Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রঘুনাথপুরে আর্থমুভার দিয়ে জলাশয় ভরাটের চেষ্টা

সংবাদদাতা, রঘুনাথপুর: রঘুনাথপুর শহরে আর্থমুভার দিয়ে জলাশয় ভরাটের চেষ্টার অভিযোগ উঠল। ১৩ নম্বর ওয়ার্ডের এটিএ গ্রাউন্ডের পাশে একটি জলাশয় রয়েছে। সেই জলাশয়টি রাতের অন্ধকারে কেউ বা কারা আর্থমুভার দিয়ে ভরাট করছিল বলে অভিযোগ। ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলার পুরসভা এবং ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে অভিযোগ জানান। বিএলএলআরও বিক্রম মুখোপাধ্যায় বলেন, অভিযোগ পেয়ে সরেজমিনে তদন্তে গিয়েছিলাম। কাজটি বন্ধ করে দেওয়া হয়েছে। তদন্ত শুরু হয়েছে। রঘুনাথপুর শহরজুড়ে জমির দালালচক্র সক্রিয় হয়েছে। প্রশাসনের একশ্রেণির কর্মীদের হাতে রেখে সেই চক্রের সদস্যরা প্রথমে বিভিন্ন পুকুরের আল বিক্রি করছে। তারপর ধীরে ধীরে পুকুর বোজানো হচ্ছে। পরে সেই জমি প্লট করে চড়া দামে বিক্রি করা হচ্ছে। এর আগে পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে বিজেপি কাউন্সিলারের তরফে একটি পুকুর ভরাটের অভিযোগ তোলা হয়েছিল। অভিযোগ উঠতেই পুকুর ভরাটের কাজ বন্ধ হয়ে যায়।
শহরের একাধিক পুকুর ভরাট করে জমি বিক্রি হয়েছে। এখন জমির দালালরা ছোট ছোট জলাশয়ের উপর নজর দিয়েছে। সেগুলি রাতের অন্ধকারে ভরাট করে বিক্রি করে দিচ্ছে। আবার কিছু দালাল লুকিয়ে জলাশয় ভরাট করতে চারপাশে সিমেন্টের দেওয়াল দিচ্ছে। অভিযোগ, পুরসভার কিছু সাফাইকর্মীকে হাত করে জলাশয়ে আবর্জনাও ফেলা হচ্ছে। এভাবে ধীরে ধীরে জলাশয় ভরাট হয়ে যাচ্ছে।
১৩ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলার দেবযানী পরামানিক বলেন, হঠাৎ নজরে আসে, আমার ওয়ার্ডের একটি জলাশয় আর্থমুভার দিয়ে ভরাট করা হচ্ছে। আমি পুরসভা এবং রঘুনাথপুর ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে লিখিত অভিযোগ জানাই। কে বা কারা সেই জলাশয়টি ভরাট করছে-তা জানা যায়নি।
রঘুনাথপুর পুরসভার চেয়ারম্যান তরণী বাউরি বলেন, অভিযোগ পেয়ে বিষয়টি ভূমি ও ভূমি সংস্কার দপ্তরকে জানানো হয়। কাজটি বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানতে পেরেছি।

10th  May, 2024
পানাগড়ে বৈঠক দিলীপের

পানাগড় বাজারে দলীয় কর্মীদের সঙ্গে শনিবার বৈঠক করলেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। গত বিধানসভা নির্বাচনে বিজেপি এজেন্টদের বিভিন্নভাবে প্রভাবিত করার অভিযোগ উঠেছিল।
বিশদ

‌রামপুরহাট স্টেশনে হকারদের প্রবেশ বন্ধের প্রতিবাদে বিক্ষোভ

রামপুরহাট জংশন স্টেশনে হকারদের প্রবেশ ও ট্রেনে হকারি বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবিতে শনিবার সিটু ও আইএনটিইউসির সমন্বয় কমিটি তুমুল বিক্ষোভ দেখায়। পাঁচ শতাধিক হকার ও তাঁদের পরিবারের সদস্যরা বিক্ষোভে শামিল হন।
বিশদ

নাড়ুয়াবিলা বিস্ফোরণ কাণ্ডে ফের দুই তৃণমূলের নেতাকে তলব এনআইএর

ভূপতিনগরে বোমা বিস্ফোরণ মামলায় ফের এনআইএর নোটিস পেলেন তৃণমূল নেতা মানব পড়ুয়া ও নবকুমার পণ্ডা। মানব জেলা পরিষদের পূর্ত ও পরিবহণ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ। নবকুমার আড়গোয়াল গ্রাম পঞ্চায়েতের সদস্য এবং দলের অঞ্চল সহ সভাপতি
বিশদ

চক্রাসন যোগ মুদ্রায় ৮৮ বার পুশআপ ইন্ডিয়া বুক অব রেকর্ডসে আদ্রার পরিতোষ

এক মিনিটে চক্রাসন যোগ মুদ্রায় ৮৮ বার পুশআপ করে বাজিমাত। ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম তুললেন আদ্রার প্রত্যন্ত গ্রামের যুবক পরিতোষ মাহাত। পরিতোষের সাফল্যে এখন গর্বিত তাঁর গ্রাম গোয়াড্ডি
বিশদ

আবাসের বরাদ্দ নিয়ে বাঁকুড়ায় তৃণমূল-বিজেপি চাপানউতোর

শুক্রবার বিকেলে বড়জোড়ার পখন্না পঞ্চায়েতের কল্যাণপুরে মাটির বাড়ির দেওয়াল ধসে চারজন জখম হয়েছেন। তাঁদের উদ্ধার করে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। একজনের চোট গুরুতর হওয়ায় সেখান থেকে তাঁকে বাঁকুড়া মেডিক্যালে রেফার করা হয়েছে
বিশদ

বিজেপিতে কিছু তোলাবাজ, ব্ল্যাকমেলার রয়েছে: দিলীপ

‘বিজেপিতে কিছু তোলাবাজ, ব্ল্যাকমেলার রয়েছে। তাঁরা দু’নৌকায় পা দিয়ে চলেন।’ বর্ধমানে এসে এমনই বিস্ফোরক দাবি করলেন বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। তিনি শনিবার বর্ধমানে চা চক্রে যোগ দিয়ে বলেন, পার্টিতে কিছু লোক অনেক দিন ধরে রয়েছে, তারা দলকে ব্ল্যাকমেল করে।
বিশদ

পুলিসকে মারধর, জামালপুরে ধৃত ১

পুলিসকে মারধর ও কাজে বাধা দেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জামালপুর থানার পুলিস। ধৃতের নাম মহম্মদ মিরাজ মল্লিক ওরফে রাজা। বাড়ি জামালপুর থানার কাড়ালাঘাটে। পুলিস জানিয়েছে, শুক্রবার রাতে কাড়ালাঘাট-সাদিপুর রোডে ফুটবল মাঠের কাছে দু’জন গ্রামবাসীর মধ্যে ঝগড়া চলছিল।
বিশদ

আর্থিক প্রতিবন্ধকতাই স্বপ্নের পথে বাধা লড়াইয়ে তৈরি মেধাবী চয়ন, অন্তরা  

আর্থিক প্রতিবন্ধকতা স্বপ্নের পথে বাধা হয়ে দাঁড়াবে না তো! আশঙ্কা করছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ভালো ফল করা চয়ন মাজি, অন্তরা কিস্কুরা। আর্থিক প্রতিকূলতা কাটিয়ে উচ্চ শিক্ষার পর শিক্ষক হতে চান আউশগ্রামের সর গ্রামের চিন্তাহরণ মুখোপাধ্যায় স্মৃতি বিদ্যামন্দিরের পড়ুয়া চয়ন মাজি
বিশদ

দুর্গাপুরে বাইক দুর্ঘটনায় যুবকের মৃত্যু

শুক্রবার রাতে দুর্গাপুরের বেনাচিতি বাজারে বাইক দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। ঘটনায় আরও এক বাইক আরোহী ও এক নিরাপত্তারক্ষী জখম হয়েছেন। মৃতের নাম ক্ষিতীশ সমাদ্দার(২৪)। বাড়ি রামকৃষ্ণপল্লি এলাকায়।
বিশদ

বর্ধমানে রথতলায় গাড়ির ধাক্কায় মৃত্যু

বর্ধমান শহরের রথতলা লিঙ্ক রোডে গাড়ির ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতের নাম ভরত মণ্ডল(৪৯)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার ভরতবাবু প্রাতঃভ্রমণে বের হয়েছিলেন। সেসময় একটি গাড়ি তাঁকে ধাক্কা মেরে পালায়
বিশদ

প্রভাব যার, অজয়ের দখল তার এটাই অঘোষিত নিয়ম মঙ্গলকোটে

এলাকায় প্রভাব যার বেশি, অজয় তার দখলেই থাকে। মঙ্গলকোটে এটাই অঘোষিত নিয়ম। অজয় দখলে থাকা মানে হাওয়ায় টাকা ওড়ার শামিল। আর ফিরে তাকাতে হয় না। তাই এলাকায় প্রভাব রাখার জন্য সব গোষ্ঠী মরিয়া চেষ্টা করেছে।
বিশদ

ভোটের ফল ঘোষণার পরও থাকবে বাহিনী

ভোটের ফল বেরনোর পরও স্পর্শকাতর এলাকাগুলিতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। মঙ্গলকোট, খণ্ডঘোষের মতো কয়েকটি এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। দুই জায়গাতেই শাসকদলের দ্বন্দ্ব সামনে এসেছে।
বিশদ

বর্ষার আগে আসানসোলে গাড়ুই নদী সংস্কারের উদ্যোগ

দক্ষিণবঙ্গে বর্ষা ঢোকার আগেই নিকাশি ব্যবস্থা ঢেলে সাজাতে উদ্যোগী হল আসানসোল পুরসভা। গাড়ুই নদী আবর্জনায় অবরুদ্ধ হওয়ায় কয়েক বছর আগে আসানসোলের বিস্তীর্ণ এলাকা বানভাসি হয়েছিল। ওই নদী সংস্কার নিয়ে ফের পুর কর্তৃপক্ষ বৈঠক করেছে।
বিশদ

বর্ধমান-দুর্গাপুরে বামেদের ভোট কোন দিকে? উত্তর খুঁজছে তৃণমূল-বিজেপি

বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে বামেদের ভোট কোন দিকে ঝুঁকেছে? সেই প্রশ্নের উত্তর খুঁজছে তৃণমূল-বিজেপি। বামেদের ভোটব্যাঙ্ক এই কেন্দ্রের ভাগ্য নির্ধারণ করে দিতে পারে। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।
বিশদ

Pages: 12345

একনজরে
পোরসে দুর্ঘটনা কাণ্ডে এবার গ্রেপ্তার করা হল অভিযুক্ত কিশোরের মাকে। শনিবার পুনে পুলিস তাঁকে গ্রেপ্তার করেছে। কমিশনার অমিতেশ কুমার বলেন, নাবালকের মদ্যপ থাকার প্রমাণ লোপাট ...

রহস্যজনকভাবে নিখোঁজ মানিকচকের ধরমপুর পঞ্চায়েত এলাকার যুবক। পাঁচদিন তাঁর হদিশ না পেয়ে দিশেহারা পরিবার। পরিবার সূত্রে জানা গিয়েছে, রাতে ঘুমোতে যাওয়ার আগে ফোন আসে যুবকের কাছে। ...

১৯৭৫ সাল। আইএফএ শিল্ড ফাইনালে ইস্ট বেঙ্গলের পঞ্চবাণে বিধ্বস্ত মোহন বাগান। চার গোল হজমের পর মাঠেই ডুকরে কেঁদে ওঠেন তরুণ গোলরক্ষক ভাস্কর গাঙ্গুলি। তাঁর পরিবর্তে ...

বিভিন্ন বুথে গিয়ে তৃণমূল কর্মীদের ক্ষোভের মুখে পড়লেন বারাসত লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী স্বপন মজুমদার।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আকস্মিক পত্নীর/ পতির স্বাস্থ্যহানিতে মানসিক চিন্তা। কাজকর্মে কমবেশি বাধা থাকবে। আর্থিক উন্নতি হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

তেলেঙ্গানা গঠন দিবস
১৮০৬: ব্যাঙ্ক অব ক্যালকাটা বা ব্যাঙ্ক অব বেঙ্গল প্রতিষ্ঠিত হয়
১৮৮৯: লুই পাস্তুর কর্তৃক প্রথম জলাতঙ্ক রোগের ইনজেকশন প্রদান প্রদর্শন
১৮৯৬: বিশ্বের প্রথম বেতার যন্ত্রের (পেটেন্টের জন্য) নিবন্ধন করেন মার্কোনি
১৯০৮: কলকাতার মানিকতলা বোমা বিস্ফোরণ মামলায় শ্রীঅরবিন্দ গ্রেফতার হন
১৯২৪: আমেরিকায় জন্মগ্রহণকারী ভারতীয়দের আমেরিকার নাগরিকত্ব লাভ
১৯৩৬: স্টিল ম্যান অফ ইন্ডিয়া নামে পরিচিত ভারতীয় শিল্পপতি জামশেদ জে ইরানির জন্ম
১৯৪৭: লর্ড মাউন্টব্যাটেনের ভারতকে দ্বিখণ্ড করার পরিকল্পনা মেনে নিল কংগ্রেস ও মুসলিম লিগ
১৯৬৫: অস্ট্রেলীয় প্রাক্তন ক্রিকেটার মার্ক ওয়ার জন্ম
১৯৭৫: বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী দেবেন্দ্র মোহন বসুর মৃত্যু
১৯৮৭: বলিউড অভিনেত্রী সোনাক্ষি সিনহার জন্ম
১৯৮৮: অভিনেতা ও নির্দেশক রাজ কাপুরের মৃত্যু
১৯৮৯: অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথের জন্ম
১৯৯১:  বাঙালি মহিলা পদার্থবিজ্ঞানী বিভা চৌধুরীর মৃত্যু
২০১১: গায়ক অমৃক সিং আরোরার মৃত্যু
২০১১: বিশিষ্ট সংবাদ পাঠক তথা আবৃত্তিকার তথা বাচিক শিল্পী দেবদুলাল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০১৪: অন্ধ্রপ্রদেশের দশটি জেলা নিয়ে তেলেঙ্গানা রাজ্য গঠিত হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৮ টাকা ৮৪.৩২ টাকা
পাউন্ড ১০৪.৫৫ টাকা ১০৮.০৪ টাকা
ইউরো ৮৯.০৩ টাকা ৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
01st  June, 2024

দিন পঞ্জিকা

১৯‌‌঩ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২ জুন, ২০২৪। দশমী ০/২৫ প্রাতঃ ৫/৫ পরে একাদশী ৫৪/২৮ রাত্রি ২/৪২। রেবতী নক্ষত্র ৫১/৫৩ রাত্রি ১/৪০। সূর্যোদয় ৪/৫৫/২৮, সূর্যাস্ত ৬/১৩/৪৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৪১ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/৩৯ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৩৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/২৬ গতে ৫/২০ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৫ মধ্যে। 
১৯‌঩ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২ জুন, ২০২৪। একাদশী রাত্রি ১/১৭। রেবতী নক্ষত্র রাত্রি ১২/৪৪। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ২/৪৭ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৬ গতে ১২/৪২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে।
২৪ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ: বাংলাদেশকে ৬২ রানে হারাল ভারত

01-06-2024 - 11:50:19 PM

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ: ০ রানে আউট জাকের আলি, বাংলাদেশ ১১৯/৮ (১৯.৪ ওভার) টার্গেট ১৮৩

01-06-2024 - 11:47:22 PM

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ: ১ রানে আউট মাহেদি হাসান, বাংলাদেশ ১১৮/৭ (১৯.৩ ওভার) টার্গেট ১৮৩

01-06-2024 - 11:44:40 PM

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ: ২৮ রানে আউট শাকিব আল হাসান, বাংলাদেশ ১১৮/৬ (১৯ ওভার) টার্গেট ১৮৩

01-06-2024 - 11:40:49 PM

বেড়মজুরের ঘোলাপাড়াতে মাথা ফাটল সন্দেশখালি থানার এসআইয়ের

01-06-2024 - 11:10:00 PM

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ: ১৭ রানে আউট তানজিদ হাসান, বাংলাদেশ ৪১/৫ (৮.২ ওভার) টার্গেট ১৮৩

01-06-2024 - 10:50:21 PM