Bartaman Patrika
খেলা
 

জাতীয় যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতল তৃষা মান্না

সংবাদদাতা, উলুবেড়িয়া:  শ্যামপুরের প্রিয়ঞ্জনা জানা, উদয়নারায়ণপুরের সুস্মিতা দেবনাথের পর এবার আমতার খড়িয়পের তৃষা মান্না। সম্প্রতি উত্তরাখণ্ডে জাতীয় স্তরের এক যোগাসন প্রতিযোগিতায় সোনার পদক জিতে এনেছে আমতার খড়িয়প উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তৃষা।
জানা গিয়েছে, গত ২৯ এবং ৩০ জুন উত্তরাখণ্ডে এশিয়া প্যাসিফিক যোগাসন প্রতিযোগিতার আসর বসেছিল। প্রতিযোগিতায় ১৩ থেকে ১৫ বছর বিভাগে চ্যাম্পিয়ন হয়ে সোনার পদক জেতে তৃষা। গত বছর দিল্লিতে অনুষ্ঠিত ইউনির্ভাসাল যোগা স্পোর্টস অ্যাসোসিয়েশন আয়োজিত ২য় ওয়ার্ল্ড যোগ কাপ প্রতিযোগিতায় অংশ নিয়ে ব্রোঞ্জ পদক জিতেছিল তৃষা।
অন্যদিকে, মেয়ের এই সাফল্যে খুশি তৃষার বাবা প্রতাপ এবং মা সাধনা মান্না সহ পরিবারের সদস্যরা। মাত্র তিন বছর বয়স থেকেই যোগাসনে হাতখড়ি তৃষার। প্রথমে বাড়ির কাছে যোগাসন প্রশিক্ষণ নিলেও পরবর্তী সময়ে বাগনানে যোগ প্রশিক্ষক আচার্য্য প্রদীপ গুড়িয়ার কাছে যোগ প্রশিক্ষণ নেওয়া শুরু করে সে। আর এরপর থেকে জেলা, রাজ্য এবং জাতীয় স্তরে নিজের সাফল্য তুলে ধরে তৃষা।
তবে তৃষা এখানেই থেমে থাকতে চায় না। সে জানায়, সেপ্টেম্বরে থাইল্যান্ডের পাটায়ায় আর্ন্তজাতিক যোগাসন প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য এখন থেকেই প্রস্ততি শুরু করে দিয়েছি। এদিকে, এদিন তৃষাকে শুভেচ্ছা জানাতে তার বাড়িতে যান আমতার বিধায়ক সুকান্ত পাল।

04th  July, 2024
চেন্নাইয়ানকে রুখে দিল হায়দরাবাদ

চলতি আইএসএলে পয়েন্টের খাতা খুলল হায়দরাবাদ এফসি। মঙ্গলবার ঘরের মাঠ গাচ্চিবৌলি স্টেডিয়ামে চেন্নাইয়ান এফসি’র বিরুদ্ধে গোলশূন্য ড্র করল থংবই সিংটোর ছেলেরা।
বিশদ

02nd  October, 2024
দুর্ঘটনায় মৃত্যু ক্রিকেটারের

তরুণ ক্রিকেটার শেখ আসিফ হোসেনের মৃত্যুতে শোকের ছায়া বাংলার ক্রিকেটে। সোমবার রাতে হাওড়ার বাড়িতে পড়ে গিয়ে মাথায় গুরুতর চোট পান ২৮ বছর বয়সি ক্রিকেটারটি
বিশদ

02nd  October, 2024
ভারতের ব্যাটিং ও বোলিংয়ের সামনে টিকতে পারল না বাংলাদেশ, দ্বিতীয় টেস্টেও জয়ী রোহিত শর্মারা

বৃষ্টির জেরে দু’দিন একটিও বল গড়ায়নি উত্তরপ্রদেশের কানপুরের মাঠে। চিন্তায় পড়ে গিয়েছিলেন রোহিত শর্মারা। কারণ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের র‌্যাঙ্কিংয়ে ভালো পজিশনে থাকতে গেলে বাংলাদেশকে হারাতেই হতো ভারতকে।
বিশদ

01st  October, 2024
বল হাতে ‘ট্রিপল সেঞ্চুরি’, উচ্ছ্বসিত রবীন্দ্র জাদেজা

ফিরতি ক্যাচটা তালুবন্দি করার পর উচ্ছ্বাসে ফেটে পড়লেন তিনি। দেখে মনে হচ্ছিল, অনন্য এই কীর্তির স্বাদ পেতে সংকল্পবদ্ধ ছিলেন রবীন্দ্র জাদেজা। টেস্টে বল হাতে ‘ট্রিপল সেঞ্চুরি’ অর্থাৎ ৩০০ উইকেট, চতুর্থ দ্রুততম ভারতীয় বোলার হিসেবে এই মাইলস্টোন স্পর্শ করলেন জাড্ডু।
বিশদ

01st  October, 2024
রোহিতদের টি-২০ মেজাজে জমে উঠল সিরিজের শেষ টেস্ট

টেস্ট ক্রিকেট নয়, এ যেন কুড়ি ওভারের ফরম্যাটের মারমার কাটকাট মেজাজ ও নাটকীয়তা! গ্রিন পার্ক স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের আড়াই দিন ভেস্তে গিয়েছিল বৃষ্টি ও মান্ধাতা আমলের ড্রেনেজ সিস্টেমের কারণে। প্রথম দিন খেলা হয়েছিল ৩৭ ওভার
বিশদ

01st  October, 2024
পদত্যাগ কুয়াদ্রাতের, আপাতত দায়িত্বে বিনো জর্জ

গত শুক্রবার যুবভারতীতে এফসি গোয়া ম্যাচে হারের পরই দেওয়াল লিখন পড়তে পেরেছিলেন কার্লেস কুয়াদ্রাত। আইএসএলে হারের হ্যাটট্রিকের পর ‘গো ব্যাক’ স্লোগানের মধ্যেই মাঠ ছেড়েছিলেন ইস্ট বেঙ্গলের স্প্যানিশ কোচ
বিশদ

01st  October, 2024
চ্যাম্পিয়ন্স লিগে আজ জয়ের খোঁজে বার্সা

নতুন ফর‌ম্যাটে চ্যাম্পিয়ন্স লিগের শুরুটা ভালো হয়নি বার্সেলোনার। মোনাকোর কাছে ১-২ ব্যবধানে হারে তারা। এরপর লিগেও টানা সাত জয়ের পর গত ম্যাচে পা হড়কেছে বার্সেলোনার। হঠাত্ ছন্দপতনে চাপে বার্সার নতুন কোচ হান্স ফ্লিক।
বিশদ

01st  October, 2024
ভারতীয় দলে বিশাল কাইথ

অবশেষে জাতীয় দলে ডাক পেলেন বিশাল কাইথ। ক্লাব ফুটবলে দুরন্ত ছন্দে থাকা এই দুর্গপ্রহরীকে ইন্টারকন্টিনেন্টাল কাপে স্কোয়াডে না রাখা নিয়ে সমালোচনার মুখে পড়েতে হয়েছিল কোচ মানোলো মার্কুয়েজকে। প্রতিযোগিতায় মুখ থুবড়ে পড়ে ভারতীয় দল।
বিশদ

01st  October, 2024
এই ব্যর্থতার অংশীদার আমরাও, মত ক্লেটনের

যুবভারতী ক্রীড়াঙ্গনের প্র্যাকটিস গ্রাউন্ডে সবে শেষ হয়েছে ইস্ট বেঙ্গলের অনুশীলন। মাঠের মাঝখানে তিনটি জটলা। সকলেই ব্যস্ত কুল ডাউনে। এই ছবি চোখে পড়তেই দাঁড়িয়ে গেলেন বিনো জর্জ। এরপর প্রায় মিনিট পনেরো শৌভিক, ক্লেটন এবং নাওরেমের সঙ্গে কথা বলতে দেখা গেল তাঁকে
বিশদ

01st  October, 2024
এসিএল-টু: ইরান যাত্রা স্থগিত মোহন বাগানের

শেষ পর্যন্ত আশঙ্কাই সত্যি হল। ট্রাক্টর এসসি’র বিরুদ্ধে এসিএল টু’এর ম্যাচ খেলতে ইরান যাচ্ছে না মোহন বাগান।  সে দেশের বর্তমান পরিস্থিতির উল্লেখ করে সবুজ-মেরুনের ৩৫ জন ফুটবলারের সই করা চিঠি এএফসি’কে পাঠিয়েছে ম্যানেজমেন্ট।
বিশদ

01st  October, 2024
রেকর্ডের ফুলঝুরি

টেস্টে দ্রুততম ৫০, ১০০, ১৫০ ও ২০০, ২৫০ রানের কীর্তি গড়ল ভারত। লাগল যথাক্রমে ৩, ১০.১, ১৮.২, ২৪.২ ও ৩০.১ ওভার।
বিশদ

01st  October, 2024
দেশের জার্সিতে অবসর গ্রিজম্যানের

ফ্রান্সের জার্সিতে আর খেলতে দেখা যাবে না আতোয়াঁ গ্রিজম্যানকে। সবাইকে অবাক করে সোমবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করেছেন তারকা মিডিও। অবশ্য ক্লাব স্তরে আতলেতিকো মাদ্রিদের হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি।
বিশদ

01st  October, 2024
শচীনকে টপকে দ্রুততম বিরাট

বিরাট কোহলির মুকুটে যোগ হল আরও এক সাদা পালক। এবার শচীন তেন্ডুলকরকে পিছনে ফেললেন তিনি। সোমবার গ্রিন পার্ক স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে ২৭ হাজার রান পূর্ণ করেন ভিকে
বিশদ

01st  October, 2024
হারের হ্যাটট্রিক, পদত্যাগ ইস্ট বেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাতের

অবশেষে পদত্যাগ করলেন কার্লেস কুয়াদ্রাত। ইস্ট বেঙ্গলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন তিনি। ফলে আপাতত দলের দায়িত্ব সহকারী কোচ বিনো জর্জের উপরেই। শক্তিশালী দল গড়েও লাগাতার খারাপ পারফরম্যান্স।
বিশদ

30th  September, 2024

Pages: 12345

একনজরে
পটাশপুর থানার দক্ষিণ খাড় গ্রামে টেবিলফ্যান চালাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মহিলার মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতার নাম ষষ্ঠী দাস অধিকারী(৪৫)। জানা গিয়েছে, শুক্রবার বিকেলে বাড়িতে কেউ ছিলেন না। ...

লেবাননের দক্ষিণ বেইরুটে ইজরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হিজবুল্লা প্রধান হাসান নাসরাল্লার উত্তরসূরি হাশেম সফিউদ্দিন। শনিবার বিভিন্ন রিপোর্টে এমনটাই দাবি করেছে একাধিক সংবাদমাধ্যম। এখন পর্যন্ত এবিষয় ...

শুক্রবার রাত থেকে ব্যাপক গঙ্গা ভাঙন গোপালপুরের কামালতিপুরে। শনিবার সকাল পর্যন্ত প্রায় আড়াইশো মিটার জমি তলিয়ে গিয়েছে গঙ্গাগর্ভে। মাসখানেকের বেশি সময় পর সবেমাত্র বন্যার জল ...

হাওড়ার আমতা ও উদয়নারায়ণপুরে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের সাহায্যের জন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এক হাজার টাকা করে দিয়েছে উত্তর হাওড়ার ১০৭টি পুজো কমিটি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭০২ - ফোর্ট উইলিয়াম দুর্গে প্রথম ব্রিটিশ পতাকা উত্তোলন হয়
১৭৬৯ - ক্যাপটেন কুক নিউজিল্যান্ডে পদার্পণ করেন
১৮৬০ - ভারতীয় দণ্ডবিধি আইনে পরিণত হয়। তবে এর কার্যকারিতা শুরু হয় ১ জানুয়ারি ১৮৬২ সালে
১৮৮৯- মার্কিন আবিষ্কারক টমাস আলভা এডিসন প্রথম মোশন পিকচার প্রদর্শন করেন
১৮৯৩-জ্যোতির্পদার্থবিজ্ঞানী মেঘনাদ সাহার জন্ম
১৯৩০ - অস্ট্রেলীয় ক্রিকেটার তথা ধারাভাষ্যকার রিচি বেনোর জন্ম
১৯৩৩ - কবি অলোকরঞ্জন দাশগুপ্তর জন্ম
১৮৪৪- বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর জিতান রাম মাঝির জন্মদিন
১৯৪৬- অধুনা পাকিস্তানের পেশোয়ারে জন্মগ্রহণ করেন অভিনেতা, প্রযোজক ও রাজনীতিক বিনোদ খান্না
১৯৪৬ -ইংরেজ ক্রিকেটার ও ক্রিকেট ধারাভাষ্যকার টনি গ্রেগের জন্ম
১৯৫৬- প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা রাজনীতিবিদ পার্থ চট্টোপাধ্যায়ের জন্মদিন
১৯৬৩- অভিনেতা সঞ্জয় মিশ্রের জন্মদিন
১৯৭৬-পরপর দু’টি বিস্ফোরণে আটলান্টিক মহাসাগরে ভেঙে পড়ে কিউবার বিমান। মারা যান ৭৩ জন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  October, 2024

দিন পঞ্জিকা

২০ আশ্বিন, ১৪৩১, রবিবার, ৬ অক্টোবর ২০২৪। তৃতীয়া ৫/৪৩, দিবা ৭/৫০। বিশাখা নক্ষত্র ৪৬/৩৫, রাত্রি ১২/১১। সূর্যোদয় ৫/৩৩/২২, সূর্যাস্ত ৫/১৬/১৪। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৪৪ গতে ৪/৩১ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১২/৫৩ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/২৯ মধ্যে।  
১৯ আশ্বিন, ১৪৩১, রবিবার, ৬ অক্টোবর ২০২৪। চতুর্থী অহোরাত্র। বিশাখা নক্ষত্র রাত্রি ১০/১৮। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৮। অমৃতযোগ দিবা ৬/২৯ গতে ৮/৪৮ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২৮ মধ্যে  ২/১৯ গতে ৫/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/২৭ গতে ৪/১২ মধ্যে। বারবেলা ৯/৫৮ গতে ১২/৫৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/৩০ মধ্যে। 
২ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
চিৎপুর থানা এলাকায় নাবালিকাকে যৌন নিগ্রহ, গ্রেপ্তার ত্রিলোচন জেনা নামের এক ব্যক্তি

04:38:18 PM

বাংলায় কিছু ঘটলেই প্রতিবাদ হচ্ছে: মমতা

04:38:00 PM

বিজেপির কুলতলি থানার অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি, জখম তিন পুলিসকর্মী

04:34:42 PM

মধ্যপ্রদেশের ভোপালে ১৮০০ কোটি টাকার মাদক উদ্ধার, গ্রেপ্তার ২

04:33:47 PM

কুলতলি কাণ্ড: আগামী কাল কল্যাণী এইমসে মৃতার দেহের ময়নাতদন্ত করার নির্দেশ কলকাতা হাইকোর্টের

04:31:00 PM

অপরাধের কোনও ধর্ম-বর্ণ হয় না: মমতা

04:31:00 PM