Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পরিস্রুত জলে দুর্গন্ধ, সমস্যায় শহরবাসী

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ পুরসভার সরবরাহ করা পরিস্রুত জল থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে বলে অভিযোগ তুলছেন বাসিন্দারা। সেই জল কার্যত মুখে তোলা যাচ্ছে না। কিন্তু অনেকে সেই জলই খেতে বাধ্য হচ্ছেন। কেউ আবার জারের জল কিনে খাচ্ছেন। সমস্যা নিয়ে শহরজুড়ে বাসিন্দাদের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছে। 
পুরসভা কর্তৃপক্ষের দাবি, ভয় পাওয়ার কারণ নেই। জল পরিস্রুত করে সরবরাহ করা হচ্ছে। ল্যাবে জলের রিপোর্ট ভালো। ল্যাবেও নজর রাখা হচ্ছে। বেশি সমস্যা হলে পুরসভা মাইকিং করে আগেই জল সরবরাহ বন্ধ করে দেবে। 
শুক্রবার পুরাতন মালদহ পুরসভার মৌলপুর এলাকায় বেশকিছু মহিলা পুরসভার স্ট্যান্ডপোস্ট থেকে পানীয় জল নিচ্ছিলেন। তাঁদের জল নিয়ে প্রশ্ন করতেই ক্ষোভ উগরে দেন। ওই মহিলারা বলেন, কিছু দিন ধরে ওই জলে গন্ধ লাগছে। আমাদের পক্ষে প্রতিদিন জল কিনে খাওয়া সম্ভব নয়। ওই এলাকার ভুক্তভোগী যুবক নিশিকান্ত পান্ডে বলেন, জল থেকে দুর্গন্ধ বের হওয়ায় সমস্যা বাড়ছে শহরজুড়ে। আমরা দ্রুত সমাধান চাই। 
পুরসভার ২ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলার বাসন্তী রায়ের কথায়, পুরসভা আগে ভালো  জল  সরবরাহ করত। তখন আমাদের জল কিনে খাওয়ার প্রয়োজন হতো না। কিন্তু এখন জল দুর্গন্ধ লাগছে, আমরা বিষয়টি চেয়ারম্যানকে জানাব। 
পুরাতন মালদহ পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ বলেছেন, মহানন্দা নদীর জল পরিস্রুত করে শহরে সরবরাহ করা হয়। ভূগর্ভস্থ জল দেওয়া হয় না। এখন মহানন্দায় জল কম, শ্যাওলা রয়েছে। আগের মতোই জল পরিস্রুত করে সরবরাহ করা হচ্ছে। পর্যাপ্ত ক্লোরিন দেওয়া হচ্ছে। তবুও গন্ধ থেকে যাচ্ছে। জলে বেশি ক্লোরিন দিলে তাতে আবার নানা সমস্যা দেখা দিতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ভয়ের কোনও কারণ নেই।

25th  May, 2024
লাগাতার বৃষ্টিতে স্কুল চত্বরে হাঁটুজল, সমস্যায় পড়ুয়ারা

টানা গরমের ছুটির পর গত সোমবার থেকে স্কুলমুখী হয়েছে পড়ুয়ারা। এই পরিস্থিতিতে লাগাতার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে ফালাকাটা ব্লকের একই ক্যাম্পাসে থাকা দু’টি স্কুল। এক হাঁটু জল পেরিয়ে উমাচরণপুর জুনিয়র বেসিক স্কুল আর উমাচরণপুর জুনিয়র স্কুলে যাতায়াত করতে হচ্ছে।
বিশদ

16th  June, 2024
ঘোলা জল নিয়ে বিক্ষোভ বালুরঘাটে

বালুরঘাট শহরে ঘোলা জল সরবরাহ করার অভিযোগ করে বিক্ষোভ দেখাল বামেরা। শনিবার পুরসভার চেয়ারম্যানের কাছে ডেপুটেশন দেওয়া হয়েছে।
বিশদ

16th  June, 2024
গৌড়ের ঐতিহাসিক সৌধ, স্থাপত্য নিয়ে ডিজিটাল তথ্য ভাণ্ডার তৈরি

জেলার পর্যটনকে চাঙ্গা করতে এবার এগিয়ে এল মালদহ কলেজ কর্তৃপক্ষ। মালদহের ইতিহাস বিজড়িত গৌড়ের একটি সুদৃশ্য ও হুবুহু রেপ্লিকা তৈরি করেছে তারা। পাশাপাশি রামকেলি, বারোদুয়ারি, লুকোচুরি দরওয়াজা, ফিরোজ মিনার সহ গৌড়ের সব ঐতিহাসিক সৌধ ও স্থাপত্যের সম্বন্ধে বাংলা ও ইংরেজিতে ডিজিটাল তথ্য ভাণ্ডারও গড়ে তোলা হয়েছে কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে।
বিশদ

16th  June, 2024
৯ মাস বেতন বন্ধ, টানা ধর্মঘটের হুঁশিয়ারি এককাট্টা শতাধিক অস্থায়ী কর্মী

প্রায় ন’মাস বেতন পাননি বালুরঘাট জেলা হাসপাতালের পুরনো ভবনের শতাধিক অস্থায়ী কর্মী। প্রতিবাদে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধ করার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।
বিশদ

16th  June, 2024
আজ থেকে দিল্লি মাতাবে মালদহের ল্যাংড়া, গোপালভোগ, মিছরিকান্ত, রাখালভোগ

আজ, রবিবার থেকে নয়াদিল্লিতে আম উৎসবে প্রতিনিধিত্ব করতে চলেছে মালদহ। রাজ্যের উদ্যান পালন দপ্তর ও দিল্লির প্রিন্সিপাল রেসিডেন্ট কমিশনারের যৌথ উদ্যোগে জনপথের হ্যান্ডলুম হাটে আয়োজিত এই আম উৎসব চলবে ৩০ জুন পর্যন্ত।
বিশদ

16th  June, 2024
পদ্ম শিবিরের শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি বদল নিয়ে জল্পনা তুঙ্গে

বিধানসভা নির্বাচনের আগেই শিলিগুড়ি সাংগঠনিক জেলা  সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে অরুণ মণ্ডলকে। তাঁর পরিবর্তে ফের জেলা সভাপতির পদে ফিরিয়ে আনা হতে পারে মাটিগাড়া-নকশালবাড়ির বিধায়ক আনন্দময় বর্মনকে
বিশদ

16th  June, 2024
লোয়ারডাঙিতে হাতির দল, আতঙ্ক

শনিবার সকালে আলিপুরদুয়ার-২ ব্লকের তুরতুরি গ্রাম পঞ্চায়েতের লোয়ারডাঙি এলাকায় বক্সা ব্যাঘ্র প্রকল্পের পানবাড়ি জঙ্গলের ১৫-২০টি হাতির দল ঢুকে পড়ে। লোকালয়ে একসঙ্গে এতগুলি হাতি ঢুকতে দেখে বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে
বিশদ

16th  June, 2024
অধ্যাপকদের ফাঁকিবাজি রুখতে বায়োমেট্রিকে অ্যাটেনড্যান্স মাস্ট সতর্ক করলেন স্বাস্থ্যশিক্ষা আধিকারিক

অধ্যাপকদের অনেকেই নিয়ম মেনে ক্লাস নিচ্ছেন না। নির্দিষ্ট সময়ের অনেক পড়ে ক্লাসে ঢুকছেন। দিনের পর দিন ফাঁকিবাজি করে এভাবেই কাজ চালিয়ে যাচ্ছেন তাঁরা। এর জেরে ক্লাসে ছাত্রছাত্রীদের উপস্থিতির হারও কমে গিয়েছে।
বিশদ

16th  June, 2024
জলপাইগুড়িতে কচ্ছপ উদ্ধার

শুক্রবার রাতে কচ্ছপ উদ্ধার করে বনদপ্তরের হাতে তুলে দিল জলপাইগুড়ি শহরের একটি পরিবেশপ্রেমী সংস্থা। কচ্ছপটি শহরের পান্ডাপাড়ার জগন্নাথ কলোনি থেকে উদ্ধার করা হয়।
বিশদ

16th  June, 2024
কোচবিহারে আরও একটি পঞ্চায়েত হাতছাড়া বিজেপির, এবার ঢাংঢিংগুড়ি

লোকসভা নির্বাচনে কোচবিহারে বিজেপির শোচনীয় পরাজয় ঘটেছে। এখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী বিজেপির নিশীথ প্রামাণিক পরাজিত হয়েছেন। বিজেপির এই পরাজয়ের পরেই কোচবিহারে একের পর এক পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের হাতে আসতে শুরু করেছে।
বিশদ

16th  June, 2024
বিএসএফ-বিজিবির বৈঠক

সীমান্ত সুরক্ষা নিয়ে শনিবার ভারত-বাংলাদেশের মধ্যে বৈঠক হল। দু’দেশের সুসম্পর্ক বজায় রাখা এবং অনুপ্রবেশ রোখা নিয়ে জোর দেওয়া হয়। চ্যাংরাবান্ধা বিওপিতে বিএসএফ ও বাংলাদেশের বিজিবির কর্তারা বৈঠকে অংশ নেন
বিশদ

16th  June, 2024
অসমগামী দু’টি ট্রেনের যাত্রাপথ সম্প্রসারণ

শিয়ালদহ- আগরতলা - শিয়ালদহ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এবং আলিপুরদুয়ার জংশন -লামডিং -আলিপুরদুয়ার জংশন ইন্টারসিটি এক্সপ্রেসের যাত্রাপথ সম্প্রসারণ করা হল। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এখন থেকে আগরতলার পরিবর্তে সাব্রুম পর্যন্ত চলবে
বিশদ

16th  June, 2024
মাথাভাঙায় নবনির্বাচিত সাংসদকে সংবর্ধনা

শনিবার মাথাভাঙা-২ ব্লকের উনিশবিশা পঞ্চায়েতের পাটকামারি উচ্চ বিদ্যালয়ের মাঠে সংবর্ধনা দেওয়া হল তৃণমূলের নবনির্বাচিত সাংসদ জগদীশচন্দ্র বর্মা বসুনিয়াকে। উপস্থিত ছিলেন কোচবিহার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক, এনবিএসটিসির চেয়ারম্যান পার্থপ্রতিম রায়, জেলা তৃণমূল নেতৃত্ব সহ ব্লক নেতারা।
বিশদ

16th  June, 2024
বৃষ্টি কমতেই দুর্গত এলাকা থেকে নামছে জল, ময়নাগুড়িতে খোলা হল কন্ট্রোল রুম

পাহাড় ও সমতলে বৃষ্টির পরিমাণ কমতেই হাতেগোনা কয়েকটি দুর্গত এলাকা থেকে জল নামতে শুরু করেছে। স্কুল ও কয়েকটি ফ্লাডশেল্টার থেকে অনেকে বাড়িতে ফিরে গিয়েছেন। তবে চ্যাংমারিতে এখনও বেশকিছু দুর্গত ফ্লাডশেল্টারে রয়ে গিয়েছেন।
বিশদ

16th  June, 2024

Pages: 12345

একনজরে
গ্রুপ পর্ব শেষ। ভারতীয় দল সুপার এইট পর্বের জন্য ফ্লোরিডা ছেড়ে পৌঁছে গেল বার্বাডোজে। ...

গ্রামীণ অর্থনীতিকে চাঙ্গা করতে ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্পের উপর জোর দিচ্ছে কেন্দ্রীয় সরকার। কিন্তু ছোট শিল্প এখনও পর্যন্ত প্রযুক্তিগত দিক দিয়ে ততটা উন্নত নয়। ...

উত্তরপ্রদেশের গাজিয়াবাদে পথ দুর্ঘটনায় মৃত্যু হল চারজন ইটভাটা কর্মীর। রবিবার ভোরে ঘটনাটি ঘটেছে মুরদনগরে ইস্টার্ন পেরিফেরাল এক্সপ্রেসওয়েতে (ইপিই)। ...

ফের আমেরিকায় বন্দুকবাজের তাণ্ডব। এবারের ঘটনাস্থল টেক্সাসের রাউন্ড পার্ক। শনিবার রাতে সেখানে একটি অনুষ্ঠান চলাকালে এলোপাথাড়ি গুলি চালায় এক যুবক। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাতৃসূত্রে বিপুল অঙ্কে বিত্তলাভ হতে পারে। কর্ম ও ব্যবসায় ক্রমোন্নতি। ঈশ্বর চিন্তায় মনে শান্তিলাভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মরুময়তা ও অনাবৃষ্টি প্রতিরোধ দিবস
১৬৩১: শাহজাহান পত্নী মুমতাজের মৃত্যু
১৬৩১: মোগল রাজকন্যা তথা সম্রাট শাহজাহান ও মুমতাজের সর্বকনিষ্ঠ সন্তান গওহর আরা বেগমের জন্ম
১৬৭৪: মারাঠা সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা শিবাজির মা জীজা বাঈয়ের মৃত্যু
১৭৫৬: নবাব সিরাজউদ্দৌলা ইংরেজ দখল থেকে কলকাতা পুনরুদ্ধারে অভিযান চালান
১৮৫৮: ঝাঁসির রাণী লক্ষ্মী বাঈয়ের মৃত্যু
১৮৮৫: নিউইয়র্ক বন্দরে স্ট্যাচু অব লিবার্টি স্থাপিত হয়
 ১৯০৫:  লন্ডনে টেমস নদীর ওপর বাষ্পীয় নৌপরিবহন চলাচল শুরু হয়
১৯৩০: বিশিষ্ট অভিনেতা অনুপ কুমারের জন্ম
১৯৬৭: চীন প্রথম হাইড্রোজেন বোমা তৈরী করে
১৯৭৩: টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজের জন্ম
১৯৮১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার শেন ওয়াটসনের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৩ টাকা ৮৪.৪৭ টাকা
পাউন্ড ১০৪.২১ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2024

দিন পঞ্জিকা

২ আষাঢ়, ১৪৩১, সোমবার, ১৭ জুন, ২০২৪। একাদশী অহোরাত্র। চিত্রা নক্ষত্র ২২/১৮ দিবা ১/৫১। সূর্যোদয় ৪/৫৫/৫৬, সূর্যাস্ত ৬/১৮/৫০। অমৃতযোগ দিবা ৮/৩০ গতে ১০/১৭ মধ্যে। রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে পুনঃ ১/২৪ গতে ২/৪৮ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩১ গতে ৪/১৩ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ২/৫৮ গতে ৪/৩৯ মধ্যে। কালরাত্রি ১০/১৮ গতে ১১/৩৮ মধ্যে। 
২ আষাঢ়, ১৪৩১, সোমবার, ১৭ জুন, ২০২৪। একাদশী শেষরাত্রি ৪/৪০। চিত্রা নক্ষত্র দিবা ১২/৫১। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২১। অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩৬ গতে ৪/১৯ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৭ মধ্যে ও ৩/০ গতে ৪/৪০ মধ্যে। কালরাত্রি ১০/১৯ গতে ১১/৩৭ মধ্যে। 
১০ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এখন যাত্রী স্বাচ্ছন্দ্যের খেয়াল রাখা হয় না: মমতা বন্দ্যোপাধ্যায়

04:03:45 PM

শুধু রেলমন্ত্রী রয়েছেন, রেল কার্যত অনাথ হয়ে গিয়েছে: মমতা

04:02:27 PM

এখন রেল বাজেট উঠিয়ে দেওয়া হয়েছে: মমতা

04:00:42 PM

আমর‌া অ্যাম্বুলেন্স, উদ্ধারকারী দল পাঠিয়েছি: মমতা

03:59:25 PM

অ্যান্টি কলিশন ডিভাইস আমি তৈরি করে দিয়ে এসেছিলাম: মমতা বন্দ্যোপাধ্যায়

03:58:14 PM

কলকাতা বিমানবন্দরের বাইরে সাংবাদিকদের মুখোমুখি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

03:57:47 PM