Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়
করোনা আক্রান্ত আরও ২০ জন 

নিজস্ব প্রতিনিধি, তমলুক ও মেদিনীপুর: পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় আরও ২০ জন নতুন করে করোনায় আক্রান্ত হলেন। আক্রান্তদের মধ্যে ১৩জন পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা। বাকি সাতজন পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দা। মেদিনীপুর সদর ব্লকের রানিপাটনা গ্রামের এক মা ও তাঁর আড়াই বছরের শিশু করোনায় আক্রান্ত হয়েছেন। ময়না ব্লকের কলাগেছিয়া গ্রামে কলকাতা পুলিসে সদ্য চাকরি পাওয়া এক যুবক করোনা আক্রান্ত হওয়ার পরই তিনি ওই গ্রাম থেকে উধাও হয়ে যান। জানা গিয়েছে, শুক্রবার বিকেলে তাঁর পজিটিভ রিপোর্ট আসে। ব্লক স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে অ্যাম্বুলেন্স পাঠানোর আগেই বাইকে চেপে এলাকা ছেড়ে চলে যান যুবক। বিষয়টি লালবাজার কন্ট্রোল রুমে জানানো হয়েছে। গত দু’দিনে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় ৪০জন আক্রান্ত হলেন। আক্রান্তদের অধিকাংশই পরিযায়ী শ্রমিক।
এদিকে, শুক্রবার পাঁশকুড়ার মেচগ্রামে বড়মা মাল্টি স্পেশালিটি হাসপাতাল থেকে ন’জন আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। তাঁদের প্রত্যেককে ১৪দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
পূর্ব মেদিনীপুর জেলায় মহিষাদল ব্লকে দু’জন, এগরা-১ব্লকে দু’জন, ময়না ব্লকে দু’জন এবং ভগবানপুর-২ব্লকে একজন করোনা আক্রান্ত হয়েছেন। মহিষাদল ব্লকে তেথিবাড় গ্রামে ৩০বছর বয়সি একজন এবং চক দ্বারিবেড়িয়া গ্রামের ২৫বছরের এক যুবতী করোনা আক্রান্ত হয়েছেন। এগরা-১ব্লকের ছত্রী গ্রামের ২৪বছর বয়সি এক পরিযায়ী শ্রমিক, ষড়রং গ্রামের ২৩বছর বয়সি আরেক পরিযায়ী শ্রমিক করোনায় আক্রান্ত। দু’জনেই মহারাষ্ট্র থেকে ফিরেছিলেন। তাঁদের বড়মা মাল্টি স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ময়না ব্লকে বিষ্ণুমিশ্রচক গ্রামে ২২বছর বয়সি এক পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্ত। এছাড়া ওই ব্লকের কলাগেছিয়া গ্রামে কলকাতা পুলিসে কর্মরত এক যুবক করোনা আক্রান্ত। ভগবানপুর -২ব্লকে এক্তারপুর গ্রামে ২৩বছর বয়সি এক পরিযায়ী শ্রমিকও করোনা আক্রান্ত হয়েছেন।
পশ্চিম মেদিনীপুর জেলায় মেদিনীপুর সদর ব্লকে রানিপাটনা গ্রামে আড়াই বছরের শিশু ও তার মা করোনা আক্রান্ত। মহারাষ্ট্র থেকে তাঁরা ফিরেছিলেন বলে জানা গিয়েছে। গড়বেতা-১ব্লকে খড়কুশমা গ্রামে তিনজন পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্ত হয়েছেন। দিল্লি থেকে ওই তিনজন বাড়ি ফিরেছিলেন। কেশপুরের ঝেঁতলা গ্রামের ২৫বছর বয়সি এক পরিযায়ী শ্রমিক, কলাগ্রামে ২২বছর বয়সি এক পরিযায়ী শ্রমিক এবং আমরাকুচি গ্রামে ২৪বছর বয়সি অপর এক পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্ত হয়েছেন। সবং থানার খড়িকা গ্রামে এক ব্যক্তি করোনা আক্রান্ত। তিনি কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। সেখানেই তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাঁর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এদিন স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে এলাকার ১৯টি পরিবারকে নিয়ে কন্টেইনমেন্ট জোন চিহ্নিত করে সিল করে দেওয়া হয়েছে।
ঘাটাল মহকুমায় মোট চারজন করোনা আক্রান্ত। তারমধ্যে দাসপুর-১ব্লকের তিনজন এবং চন্দ্রকোণা-১ব্লকের একজন করোনা আক্রান্ত। দাসপুর-১ব্লকের মধ্যে বাড় কাশেমপুর, সুরানারায়াণপুর এবং গোপীনাথপুরের তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। চন্দ্রকোণা-১ব্লকের জাড়া হাটপুকুর এলাকার একজন করোনায় আক্রান্ত হয়েছেন। প্রত্যেকেই স্বর্ণশিল্পী এবং পরিযায়ী শ্রমিক। বিভিন্ন রাজ্য থেকে তাঁরা ফিরেছিলেন। এছাড়াও দাসপুর থানার নবীনশিমুলিয়া গ্রামে ৪৫বছর বয়সি একজন জ্বর ও কাশি নিয়ে ২জুন ঘাটালের একটি নার্সিংহোমে ভর্তি হন। পরদিন সেখান থেকে ঘাটাল মহকুমা হাপাতালে তাঁকে রেফার করা হয়। ওইদিন তাঁকে মেদিনীপুরে কোভিড হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান। ওই ব্যক্তির করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হয়েছিল। বৃহস্পতিবার তাঁর পজিটিভ রিপোর্ট এসেছে।  

06th  June, 2020
ঝড়ে লন্ডভন্ড মহম্মদবাজার, ক্ষতিগ্রস্ত ৬৫টি বাড়ি

বৃহস্পতিবার সন্ধ্যায় মাত্র কয়েক মিনিটের ঝড়েই লন্ডভন্ড মহম্মদবাজার। সরকারি হিসেবে ব্লকের তিনটি গ্রামের ৬৫টি মাটির বাড়ি ভেঙে পড়েছে।
বিশদ

মুর্শিদাবাদের হরিহরপাড়া থানা এখন পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র

থানা তো নয়, যেন বিলাসবহুল হোটেল। এবার নবাবি মুলুকে পর্যটকদের নতুন গন্তব্য হতেই পারে হরিহরপাড়া থানা। কয়েকদিনের ছুটিতে থানায় গিয়ে রাত কাটাতেই পারেন।
বিশদ

পরীক্ষা হলে মোবাইল নিষিদ্ধ, ক্ষোভে বেলদা কলেজে তাণ্ডব পড়ুয়াদের, ভাঙচুর, জখম ২০

: পরীক্ষা হলে মোবাইল নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিল কর্তৃপক্ষ। সেই নিষেধ মানছিলেন না পরীক্ষার্থীরা। পরীক্ষা চলাকালীন একের পর মোবাইল বাজেয়াপ্ত হতে থাকে।
বিশদ

হলদিয়া এনার্জির জীববৈচিত্র সংরক্ষণ উদ্যোগের প্রশংসা করল রাষ্ট্রসঙ্ঘ

বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র হলদিয়া এনার্জির জীববৈচিত্র সংরক্ষণের উদ্যোগের প্রশংসা করল রাষ্ট্রসঙ্ঘ। রাষ্ট্রসঙ্ঘের অধীনস্ত ‘জাতিসঙ্ঘ উন্নয়ন কর্মসূচি’ বা ইউএনডিপি তাদের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত রিপোর্টে হলদিয়া এনার্জির ভেষজ উদ্যান, পঞ্চবটি উদ্যান এবং প্রজাপতি পার্ককে বিশেষ স্বীকৃতি দিয়েছে।
বিশদ

জেলা নেতৃত্ব সাহায্য করেনি, অগ্নিমিত্রাকে জানালেন কর্মীরা

নারায়ণগড়ের আক্রান্ত দলীয় কর্মীদের সঙ্গে দেখা করতে শুক্রবার নারায়ণগড়ের কুনারপুরে গেলেন মেদিনীপুরের পরাজিত বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। অগ্নিমিত্রাকে কাছে পেয়ে জেলা সভাপতি সহ দলীয় নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কর্মীরা। তা শুনে রীতিমতো অস্বস্তিতে পড়েন তিনি। 
বিশদ

আরামবাগে দ্বাদশ শ্রেণির ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার

আরামবাগে দ্বাদশ শ্রেণির এক ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম শুভেচ্ছা দত্ত(১৭)। বাড়ি সালেপুর-১ গ্ৰাম পঞ্চায়েতের রামনগর এলাকায়।
বিশদ

অফিসে দেখা পাওয়া যায় না অবর বিদ্যালয় পরিদর্শকের, ক্ষুব্ধ শিক্ষকরা

দিনের পর দিন অফিসে আসেন না অবর বিদ্যালয় পরিদর্শক। অফিসে সমস্ত কর্মীরও রোজ দেখা মেলে না। অভিযোগ, রানাঘাট-১ চক্রের এসআই অফিসের উদাসীনতায় আটকে রয়েছে অবসরপ্রাপ্ত শিক্ষক থেকে সদ্য স্কুলে যোগ দেওয়া প্রধান শিক্ষকদের গুরুত্বপূর্ণ সরকারি নথি।
বিশদ

কম জলে চাষ বাড়াতে স্প্রিঙ্কলার ব্যবহারে জোর ঝাড়গ্রাম কৃষিদপ্তরের

কম জলে চাষ বাড়াতে বিশেষ উদ্যোগ নিচ্ছে কৃষিদপ্তর। সেই কথা মাথায় রেখেই জেলায় ইতিমধ্যেই সরকারি ভর্তুকিতে পাঁচ হাজারের বেশি চাষি স্প্রিঙ্ক্লারের ব্যবহারে সুফল পাচ্ছেন। 
বিশদ

অজ্ঞাত কারণে বন্ধ মায়াপুরের রাস্তার কাজ

দীর্ঘ প্রতীক্ষার পর মায়াপুর হুলোর ঘাট রিকশ স্ট্যান্ড থেকে গোমাঘর ফেরিঘাট পর্যন্ত রাস্তার কাজ শুরু হয়। ইতিমধ্যে সেই রাস্তার কাজ গোমাঘর ঘাটের ফেরিঘাট থেকে তারিণীপুর পর্যন্ত শেষও হয়েছে।
বিশদ

মুকুটমণিতেই আস্থা, জয়ের লক্ষ্যে প্রচার শুরু তৃণমূলের

লোকসভা নির্বাচনে হেরে গিয়েও দ্বিতীয়বার লড়াইয়ের সুবর্ণ সুযোগ পেলেন মুকুটমণি অধিকারী। শুক্রবার সকালে দলের শীর্ষ নেতৃত্বের কাছ থেকে রানাঘাট দক্ষিণ বিধানসভার প্রার্থী হিসেবে নিজের নামটা শোনেন।
বিশদ

সানস্ট্রোকে অসুস্থদের চিকিৎসায় জেলার হাসপাতালগুলিতে চালু হল এসি বেড

 শুক্রবার ঝাড়গ্রামের তাপমাত্রা রেকর্ড ছাড়াল। এদিন সর্বাধিক তাপমাত্রা ছিল ৪৬ ডিগ্রি। আগামীকাল সেই তাপমাত্রা ৪৫ ডিগ্রি থাকতে পারে।
বিশদ

শেয়ারে লগ্নি করলে বিপুল মুনাফা, টোপ গিলে সর্বস্বান্ত হচ্ছেন চিকিৎসক, শিক্ষকরা

শেয়ারে বিনিয়োগের নামের প্রতারণা। সর্বস্বান্ত হচ্ছেন চিকিৎসক, আইনজীবী থেকে ডিএসপি কর্মী ও শিক্ষকরা। প্রথমে তাঁরা অল্প কিছু টাকা লগ্নি করছেন।
বিশদ

খেজুরিতে বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে কর্মীদের জোটবদ্ধ হয়ে গর্জে ওঠার ডাক তৃণমূল নেতৃত্বের

খেজুরিতে বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে দলীয় কর্মীদের একজোট হয়ে গর্জে ওঠার ডাক দিল তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। বিজেপির লাগাতার সন্ত্রাসের প্রতিবাদে শুক্রবার বিকেলে খেজুরির জনকায় প্রতিবাদ সভার ডাক দেয় তৃণমূল।
বিশদ

নবীনবরণ উৎসব ঘিরে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ, ১০ জন জখম

‘নবীন বরণ’ উত্সব ঘিরে সংঘর্ষে জড়াল দুই পড়ুয়া গোষ্ঠীর সদস্যরা। বৃহস্পতিবার রাতে এনিয়ে ব্যাপক উত্তেজনা ছড়ায় মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে।
বিশদ

Pages: 12345

একনজরে
জি-৭ শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ করতে ইতালির আপুলিয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তৃতীয়বার কেন্দ্রে ক্ষমতায় আসার পর এটাই মোদির প্রথম বিদেশ সফর। এবিষয়ে বিবৃতি দিয়ে বিদেশ ...

খেলতে গিয়ে ৫০ ফুট গভীর শুকিয়ে যাওয়া কুয়োয় পড়ে গেল দেড় বছরের এক শিশুকন্যা। শুক্রবার গুজরাতের আমরেলি জেলার সুরাগপাড়া গ্রামের ঘটনা। শিশুটিকে উদ্ধারের জন্য সবরকম চেষ্টা চালাচ্ছে প্রশাসন। ...

বধূ নির্যাতনের অভিযোগ হামেশাই শোনা যায়। এবার স্বামীকে নির্যাতন করে খুনের ঘটনায় অভিযোগের কাঠগড়ায় স্ত্রী এবং তাঁর বাপের বাড়ির লোকজন। ঘটনাটি ঘটেছে বারাসত শহরের লঙ্কাবাগান ...

রাজ্যে মোট কতগুলি শিক্ষা প্রতিষ্ঠানে কেন্দ্রীয় বাহিনী রয়েছে তার তথ্য তলব করল কলকাতা হাইকোর্ট। ভোট মেটার পর আদর্শ আচরণ বিধি উঠে গেলেও রাজ্যে রয়ে গিয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সপরিবারে অদূরবর্তী স্থানে ভ্রমণে আনন্দলাভ। কাজকর্মে কমবেশি ভালো। সাহিত্যচর্চায় আনন্দ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বায়ু দিবস
১৭৫২: আমেরিকান বিজ্ঞানী বেঞ্জামিন ফ্রাঙ্কলিন ঘুড়ির সাহায্যে বিদ্যুতের অস্তিত্ব প্রমাণ করেন
১৭৫৯: ঔরঙ্গজেব আনুষ্ঠানিকভাবে আগ্রার সিংহাসনে আরোহণ করেন
১৮৪৮: বিখ্যাত ও ঐতিহাসিক বার্লিন শহরকে জার্মানির রাজধানী হিসাবে ঘোষণা করেন
১৮৫৪: কলকাতায় ইস্ট ইন্ডিয়া কোম্পানির উদ্যোগে প্রেসিডেন্সি কলেজ প্রতিষ্ঠিত হয়
১৮৫৫: ব্রিটেনে সংবাদপত্রের উপর থেকে কর তুলে দেওয়া হয়
১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৮৯৯: ভারতীয় ভাস্কর,চিত্রশিল্পী এবং ললিত কলা একাডেমীর প্রতিষ্ঠাতা-সভাপতি দেবীপ্রসাদ রায়চৌধুরীর জন্ম
১৯০৮: কলকাতা স্টক এক্সচেঞ্জ চালু হয়
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬০: বর্ধমান বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম
১৯৭৭: দীর্ঘ ৪০ বছর পর স্পেনে প্রথম সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়
১৯৮৬: ভারতে বিপ্লবী সমাজতন্ত্রী দলের (R.S.P.) অন্যতম প্রতিষ্ঠাতা-সদস্য তারাপদ লাহিড়ীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭২ টাকা ৮৪.৪৬ টাকা
পাউন্ড ১০৪.৮৬ টাকা ১০৮.৩৪ টাকা
ইউরো ৮৮.২০ টাকা ৯১.৩৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১৫ জুন, ২০২৪। নবমী ৫৪/৩ রাত্রি ২/৩৩। উত্তরফাল্গুনী নক্ষত্র ৮/১৫ দিবা ৮/১৪। সূর্যোদয় ৪/৫৫/৩৮, সূর্যাস্ত ৬/১৮/১৬। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/১ গতে ৭/৪৩ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ১/২৪ মধ্যে পুনঃ ২/৪৮ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৯ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে। বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৪/৩৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৮ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।   
৩২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ১৫ জুন, ২০২৪। নবমী রাত্রি ১/১২। উত্তরফাল্গুনী নক্ষত্র দিবা ৭/৫২। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২০। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২০ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২০ গতে ১/২৮ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৪ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৮ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৮ গতে ২/৫৯ মধ্যে ও ৪/৪০ গতে ৬/২০ মধ্যে। কালরাত্রি ৭/৪০ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৫ মধ্যে। 
৮ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউজিসি নেটের অ্যাডমিট কার্ড প্রকাশ
ন্যাশনাল এলিজিবিলিটি টেস্টের (নেট) অ্যাডমিট কার্ড প্রকাশ করল ন্যাশনাল টেস্টিং ...বিশদ

10:26:36 AM

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
জি-২০ সম্মেলন শেষ করে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার ...বিশদ

10:00:43 AM

কলকাতায় এল কুয়েতে মৃত দ্বারিকেশের দেহ
কলকাতায় ফিরল কুয়েত অগ্নিকান্ডে মৃত দ্বারিকেশ পট্টনায়েকের (৫২) মৃতদেহ । শনিবার ...বিশদ

09:48:20 AM

অসমে হুইলচেয়ারে বন্দির মৃতদেহ
অসমের গুয়াহাটির জেল থেকে হুইলচেয়ারে করে বের করা হল এক ...বিশদ

09:35:13 AM

১ সপ্তাহ বন্ধ কাশী মিত্র শ্মশানের বৈদ্যুতিক চুল্লি
সাত দিন বন্ধ থাকবে কাশী মিত্র শ্মশানঘাটের বৈদ্যুতিক চুল্লি। মেরামতির ...বিশদ

09:30:00 AM

জবাব দেওয়ার জন্য আমি খেলি না: সাকিব
টি-২০ ঘরানায় দেশের হয়ে শেষ হাফ-সেঞ্চুরি এসেছিল ২০২২ সালের অক্টোবরে। ...বিশদ

09:20:00 AM