Bartaman Patrika
খেলা
 

 মজিদকে এখনও ভোলেনি কলকাতা

রাতুল ঘোষ: ১৯৮০ সালের এপ্রিল মাসের ঘটনা। সেদিন পয়লা বৈশাখের সকালে ইস্ট বেঙ্গল মাঠ লোকে লোকারণ্য। বারপুজো ফি-বছরই হয় দুই প্রধানের মাঠে। কিন্তু এমন ভিড় সচরাচর দেখা যায় না। লাল-হলুদ জনতার আকর্ষণের কেন্দ্রবিন্দু এক ইরানি বিশ্বকাপার। নাম মজিদ বাসকার। মাঠ খালি করতেই বেশ কিছুটা সময় লেগে গেল। অবশেষে তাঁকে সামনে রেখেই ইস্ট বেঙ্গল ফুটবলাররা মরশুমের প্রথম প্রভাতী অনুশীলনে মাঠে নামলেন।
কথায় বলে, ‘পহেলে দর্শনধারী, উসকে বাদ গুণবিচারি।’ প্রথম দর্শনেই মজিদ সমীহ আদায় করে নিলেন। টকটকে গায়ের রং। ব্যাক ব্রাশ করা ঘন কালো চুল। যেন বলিউডের ‘বীরু’ ধর্মেন্দ্র।
সেবার ইস্ট বেঙ্গলের ১৪ জন ফুটবলার একসঙ্গে সুরজিৎ সেনগুপ্তের নেতৃত্বে লাল-হলুদ শিবির ছেড়ে বেরিয়ে যান। অধিকাংশেরই গন্তব্য ছিল সাদা-কালো তাঁবু। উল্লেখযোগ্যদের মধ্যে থেকে যান স্রেফ তিনজন— মনোরঞ্জন ভট্টাচার্য, সত্যজিৎ মিত্র ও হরজিন্দার সিং। আর বুড়ো হাড়ে ভেলকি দেখাতে মোহন বাগান ছেড়ে ইস্ট বেঙ্গলে এসেছিলেন মহম্মদ হাবিব ও অন্যতম সেরা রাইট ব্যাক সুধীর কর্মকার।
তার আগের মরশুমে অর্থাৎ ১৯৭৯ সালে তখনকার দিনে ১৪ লক্ষ টাকা বাজেটে (বর্তমান বাজারদর অনুযায়ী ১৫ কোটিরও বেশি) ফুটবল টিম গড়েও একটাও ট্রফি পাননি তৎকালীন ইস্ট বেঙ্গল সচিব নিশীথ ঘোষ। দলে বাঙালি-অবাঙালি দ্বন্দ্ব লাল-হলুদের টিম স্পিরিটের বারোটা বাজিয়ে দেয়। গুরুদেব সিং, দেবরাজ, ম্যাচাডোরা ইস্ট বেঙ্গল ছেড়ে পাড়ি দেন ভিন রাজ্যে।
আলিগড় বিশ্ববিদ্যালয় থেকে মজিদ ও জামশিদকে ইস্ট বেঙ্গলে এনেছিলেন তৎকালীন লাল-হলুদের সহ সচিব অরুণ ভট্টাচার্য। মোহন বাগানকে ১৯৭৬ থেকে ১৯৭৯ পর্যন্ত তুমুল সাফল্য এনে দিয়ে সেবার ১৯৮০ সালে ইস্ট বেঙ্গলে প্রত্যাবর্তন করেন ভারতীয় ফুটবলে সবচেয়ে সফল ক্লাব কোচ পিকে ব্যানার্জি। সেবার পিকে’র কপালে চাঁদ হয়ে দেখা দেন মজিদ বাসকার। মোহন বাগানের লেফট ব্যাক দিলীপ পালিতও সেবার দলবদল করে ইস্ট বেঙ্গলে আসেন। আর মহমেডান থেকে আসেন বর্ষীয়ান লতিফুদ্দিন।
১৯৮০-র গ্রীষ্মে ইডেন উদ্যানে ফেডারেশন কাপের আসর ছিল জমজমাট। এই টুর্নামেন্টেই কলকাতা ময়দান প্রথম ‘মজিদ ম্যাজিক’ প্রত্যক্ষ করেছিল। ‘ডাউন দ্য মিডল’ স্কিলের ঝলক ছড়িয়ে মজিদের চোখ ধাঁধানো দৌড়গুলো এখনও চোখে লেগে রয়েছে। সেবার ফেড কাপ ফাইনালে মোহন বাগান দূর্গের অতন্দ্র প্রহরী সুব্রত ভট্টাচার্যের সঙ্গে মজিদের ডুয়েল কলকাতার ফুটবলপ্রেমীরা তারিয়ে তারিয়ে উপভোগ করেছিলেন। মাঠে মজিদকে দেখে মনে হতো যেন ‘গ্যালপিং মেজর’। কি স্ট্রাইড! দৌড়ে ছিল এক আশ্চর্য ছন্দ। সেবার ফেড কাপ ফাইনাল অমীমাংসিত থাকায় দুই প্রধানকে যুগ্ন চ্যাম্পিয়ন ঘোষণা করেছিল এআইএফএফ। এছাড়া সেবার রোভার্স কাপেও মহমেডান স্পোটিংয়ের সঙ্গে যুগ্মজয়ী হয়েছিল ইস্ট বেঙ্গল। ১২ নম্বর জার্সি পরা মজিদ লাল-হলুদ জনতার হৃদয়ের মণিকোঠায় চিরস্থায়ী আসন পেয়েছিলেন। একই সঙ্গে উল্লেখযোগ্য, কলকাতা ফুটবলের এক কলঙ্কিত অধ্যায়েরও সাক্ষী মজিদ বাসকর। ১৯৮০ সালের ১৬ আগস্ট ইডেনে ডার্বি ম্যাচে রনজি স্টেডিয়ামের গ্যালারিতে দুই বড় ক্লাবের সমর্থকদের মধ্যে সংঘর্ষে পদপিষ্ট হয়ে মারা গিয়েছিলেন ১৬ জন নির্দোষ ফুটবলপ্রেমী। যাদের স্মরণে আজও আইএফএ প্রতি বছর ১৬ আগস্ট পালন করে ফুটবলপ্রেমী দিবস।
দৈব দুর্বিপাকে ও আত্মিক পদস্খলনে মানসিক ভারসাম্য হারিয়ে কয়েক মরশুম কলকাতায় কাটিয়ে মজিদ ইরানে ফিরে যান। তখন তিনি ভাঙাচোরা মানুষ। কিন্তু কলকাতা এখনও মনে রেখেছে মজিদের ফুটবল শিল্পকে। ১৯৭৮ সালে ইরানের বিশ্বকাপ স্কোয়াডে স্থান পাওয়া মজিদ ইস্ট বেঙ্গলের শতবর্ষে রবিবার ভোরে আবার কলকাতায় আসছেন। লাল-হলুদপ্রেমীরা তাঁকে প্রত্যক্ষ করবেন মঙ্গলবার বিকেলে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। শহরে সুস্বাগতম ইরানি বাদশা।

11th  August, 2019
 ফ্ল্যাটে ফিরে অভিশপ্ত বড় ম্যাচে মৃত্যু মিছিলের কথা শুনেছিলেন মজিদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:১৯৮০ সালে ১৬ আগস্ট অভিশপ্ত বড় ম্যাচে যে ১৬ জন ফুটবলপ্রেমী মারা গিয়েছিলেন সেটা মজিদ জানতে পারেন ইডেন থেকে লাল-হলুদ তাঁবু ঘুরে লর্ড সিনহা রোডের ফ্ল্যাটে ফিরে। ইস্ট বেঙ্গল তাঁবুতে সরকারি প্রেস কনফারেন্সে মজিদ বললেন,‘মাঠে খেলায় একাত্ম হয়ে গিয়েছিলাম। গ্যালারির একটি অংশে গণ্ডগোল হয়েছিল।
বিশদ

 সিনিয়রের দায়িত্ব পালন করতে পেরে তৃপ্ত কোহলি

পোর্ট অব স্পেন, ১২ আগস্ট: দীর্ঘদিন পর সেঞ্চুরির দেখা পেয়েছেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে গড়েছেন একাধিক ব্যক্তিগত রেকর্ডও। তাঁর দুরন্ত ১২০ রানের ইনিংসে ভর করে ৫৯ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে দল। স্বভাবতই দারুণ খুশি ভারত অধিনায়ক।
বিশদ

পিকে ব্যানার্জি বড় বেশি কথা বলতেন
সুব্রত ভট্টাচার্যই আমার বিরুদ্ধে খেলা সেরা ডিফেন্ডার: মজিদ বাসকর
জয় চৌধুরি

কথা ছিল, ইস্ট বেঙ্গল জনতার একদা হার্টথ্রব মজিদ বাসকর কয়েকজন সাংবাদিকের সঙ্গে কথা বলবেন মিনিট দশেক। শর্ত একটাই কলকাতায় তাঁর বহুচর্চিত অতীত নিয়ে কোনও প্রশ্ন করা যাবে না। আলাপচারিতায় সেই ১০মিনিট গিয়ে দাঁড়াল ৪৭ মিনিটে। রবিবার ভোররাতে আসার পর গোটা দিন তিনি বিভিন্ন কাজে ব্যস্ত ছিলেন। সন্ধ্যায় এক সাংবাদিকের ব্যক্তিগত প্রশ্নে খেপেও যান। কিন্তু নয় ঘণ্টা বিশ্রামের পর সোমবার সকাল দশটা নাগাদ সম্পূর্ণ অন্য মজিদকে পাওয়া গেল মধ্য কলকাতার এক হোটেলের কফি শপে। নীচে প্রশ্ন-উত্তরের আকারে সাজিয়ে দেওয়া হল মজিদের সঙ্গে স্মৃতিমেদুর কথোপকথন।
বিশদ

নেইমারের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা অব্যাহত

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। জানা গিয়েছে, ব্রাজিলিয়ান তারকাটিকে পাওয়ার জন্য বার্সেলোনার সঙ্গে ঝাঁপিয়েছে রিয়াল মাদ্রিদও।
বিশদ

চার নম্বরের জন্য উপযুক্ত শ্রেয়াস, মন্তব্য সানির

 নয়াদিল্লি, ১২ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে সহজ জয় পেয়েছে ভারত। অধিনায়ক বিরাট কোহলির দুরন্ত শতরান এবং শ্রেয়াস আয়ারের মূল্যবান ৭১ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট খুইয়ে ২৭৯ রান তোলে টিম ইন্ডিয়া। জবাবে ব্যাট করতে নেমে ৪২ ওভারে ২১০ রানে অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
বিশদ

পাকিস্তানে ডেভিস কাপ খেলতে যাওয়া নিয়ে সরকারি ফরমান নেই: রিজিজু

 নয়াদিল্লি, ১২ আগস্ট: কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু সোমবার জানিয়ে দিলেন, আগামী মাসে ডেভিস কাপ টাই খেলতে ভারতের ইসলামাবাদে যাওয়া উচিত হবে কিনা সে ব্যাপারে ভারত সরকারের কিছুই বলার নেই। প্রশ্ন উঠেছে, ভারত কি পাকিস্তানে খেলতে যাবে?
বিশদ

মন্ট্রিল ওপেনে চ্যাম্পিয়ন নাদাল

 সিনসিনাটি, ১২ আগস্ট: সিনসিনাটি মাস্টার্স থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। এই নিয়ে টানা দু’বছর। রবিবার মন্ট্রিল ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পর ইউ এস ওপেনের সঠিক প্রস্তুতি সারলেন তিনি।
বিশদ

১০০ মিটারে সেরা সফিকুল ও হিমাশ্রী
রাজ্য মিটে সামগ্রিকভাবে চ্যাম্পিয়ন ইস্ট বেঙ্গল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য অ্যাথলেটিকস মিটে দ্রুততম অ্যাথলিটের সম্মান পেলেন ইস্ট বেঙ্গলের সফিকুল মণ্ডল। রবিবার সল্টলেক স্টেডিয়ামে পুরুষদের ১০০ মিটারে সফিকুল ১০.৫ সেকেন্ডে দৌড় শেষ করেন। অবশ্য এই ইভেন্টে সফিকুল গতবছর গড়া নিজের রেকর্ড ভাঙতে পারেননি (১০.৩ সেকেন্ড)।
বিশদ

12th  August, 2019
রেকর্ডের ঝলকানিতে
শতরান কোহলির

পোর্ট অব স্পেন, ১১ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে একের পর এক রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে তিনি ভাঙেন ২৬ বছর ধরে অটুট থাকা পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান জাভেদ মিয়াঁদাদের রেকর্ড। এতদিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক ছিলেন মিয়াঁদাদ।
বিশদ

12th  August, 2019
 বন্ধু জামশিদকে দেখে আবেগে ভেসে গেলেন মজিদ বাসকার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘদিন পর প্রিয় বন্ধু জামশিদ নাসিরিকে দেখে আবেগতাড়িত একদা ইস্ট বেঙ্গল জনতার নয়নের মণি মজিদ বাসকার। রবিবার বিকেলে জামশিদ নাসিরি হোটেলে গিয়ে দেখা করেন প্রিয় বন্ধুর সঙ্গে। এক সঙ্গে প্রায় আধ ঘণ্টা কাটান।
বিশদ

12th  August, 2019
  আজ ফের ১২ নম্বর জার্সিতে মজিদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল ক্লাবের বিশেষ অনুরোধে আক্ষরিক অর্থেই সোমবার বিকেলে শতবার্ষিকীর মঞ্চে মজিদের ‘অ্যাপিয়ারেন্স’। মজিদ কলকাতায় আসার আগে ক্লাবের কাছে একটি জার্সি চেয়েছিলেন। ক্লাব ১২ নম্বর লেখা একটি জার্সি মজিদের জন্য তৈরি রেখেছে।
বিশদ

12th  August, 2019
 ডেভিস কাপ টাই নিরপেক্ষ ভেন্যুতে খেলতে নারাজ পাকিস্তান

করাচি, ১১আগস্ট: ইসলামাবাদ থেকে ভারত-পাকিস্তান ডেভিস কাপ টাই নিরপেক্ষ ভেন্যুতে সরানোর সম্ভাবনা উড়িয়ে দিল পাকিস্তান টেনিস ফেডারেশন (পিটিএফ)।
বিশদ

12th  August, 2019
  র‌্যাশফোর্ডের গোলে এগিয়ে ম্যান ইউ

 ম্যাঞ্চেস্টার, ১১ আগস্ট: ফুটবলারের ভূমিকায় বহুবার একে অপরের মুখোমুখি হয়েছেন ওলে গানার সোলকজার এবং ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে কোচ হিসেবে রবিবারই প্রথম স্ট্র্যাটেজির লড়াইয়ে নামলেন এই দু’জন। ওল্ড ট্রাফোর্ডে আয়োজিত এই ম্যাচের প্রথমার্ধে চেলসির বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ১-০ গোলে এগিয়ে।
বিশদ

12th  August, 2019
 হায়দরাবাদ ওপেন ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হলেন সৌরভ ভার্মা

 হায়দরাবাদ, ১১ আগস্ট: জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন সৌরভ ভার্মা হায়দরাবাদ ওপেনে সেরা হলেন। রবিবার পুরুষ সিঙ্গলস ফাইনালে ২৬ বছর বয়সী মধ্যপ্রদেশের এই খেলোয়াড় সিঙ্গাপুরের লো কিন ইউকে ২১-১৩, ১৪-২১, ২১-১৬ পয়েন্টে হারালেন।
বিশদ

12th  August, 2019

Pages: 12345

একনজরে
মৃণালকান্তি দাস, ওয়াশিংটন, ১২ আগস্ট:জেট ল্যাগের ধাক্কা সামলে আমেরিকার মাটিতে পা দেওয়ার পর আপনার প্রথম কোন বিষয়টি ভালো লাগবে জানেন? সাধারণ আমেরিকানদের সৌজন্যবোধ এবং তাদের ফান লাভিং অ্যাটিচ্যুড। যেখানেই যান না কেন, আপনাকে কেউ না কেউ নিদেনপক্ষে ‘হাই’ বলবেন। ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...

সংবাদদাতা, গাজোল: সোমবার সকালে হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েতের মধ্যম কেন্দুয়া গ্রামে অকেজো জলাধারটি সংস্কার করা হয়েছে। গ্রাম পঞ্চায়েতের এই পদক্ষেপে বাসিন্দারা খুবই খুশি হয়েছেন। এখন তাঁদের জলের আর সমস্যা হবে না।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM