Bartaman Patrika
রাজ্য
 

 নমামি গঙ্গে প্রকল্পে রাজ্যে জৈব চাষ শুরু করতে উদ্যোগী কৃষি দপ্তর

কৌশিক ঘোষ, কলকাতা: গঙ্গা দূষণ আটকাতে কেন্দ্রীয় সরকারের ‘নমামি গঙ্গে’ প্রকল্পের অধীনেও এ রাজ্যের গ্রামে জৈব চাষ শুরু করার উদ্যোগ শুরু হয়েছে। এটি রূপায়ণ করার জন্য কৃষি দপ্তর ইতিমধ্যে একটি বিশেষ কমিটি গঠন করেছে। এ রাজ্যে গঙ্গা তীরবর্তী আটটি জেলা রয়েছে। গঙ্গা সংলগ্ন ব্লকের মোট সংখ্যা ৪৬টি। মোট গ্রাম পঞ্চায়েত আছে ২২৩টি। নমামি গঙ্গে প্রকল্পে ‘গঙ্গা গ্রাম’ গড়ে তোলার কর্মসূচি রয়েছে। গঙ্গার দূষণ আটকাতে এই গ্রামগুলিতে শৌচাগার নির্মাণ, জল সংরক্ষণ সহ বিভিন্ন ব্যবস্থার পাশাপাশি জৈব চাষ শুরু করতে বলছে কেন্দ্র। এর কারণ হল, গঙ্গা দূষণের উৎস হিসেবে যে যে বিষয়গুলি চিহ্নিত করা হয়েছে, তার মধ্যে কৃষিকাজে ব্যবহৃত রাসায়নিক সার, কীটনাশক প্রভৃতি আছে। চাষের জমিতে ব্যবহৃত রাসায়নিক সার, কীটনাশক প্রভৃতি গঙ্গার জলে মিশে দূষণের মাত্রা বাড়াচ্ছে। নমামি গঙ্গা প্রকল্পে এটা বন্ধ করার উদ্যোগ নেওয়া হয়েছে।
কৃষি দপ্তর সূত্রে জানা গিয়েছে, গঙ্গা তীরবর্তী ২২৩টি গ্রাম পঞ্চায়েতের তালিকা ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার পাঠিয়েছে। ওই গ্রামগুলিতে জৈব চাষের প্রসার করার দায়িত্ব এখন রাজ্য কৃষি দপ্তরের। জৈব পদ্ধতিতে উৎপাদিত রাসায়নিক সামগ্রী মুক্ত সার ও কীটনাশক ব্যবহার করে চাষ গঙ্গার ধারের গ্রামগুলিতে বাড়াতে হবে। এই প্রকল্পের সঙ্গে যুক্ত কৃষি দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, রাতারাতি এই কাজ করা সম্ভব নয়। প্রাথমিকভাবে ঠিক হয়েছে, ২২৩টি গ্রাম পঞ্চায়েতের প্রতিটিতে অন্তত একটি করে গ্রামে জৈব চাষের একটি করে ‘ক্লাস্টার’ তৈরি করা হবে। পরবর্তীকালে এক হাজার ক্লাস্টার করা হবে। পরে তা আরও বাড়ানোর চেষ্টা হবে। প্রতি ক্লাস্টারে জমির পরিমাণ হবে ২০ হেক্টর। স্থানীয় চাষিদের বুঝিয়ে এটা করতে হবে। তার প্রাথমিক কাজ শুরু হয়েছে। এই প্রকল্পে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের আর্থিক দায় কী হবে, সেটা এখনও নির্দিষ্ট হয়নি ।
জৈব চাষের প্রসারের জন্য কেন্দ্রীয় সরকারের একটি বিশেষ প্রকল্প রয়েছে। সেটির নাম- ‘পরম্পরাগত কৃষি বিকাশ প্রকল্প’। অনেক রাজ্যের থেকে পিছিয়ে থাকলেও পশ্চিমবঙ্গে প্রকল্পটি চলছে। কৃষি দপ্তর সূত্রের খবর, রাজ্যের ১৫টি জেলাতে ১২০টি ‘ক্লাস্টারে’ এই প্রকল্পে জৈব চাষ করা হচ্ছে। প্রতি ক্লাস্টারে জমির পরিমাণ ২০ হেক্টর। সব মিলিয়ে ২৪০০ হেক্টর জমিতে সরকারি সাহায্যে রাজ্যে জৈব চাষ শুরু হয়েছে। পরম্পরাগত কৃষি বিকাশ প্রকল্পে চাষিদের আর্থিক অনুদান দেওয়া হয়। তিন বছরে প্রতি হেক্টরে ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হয় চাষিদের। চাষের খরচ ছাড়াও উৎপাদিত পণ্য বিপণনের জন্য এই অর্থ দেওয়া হয়। জৈব চাষে কৃষকদের উৎসাহিত করতে ওই অনুদান দেওয়া হয়। কারণ প্রথম পর্যায়ে জৈব চাষে লোকসানও হতে পারে। কেন্দ্রীয় সরকারের প্রকল্প হলেও এখানেও মোট খরচের ৪০ শতাংশ বহন করতে হয় রাজ্যকে।
কৃষি দপ্তর প্রাথমিকভাবে যা ইঙ্গিত পেয়েছে, তাতে পরম্পরাগত কৃষি বিকাশ প্রকল্পের আদলেই গঙ্গা তীরবর্তী গঙ্গা গ্রামগুলিতে জৈব চাষ করা হবে। জৈব চাষ শুরু করার জন্য এক লপ্তে জমির সংস্থান করতে হয়। চাষিদের বুঝিয়ে রাজি করালে তবেই এটা করা যাবে। সাধারণভাবে দেখা গিয়েছে, প্রথমে জৈব চাষ শুরু হলে কৃষি উৎপাদন কমে যায়। কৃষি দপ্তরের আধিকারিকরা জানিয়েছেন, রাসায়নিক সার ও কীটনাশকের তুলনায় জৈব সার ও কীটনাশক ব্যবহারে ধান উৎপাদন প্রাথমিকভাবে অর্ধেক হয়ে যায়। তবে সাধারণভাবে দেখা যাচ্ছে, অনেক চাষি জৈব চাষে আগ্রহী। কারণ এতে দামি রাসায়নিক সার, কীটনাশক কিনতে হয় না। তাছাড়া উৎপাদিত জৈব কৃষিপণ্যের দামও বেশি পাওয়া যায়।

12th  August, 2019
বৃষ্টি হবে আজও
দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের
স্বস্তিকে ম্লান করে দিল বজ্রপাতে ১৭ জনের মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণবঙ্গের মানুষ আকূলভাবে বৃষ্টি চাইছিল। কিন্তু তার সঙ্গে যে এমনভাবে বজ্রপাতের তাণ্ডব হবে, তা ভাবতে পারেনি। রবিবার বিকেল থেকে সোমবারের মধ্যে শুধুমাত্র পুরুলিয়া জেলাতেই বজ্রপাতে মৃত্যু হয়েছে ন’জনের। আরও ছ’জন গুরুতর জখম অবস্থায় এখন চিকিৎসাধীন রয়েছেন।
বিশদ

অনলাইনে দেশের পাইকারি বাজারে
রাজ্যের সব্জি বিক্রির ব্যবস্থা চালু হল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনলাইন ব্যবস্থার মাধ্যমে গোটা দেশের পাইকারি বাজারে রাজ্যে উৎপাদিত সব্জি বিক্রির প্রক্রিয়া শুরু হয়েছে। কৃষি বিপণন দপ্তর সূত্রে জানা গিয়েছে, রাজ্যের ১৭টি পাইকারি কৃষি বাজারে এই ব্যবস্থা চালু হয়েছে। অনলাইন বিক্রিবাটার জন্য চাষিরা নাম নথিভুক্ত করতে শুরু করেছেন। বিক্রিও কিছুটা শুরু হয়েছে। আগামী দিনে আরও বাজারে অনলাইন পরিষেবা চালু করা হবে।
বিশদ

কলকাতা থেকে কেন্দ্রীয় পূর্তদপ্তরের অফিস সরানোর চেষ্টা, আদালতে ধাক্কা খেল মোদি সরকার

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১২ আগস্ট: রিস্ট্রাকচারিং বা পুনর্গঠনের নামে কলকাতা থেকে কেন্দ্রীয় পূর্তদপ্তরের (সিপিডব্লুডি) অফিস সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টায় আদালতে ধাক্কা খেল মোদি সরকার। কর্মীদের সহমতে না নিয়ে বা তাঁদের সঙ্গে আলোচনা না করে কেন এই সিদ্ধান্ত? প্রশ্ন সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল বা ক্যাটের।
বিশদ

নেপালে ব্যবসা করতে গিয়ে চুরির অভিযোগে আটক ১৮ জন, মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হচ্ছে পরিবার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেপালে মুরগির ব্যবসা করতে গিয়ে গোর্খা থানায় গ্রেপ্তার হলেন দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর থানা এলাকার হোকলডাঙা গ্রামের ১৮ জন বাসিন্দা। এঁদের মধ্যে শিশু সহ একজন মহিলাও রয়েছেন। এর ফলে গ্রামে সোমবার কোনও বাড়িতেই ঈদ পালিত হয়নি। আজ, মঙ্গলবার তাঁরা মুখ্যমন্ত্রীর দপ্তরে আসছেন পরিবারের সদস্যদের ছাড়ানোর দাবিতে।
বিশদ

অফিসাররা ব্যবহারই করছেন না ‘সিইউজি’
সিম, বিশেষ নির্দেশিকা জারি পূর্ত দপ্তরের

 দেবাঞ্জন দাস, কলকাতা: বিভিন্ন কাজে আধিকারিকদের মধ্যে সমন্বয় আনার সঙ্গে প্রকল্প সংক্রান্ত নানা বিষয়ের সমস্যা যাতে দ্রুত মেটানো যায়, তার জন্য ২০১৮ সালের জুলাই মাসে পূর্ত দপ্তর চালু করেছিল ক্লোজড ইউজার গ্রুপ (সিইউজি) সিম কার্ড।
বিশদ

মিলবে ২০ লক্ষ পর্যন্ত টাকা
গ্রামের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরি ঢেলে সাজতে অনুদান দেবে এআইসিটিই

সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে।
বিশদ

দিদিকে বলো কর্মসূচি ঘিরে সচল
হচ্ছেন তৃণমূলের নিচুতলার কর্মীরা

 জয়ন্ত চৌধুরী, কলকাতা: সচল হচ্ছে শাসকদলের নিচুতলা। প্রশান্ত কিশোরের দাওয়াই মেনে রাজ্যের শাসকদলের ‘দিদিকে বলো’ কর্মসূচি সংগঠনের তৃণমূল স্তরে কর্মচাঞ্চল্য তৈরি করেছে। কোচবিহার থেকে কাকদ্বীপ- দলের বিধায়ক থেকে রাজ্য নেতৃত্ব, দিদিকে বলো কর্মসূচির এমন মূল্যায়নে কমবেশি একমত সবাই।
বিশদ

দাবিদাওয়া নিয়ে শুভেন্দুর সঙ্গে বৈঠকে
বসছেন পঞ্চায়েতের ট্যাক্স কালেক্টররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাম পঞ্চায়েতের ট্যাক্স কালেক্টরদের ন্যায্য টাকা দেওয়ার ক্ষেত্রে চরম উদাসীন রাজ্য সরকার। এই অভিযোগ তুলে প্রশাসনের কাছে দরবার করেছিলেন গ্রামীণ কর আদায়কারীরা। কিন্তু তাতে সুরাহা হয়নি কিছুই। এবার তাঁরা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন।
বিশদ

পুজো নিয়ে আয়কর নরম হলেও নারাজ মমতা, কাল ধর্নায় তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বারোয়ারি পুজোয় আয়কর দপ্তরের নোটিস মানবেন না মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশে আসন্ন দুর্গোৎসবের আবহে কেন্দ্রের বিরুদ্ধে জনমত গড়তে পথে নামছে রাজ্যের শাসক দল। বিরোধী শক্তিকে প্রতিহত করতে কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহারের অভিযোগ আগেই করেছিলেন মমতা।
বিশদ

12th  August, 2019
দুই আইপিএস-এর নামে নালিশ দিল্লিতে
‘ফুলবাবুদের’ কেন্দ্রীয় নিরাপত্তা তুলে জেলা সভাপতিদের সুরক্ষার দাবিতে অমিত শাহকে চিঠি বঙ্গ বিজেপি’র

 রাজু চক্রবর্তী, কলকাতা: একাধিক নেতার কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়ার আবেদন করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি পাঠালো রাজ্য বিজেপি নেতৃত্ব। একইসঙ্গে কলকাতা পুলিস ও সিআইডি’তে কর্মরত দুই আইপিএস অফিসার সরাসরি তৃণমূলের হয়ে কাজ করছে, এই অভিযোগ তুলে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আর্জিও জানানো হয়েছে।
বিশদ

12th  August, 2019
 প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে হাজিরার জন্য চালু হচ্ছে বায়োমেট্রিক

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক, অধ্যাপিকাদের হাজিরার জন্য বায়োমেট্রিক পদ্ধতি চালু হতে চলেছে। এই সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারক কমিটি এগজিকিউটিভ কাউন্সিলের বৈঠকে ওই সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

12th  August, 2019
জনসংযোগ বৃদ্ধি করতে ‘সাংসদ বার্তা’ কর্মসূচি বিজেপির
এলাকার উন্নয়ন নিয়ে এমপিকে প্রশ্ন করতে পারবেন বাসিন্দারা

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ আগস্ট: এলাকার উন্নয়ন নিয়ে এবার সাধারণ মানুষ সরাসরি প্রশ্ন করবেন সংশ্লিষ্ট সংসদ সদস্যকে। ২০২১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে দলের জনসংযোগ কর্মসূচিকে আরও আকর্ষণীয় করতে এই উদ্যোগ নিয়েছে গেরুয়া শিবির।
বিশদ

12th  August, 2019
খুন বা খুনের ষড়যন্ত্র
নিষ্ঠুর অপরাধে হু হু করে বাড়ছে মহিলাদের অংশগ্রহণ

বিশ্বজিৎ দাস, কলকাতা: ‘ক্রাইম বাই উইমেন’! এই নামে যদি গুগল সার্চ করেন তাহলে জানা যাচ্ছে উল্টো তথ্য। মহিলা সংগঠিত অপরাধের বৃত্তান্তের জায়গায় বেরিয়ে আসবে মহিলাদের উপর অত্যাচারের একের পর এক ঘটনা। সাম্প্রতিক বাস্তব কিন্তু বলছে মুদ্রার অন্য পিঠের কথা।
বিশদ

12th  August, 2019
 রেশন ডিলাররা প্রশাসনিক নির্দেশ না মানায় কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশিকা খাদ্য দপ্তরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেশন ডিলাররা প্রশাসনিক নির্দেশ অনুযায়ী কাজ করছেন না বলে অভিযোগ তুলল খাদ্য দপ্তরই। গ্রাহকদের বরাদ্দ থেকে কম পরিমাণ খাদ্য দেওয়া সহ নানা অনিয়ম হচ্ছে। সম্প্রতি খাদ্য দপ্তর ডিলারদের কার্যত ‘চার্জশিট’ দিয়ে একটি নির্দেশিকা জারি করেছে।
বিশদ

12th  August, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গাজোল: সোমবার সকালে হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েতের মধ্যম কেন্দুয়া গ্রামে অকেজো জলাধারটি সংস্কার করা হয়েছে। গ্রাম পঞ্চায়েতের এই পদক্ষেপে বাসিন্দারা খুবই খুশি হয়েছেন। এখন তাঁদের জলের আর সমস্যা হবে না।   ...

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM

কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজের অধ্যক্ষ ঘেরাও 
ভর্তির দাবিতে ঘেরাও করা হল কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজের অধ্যক্ষকে। একদল ...বিশদ

04:08:44 PM

কাশ্মীর ইস্যুতে কেন্দ্রকে সময় দেওয়ার পরামর্শ সুপ্রিম কোর্টের
 

কাশ্মীর ইস্যু অত্যন্ত সংবেদনশীল। পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে। ফলে ...বিশদ

02:05:29 PM