সেখানে ছবি বা চরিত্র অনেকক্ষেত্রেই বিচার্য নয়।
 আগের ছবির সঙ্গে তুলনা...
 ওটা দর্শকের কাজ। একটা ছবি যখন সিনেমা হলে যায়, তখন সেটা দর্শকের সম্পত্তি। তাঁরা কীভাবে বিচার করবেন সেটা তাঁদের ব্যাপার।
 স্বস্তিকা মুখোপাধ্যায়ের সঙ্গে প্রথম কাজ করলেন। অভিজ্ঞতা কেমন?
 স্বস্তিকা মুখোপাধ্যায়ের সঙ্গে কাজের ইচ্ছা ছিল। স্বস্তিকা আকর্ষণীয়, মোহময়ী-এগুলোর তুলনায় স্বস্তিকা উচ্চমানের অভিনেত্রী-এই ভাবনাটা আমাকে বেশি মোটিভেট করে।
 শ্যুটিং ফ্লোরে কোনও মজার ঘটনা?
 সিনেমার সেটে আমাকে নিয়ে মজার ঘটনা সেরকম কিছু ঘটেই না। কারণ আমি সবসময় এত গম্ভীর থাকি। আসলে ক্যামেরার সামনে আমি সবসময় নার্ভাস থাকি। ভীতি আগের থেকে অনেকটা কাটলেও, পুরো কমেনি।
 আপনার গলায় ‘কিছুই চাইনি আমি’ মুহূর্তে ভাইরাল। সোশ্যাল মিডিয়ায় প্রচুর ট্রোলিং হয়েছে। কী বলবেন?
 মঞ্চে গান গাওয়া আর প্লেব্যাক করা দুটো সম্পূর্ণ আলাদা। প্লেব্যাক নিয়েও প্রচণ্ড নার্ভাস ছিলাম। দ্বিতীয় টেকে আমার গানটা ওকে হয়। তবে আমি মনে করি গান গাওয়া একজন পেশাদার গায়কের কাজ, অভিনেতার নয়। একটা গেয়েছি, মানুষ গানটা ভালোবেসেছেন ব্যস। তার মানে কিন্তু এই নয় যে, আমি অভিনয় ছেড়ে গান গাইব। ট্রোলিং জানি না কারণ আমি সোস্যাল মিডিয়াতে নেই।
 সোশ্যাল মিডিয়া তো এখন প্রচারের অন্যতম মাধ্যম, আর আপনি সেখানেই নেই। এটা কি স্বেচ্ছায় সরে থাকা?
 অবশ্যই। আমার জীবনে সোশ্যাল মিডিয়ার কোনও প্রয়োজনীয়তা নেই। সোশ্যাল মিডিয়ায় আমার অ্যাকাউন্ট আছে। কিন্তু আমি সেগুলোর কোনওটারই খোঁজ রাখি না। আমার অভিনীত ছবি, থিয়েটারের প্রচার হলেই আমার প্রচার হবে।
 সিনেমার চাপে মঞ্চে অভিনয়ের সময় পান?
 এই বছর দুটো থিয়েটার করব। আমাদের নিজস্ব দল ‘হাতিবাগান সংঘারাম’ এর একটা নাটকে অভিনয় করব। অন্যটা পরিচালনা।
 সৃজিত মুখোপাধ্যায়, অরিন্দম শীল-দুজনেরই পছন্দের অভিনেতা আপনি। দুজনের মধ্যে কাকে এগিয়ে রাখবেন?
 দু’জনেই আমার মনের কাছের। আসলে আমার হৃদয় বড়। শুধু দু’জন কেন,আরও দশ জন পরিচালককে একইভাবে হৃদয়ে স্থান দিতে পারব।
 এই প্রথম টেলিভিশন সিরিজে অভিনয় করলেন অথচ ‘ভূমিকন্যা’ সাফল্য পেল না। কেন এমন হল ভেবেছেন?
 আমি এটা ঠিক বলতে পারব না। আসলে টেলিভিশন নিয়ে কথা বলতে গেলে আমার ক্ষোভই প্রকাশ পাবে! সেটা ‘ভূমিকন্যা’ চলেনি বলে নয়। সিনেমা, থিয়েটারে যে ধরনের কাজ হচ্ছে টেলিভিশন তার থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন। টেলিভিশনে কাজ করলে টাকা পাওয়া যায়,তৃপ্তি নয়।
 এই সময়কে কি আপনার কেরিয়ারের সবচেয়ে ভালো সময় বলবেন?
 যদি এরপর খারাপ হয়ে যায় তখন বলব এটা সবচেয়ে ভালো সময়। তবে এটা ঠিক মাত্র তিন বছর ইন্ডাস্ট্রিতে এসে আমি যেসব পরিচালকের সঙ্গে কাজ করছি বা যেসব চরিত্রে অভিনয় করেছি-তা সে ‘ঈগলের চোখ’ এর বিষাণ হোক বা ধনঞ্জয়, নিখিলেশ-এগুলো সত্যিই অন্য অনেকের কাছে ঈর্ষার কারণ হতে পারে।
 নতুন কী কী ছবির কাজ চলছে?
 অপর্ণা সেনের ‘..ঘরে বাইরে’তে আমি নিখিলেশ। ছবির কাজ শেষ। ‘অপারেশন রাইটার্স’-এ অঞ্জনদা যে চরিত্র আমায় দিয়েছেন সেটা একজন অভিনেতার কাছে স্বপ্নের চরিত্র। এছাড়া অরিন্দম শীলের ‘খেলা যখন’-এ কাজ করছি।
 ওয়েবের জন্য ব্যোমকেশ করেছেন, কিন্তু ফেলুদা করা হয়নি-আক্ষেপ আছে?
 না। দুটো গোয়েন্দা একসঙ্গে করার ইচ্ছে নেই। ব্যোমকেশ পেয়েছি। ফেলুদা করার ইচ্ছা আর নেই।
 এতো ভালো কথা বলেন-ভবিষ্যতে কখনও রাজনীতিতে যোগ দেওয়ার ইচ্ছা আছে?
 না না! আমি মানুষের ভালো বা খারাপ কোনওটাই করতে চাই না। সাধারণ মানুষ হয়েই থাকতে চাই।
 অনির্বাণ ভট্টাচার্যর মনন কি মঞ্চ তৈরি করে দিয়েছে?
 অবশ্যই। আজ আমি যা কিছু সেসবই মঞ্চের অবদান। সিনেমায় আসার পরেও তিন বছরে আমি যে বখে যাইনি বা ভেসে যাইনি-সেও আমার থিয়েটার শিক্ষার অবদান।
 আপনার মহিলা অনুরাগীর সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। কেন বলুন তো?
 হ্যাঁ সত্যি! কেন যে বাড়ছে আমি নিজেই বুঝতে পারছি না। আমি নিতান্তই সাধারণ দেখতে একজন মানুষ, রোগা, মাঝেমধ্যে নোয়াপাতি ভুঁড়ি দেখা যায়, নিতান্তই বোকাসোকা—চালাক সেজে থাকি। তাও যে কেন বাড়ছে...।
 বিয়ে করছেন কবে?
 এই বছরই করার ইচ্ছা রয়েছে। পাত্রীও ঠিক। তবে এর বেশি এখন আর বলা যাবে না।
মানসী নাথ
18th  January, 2019
বলিউডে অমাবস্যা

ক্যালেন্ডার মতে আজ তৃতীয়া হলেও বলিউড বলছে আজই অমাবস্যা। হ্যাঁ ঠিকই পড়ছেন। বিষয়টা হল আজ, শুক্রবার সারা দেশে মুক্তি পাচ্ছে ভূষণ প্যাটেল পরিচালিত হিন্দি ছবি ‘আমাবস’। অর্থাৎ অমাবস্যা। ছবিতে অভিনয় করছেন শচীন যোশি, নার্গিস ফকরি, আলি আসগর, নবনীত কৌর ধিঁলো প্রমুখ। 
বিশদ

08th  February, 2019
প্রেমদিবসের আগে রোমান্টিক থ্রিলার

মনোজ মিচিগানের ‘তৃতীয় অধ্যায়’ মুক্তি পাচ্ছে আজ, শুক্রবার। কিন্তু তার আগেই দ্বারভাঙা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেশের মধ্যে সেরা ছবির পুরস্কার পেল। নিখাদ ভালোবাসার এই ছবি ঘিরে তাই প্রত্যাশা অনেকটাই বেড়ে গিয়েছে পরিচালক থেকে ছবির কলাকুশলীদের।
বিশদ

08th  February, 2019
দেবের সঙ্গে কোনও লড়াই নেই

তাঁর ইমেজের সঙ্গে ‘বাচ্চা’ বা ‘শ্বশুর’ কোনওটাই ঠিক যায় না। তবে কী পরিবর্তন! টলিউডের নায়করা যখন নিজেদের ইমেজ বদলে প্যারালাল সিনেমায় ভাগ্য পরীক্ষা করছেন তখন জিৎ কিন্তু নিজেকে কমার্শিয়াল ছবিতেই ব্যস্ত রেখেছেন। নতুন ছবি ‘বাচ্চা শ্বশুর’-এ ইমেজ বদলের চেষ্টায় তিনি। সেকথাই বললেন বর্তমান বিনোদনের প্রতিনিধিকে।
বিশদ

08th  February, 2019
কলাকার অ্যাওয়ার্ড

 সম্প্রতি সায়েন্স সিটি অডিটোরিয়ামে হয়ে গেল ২৭ তম কলাকার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। উপস্থিত ছিলেন কলকাতা এবং মুম্বইয়ের চিত্র তারকারা। অনুষ্ঠানে পুরস্কৃত করা হল বাংলা ইন্ডাস্ট্রির অনেক রথী মহারথীকে সঙ্গে হিন্দি হিট সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদেরও। গান নাচের মধ্যে দিয়ে মঞ্চ ছিল জমজমাট।
বিশদ

01st  February, 2019
লীলাবতীর হাত ধরে সুদর্শন ওপার বাংলায়

টলিউডে কাজের ব্যস্ততা। তার মধ্যেই ডাক এল ওপার বাংলা থেকে! অনুষ্ঠানের সূত্রে বেশ কয়েকবার বাংলাদেশে যাওয়া হলেও সোজা ঢালিউডের ছবিতে কাজের সুযোগ পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত এপার বাংলার নামী ডান্স কোরিওগ্রাফার সুদর্শন। শরৎচন্দ্রের গল্প অবলম্বনে তৈরি হচ্ছে ‘লীলাবতী’।
বিশদ

01st  February, 2019
 সৌমিত্রর আঁকা ছবির সংকলন

চলতি বছরের ১৯ জানুয়রি পঁচাশিতে পা দিলেন তিনি। অথচ অভিনয়, আবৃত্তি, কবিতা লেখার পাশাপাশি ছবি আঁকাতেও সমান দক্ষ। তিনি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এতদিন যা ছিল তাঁর নিভৃতে, এবার তা এল সর্বসমক্ষে। পি সি চন্দ্র গ্রুপের উদ্যোগে দে’জ থেকে প্রকাশিত হল সৌমিত্রবাবুর আঁকা ছবির সংকলন ‘ছবি ও ছায়া’।
বিশদ

01st  February, 2019
ভূতেদের মুখ দিয়ে অনেক কথা বলানো সহজ

 ভূতেদের নিয়ে কাজ করতেই স্বচ্ছন্দ্য। নতুন ছবিও তেনাদের নিয়েই। নাম দিয়েছেন ‘ভবিষ্যতের ভূত’। ভূতের ছবির পরিচালকের সাক্ষাৎকার কি দিনের বেলা মেলে! শেষপর্যন্ত এক কনকনে শীতের মাঝরাতে পরিচালক অনীক দত্তর ভৌতিক প্রতিশ্রুতি শুনলেন শুভম বসু।
বিশদ

01st  February, 2019
বায়োপিকে মৌলানা আজাদ

স্বাধীন ভারতের প্রথম শিক্ষামন্ত্রী, ভারতের জাতীয়তাবাদী আন্দোলনের অন্যতম পুরোধা পুরুষ মৌলানা আবুল কালাম আজাদকে নিয়ে তৈরি বায়োপিক, ‘ও যো থা এক মসিহা, মৌলানা আজাদ’ দেশ জুড়ে মুক্তি পাচ্ছে আগামী ১৮ জানুয়ারি।
বিশদ

18th  January, 2019
বড় পর্দায় ফিরছে বিভূতিভূষণের অপু

দীর্ঘ ৬০ বছরের ব্যবধান। ফের বড়পর্দায় আসছে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের অমরসৃষ্টি অপু। ‘অপরাজিত’ উপন্যাসের শেষের কয়েকশো পাতা থেকেই তৈরি হবে এই ছবি। নাম ‘অভিযাত্রিক’ (দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু)। পরিচালক শুভ্রজিৎ মিত্র।
বিশদ

18th  January, 2019
ব্রোকেন ড্রিম

হাইটেক প্রোডাকশনের প্রযোজনায় ‘ব্রোকেন ড্রিম’ ছবিটি মুক্তি পেয়েছে। পরিচালক অনিল দোলুই। নন্দন প্রেক্ষাগৃহে বহু বিশিষ্টজনের উজ্জ্বল উপস্থিতিতে ছবিটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন অলকানন্দা রায়, অশোক ভদ্র, জয়দেব সেন, সাধন বাগচী, সৈকত মিত্র সহ আরও অনেকে।
বিশদ

11th  January, 2019
আমি রাহুল দ্রাবিড় হতে চাই

 আগামী ১৮ জানয়ারি মুক্তি পাচ্ছে শঙ্করের কালজয়ী উপন্যাস ‘চৌরঙ্গী’ অবলম্বনে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘শাহজাহান রিজেন্সি’। ছবির অন্যতম চরিত্রে অভিনয় করছেন পরমব্রত চট্টোপাধ্যায়। উপন্যাস, ছবি ও তাঁর অভিনীত চরিত্রটি নিয়ে বর্তমানের সঙ্গে খোলাখুলি কথা বললেন পরমব্রত।
বিশদ

11th  January, 2019
দোতারা

 ১৯৪৯ সালে কোচবিহার স্বতন্ত্র প্রদেশ হিসেবে ভারতের অন্তর্ভুক্ত হলেও পরের বছর তাকে পশ্চিমবঙ্গের জেলার মর্যাদা দেওয়া হয়। তারপর দিন কেটেছে। সময়ের সঙ্গে কোচবিহারের শ্রীবৃদ্ধি হলেও স্থানীয় রাজবংশীরা যেন সেই তিমিরেই রয়ে গিয়েছেন। তাঁরা বিশ্বাস করেন উপজাতি হিসেবে বাঙালিদের তুলনায় রাজবংশীরা আজও অবহেলিত।
বিশদ

11th  January, 2019
বদলে গেল নাম

 একেবারে শিরেসংক্রান্তি পরিস্থিতি! আগেই ছবি মুক্তির দিন পিছিয়েছিল। মুক্তির মাত্র দু সপ্তাহ আগে ‘চিট ইন্ডিয়া’ ছবির নাম বদলে গেল। নতুন নাম ‘হোয়াই চিট ইন্ডিয়া’! সৌজন্যে সেন্সর বোর্ড। সৌমিক সেন পরিচালিত ও ইমরান হাশমি অভিনীত এই ছবির শিরানাম নিয়েই আপত্তি জানিয়েছে তারা।
বিশদ

11th  January, 2019
বছরের প্রথম গোয়েন্দা তাতার

বাঙালির প্রিয় বিষয় গোয়েন্দা। আর গত বছর বড় পর্দা কাঁপিয়েছে ব্যোমকেশ এবং সোনাদা। সেদিক থেকে দেখতে গেলে এই বছর বাংলা বক্স অফিসে গোয়েন্দা ছবির আত্মপ্রকাশ ঘটছে খুদে গোয়েন্দা তাতারের হাত ধরে। ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় সৃষ্ট চরিত্র গোয়েন্দা তাতার।
বিশদ

04th  January, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়ে মহাত্মা গান্ধীর নামে একটি চেয়ার প্রফেসর পদ দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই পদে যোগ দেওয়ার জন্য কোনও অধ্যাপকই আগ্রহ দেখাচ্ছেন না। অন্তত প্রথমবার বিজ্ঞাপনের পর আবেদনের সংখ্যা দেখে এমন ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কৃষকদের সুবিধার্থে রাজ্য জুড়ে ৩৬৪১টি এটিএম চালু করছে রাজ্য সমবায় দপ্তর। আগামী মার্চ মাসের মধ্যেই এই এটিএমগুলি চালু হয়ে যাবে। যে সমস্ত কৃষকের সমবায় ব্যাঙ্ক ও সমবায় সমিতিতে অ্যাকাউন্ট আছে, তাঁরা এই এটিএমগুলি ব্যবহার করতে পারবেন। এর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM

শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় রেল অবরোধ
কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনেরপ্রতিবাদে অবরোধের জেরে শিয়ালদহ মেন শাখা ...বিশদ

04:47:00 PM

মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে কী কী বিধি জারি করল পর্ষদ
আগামীকাল শুরু মাধ্যমিক। এবারের মাধ্যমিকে পরীক্ষার্থির সংখ্যা বেশ কিছুটা ...বিশদ

04:43:50 PM