Bartaman Patrika
খেলা
 

মন্ট্রিল ওপেনে চ্যাম্পিয়ন নাদাল

সিনসিনাটি, ১২ আগস্ট: সিনসিনাটি মাস্টার্স থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। এই নিয়ে টানা দু’বছর। রবিবার মন্ট্রিল ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পর ইউ এস ওপেনের সঠিক প্রস্তুতি সারলেন তিনি।
রবিবার রাতে রাশিয়ার ড্যানিল মেডভেডেভকে ৬-৩, ৬-০ সেটে উড়িয়ে দিয়ে নাদাল পঞ্চমবার মন্ট্রিল ওপেনে চ্যাম্পিয়ন হলেন। স্প্যানিশ তারকা এখন ফোকাস করেছেন ২৬ আগস্ট থেকে শুরু হতে চলা ইউ এস ওপেনের দিকে। নিউ ইয়র্কে বছরের শেষ গ্র্যান্ডস্ল্যাম ইভেন্টটি অনুষ্ঠিত হবে। এদিকে, অষ্টমবার সিনসিনাটি খেতাব জয়ের দিকে এগচ্ছেন ফেডেরার। গতবার চ্যাম্পিয়ন হয়েছিলেন ডকোভিচ।

 ফ্ল্যাটে ফিরে অভিশপ্ত বড় ম্যাচে মৃত্যু মিছিলের কথা শুনেছিলেন মজিদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:১৯৮০ সালে ১৬ আগস্ট অভিশপ্ত বড় ম্যাচে যে ১৬ জন ফুটবলপ্রেমী মারা গিয়েছিলেন সেটা মজিদ জানতে পারেন ইডেন থেকে লাল-হলুদ তাঁবু ঘুরে লর্ড সিনহা রোডের ফ্ল্যাটে ফিরে। ইস্ট বেঙ্গল তাঁবুতে সরকারি প্রেস কনফারেন্সে মজিদ বললেন,‘মাঠে খেলায় একাত্ম হয়ে গিয়েছিলাম। গ্যালারির একটি অংশে গণ্ডগোল হয়েছিল।
বিশদ

 সিনিয়রের দায়িত্ব পালন করতে পেরে তৃপ্ত কোহলি

পোর্ট অব স্পেন, ১২ আগস্ট: দীর্ঘদিন পর সেঞ্চুরির দেখা পেয়েছেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে গড়েছেন একাধিক ব্যক্তিগত রেকর্ডও। তাঁর দুরন্ত ১২০ রানের ইনিংসে ভর করে ৫৯ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে দল। স্বভাবতই দারুণ খুশি ভারত অধিনায়ক।
বিশদ

পিকে ব্যানার্জি বড় বেশি কথা বলতেন
সুব্রত ভট্টাচার্যই আমার বিরুদ্ধে খেলা সেরা ডিফেন্ডার: মজিদ বাসকর
জয় চৌধুরি

কথা ছিল, ইস্ট বেঙ্গল জনতার একদা হার্টথ্রব মজিদ বাসকর কয়েকজন সাংবাদিকের সঙ্গে কথা বলবেন মিনিট দশেক। শর্ত একটাই কলকাতায় তাঁর বহুচর্চিত অতীত নিয়ে কোনও প্রশ্ন করা যাবে না। আলাপচারিতায় সেই ১০মিনিট গিয়ে দাঁড়াল ৪৭ মিনিটে। রবিবার ভোররাতে আসার পর গোটা দিন তিনি বিভিন্ন কাজে ব্যস্ত ছিলেন। সন্ধ্যায় এক সাংবাদিকের ব্যক্তিগত প্রশ্নে খেপেও যান। কিন্তু নয় ঘণ্টা বিশ্রামের পর সোমবার সকাল দশটা নাগাদ সম্পূর্ণ অন্য মজিদকে পাওয়া গেল মধ্য কলকাতার এক হোটেলের কফি শপে। নীচে প্রশ্ন-উত্তরের আকারে সাজিয়ে দেওয়া হল মজিদের সঙ্গে স্মৃতিমেদুর কথোপকথন।
বিশদ

নেইমারের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা অব্যাহত

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। জানা গিয়েছে, ব্রাজিলিয়ান তারকাটিকে পাওয়ার জন্য বার্সেলোনার সঙ্গে ঝাঁপিয়েছে রিয়াল মাদ্রিদও।
বিশদ

চার নম্বরের জন্য উপযুক্ত শ্রেয়াস, মন্তব্য সানির

 নয়াদিল্লি, ১২ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে সহজ জয় পেয়েছে ভারত। অধিনায়ক বিরাট কোহলির দুরন্ত শতরান এবং শ্রেয়াস আয়ারের মূল্যবান ৭১ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট খুইয়ে ২৭৯ রান তোলে টিম ইন্ডিয়া। জবাবে ব্যাট করতে নেমে ৪২ ওভারে ২১০ রানে অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
বিশদ

পাকিস্তানে ডেভিস কাপ খেলতে যাওয়া নিয়ে সরকারি ফরমান নেই: রিজিজু

 নয়াদিল্লি, ১২ আগস্ট: কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু সোমবার জানিয়ে দিলেন, আগামী মাসে ডেভিস কাপ টাই খেলতে ভারতের ইসলামাবাদে যাওয়া উচিত হবে কিনা সে ব্যাপারে ভারত সরকারের কিছুই বলার নেই। প্রশ্ন উঠেছে, ভারত কি পাকিস্তানে খেলতে যাবে?
বিশদ

১০০ মিটারে সেরা সফিকুল ও হিমাশ্রী
রাজ্য মিটে সামগ্রিকভাবে চ্যাম্পিয়ন ইস্ট বেঙ্গল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য অ্যাথলেটিকস মিটে দ্রুততম অ্যাথলিটের সম্মান পেলেন ইস্ট বেঙ্গলের সফিকুল মণ্ডল। রবিবার সল্টলেক স্টেডিয়ামে পুরুষদের ১০০ মিটারে সফিকুল ১০.৫ সেকেন্ডে দৌড় শেষ করেন। অবশ্য এই ইভেন্টে সফিকুল গতবছর গড়া নিজের রেকর্ড ভাঙতে পারেননি (১০.৩ সেকেন্ড)।
বিশদ

12th  August, 2019
রেকর্ডের ঝলকানিতে
শতরান কোহলির

পোর্ট অব স্পেন, ১১ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে একের পর এক রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে তিনি ভাঙেন ২৬ বছর ধরে অটুট থাকা পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান জাভেদ মিয়াঁদাদের রেকর্ড। এতদিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক ছিলেন মিয়াঁদাদ।
বিশদ

12th  August, 2019
 বন্ধু জামশিদকে দেখে আবেগে ভেসে গেলেন মজিদ বাসকার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘদিন পর প্রিয় বন্ধু জামশিদ নাসিরিকে দেখে আবেগতাড়িত একদা ইস্ট বেঙ্গল জনতার নয়নের মণি মজিদ বাসকার। রবিবার বিকেলে জামশিদ নাসিরি হোটেলে গিয়ে দেখা করেন প্রিয় বন্ধুর সঙ্গে। এক সঙ্গে প্রায় আধ ঘণ্টা কাটান।
বিশদ

12th  August, 2019
  আজ ফের ১২ নম্বর জার্সিতে মজিদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল ক্লাবের বিশেষ অনুরোধে আক্ষরিক অর্থেই সোমবার বিকেলে শতবার্ষিকীর মঞ্চে মজিদের ‘অ্যাপিয়ারেন্স’। মজিদ কলকাতায় আসার আগে ক্লাবের কাছে একটি জার্সি চেয়েছিলেন। ক্লাব ১২ নম্বর লেখা একটি জার্সি মজিদের জন্য তৈরি রেখেছে।
বিশদ

12th  August, 2019
 ডেভিস কাপ টাই নিরপেক্ষ ভেন্যুতে খেলতে নারাজ পাকিস্তান

করাচি, ১১আগস্ট: ইসলামাবাদ থেকে ভারত-পাকিস্তান ডেভিস কাপ টাই নিরপেক্ষ ভেন্যুতে সরানোর সম্ভাবনা উড়িয়ে দিল পাকিস্তান টেনিস ফেডারেশন (পিটিএফ)।
বিশদ

12th  August, 2019
  র‌্যাশফোর্ডের গোলে এগিয়ে ম্যান ইউ

 ম্যাঞ্চেস্টার, ১১ আগস্ট: ফুটবলারের ভূমিকায় বহুবার একে অপরের মুখোমুখি হয়েছেন ওলে গানার সোলকজার এবং ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে কোচ হিসেবে রবিবারই প্রথম স্ট্র্যাটেজির লড়াইয়ে নামলেন এই দু’জন। ওল্ড ট্রাফোর্ডে আয়োজিত এই ম্যাচের প্রথমার্ধে চেলসির বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ১-০ গোলে এগিয়ে।
বিশদ

12th  August, 2019
 হায়দরাবাদ ওপেন ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হলেন সৌরভ ভার্মা

 হায়দরাবাদ, ১১ আগস্ট: জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন সৌরভ ভার্মা হায়দরাবাদ ওপেনে সেরা হলেন। রবিবার পুরুষ সিঙ্গলস ফাইনালে ২৬ বছর বয়সী মধ্যপ্রদেশের এই খেলোয়াড় সিঙ্গাপুরের লো কিন ইউকে ২১-১৩, ১৪-২১, ২১-১৬ পয়েন্টে হারালেন।
বিশদ

12th  August, 2019
বার্সেলোনার হয়ে প্রথম গোল গ্রিজম্যানের

 মিশিগান, ১১ আগস্ট: বার্সেলোনার জার্সিতে প্রথম গোলের স্বাদ পেয়ে তৃপ্ত আতোঁয়া গ্রিজম্যান। আমেরিকা সফরের দ্বিতীয় প্রীতি ম্যাচে নাপোলিকে চূর্ণ করার ম্যাচে দ্বিতীয় গোলটি করেন ফরাসি তারকাটি। আর্নেস্তো ভালভার্দে-ব্রিগেড শেষ পর্যন্ত জেতে ৪-০ ব্যবধানে। উরুগুয়ান স্ট্রাইকার লুই সুয়ারেজ জোড়া গোল পেয়েছেন।
বিশদ

12th  August, 2019

Pages: 12345

একনজরে
সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে।  ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেদারে চুরি হচ্ছে জল। নির্বিকার প্রশাসন। বিধাননগর পুরসভার অন্তর্গত সুকান্তনগর সহ ৩৫ এবং ৩৬ নং ওয়ার্ডে এই সমস্যা ভয়াবহ আকার নিয়েছে। পুরসভা সূত্রের দাবি, এই অভিযোগ আরও কয়েকটি এলাকা থেকে মাঝেমধ্যে আসছে। তবে সুকান্তনগর এলাকা থেকে সর্বাধিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM