Bartaman Patrika
কলকাতা
 

জায়গা নিয়ে বিবাদের জেরে মঠের
মহারাজকে হুমকি প্রোমোটারদের

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর জয়কৃষ্ণ বাজারে ওঙ্কারনাথ আশ্রমের জমি সংক্রান্ত সমস্যা নিয়ে ওই মঠের মহারাজকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল প্রোমোটারদের বিরুদ্ধে। এই বিষয়ে তারকেশ্বর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মঠের মহারাজ ত্রিদণ্ডী স্বামী কেশব রামানুজ জিয়র মহারাজ।
মঠ কর্তৃপক্ষের অভিযোগ, মঠের পাশে জায়গা কিনেছেন কয়েকজন প্রোমোটার। কিন্তু তাঁদের ওই জায়গায় যাতায়াতের রাস্তা নেই। দিন কয়েক ধরে মঠের জায়গার উপর দিয়ে যাওয়া রাস্তা দিয়ে জেসিপি নিয়ে জলাজমি ভরাটের কাজ চলছিল। প্রতিবাদ করায় মহারাজকে গালিগালাজ, হুমকি দেওয়া হয়। এর আগে ১৭ মে, ২০১৭-তে মঠের পাশে বহুতল নির্মাণের জন্য প্রোমোটাররা মাটি খুড়লে ভেঙে পড়েছিল মঠের পাঁচিল। এই বিষয়ে বর্তমানে আদালতে মামলা চলছে। মঠের মহারাজ বলেন, দিনের পর দিন আমার ওপর মানসিক নির্যাতন চলছে। বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। উপায় না দেখে অভিযোগ জানাতে বাধ্য হলাম। যদিও অভিযুক্তরা বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানিয়েছেন। এদিকে, মঠের জায়গা নিয়ে এই সমস্যা সমাধানের জন্য মঠের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে বিশ্ব হিন্দু পরিষদ সহ একাধিক হিন্দু সংগঠন। প্রশাসন বিষয়টির দিকে নজর না দিলে, বিরোধী রাজনৈতিক দলগুলি একে ইস্যু করতে পারে বলে অনুমান ওয়াকিবহাল মহলের।  ওঙ্কারনাথ আশ্রম। -নিজস্ব চিত্র
04th  December, 2020
উন্নত ডাক পরিষেবা দিতে বিশেষ মহিলা অফিসার

মহিলা এবং বয়স্করা যাতে পোস্ট অফিসে এসে সুষ্ঠু পরিষেবা পান, তার জন্য বিশেষ উদ্যোগ নিল ভারতীয় ডাক বিভাগের কলকাতা  রিজিওন। বিশদ

দু’টি পৃথক সংঘর্ষের ঘটনায় উত্তপ্ত ভাঙড়, আহত ১০

দু’টি পৃথক ঘটনাকে কেন্দ্র করে শাসক দলের সঙ্গে সংঘর্ষে জড়াল বিজেপি এবং আইএসএফ। তাতে সব পক্ষের একাধিক কর্মী-সমর্থক আহত হয়েছে। বিশদ

কলকাতায় পদযাত্রায় থাকবেন মমতা
আমার মেয়ে ও মা বর্গীকে বাংলা দেব
না, নারী দিবসে বার্তা তৃণমূলের 

আজ, সোমবার আর্ন্তজাতিক নারী দিবস। কলকাতায় পদযাত্রা করবে তৃণমূল মহিলা কংগ্রেস। নেতৃত্ব দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। নারী ক্ষমতায়ণ, কর্মসংস্থান, উন্নয়নে গত ১০ বছরে রাজ্যের সরকার যে যে পদক্ষেপ করেছে, তা তুলে ধরছে তৃণমূল। 
বিশদ

কোর্টে মা-মেয়ের বক্তব্যে অসঙ্গতি
অভিযোগ প্রমাণে ব্যর্থ পুলিস,
পকসো মামলায় খালাস যুবক 

মায়ের অভিযোগ, আর মেয়ের বয়ানের মধ্যে আকাশ-পাতাল তফাত। এই অসঙ্গতির জেরেই পকসো মামলা থেকে রেহাই পেল যুবক। সম্প্রতি শিয়ালদহের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক চিন্ময় চট্টোপাধ্যায় রায় দিতে গিয়ে বলেন, মামলায় দু’টি ভিন্ন মত উঠে এসেছে। সরকারপক্ষও অভিযোগ প্রমাণ করতে পারেনি।  
বিশদ

কোনও পরিবর্তন নয়, মমতারই
প্রত্যাবর্তন ঘটবে, দাবি তৃণমূলের 
বাম-কংগ্রেসের ‘ওয়াশিং মেশিন’ খোঁচা মোদিকে

নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণার পর ব্রিগেড সমাবেশ থেকে নরেন্দ্র মোদি একযোগে বিঁধলেন তৃণমূল, সিপিএম ও কংগ্রেসকে। রাজ্যে ‘পরিবর্তনের’ ডাক যেমন দিয়েছেন, তেমনই জোটকেও আক্রমণ করেছেন। পাল্টা জবাব দিতে দেরি করেনি তিন দল। 
বিশদ

গোসাবায় বিস্ফোরণস্থল ঘুরে দেখলেন পুলিস
সুপার-জেলাশাসক, এলাকা এখনও থমথমে 

শনিবার গোসাবায় বোমা বিস্ফোরণের ঘটনার পর রবিবারও এলাকায় চাপা উত্তেজনা ছিল। ওই ঘটনায় ধৃত দু’জনকে আলিপুর আদালতে তোলা হলে, দু’দিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন বিচারক।  
বিশদ

১৩ পুরসভায় উন্নত পরিষেবার খতিয়ানই
শাসকদলের ভরসা, সমালোচনায় বিরোধীরা 

হুগলির জেলার পুরসভাগুলির উন্নয়নকে ভোট ময়দানে ইস্যু করতে প্রস্তুতি নিচ্ছে শাসকদল। রাস্তা, জল, সাফাই কাজের বাইরেও হুগলির অধিকাংশ পুরসভা আমজনতাকে নানা ধরনের পরিষেবা দিয়েছে।
বিশদ

চরম অব্যবস্থায় ভাঙল ব্রিগেডের মিডিয়া
এনক্লোজার, বহু মানুষ অসুস্থ হয়ে পড়লেন 

চূড়ান্ত অব্যবস্থার জেরে ভেঙে গেল রবিবারের ব্রিগেডের মিডিয়া এনক্লোজার। সংবাদকর্মীদের জন্য তৈরি ঘেরাটোপে ঢুকে পড়লেন সাধারণ মানুষ থেকে বিজেপি কর্মীরা। তীব্র রোদ এবং ওই ভিড়ের চাপে বহু মানুষ অসুস্থ, এমনকী অচেতনও হয়ে পড়েন।  
বিশদ

অনামিকা থেকে ‘সুপ্রিম ইম্পেরিয়াম’ 
এফিডেভিট ভাইরাল হল বঙ্গতনয়ার

খবরের কাগজে নাম-পদবি পরিবর্তনের ভুরিভুরি বিজ্ঞাপন হামেশাই প্রকাশিত হয়। বিজ্ঞাপনদাতা ছাড়া তা নিয়ে কারওরই বিশেষ আগ্রহ থাকে না। কিন্তু, পূর্ব মেদিনীপুরের বাসিন্দা অনামিকা মজুমদারের ক্ষেত্রে ঘটেছে ঠিক উল্টোটা।  
বিশদ

আমি ‘পাল্টিবাজ’ নই, ভোটে জিতে
বারাকপুরবাসীর পাশেই থাকব: রাজ 

বারাকপুরের এক গলি থেকে অন্য গলি তাঁর হাতের তালুতে। বসন্তের দুপুরে লুকিয়ে সিনেমা দেখার গল্প এখনও নস্টালজিয়া। সেদিনের কলেজ পড়ুয়া, আজ টলিউডের পরিচিত মুখ। চেনা বারাকপুরেই এবার তিনি তৃণমূল কংগ্রেসের প্রার্থী। 
বিশদ

বিরোধী প্রার্থী এখনও ঘোষণা হয়নি,
প্রচারে ফাঁকা মাঠে গোল তৃণমূলের

কথায় আছে, ফাঁকা মাঠে গোল। বিরোধী শিবিরের প্রার্থী ঘোষণা না হওয়ায় প্রচারের ক্ষেত্রে এখন একপ্রকার ফাঁকা মাঠেই গোল দিচ্ছেন তৃণমূল প্রার্থীরা। বিরোধী শিবিরে যখন কে প্রার্থী হবেন, তা নিয়ে গুঞ্জন চলছে, তখন কর্মিবৈঠক, মন্দির ও মসজিদে প্রার্থনা ও মিছিল করে জনসংযোগে ব্যস্ত তৃণমূল প্রার্থীরা। 
বিশদ

হাজিরায় কড়াকড়ি, আধিকারিকদের বিশেষ দায়িত্ব
কলকাতা পুরসভা

কর্মচারীদের হাজিরা নিয়ে ইতিমধ্যেই কড়াকড়ি শুরু করেছে কলকাতা পুরসভা। প্রতিটি বিভাগের ডিজি হাজিরা নিয়ে কর্মচারীদের সচেতন হতে বলেছেন।  বিশদ

ছুটির দিনেও টিকাকরণ, ওভার টাইমের টাকা জোগাড়ের তোড়জোড়

ইতিমধ্যেই টিকাকরণ কেন্দ্র বাড়িয়েছে কলকাতা পুরসভা। ২৫টি কেন্দ্র থেকে বাড়িয়ে ৫০টি কেন্দ্র করা হয়েছে। এবার টিকাকরণ দ্রুত করতে রবিবার কিংবা ছুটির দিনেও টিকা দেওয়ার পরিকল্পনা নিয়েছে কলকাতা পুরসভা। বিশদ

উপযুক্ত মূল্যের দাবিতে রাস্তায়
আলু ফেলে বিক্ষোভ কৃষকদের 

আলুর উপযুক্ত দামের দাবিতে কৃষক সংগ্রাম কমিটির পক্ষ থেকে রবিবার বিকেলে তারকেশ্বর চাউলপট্টিতে রাস্তায় আলু ছড়িয়ে বিক্ষোভ দেখানো হয়। বিক্ষোভকারীদের দাবি, আলুর ন্যায্য দাম ন্যূনতম ৬০০ টাকা প্যাকেট (৫০ কেজি), অর্থাৎ কেজিতে ১২ টাকা করতে হবে।  
বিশদ

Pages: 12345

একনজরে
চলতি বছর দেশের স্বাধীনতার ৭৫ তম বর্ষপুর্তি। সেই উপলক্ষে কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি মন্ত্রকের তরফে গত পাঁচ তারিখ একটি কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  ...

খেজুরিতে এবার ত্রিমুখী লড়াই। সৌজন্যে সিপিএমের দাপুটে নেতা হিমাংশু দাস। তাঁর নাম ঘোষণা হতেই সিপিএম কর্মীরা সক্রিয় হয়ে উঠেছেন। ...

বন্ধ্যত্ব নিয়ে সাধারণ মানুষের মধ্যে অসংখ্য দ্বিধা-দ্বন্দ্ব কাজ করে। সেই দ্বিধা কাটিয়ে কীভাবে হাসি ফুটবে সন্তানহীন দম্পতির জীবনে তারই খোঁজ দিলেন বিশিষ্ট সুপ্রজনন বিশেষজ্ঞ ডাঃ ...

কালিয়াচক ও বৈষ্ণবনগর থানা এলাকার সমস্ত বুথকেই স্পর্শকাতর ঘোষণা করার সুপারিশ করছে মালদহ জেলা পুলিস। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক নারীদিবস
১৮৩৬- কলকাতায় পাবলিক লাইব্রেরির উদ্বোধন হয়
১৯০৮- চট্টগ্রাম আন্দোলনের অন্যতম সেনানী লোকনাথ বলের জন্ম
১৯৩০- মহাত্মা গান্ধীর নেতৃত্বে অসহযোগ আন্দোলন শুরু হয়
১৯৭৪- অভিনেতা ফারদিন খানের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৯.৫১ টাকা ১০৩.০১ টাকা
ইউরো ৮৫.৫৯ টাকা ৮৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  March, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫, ৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩, ১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৩, ৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
07th  March, 2021

দিন পঞ্জিকা

২৪ ফাল্গুন, ১৪২৭, সোমবার, ৮ মার্চ ২০২১। দশমী ২৪/৩৩ দিবা ৩/৪৫। পূর্বাষাঢ়া নক্ষত্র ৩৬/৫১ রাত্রি ৮/৪০। সূর্যোদয় ৫/৫৫/৫৩, সূর্যাস্ত ৫/৩৯/১৯। অমৃতযোগ দিবা ৭/৩১ পুনঃ ১০/৩১ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৮ গতে ৮/৫৫ মধ্যে পুনঃ ১১/২২ গতে ২/৩৯ মধ্যে মাহেন্দ্রযোগ দিবাধ ৩/১৮ গতে ৪/৫২ মধ্যে। বারবেলা ৭/২৩ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ২/৪৩ গতে ৪/১১ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪৭ মধ্যে।  
২৩ ফাল্গুন ১৪২৭, সোমবার, ৮ মার্চ ২০২১। দশমী সন্ধ্যা ৫/৩৮। পূর্বাষাঢ়া নক্ষত্র রাত্রি ১০/৩২। সূর্যোদয় ৫/৫৮, সূর্যাস্ত ৫/৩৯। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে ও ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৯ গতে ২/২৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। কালবেলা ৭/২৬ গতে ৮/৫৩ মধ্যে ও ২/৪৪ গতে ৪/১১ মধ্যে। কালরাত্রি ১০/১৬ গতে ১১/৪৯ মধ্যে।  
২৩ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
১১টা পর্যন্ত মুলতুবি রাজ্যসভার অধিবেশন
জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে সোরগোল। কিছুক্ষণের জন্য মুলতুবি হয়ে গেল সংসদে ...বিশদ

10:52:34 AM

রাজ্যের ২ আইপিএস-কে সিবিআইয়ের তলব
নিজাম প্যালেসের সিবিআই দপ্তরে এলেন আইপিএস অফিসার অংশুমান সাহা। গোরুপাচার ...বিশদ

10:52:00 AM

মালদহের হাবিবপুরের তৃণমূল প্রার্থী বদল
ঘোষণার দু’দিন পরই প্রার্থী বদল রাজ্যে। মালদহের হাবিবপুর বিধানসভা কেন্দ্রে ...বিশদ

10:45:00 AM

সংসদ  অধিবেশন মুলতুবির আবেদন তৃণমূলের
সংসদে আজ, সোমবার থেকে শুরু হয়েছে বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। ...বিশদ

10:27:44 AM

নারী দিবসে গুগলের সেলাম
নারী দিবস উপলক্ষে গুগল ডুডলের মাধ্যমেই নারীশক্তিকে সেলাম জানাল গুগল। ...বিশদ

10:11:55 AM

আজ থেকে সংসদে শুরু বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব

10:03:00 AM