Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ছাগলে ধান খাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে জখম ৭ জন, বোমাবাজি, উত্তেজনা

সংবাদদাতা, কান্দি: ছাগলে জমির ধান খাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ভরতপুরের সরডাঙা গ্রামে উত্তেজনা ছড়ায়। ব্যাপক বোমাবাজি হয়। ঘটনায় এক পঞ্চায়েত সদস্যা সহ উভয়পক্ষের সাতজন জখম হন। তাঁদের কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পিছনে রাজনৈতিক বিবাদ রয়েছে বলে দাবি। গত পঞ্চায়েত ভোটে একপক্ষের আত্মীয় শাসকদলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে মাত্র সাত ভোটে হেরে গিয়েছিলেন। অপরপক্ষের নির্দল প্রার্থী জয়ী হয়েছিলেন। সেই থেকেই গ্রামে দু’পক্ষের মধ্যে বিবাদ চলছে। শনিবার সকালে ছাগলে ধান খাওয়াকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষ হয়। ঘটনায় পুলিস তিনজনকে আটক করেছে। গ্রামে পুলিস পিকেট বসানো হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে গ্রামের সাইরুল শেখের জমিতে দু’টি ছাগল ধান খাচ্ছিল। ওই ছাগল দু’টি গ্রামের পঞ্চায়েত সদস্য মফেজা বিবির পরিবারের বলে দাবি। এনিয়ে দু’পক্ষের মধ্যে বচসা হয়। হঠাৎ করেই সাইরুলের পরিবারের লোকজন লাঠিসোঁটা নিয়ে চড়াও হয়। দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। ব্যাপক ইট ছোড়াছুড়ি হয়। ইট ও লাঠির আঘাতে পঞ্চায়েত সদস্য সহ আরও ছ’জন জখম হন। বোমাবাজিও করা হয়। পুলিস পৌঁছলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
বাসিন্দারা জানান, গত পঞ্চায়েত ভোটে এখানে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন সারমিনা বিবি। তিনি নির্দল প্রার্থী মফেজা বিবির কাছে মাত্র সাত ভোটে হেরে যান। যদিও ভোটের পরে মফেজা বিবি তৃণমূল কংগ্রেসে যোগ দেন। গ্রামের গৃহবধূ সাইরা বানু বলেন, ওই দুই পরিবারের মধ্যে প্রায় দিনই গণ্ডগোল হয়। এদিন ধান জমিতে ছাগল নামা নিয়ে গণ্ডগোল হয়। প্রথমে ইট, পরে লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষ বেধে যায়। পরে বোমাও ফাটানো হয়।
জখম পঞ্চায়েত সদস্যার স্বামী আনসার শেখ বলেন, আমরা সবসময় ঝামেলা এড়িয়ে চলি। এদিন আমাদের লোকজন ঘটনার জন্য সাইরুলের কাছে ক্ষমা চেয়ে মিটিয়ে নিতে চেয়েছিল। কিন্তু, ওরা কোনও কথা না শুনে আমাদের উপর চড়াও হয়। সাইরুলের আত্মীয় আলম শেখ বলেন, কেউ কারও কাছে কোনও ক্ষমা চাইনি। দু’পক্ষই ক্ষমতা জাহির করতে থাকায় সংঘর্ষ বেধে যায়।
তৃণমূল কংগ্রেসের বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা সভাপতি অপূর্ব সরকার বলেন, পুরনো রাগ ও গ্রাম্য বিবাদের জেরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এরসঙ্গে দলের গোষ্ঠীদ্বন্দ্বের কোনও ব্যাপার নেই।

28th  April, 2024
তীব্র দাবদাহের পর দু’দিনের বৃষ্টিতে বীরভূমে ফিরল স্বস্তি

দাবদাহের পর দু’দিনের বৃষ্টিতে জেলার মানুষ স্বস্তি পেয়েছেন। কিন্তু বৃষ্টির জেরে বোরো ধান কাটার মরশুমে চাষিরা কিছুটা হলেও সমস্যায় পড়েছেন।
বিশদ

কালোসোনার নামে পোস্টার অস্বস্তিতে গেরুয়া শিবির

বিজেপির বিরুদ্ধে বক্তব্য সম্বলিত পোস্টার, তার নীচে দলেরই প্রাক্তন জেলা সম্পাদকের নাম লেখা। বৃহস্পতিবার গোটা বীরভূমজুড়ে এই পোস্টার দেখা যায়।
বিশদ

কালীগঞ্জে রোড-শো শেষ না করেই বেরিয়ে গেলেন মিঠুন

কালীগঞ্জের দেবগ্রামে রোড-শো সম্পূর্ণ না করেই বেরিয়ে গেলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। তিনি অর্ধেক রাস্তা রোড-শো করেছেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।
বিশদ

স্লোগান ঘিরে তপ্ত পটাশপুর, বোমাবাজি, ভাঙচুর
 

বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে র‌্যালি চলাকালীন বোমাবাজির অভিযোগ ঘিরে বৃহস্পতিবার পটাশপুরের আড়গোয়াল এলাকায় উত্তেজনা ছড়ায়।
বিশদ

দুই পাঠানের যুগলবন্দি, বেলডাঙায় জনস্রোত

ইউসুফ ও ইরফানের যুগলবন্দি দেখার জন্য অপেক্ষার প্রহর গুনছিলেন বেলডাঙাবাসী। রোদ মাথায় নিয়ে বৃহস্পতিবার দুপুরে বেলডাঙায় জাতীয় সড়কের দু’পাশে ভিড় জমান হাজার হাজার মানুষ।
বিশদ

দিনমজুর মায়ের সন্তান রবির স্বপ্ন পূরণের পথে অন্তরায় দারিদ্র্য, অনিশ্চিত উচ্চশিক্ষা

বাবা নেই, মা দিনমজুরের কাজ করেন। সেই আদিবাসী পরিবারের সন্তান উচ্চ মাধ্যমিকে এবার ৯৪ শতাংশেরও বেশি নম্বর পেলেন।
বিশদ

দারিদ্র্যকে হারিয়ে উচ্চ মাধ্যমিকে শম্পার ৪৮১, স্বপ্ন ডব্লুবিসিএস অফিসার হওয়ার

বাবা-মা দু’জনেই দিনমজুর। ঘরে প্রবল প্রভাব। কোনওরকমে দিন চলে। তবুও অদম্য জেদের কাছে হার মেনে যায় সমস্ত প্রতিবন্ধকতা।
বিশদ

নাচের শিক্ষিকা হতে চান বাঁকুড়ার কৃতী সুস্বাতী

পড়াশোনার পাশাপাশি ছোট থেকে নাচের প্রতি প্রবল  ঝোঁক। সেই নাচকেই আগামী দিনে পেশা হিসেবে বেছে নিতে চান  উচ্চ মাধ্যমিকের মেধা তালিকায় পঞ্চম স্থানাধিকারী বাঁকুড়ার সুস্বাতী কুণ্ডু। ভবিষ্যতে কোরিওগ্রাফার বা নাচের শিক্ষিকা হওয়ার স্বপ্ন রয়েছে বাঁকুড়ার মেধাবী এই কৃতীর।
বিশদ

নলহাটিতে চকোলেট বোমা ফাটাতে গিয়ে গুরুতর জখম নাবালক

বাড়িতে রাখা চকোলেট বোম ফাটাতে গিয়ে গুরুতর জখম হল এক নাবালক। তার মুখ ও বুক ঝলসে গিয়েছে। বৃহস্পতিবার দুপুরে নলহাটির মধুরা গ্রাম পঞ্চায়েতের বাগানপাড়া গ্রামে এই ঘটনা ঘটেছে। সামিম রেজা নামে ওই ছাত্র আশঙ্কাজনক অবস্থায় রামপুরহাট মেডিক্যালে চিকিৎসাধীন।
বিশদ

রঘুনাথপুরে আর্থমুভার দিয়ে জলাশয় ভরাটের চেষ্টা

রঘুনাথপুর শহরে আর্থমুভার দিয়ে জলাশয় ভরাটের চেষ্টার অভিযোগ উঠল। ১৩ নম্বর ওয়ার্ডের এটিএ গ্রাউন্ডের পাশে একটি জলাশয় রয়েছে।
বিশদ

কুরুচিকর মন্তব্য ঘিরে ইন্দাসে তৃণমূলের মহিলা কর্মীদের প্রতিবাদ

পাত্রসায়রে সভা থেকে ফেরার পথে সিমলাপাল এলাকায় রাস্তার ধারে মহিলারা ‘জয় বাংলা’ স্লোগান দিয়েছিলেন। তাঁদের উদ্দেশে বিরোধী দলনেতা কুরুচিকর মন্তব্য করেন বলে অভিযোগ। তারই প্রতিবাদে বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের মহিলা কর্মীরা প্রতিবাদ সভা করেন। 
বিশদ

কৃষ্ণনগরে জরুরি পরিষেবার কর্মীদের ভোটগ্রহণ

নদীয়া জেলায় জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের ভোটগ্রহণ বৃহস্পতিবার সম্পন্ন হল। বিকেল ৫টা পর্যন্ত ৫২ শতাংশ ভোট পড়েছে। ভোটের কাজের সঙ্গে যুক্ত ১৮টি পরিষেবার ৩৯৫৮জন কর্মী ভোট দেন। কৃষ্ণনগর ডন বসকো স্কুলে তিনদিন ধরে তাঁদের ভোটগ্রহণ চলেছে।
বিশদ

প্রাকৃতিক দুর্যোগের জের, ধানতলায় ফ্লপ সুকান্তর রোড শো ও পথসভা

রানাঘাট কেন্দ্রের বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারের সমর্থনে বৃহস্পতিবার বিকেলে বর্ণাঢ্য রোড শো ও পথসভা করার কথা ছিল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। কিন্তু, প্রাকৃতিক দুর্যোগের কারণে এদিন সুকান্তর সভা কার্যত ফ্লপ শোয়ে পরিণত হয়।
বিশদ

উন্নয়নের কাজ ত্বরান্বিত করতে রানাঘাটে জিততে চায় তৃণমূল

রানাঘাট লোকসভা কেন্দ্রে মুকুটমণি অধিকারী প্রার্থী হওয়ার পরই কৃষ্ণগঞ্জের তৃণমূল কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে ভোট যুদ্ধের ময়দানে নেমে পড়েছে। সেই মতো কর্মী বৈঠক, র‍্যালি, পথসভা করছে। প্রবল তাপকে  উপেক্ষা করে ঝাঁপিয়ে পড়েছেন ছাত্র, যুব, মহিলা, শ্রমিক সংগঠন।
বিশদ

Pages: 12345

একনজরে
রাজ্যে তিনটি দফার নির্বাচন নির্বিঘ্নে মিটেছে। এতে সন্তোষ প্রকাশ করেছে জাতীয় নির্বাচন কমিশনও। এবার চতুর্থ দফাতেও সেই ধারা বজায় রাখতে মরিয়া রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) দপ্তর। ...

মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে ঘটনাবহুল আলিপুর। সিপিএম মনোনয়ন দিতে আসার সময় প্রথমে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয়, পরে গোপালনগরের কাছে তৃণমূল কর্মীদের সঙ্গে তাদের ঝামেলা ...

‘সকালে লাইনে দাঁড়ালে দুপুর গড়ায়, দুপুরে দাঁড়ালে সন্ধ্যে বা রাত। তারপর ভাগ্যে থাকলে পেট্রল জোটে, তাও যৎসামান্য। রুটিরুজি ছেড়ে পেট্রলের লাইনে দাঁড়িয়ে থাকলে খাব কী!’ ...

জুলাইয়ে শুরু প্যারিস ওলিম্পিকস। নীরজ চোপড়া কী সোনা জিততে পারবেন? আশায় বুক বাঁধছেন দেশবাসী। চার বছর আগে টোকিওতে দেশকে সোনা উপহার দিয়েছিলেন তিনি। জ্যাভেলিন থ্রোয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসার বৃদ্ধি ও অর্থকড়ি আয় বৃদ্ধি। ধর্মাচরণে মনযোগ বৃদ্ধি। বন্ধুর শত্রুতায় ক্ষতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬- পানিপথের যুদ্ধ জয় করে মোগল সম্রাট বাবর আগ্রায় প্রবেশ করেন
১৬১২- মুঘল সম্রাট  শাহজাহানের  সাথে  মুমতাজের  বিয়ে হয়
১৮২৪- লন্ডনে জাতীয় গ্যালারি জনগণের জন্য খুলে দেওয়া হয়
১৮৫৭- দেশজুড়ে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৮৬৩- সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর জন্ম
১৮৮২- ব্রতচারী আন্দোলনের পথিকৃৎ গুরুসদয় দত্তের জন্ম
১৯০৫- সঙ্গীতশিল্পী পঙ্কজ মল্লিকের জন্ম
১৯০৮ - বিদ্রোহী কবি নজরুল ইসলামের পত্নী প্রমিলা দেবীর জন্ম
১৯৬২- স্বাধীনতা সংগ্রামী অবিনাশচন্দ্র ভট্টাচার্যের মৃত্যু
১৯৮৩- বিশিষ্ট রসায়ন বিজ্ঞানী জ্ঞানেন্দ্রনাথ মুখোপাধ্যায়র মৃত্যু
১৯৮৫- রাজনীতিবিদ, শিক্ষাবিদ ও লেখক প্রমথনাথ বিশীর মৃত্যু
১৯৯৪- দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নেলসন ম্যান্ডেলা
২০০২- কবি কায়ফি আজমির মৃত্যু
২০২২ - কিংবদন্তী সন্তুর বাদক শিবকুমার শর্মার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০২.৭০ টাকা ১০৬.১৩ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮২,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮২,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। তৃতীয়া ৫৪/৩০ রাত্রি ২/৫১। রোহিণী নক্ষত্র ১৪/২০ দিবা ১০/৪৭। সূর্যোদয় ৫/২/৩৯, সূর্যাস্ত ৬/৩/২২। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৬ মধ্যে পুনঃ ৪/১৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৩/৩৫ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৮ গতে ১০/১১ মধ্যে। 
২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। দ্বিতীয়া প্রাতঃ ৫/৪৫ পরে তৃতীয়া শেষরাত্রি ৪/৫১। রোহিণী নক্ষত্র দিবা ১২/৩৪। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ মধ্যে ও ৭/৩৫ গতে ১০/১২ মধ্যে ও ১২/৪৮ গতে ২/৩২ মধ্যে ও ৪/১৭ গতে ৬/৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৯/৩ মধ্যে ও ২/৫৩ গতে ৩/৩৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩০ গতে ১১/১৪ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১২ মধ্যে। 
১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৩৫ রানে চেন্নাইকে হারাল গুজরাত

11:43:51 PM

আইপিএল: শূন্য রানে আউট মিচেল স্যান্টনার, চেন্নাই ১৭০/৮ (১৮ ওভার) টার্গেট ২৩২

11:29:20 PM

আইপিএল: ১৮ রানে আউট রবীন্দ্র জাদেজা, চেন্নাই ১৬৯/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২৩২

11:28:55 PM

আইপিএল: ২১ রানে আউট শিবম দুবে, চেন্নাই ১৬৫/৬ (১৬.৪ ওভার) টার্গেট ২৩২

11:23:11 PM

আইপিএল: ৫৬ রানে আউট মঈন আলি, চেন্নাই ১৩৫/৫ (১৪.২ ওভার) টার্গেট ২৩২

11:06:29 PM

আইপিএল: হাফসেঞ্চুরি মঈন আলির, চেন্নাই ১৩৪/৪ (১৪ ওভার) টার্গেট ২৩২

11:03:13 PM