Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়
করোনা আক্রান্ত আরও ২০ জন 

নিজস্ব প্রতিনিধি, তমলুক ও মেদিনীপুর: পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় আরও ২০ জন নতুন করে করোনায় আক্রান্ত হলেন। আক্রান্তদের মধ্যে ১৩জন পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা। বাকি সাতজন পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দা। মেদিনীপুর সদর ব্লকের রানিপাটনা গ্রামের এক মা ও তাঁর আড়াই বছরের শিশু করোনায় আক্রান্ত হয়েছেন। ময়না ব্লকের কলাগেছিয়া গ্রামে কলকাতা পুলিসে সদ্য চাকরি পাওয়া এক যুবক করোনা আক্রান্ত হওয়ার পরই তিনি ওই গ্রাম থেকে উধাও হয়ে যান। জানা গিয়েছে, শুক্রবার বিকেলে তাঁর পজিটিভ রিপোর্ট আসে। ব্লক স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে অ্যাম্বুলেন্স পাঠানোর আগেই বাইকে চেপে এলাকা ছেড়ে চলে যান যুবক। বিষয়টি লালবাজার কন্ট্রোল রুমে জানানো হয়েছে। গত দু’দিনে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় ৪০জন আক্রান্ত হলেন। আক্রান্তদের অধিকাংশই পরিযায়ী শ্রমিক।
এদিকে, শুক্রবার পাঁশকুড়ার মেচগ্রামে বড়মা মাল্টি স্পেশালিটি হাসপাতাল থেকে ন’জন আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। তাঁদের প্রত্যেককে ১৪দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
পূর্ব মেদিনীপুর জেলায় মহিষাদল ব্লকে দু’জন, এগরা-১ব্লকে দু’জন, ময়না ব্লকে দু’জন এবং ভগবানপুর-২ব্লকে একজন করোনা আক্রান্ত হয়েছেন। মহিষাদল ব্লকে তেথিবাড় গ্রামে ৩০বছর বয়সি একজন এবং চক দ্বারিবেড়িয়া গ্রামের ২৫বছরের এক যুবতী করোনা আক্রান্ত হয়েছেন। এগরা-১ব্লকের ছত্রী গ্রামের ২৪বছর বয়সি এক পরিযায়ী শ্রমিক, ষড়রং গ্রামের ২৩বছর বয়সি আরেক পরিযায়ী শ্রমিক করোনায় আক্রান্ত। দু’জনেই মহারাষ্ট্র থেকে ফিরেছিলেন। তাঁদের বড়মা মাল্টি স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ময়না ব্লকে বিষ্ণুমিশ্রচক গ্রামে ২২বছর বয়সি এক পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্ত। এছাড়া ওই ব্লকের কলাগেছিয়া গ্রামে কলকাতা পুলিসে কর্মরত এক যুবক করোনা আক্রান্ত। ভগবানপুর -২ব্লকে এক্তারপুর গ্রামে ২৩বছর বয়সি এক পরিযায়ী শ্রমিকও করোনা আক্রান্ত হয়েছেন।
পশ্চিম মেদিনীপুর জেলায় মেদিনীপুর সদর ব্লকে রানিপাটনা গ্রামে আড়াই বছরের শিশু ও তার মা করোনা আক্রান্ত। মহারাষ্ট্র থেকে তাঁরা ফিরেছিলেন বলে জানা গিয়েছে। গড়বেতা-১ব্লকে খড়কুশমা গ্রামে তিনজন পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্ত হয়েছেন। দিল্লি থেকে ওই তিনজন বাড়ি ফিরেছিলেন। কেশপুরের ঝেঁতলা গ্রামের ২৫বছর বয়সি এক পরিযায়ী শ্রমিক, কলাগ্রামে ২২বছর বয়সি এক পরিযায়ী শ্রমিক এবং আমরাকুচি গ্রামে ২৪বছর বয়সি অপর এক পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্ত হয়েছেন। সবং থানার খড়িকা গ্রামে এক ব্যক্তি করোনা আক্রান্ত। তিনি কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। সেখানেই তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাঁর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এদিন স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে এলাকার ১৯টি পরিবারকে নিয়ে কন্টেইনমেন্ট জোন চিহ্নিত করে সিল করে দেওয়া হয়েছে।
ঘাটাল মহকুমায় মোট চারজন করোনা আক্রান্ত। তারমধ্যে দাসপুর-১ব্লকের তিনজন এবং চন্দ্রকোণা-১ব্লকের একজন করোনা আক্রান্ত। দাসপুর-১ব্লকের মধ্যে বাড় কাশেমপুর, সুরানারায়াণপুর এবং গোপীনাথপুরের তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। চন্দ্রকোণা-১ব্লকের জাড়া হাটপুকুর এলাকার একজন করোনায় আক্রান্ত হয়েছেন। প্রত্যেকেই স্বর্ণশিল্পী এবং পরিযায়ী শ্রমিক। বিভিন্ন রাজ্য থেকে তাঁরা ফিরেছিলেন। এছাড়াও দাসপুর থানার নবীনশিমুলিয়া গ্রামে ৪৫বছর বয়সি একজন জ্বর ও কাশি নিয়ে ২জুন ঘাটালের একটি নার্সিংহোমে ভর্তি হন। পরদিন সেখান থেকে ঘাটাল মহকুমা হাপাতালে তাঁকে রেফার করা হয়। ওইদিন তাঁকে মেদিনীপুরে কোভিড হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান। ওই ব্যক্তির করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হয়েছিল। বৃহস্পতিবার তাঁর পজিটিভ রিপোর্ট এসেছে।  

06th  June, 2020
ফের করোনা আক্রান্ত
সোনিয়া গান্ধী

আরও একবার করোনা আক্রান্ত হলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। আজ, কংগ্রেস সাংসদ জয়রাম রমেশ টুইট করে এই খবর জানান। আপাতত নিভৃতবাসেই থাকবেন সোনিয়া।
বিশদ

অণ্ডালে আগ্নেয়াস্ত্র
মাথায় ঠেকিয়ে ডাকাতি

এক অবসরপ্রাপ্ত ইসিএল কর্মীর বাড়িতে ডাকাতি করে পালাল সশস্ত্র ডাকাতদল।  ঘটনটি ঘটেছে, শুক্রবার রাতে অণ্ডাল থানা এলাকার মুকুন্দপুর কোলিয়ারি এলাকায়। ঘটনার বিষয়ে অণ্ডাল থানায় অভিযোগ দায়ের করেছে পরিবার।
বিশদ

সিবিআই হেফাজতে অনুব্রত,
বাতিল করতে হল মহাযজ্ঞ

অনুব্রত মণ্ডল গ্রেপ্তার হতেই বাতিল করা হল মহাযজ্ঞ। শুক্রবার সকালে খোলা হল নিচুপট্টির বাড়ির ছাদের প্যান্ডেল। অনুব্রত মণ্ডলের মঙ্গল কামনায় এই মহাযজ্ঞের আয়োজন করা হয়েছিল বলে জানা গিয়েছে তৃণমূল সূত্রে।
বিশদ

‘শুঁটিয়ে লাল করে দেব’-র মতো
ডায়লগ আর পাবেন না
আক্ষেপ বোলপুরের সাজিদ খানের

‘এবার থেকে আর কেষ্টকাকাকে নিয়ে ভিডিও করতে পারব না, খারাপ লাগছে’ ঈষৎ মন খারাপের সুরে বললেন অনুব্রত মণ্ডলের ‘ডায়লগ’ নকল করে জনপ্রিয় হওয়া সাজিদ খান। গোটা রাজ্যবাসীর মতো শেষ দু’দিন সাজিদেরও চোখ সেঁটে ছিল টিভির পর্দায়।
বিশদ

নবদ্বীপ ও মায়াপুরে মহা
সমারোহে পালিত হল ঝুলন

ঝুলন পূর্ণিমার শেষ দিনে ধামেশ্বর গৌরাঙ্গ মহাপ্রভুকে প্রায় তিনশো ভরি সোনার গয়নায় সাজানো হয়েছিল। মাথায় মোহনচূড়া, মকর, গলায় সোনার চিক, প্রজাপতি হার, ময়ূর হার, গৌরাঙ্গ হার, কানে সোনার বালা, হাতে বাজু, বালা, চরণে পঞ্চম ও নুপুর। হাতে দেওয়া হয় রূপোর রাজদণ্ড। 
বিশদ

মহিষমর্দিনী পুজোর অন্যতম আকর্ষণ
হারিয়ে যেতে বসা ড্যাংয়ের পুতুলনাচ

আজ মোবাইল ও টিভির যুগে প্রাচীন ড্যাংয়ের পুতুল নাচের জনপ্রিয়তা কমেছে। তথাপি, কালনা শহরের আড়াইশো বছরের প্রাচীন মহিষমর্দিনী মাতার পুজোয় আজও আকর্ষণের কেন্দ্রবিন্দু ড্যাংয়ের পুতুলনাচ। পুজোর ক’দিন সকাল ও বিকালে পুতুলনাচ দেখতে ভিড় করেন দর্শনার্থীরা। 
বিশদ

প্রেমিকার বাবার মারধর, অপমানে
আত্মহত্যা পুরশুড়ার কিশোরের

প্রেমিকাকে নিজের করে না পাওয়াই পুরশুড়া ও গোঘাটে দু’টি আত্মহত্যার ঘটনা ঘটেছে। প্রেমিকার বাবার হাতে মার খেয়ে পুরশুড়ায় এক কিশোর আত্মঘাতী হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ঘটনায় পুরশুড়ার ঘোলদিগরুই গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

হাসপাতাল থেকে রক্ত দিতে অস্বীকার
প্রসূতির মৃত্যু ঘিরে ধুন্ধুমার
মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে

ব্লাড ব্যাঙ্ক কর্মীদের গাফিলতিতে প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাত এগারোটা নাগাদ উত্তেজনা ছড়ায় মেডিক্যাল কলেজ হাসপাতালের মাতৃমা বিভাগে।
বিশদ

এলআইসির পলিসি রিনিউয়ের নামে
প্রায় ৩০ লক্ষ টাকা প্রতারণা, ধৃত যুবক

এলআইসির বন্ধ হয়ে যাওয়া পলিসি রিনিউয়ের নাম করে প্রতারণা। দেওয়া হয়েছিল কয়েকগুণ বেশি টাকা ফেরতের টোপও। তাতেই ফাঁদে পড়েন ইন্দাসের ব্যবসায়ী। ধাপে ধাপে প্রায় ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেয় প্রতারক।
বিশদ

কেন্দ্রীয় সংস্থাকে অনৈতিকভাবে ব্যবহারের প্রতিবাদ
 বীরভূমজুড়ে ধিক্কার
মিছিলে নামল তৃণমূল

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে অনৈতিকভাবে ব্যবহারের ও মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার বীরভূমজুড়ে ধিক্কার মিছিল করল শাসকদল। 
বিশদ

রানিগঞ্জের যানজট কমাতে কয়েকটি
রাস্তাকে একমুখী করার সিদ্ধান্ত

যানজটের শহর রানিগঞ্জের মানুষের দুর্ভোগ কমাতে তৎপর হল ট্রাফিক পুলিস। যানজটের হয়রানি থেকে মুক্তি দিতে একাধিক রাস্তাকে ওয়ানওয়ে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

সঙ্গীরা উধাও, অনুব্রত ইস্যুতে
মুখে কুলুপ এঁটেছেন ঘনিষ্ঠরা

সিংহাসন আলো করে বসে আছেন ‘কেষ্টদা’। আর তাঁকে ঘিরে দাঁড়িয়ে আছেন জেলা তৃণমূলের অন্যান্য ছোট-বড় নেতা। এতদিন এটাই ছিল বীরভূমের চেনা ছবি। কিন্তু বৃহস্পতিবার এক ঝটকায় পুরো পরিস্থিতিটাই বদলে গেল।
বিশদ

কুলটিতে স্ত্রীর অস্বাভাবিক
মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার স্বামী

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার হল স্বামী। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত গৃহবধূর নাম দিশা পাত্র ওরফে পলি(২৩)। তাঁর শ্বশুরবাড়ি কুলটি থানার মিঠানি গ্রামে।
বিশদ

ছিল লোকাল ট্রেন, হয়ে গেল এক্সপ্রেস,
ঘুরপথে ভাড়া তিনগুণ বৃদ্ধি, ব্যাপক ক্ষোভ

এ যেন ‘ছিল রুমাল, হয়ে গেল বেড়াল’। ছিল লোকাল ট্রেন, হয়ে গেল এক্সপ্রেস। রাখি উৎসবে যাত্রীদের বড় ‘উপহার’ দিল দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশন। কোনও রকম বিজ্ঞপ্তি না দিয়েই শুক্রবার লোকাল ট্রেনকে এক্সপ্রেস ও মেল ট্রেন করে দেওয়া হল।
বিশদ

Pages: 12345

একনজরে
টিভিতে অনুষ্ঠান চলাকালীন পুতিনের ইউক্রেন আক্রমণের তীব্র সমালোচনা করেছিলেন সাংবাদিক মারিনা অবসিয়ানিকোভা। এমনকী অনুষ্ঠানের মাঝে ‘যুদ্ধ নয়’ পোস্টারও তুলে ধরেছিলেন তিনি। তা নিয়ে বিতর্কও কম হয়নি। এবার ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে অক্টোবর পর্যন্ত তাঁকে গৃহবন্দি করার নির্দেশ দিল আদালত। ...

পাক অধিকৃত কাশ্মীরকে (পিওকে) ‘আজাদ কাশ্মীর’ উল্লেখ করে বিতর্কে জড়ালেন কেরলের শাসক দলের বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী কে টি জলিল। একটি ফেসবুকে পোস্টে তিনি লেখেন, কাশ্মীরের যে অংশ পাকিস্তানের দখলে রয়েছে, তা একটা স্বাধীন অঞ্চল। ...

দেশজুড়ে বন্ধ্যাত্ব এবং সারোগেসির নয়া আইন কার্যকর করার জন্য গঠিত হল নতুন পরিচালন বোর্ড। ন্যাশনাল অ্যাসিস্টেড রিপ্রোডাক্টিভ টেকনোলজি অ্যান্ড সারোগেসি বোর্ড নামক এই কেন্দ্রীয় সরকারি বোর্ডের সদস্যরা হলেন ডাঃ শুভা ফাড়কে, ডাঃ নীতীজ মুরদিয়া, ডাঃ নীতা সিং, ডাঃ আর জি ...

শিশু সুরক্ষা নিয়ে মালদহ জেলা প্রশাসন ও পুলিসের সঙ্গে বৈঠক করলেন জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের পদাধিকারী। শুক্রবার মালদহ জেলা প্রশাসনিক ভবনে ওই বৈঠক হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরিবারে অশান্তির জেরে মানসিক অস্থিরতা। কর্মপ্রার্থীরা কোনও শুভ খবর পেতে পারেন। ব্যবসায় শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বাঁ-হাতি দিবস
১৮৪৮: সাহিত্যিক তথা ঐতিহাসিক রমেশচন্দ্র দত্তর জন্ম
১৮৬৭: শব্দকোষপ্রণেতা উইলিয়াম আলেকজান্ডার ক্রেইগির জন্ম
১৮৮৮: টেলিভিশনের আবিস্কারক জন বেয়ার্ডের জন্ম
১৮৮৯: উইলিয়াম গ্রে কয়েন টেলিফোন প্যাটেন্ট করেন
১৮৯৯: ইংরেজ চিত্র পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম
১৯১০: আধুনিক নার্সিং সেবার অগ্রদূত ফ্লোরেন্স নাইটিঙ্গেলের মৃত্যু
১৯১১: সমাজসেবিকা ও রাজনীতিবিদ ড.ফুলরেণু গুহর জন্ম
১৯২৬: কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম
১৯৩২: পণ্ডিত, সাহিত্যিক ও শিক্ষাবিদ কৃষ্ণকমল ভট্টাচার্যর মৃত্যু
১৯৩৬: অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম
১৯৩৬: স্বাধীনতা সংগ্রামী ভারতের বিপ্লববাদের জননী হিসাবে পরিচিতা মাদাম কামার মৃত্যু
১৯৪৬: ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু
১৯৬২: অভিনেত্রী অনিতা রাজের জন্ম
১৯৬৩: অভিনেত্রী শ্রীদেবীর জন্ম
১৯৬৪: ব্রিটেনে সর্বশেষ ফাঁসির মাধ্যমে মৃত্যুদন্ড কার্যকর করা হয়
১৯৭৫: পাক ক্রিকেটার শোয়েব আখতারের জন্ম
১৯৭৭: নাট্যসম্রাজ্ঞী মলিনা দেবীর মৃত্যু
১৯৮৭: অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের জন্ম
২০০০: পাকিস্তানি গায়ক ও গীতিকার তথা ‘ডিস্কোনাজিয়া হাসানের মৃত্যু
২০১৮: রাজনীতিবিদ তথা প্রাক্তন লোকসভার অধ্যক্ষ সোমনাথ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৭.৮৪ টাকা ৮১.৩৭ টাকা
পাউন্ড ৯৪.৮০ টাকা ৯৯.৪১ টাকা
ইউরো ৮০.২১ টাকা ৮৪.১০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৩,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫১,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৮,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৮,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ, ১৪২৯, শনিবার, ১৩ আগস্ট ২০২২। দ্বিতীয়া ৪৯/৫ রাত্রি ১২/৫৪। শতভিষা নক্ষত্র ৪৫/৩০ রাত্রি ১১/২৮। সূর্যোদয় ৫/১৫/১৬, সূর্যাস্ত ৬/৬/৫০। অমৃতযোগ দিবা ৯/৩৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৮/২১ গতে ১০/৩৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৭ মধ্যে। বারবেলা ৩/৫২ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে পুনঃ ৪/৩০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। 
২৭ শ্রাবণ, ১৪২৯, শনিবার, ১৩ আগস্ট ২০২২। প্রতিপদ প্রাতঃ ৫/৩০ পরে দ্বিতীয়া রাত্রি ৩/৩৮। শতভিষা নক্ষত্র রাত্রি ৩/০। সূর্যোদয় ৫/১৫, সূর্যাস্ত ৬/১০। অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৫২ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৮ মধ্যে ও ১১/৫৯ গতে ১/৩২ মধ্যে ও ২/১৭ গতে ৩/৪৮ মধ্যে। কালবেলা ৬/৫২ মধ্যে ও ১/১৯ গতে ২/৫৬ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১০ মধ্যে। কালরাত্রি ৭/৩৩ মধ্যে ও ৩/৫২ গতে ৫/১৬ মধ্যে। 
১৪ মহরম।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ময়নাগুড়িতে চিতাবাঘের আতঙ্ক
চিতাবাঘের আতঙ্কে কাবু গোটা একটা গ্রাম। আজ সকাল থেকেই চিতাবাঘের ...বিশদ

03:23:56 PM

ময়নাগুড়িতে টোটো দৌরাত্ম্য রুখতে পদক্ষেপ পুলিসের
ময়নাগুড়ি শহরের টোটো দৌরাত্ম্য রুখতে ট্রাফিক পুলিসের কড়া পদক্ষেপ। ট্রাফিক ...বিশদ

02:39:00 PM

কালনায় মহিষমর্দিনী ভাণ্ডারায় প্রসাদ বিতরণ

02:36:00 PM

ফের করোনা আক্রান্ত সোনিয়া গান্ধী
আরও একবার করোনা আক্রান্ত হলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। আজ, ...বিশদ

01:59:01 PM

কয়েক ঘণ্টায় ছিনতাইয়ের ঘটনার সমাধান করল পুলিস
গতকাল, সন্ধ্যায় জয়পুর থানায় একটি ছিনতাইয়ের ঘটনার অভিযোগ করেন কলকাতার ...বিশদ

01:21:07 PM

অণ্ডালে আগ্নেয়াস্ত্র মাথায় ঠেকিয়ে ডাকাতি
এক অবসরপ্রাপ্ত ইসিএল কর্মীর বাড়িতে ডাকাতি করে পালাল সশস্ত্র ডাকাতদল।  ...বিশদ

01:02:41 PM