Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দুর্গাপুজোয় জল সঙ্কট মেটাতে আরও ৫টি ট্যাঙ্ক কিনছে পুরসভা, আজ ডিপ টিউবওয়েলের কাজের শিলান্যাস

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: আরও পাঁচটি জলের ট্যাঙ্ক আসছে শিলিগুড়িতে। পুজোয় শহরের পানীয় জলের সঙ্কট মোকাবিলায় এমন পরিকল্পনা নিয়েছে পুরসভা। একই সঙ্গে তারা পুজোর ক’দিন অতিরিক্ত সময় জল সরবারহ করার পরিকল্পনা নিয়েছে। নতুন করে কিছু জায়গায় ডিপ টিউবওয়েলও বসানো হবে। আজ, সোমবার ৩৩ নম্বর ওয়ার্ডে মেয়র গৌতম দেব একটি ডিপ টিউবওয়েল বসানোর কাজের শিলান্যাস করবেন বলে খবর। রবিবার পুরসভার আধিকারিকদের সঙ্গে আলোচনা করার পর এমন একগুচ্ছ পরিকল্পনার কথা জানান জল সরবরাহ বিভাগের মেয়র পরিষদ সদস্য দুলাল দত্ত। তিনি বলেন, পুজোয় জল পরিষেবা স্বাভাবিক রাখতে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। 
শহরে জলসঙ্কট বহুদিনের। ইতিমধ্যে শহরের ২, ৩, ১৫, ৩১, ৩৩, ৩৫, ৩৮ সহ একাধিক ওয়ার্ডে জলের সঙ্কট তীব্র। কোনও কোনও এলাকায় কল দিয়ে জলই পড়ছে না। এজন্য সংশ্লিষ্ট এলাকাগুলিতে ট্যাঙ্কের ব্যবস্থা করেছে পুরসভা। এই অবস্থায় পুজোর ক’দিন জলের চাহিদা আরও বাড়বে। সেই সময় পরিস্থিতি কিছুটা ঘোরালো হতে পারে বলে আশঙ্কা। এর মোকাবিলায় পুরসভা আরও পাঁচটি জলের ট্যাঙ্ক কেনার সিদ্ধান্ত নিয়েছে। 
মেয়র গৌতম দেব বলেন, পুজো সময় জলের চাহিদা কিছুটা বৃদ্ধি পায়। দর্শনার্থীদের জল পান করানোর জন্য বিভিন্ন পুজো কমিটি ট্যাঙ্কের আবেদনও জানায়। কিছুটা সমস্যা হলেও তা মোকাবিলা করা হবে। এজন্যই ট্যাঙ্ক কেনা হচ্ছে। তবে মেগা জল প্রকল্প তৈরির পর এধরনের সমস্যা আর থাকবে না। 
এদিন পুরসভার জল সরবরাহ বিভাগ সমগ্র পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করে। পুরসভা সূত্রের খবর, বর্তমানে তাদের কাছে ট্যাঙ্কের সংখ্যা ২১টি। সবগুলি তিন হাজার লিটারের। নতুন পাঁচটি ট্যাঙ্ক আসার পর সেই সংখ্যা বেড়ে দাঁড়াবে ২৬টি। মেয়র পরিষদ সদস্য দুলাল দত্ত বলেন, ওই পাঁচটি ট্যাঙ্ক কেনার টেন্ডার করা হয়েছে। সেগুলি পাঁচ হাজার লিটারের। সবকিছু ঠিকঠাক চললে মহালয়ার আগেই ট্যাঙ্কগুলি শহরে চলে আসবে। পুজোর ক’দিন নতুন ও পুরনো ট্যাঙ্ক মিলিয়েই সমস্যা মোকাবিলা করার পরিকল্পনা করা হয়েছে। তাছাড়া পুজোর ক’দিন অতিরিক্ত কিছু সময় জল সরবরাহ করা হবে। উল্লেখ্য, এখন প্রতিদিন সকালে ও বিকেলে একঘণ্টা করে জল সরবরাহ করা হয়। 
এদিকে, জল সঙ্কট মেটাতে নতুন করে বেশকিছু জায়গায় ডিপ টিউবওয়েল বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ, ৩৩ নম্বর ওয়ার্ডের স্বাস্থ্যকেন্দ্র চত্বরে একটি ডিপ টিউবওয়েল বসানোর কাজের শিলান্যাস করবেন মেয়র। পুরসভা সূত্রের খবর, সংশ্লিষ্ট প্রকল্প গড়তে খরচ হবে প্রায় ৮৫ লক্ষ টাকা। এরপর শহরের আরও কিছু জায়গায় এ ধরনের কাজ করা হবে। ইতিমধ্যে ন’টি জায়গায় ডিপ টিউবওয়েল বসানো হয়েছে।

ভুটানি মদ ও বিয়ার বাজেয়াপ্ত

রবিবার কুমারগ্রাম ব্লকের কয়েকটি স্থানে অভিযান চালিয়ে ২৪ বোতল ভুটানি বিয়ার, ২০ বোতল ভুটানি মদ এবং ২০ লিটার চোলাই বাজেয়াপ্ত করে আবগারি দপ্তরের কুমারগ্রাম সার্কেলের কর্মীরা।
বিশদ

আলু ব্যবসায়ীদের সম্মেলন

ফালাকাটা ব্লক আলু ব্যবসায়ীদের প্রথম বর্ষ সম্মেলন হল ফালাকাটা কমিউনিটি হল ঘরে। রবিবার সম্মেলনে ব্লকের পাশাপাশি উত্তরবঙ্গের বিভিন্ন জেলা মিলিয়ে ৪০০ আলু ব্যবসায়ী উপস্থিত ছিলেন।
বিশদ

আলিপুরদুয়ারে উদ্ধার কচ্ছপ

আলিপুরদুয়ার জেলা সদরের মহাকাল ধামের কাছে বনদপ্তর শনিবার রাতে একটি চোরাই কচ্ছপ উদ্ধার করে। গরম থাকায় ওই এলাকার ব্যবসায়ীরা অনেকেই রাত করে দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন।
বিশদ

পুজো কমিটিগুলি পেল চেক

রবিবার বীরপাড়া থানা এলাকার দুর্গাপুজো কমিটিগুলির হাতে পুজোর সরকারি অনুদানের চেক তুলে দিল পুলিস।
বিশদ

শিব-পার্বতীর বিবাহবাসর, ‘মিলন’ থিমে প্রস্তুত হচ্ছে মহানন্দার পাড়, বাঘাযতীন কলোনির এবারের থিম বৃন্দাবনের প্রেম মন্দির

‘মিলন’ ও ‘প্রেম মন্দির’। প্রথমটি শিব-পার্বতীর বিবাহবাসর। তাতে ছবির সঙ্গে আলো ও সাউন্ডের ভেলকি দেখা যাবে।
বিশদ

পুজোর পর শুরু হবে রাস্তার কাজ

পুজোর পরই মাল ব্লকের ডামডিম গ্রামপঞ্চায়েত এলাকায় একগুচ্ছ রাস্তার কাজ শুরু হবে বলে রবিবার ডামডিমে সাংবাদিক বৈঠক করে জানালেন মাল পঞ্চায়েত সমিতির সহসভাপতি সুশীলকুমার প্রসাদ।
বিশদ

পুজোর জায়গা নিয়ে বড়শিমূলগুড়ি গ্রামে চাপানউতোর

ঘোকসাডাঙার বড়শিমূলগুড়ি গ্রামে ক্লাবের দুর্গাপুজোকে ঘিরে শুরু হয়েছে চাপানউতোর। ক্লাবের দুটি গোষ্ঠী রবিবার  রাস্তায় নেমে একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলে সরব হয়।
বিশদ

চা বাগানে এসে সন্তান প্রসব হাতির

মাদারিহাট রেঞ্জের মুজনাই চা বাগানের পাঁচ নম্বর সেকশনে বাচ্চা প্রসব করল বুনো হাতি। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, রবিবার ভোরে জঙ্গল থেকে বেরিয়ে হাতিটি চা মহল্লায় বাচ্চা প্রসব করে।
বিশদ

নিষিদ্ধ বাজি সহ গ্রেপ্তার এক

রবিবার নিষিদ্ধ বাজি সহ গ্রেপ্তার এক টোটোচালক।  বুড়িরহাট-১ গ্রাম পঞ্চায়েতের এলাকায় বিশেষ অভিযান চালায় পুলিস।
বিশদ

চ্যাম্পিয়ন রামমোহন রায় ফ্যান ক্লাব

ভুজারিপাড়া নওজোয়ান সঙ্ঘ ও পাঠাগারের ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো রামমোহন রায় ফ্যান ক্লাব। রবিবার ফাইনালে  মুখোমুখি হয় ভুজারিপাড়া নওজোয়ান সঙ্ঘ এবং রামমোহন রায় ফ্যান ক্লাব।
বিশদ

থাইল্যান্ডে যোগা প্রতিযোগিতায় সোনা পেল প্রিয়া

ইউওয়াইএসএফ এশিয়া প্যাসিফিক যোগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন জলপাইগুড়ির প্রিয়া ঘোষ। সিনিয়র মহিলা বিভাগে প্রথম হয়েছেন তিনি।
বিশদ

পাচারের আগে উদ্ধার ১০০ বোতল কাফ সিরাফ, তিনটি ঘটনায় ধৃত ৩

একইদিনে দুই পৃথক ঘটনায় বাংলাদেশ এবং সিকিমে পাচারের আগে প্রায় ১০০ বোতল কাফসিরাপ উদ্ধার। ঘটনায় দুই পাচারকারীকে গ্রেপ্তার করেছে সীমান্তরক্ষী বাহিনী ও প্রধাননগর থানার পুলিস।
বিশদ

অনুদানের চেক বিলি পুলিসের

তপনের ৪৭টি দুর্গাপুজো কমিটিকে সরকারি অনুদানের চেক দিল তপন থানার পুলিস। শনি এবং রবিবার তপন ব্লকের ১১টি গ্রাম পঞ্চায়েত এলাকার মোট ৪৭টি পুজো কমিটিকে চেক দেওয়া হয়।
বিশদ

জলসঙ্কট মেটাতে তিনটি আয়রন রিমুভার প্ল্যান্ট

তীব্র গরমে পানীয় জলের সমস্যা মেটাতে উদ্যোগী হল গ্ৰাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। জলপাইগুড়ি সদর ব্লকের দক্ষিণ বেরুবাড়ি গ্ৰাম পঞ্চায়েত এলাকায় দু’টি পিএইচই-র জলাধার থাকলেও দীর্ঘদিন তা বন্ধ।
বিশদ

Pages: 12345

একনজরে
সেনা আধিকারিককে লকআপে ঢুকিয়ে থানার মধ্যেই তাঁর বাগদত্তাকে যৌন নিগ্রহের অভিযোগ। নিগৃহীতা প্রাক্তন ব্রিগেডিয়ারের মেয়ে। ...

বর্ধমান থেকে ৬৫কিলোমিটার দূরে রয়েছে কালিকাপুর রাজবাড়ি। গুসকরা থেকে জঙ্গলে ঘেরা পথ দিয়ে সহজেই আসা যায় এই রাজবাড়িতে। সেই রাজা নেই। ...

অভিযানের আগাম খবর পৌঁছে যাচ্ছে চোলাই কারবারিদের কাছে। ‘সর্ষের মধ্যে হন্যে হয়ে ভূত খুঁজতে’ নেমেছে বাঁকুড়া সদর থানা। আগাম খবর পেয়ে চোলাইয়ের কারবারিরা সতর্ক হয়ে ...

ইপিএলে নিশ্চিত পরাজয় এড়াল ম্যাঞ্চেস্টার সিটি। রবিবার নির্ধারিত ৯০ মিনিটের পর সংযোজিত সময়ের সপ্তম মিনিট পর্যন্ত ২-১ এগিয়ে ছিল আর্সেনাল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ইশারা ভাষা বা সাংকেতিক ভাষা দিবস
১৮৪৬: সোলার সিস্টেমের অষ্টম গ্রহ নেপচুন আবিষ্কার 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৬: বিশিষ্ট ইতালীয় ফুটবলার পাওলো রোসির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  September, 2024

দিন পঞ্জিকা

৭ আশ্বিন, ১৪৩১, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪। ষষ্ঠী ২০/৫৫ দিবা ১/৫১। রোহিণী নক্ষত্র ৪১/৩৮ রাত্রি ১০/৮। সূর্যোদয় ৫/২৯/১২, সূর্যাস্ত ৫/২৮/৫৮। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/২৮ গতে ৩/৫৮ মধ্যে। কালরাত্রি ৯/৫৮ গতে ১১/২৮ মধ্যে।   
৬ আশ্বিন, ১৪৩১, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৭/২৭। রোহিণী নক্ষত্র শেষরাত্রি ৪/২৩। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩১। অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে ও ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩৭ গতে ১০/৫৭ মধ্যে ও ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩১ গতে ৪/১ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
১৯ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুনে বিমানবন্দরের নাম পরিবর্তন করে হবে তুকরাম মহারাজ বিমানবন্দর, জানাল মহারাষ্ট্র সরকার

05:43:00 PM

ছত্তিশগড়ে বাজ পড়ে শিশু সহ মৃত ৮

05:22:00 PM

মহারাষ্ট্রে কাঁকড়া ধরতে গিয়ে পুকুরে তলিয়ে গেল ২ নাবালক

05:14:37 PM

রাঁচিতে মৌমাছির কামড়ে মৃত একই পরিবারের ৪ জন

05:14:21 PM

দুর্গাপুর যুব আবাসে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:37:00 PM

আর জি করে চলছে মক ড্রিল

04:35:00 PM